যেকোনো সেলফি ছবিকে বানিয়ে ফেলুন কার্টুন ছবি: Photo To Cartoon

Last updated on April 10th, 2024 at 10:25 am

আপনি কি নিজের ছবিটিকে কার্টুন অবতারে দেখতে চান? যদি হ্যা, তাহলে ছবি থেকে কার্টুন বানানোর উপায়টি নিয়ে লেখা আমাদের আজকের এই আর্টিকেলটি আপনাদের অবশই কাজে লাগবে।

এমনিতে, নানান Free Image To Cartoon Converter গুলি বর্তমানে পাবেন, যেগুলি ব্যবহার করে যেকোনো ছবিকেই আলাদা আলাদা ধরণের ভেক্টর বা কার্টুন ছবিতে বরিবর্তন করা যায়।

সেভাবেই, ছবি থেকে কার্টুনে পরিবর্তন করার এমন নানান Android apps গুলিও আমরা Google Play Store-এর মধ্যে পেয়ে থাকি, যেগুলি ব্যবহার করে ২ মিনিটের থেকেও কম সময়ে মধ্যে একটি realistic image-কে একটি আকর্ষণীয় cartoonish version-এ পরিণত করা যেতে পারে।

আসলে এই apps বা online tools গুলি, আপনার দিয়ে দেওয়া ছবি গুলিকে কার্টুন ছবিতে কনভার্ট করে থাকে (convert photos to cartoons)।

অবশই পড়ুন: মোবাইলে ছবির ব্যাকগ্রাউন্ড পরিবর্তন করুন

আর আজকের এই আর্টিকেলের মধ্যে এমনই একটি photo to cartoon converter app ব্যবহার করে যেকোনো ছবিকে কার্টুন বানানোর উপায়টি আমি আপনাদের বলবো।

যেকোনো ছবিকে কার্টুনে পরিণত করার উপায় – Convert Photos To Cartoons:

ছবিকে কার্টুন বানানোর নিয়ম 
ছবিকে কার্টুন বানানোর নিয়ম 

নিজের যেকোনো ধরণের সোশ্যাল মিডিয়া পেজ বা প্রোফাইল গুলিতে লাগানোর জন্যই হোক বা শুধু মাত্র মজার জন্য, আপনি আপনার ছবি গুলিকে পছন্দমতো কার্টুন অবতারে কনভার্ট করতে পারবেন।

অবশই, photoshop-এর মতো professional editing software গুলির সাহায্যে এই কাজ অনেক ভালো ভাবে করা যাবে যদিও, আমি বা আপনি প্রত্যেকেই তো photoshop-এ কাজ করতে জানিনা।

আর তাই, যেকোনো ছবির থেকে কার্টুন বানানোর ক্ষেত্রে, কোনো ধরণের টেকনিক্যাল অভিজ্ঞতা ছাড়া অনেক সহজে এবং সুবিধাজনক ভাবে কাজটি সম্পূর্ণ করার জন্য আমরা ব্যবহার করতে পারি Toonme-এর মতো নানান ইমেজ টু কার্টুন পিকচার কনভার্টার অ্যাপস/টুলস গুলি।

Convert Photos To Cartoons Using ToonMe:

Toonme Best AI Photo to Cartoon Converter
Toonme Best AI Photo to Cartoon Converter

যেকোনো ছবি থেকে কার্টুন বানানোর জন্য আমরা ব্যবহার করবো Toonme android app, যেটাকে Google Play Store-থেকে সম্পূর্ণ ফ্রীতে ডাউনলোড করে ব্যবহার করা যাবে।

এই ছবিকে কার্টুন বানানোর অ্যাপসটি ৫০ মিলিয়ন থেকেও অধিক লোকেরা প্লে স্টোর থেকে ডাউনলোড করে ব্যবহার করেছেন। পাশাপাশি, অ্যাপসটি প্রায় ১.৪ মিলিয়ন রিভিউ এবং ৪.৩ রেটিং পেয়েছে।

Toonme app-টি, মূলত আপনারা সেলফি ছবি গুলিকে এক আধুনিক magic Artificial Intelligence (AI) দ্বারা cartoon বা vector style ছবিতে কনভার্ট করে থাকে।

এছাড়া, এই সেরা কার্টুন মেকার অ্যাপ এর মধ্যে আপনারা, AI toons, Photo Restyle, Toon effects, full-body cartoon maker, ইত্যাদি নানান ধরণের features গুলি পেয়ে যাবেন।

স্টেপ ১.

Download toonme image to cartoon creator app

সবচেয়ে আগে, আপনাকে নিজের মোবাইলে Google Play Store Open করে ToonMe image to cartoon maker app-টি ডাউনলোড এবং ইনস্টল করতে হবে।

স্টেপ ২.

এবার app-টি ওপেন করার সাথে সাথে আপনারা একটি welcome message দেখতে পাবেন। পাশে থাকা, I agree বাটন এর মধ্যে click করে সিলেক্ট করুন এবং নিচে থাকা Accept and continue-এর বাটনে click করুন।

স্টেপ ৩.

এখন app-এর মধ্যে আপনারা নানান কার্টুন এফেক্টস (Templates) গুলি দেখতে পারবেন। আপনি সরাসরি, নিজের পছন্দমতো cartoon effect-টি সিলেক্ট করুন।

স্টেপ ৪.

নিজের পছন্দের কার্টুন এফেক্ট এর মধ্যে click করার সাথে সাথে আপনার থেকে আপনার মোবাইলের ফটো গুলি এক্সেস করার পারমিশন চাওয়া হবে। সরাসরি, সকল ধরণের পারমিশন গুলি পড়ে নিয়ে allow করুন।

এবার, নিচে ছবির আইকন এর মধ্যে ক্লিক করে, মোবাইল থেকে নিজের সেলফি ছবিটি সিলেক্ট করে আপলোড করুন।

Note: ছবির আইকনে click করার সময় আপনাকে, Cloud photo procesing-এর একটি notification দেখানো যেতে পারে। সরাসরি, I agree to the terms and condition-এর বাটনে click করে select করুন এবং “Agree” তে click করুন।

স্টেপ ৫.

Select and process your image

এবার পরের ধাপে, মোবাইল থেকে সিলেক্ট এবং আপলোড করা আপনার ছবিটি দেখিয়ে দেওয়া হবে।

ছবিটির পাশেই একটি ছোট NEXT বাটন দেখতে পাবেন, যেখানে আপনাকে click করতে হবে।

স্টেপ ৬.

Image converted to cartoon image

Next-এর বাটন এর মধ্যে click করার সাথে সাথে, কয়েক সেকেন্ডের প্রসেসিং হওয়ার পর, আপনার ছবিটি একটি কার্টুন ছবিতে পরিনিত হয়ে যাবে। উপরে ছবিটি দেখলেই, বিষয়টা বুঝে যাবেন।

এবার, দেখিয়ে দেওয়া কার্টুন ছবির নিচে থাকা অপসন গুলি ব্যবহার করে, আপনি আপনার কার্টুন ছবিটি সরাসরি নানান সোশ্যাল মিডিয়া প্রোফাইল গুলিতে শেয়ার করতে পারবেন।

এছাড়া, ছবির উপরে থাকা ৩টি ডট মেনু অপসন টিতে click করে ছবিটিকে সরাসরি নিজের মোবাইলের স্টোরেজে সেভ করার অপসন পেয়ে যাবেন।

কয়েকটি সেরা ছবি থেকে কার্টুন বানানোর অ্যাপস: ছবিকে কার্টুনে পরিবর্তন

উপরে বলে দেওয়া অ্যাপটি ব্যবহার করে আপনি, যেকোনো ধরণের সেলফি ছবিকে একটি দারুন কার্টুন ছবি বানিয়ে নিতে পারবেন।

তবে, যেকোনো কারণে আপনি যদি Toonme, free cartoon maker app-টি ব্যবহার করতে না চান, সেক্ষেত্রে নিচে বলে দেওয়া ছবি থেকে কার্টুন বানানোর এই অ্যাপস গুলি ব্যবহার করতে পারবেন।

১. ToonArt: Cartoon Yourself

টোটাল ডাউনলোড: ১০ মিলিয়ন+

রেটিং: ৪.৬

নিজের মোবাইল দিয়ে যেকোনো সেলফি ছবিকে কার্টুন বানানোর জন্য আমার হিসেবে এই অ্যাপটি সেরা।

এই কার্টুন বানানোর অ্যাপটি, ছবিকে কার্টুনে কনভার্ট করার পাশাপাশি কার্টুন ছবিটিকে এডিট করার জন্য আলাদা ভাবে একটি cartoon photo editor আপনাকে দিয়ে থাকে। ToonArt cartoon maker app-টিও কিন্তু AI technology-র সাথে কাজ করে থাকে।

এছাড়া, ছবির ব্যাকগ্রাউন্ড পরিবর্তন, নানান সুন্দর সুন্দর কার্টুন স্টাইল, ফটো টু আর্ট, ইত্যাদি নানান ধরণের অপসন এবং ফীচার গুলি এখানে পাবেন।

Features of Toonart app:

  • ফ্রীতে যেকোনো ছবিকে 3d cartoon-এ কনভার্ট করুন।
  • ১০০ থেকেও অধিক background options এবং digital art layout গুলি পাবেন।
  • Cartoon Profile Picture Maker এবং Funny Toon Filters গুলি পাবেন।

২. ToonApp: Cartoon Photo Editor:

টোটাল ডাউনলোড: ৫০ মিলিয়ন+

রেটিং: ৪.১

আপনি কি নিজের ইনস্টাগ্রাম বা অন্যান্য সোশ্যাল মিডিয়া প্রোফাইল গুলির জন্য, নিজের ছবি গুলির আকর্ষণীয় কার্টুন অবতার তৈরি করতে চাইছেন?

ওয়েল, তাহলে অবশই ব্যবহার করে দেখতে পারেন এই “ToonApp” android cartoon maker app-টি।

মোবাইল থেকে সরাসরি নিজের সেলফি ছবিটি আপলোড করে দিলেই, আপনার আপলোড করা ছবিটিকে নিজে নিজেই একটি কার্টুন ছবিতে কনভার্ট করে দেওয়া হবে।

তবে শুধু কার্টুন ছবিতে কনভার্ট করা ছাড়াও, এখানে আপনারা কার্টুন ফটো এডিটর, কার্টুন ফেস ফিল্টার, ৪৫০ থেকেও অধিক কার্টুন টেম্পলেট, অবতার মেকার এর মতো নানান অপসন গুলি পাবেন।

AoonApp-এর কিছু ফিচারস:

  • নানান Backgrounds এবং Caricature Layouts গুলি পাবেন।
  • আগের থেকে তৈরি ৪৫০+ টেম্পলেট গুলি পাবেন।
  • Magic Brush এবং Anime Photo Editor-এর অপসন আছে।

৩. AI Photo Editor – AI Morph:

টোটাল ডাউনলোড: ১ মিলিয়ন+

রেটিং: ৪.৫

AI Morph হলো, এআই প্রযুক্তির দ্বারা নিজের মোবাইলে ছবি থেকে কার্টুন বানানোর একটি সেরা অ্যাপ। App-টি মূলত, anime filter, cartoon maker এবং AI photo generator-এর কাজ গুলি আপনাকে করে দিতে পারে।

App-টিকে কাজে লাগিয়ে, আপনি আপনার নিজের ছবি গুলিকে anime characters এবং avatars-এর মধ্যে কনভার্ট করে নিতে পারবেন। এখানে আপনারা, ১০০ থেকেও অধিক AI Art Styles গুলি পেয়ে যাবেন।

AI Morph cartoon maker-এর ফীচার:

  • ১০০ থেকে অধিক AI Art Styles গুলি আছে,
  • AI দ্বারা নিজের কার্টুন অবতার তৈরি করা যায়,
  • পছন্দমতো কার্টুন ক্যারেক্টার খুঁজে নিয়ে ছবি কনভার্ট করা যায়।

FAQ:

১. কিভাবে ছবিকে কার্টুন বানানো যাবে?

বর্তমান সময়ে যেকোনো ছবিকে কার্টুন বানানো বা সেলফি ছবি গুলিতে কার্টুন এফেক্ট দেওয়ার প্রক্রিয়াটি অনেক সহজ কাজ হয়ে দাঁড়িয়েছে। কেননা, ইন্টারনেটের মধ্যে আপনারা এমন প্রচুর Image To Cartoon Maker Tools এবং Website গুলি পেয়ে যাবেন, যেগুলিকে কাজে লাগিয়ে এই কাজ সহজেই সম্ভব।

২. ছবি থেকে কার্টুন বানানোর সেরা অ্যাপস গুলি কি কি?

যেকোনো ছবি বা সেলফিকে কার্টুন ছবিতে কনভার্ট করতে হলে, এই কাজের জন্য গুগল প্লে স্তরের মধ্যে নানান ফ্রি অ্যাপস গুলি আপনারা পেয়ে যাবেন। এমনই কিছু সেরা ইমেজ তো কার্টুন কনভার্টার অ্যাপস কিছু হলো, AI Morph, ToonApp, ToonArt, এবং আরো নানান apps গুলি পাবেন।

৩. নিজের কার্টুন অবতার (avatar) কিভাবে বানাবেন?

উপরে, নিজের ছবিকে কার্টুন ছবি বানানোর যেই অ্যাপস গুলির কথা আমি বলেছি, সেই অ্যাপস গুলির বেশিরভাগের মধ্যে আপনারা cartoon avatar maker-এর অপসন পেয়ে যাবেন। সরাসরি নিজের ছবি আপলোড করে ছবিটিকে একটি আকর্ষণীয় অবতারে কনভার্ট করতে পারবেন।

আমাদের শেষ কথা,,

তাহলে বন্ধুরা, আশা করছি, নিজের মোবাইল দিয়ে যেকোনো সেলফি ছবিকে কার্টুন ছবিতে কিভাবে কনভার্ট করবেন, বিষয়টা অনেক ভালো করেই বুঝে গিয়েছেন। এই apps গুলি ব্যবহার করে যেকোনো ছবিকে কার্টুন বানানোর নিয়ম অনেক সোজা।

এছাড়া, ছবি থেকে কার্টুনে পরিবর্তন করার এই অ্যাপস গুলি আপনারা সম্পূর্ণ ফ্রীতে ডাউনলোড করে ব্যবহার করতে পারবেন।

শেষে, How To Convert Any Image/Selfie To Cartoon, নিয়ে লেখা আমাদের আজকের আর্টিকেলটি নিয়ে কোনো ধরণের প্রশ্ন বা পরামর্শ থাকলে, নিচে কমেন্ট করে অবশই জানাবেন।

অবশই পড়ুন:

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

error:
Scroll to Top