ফোন নাম্বার গোপন রেখে কল করার উপায় টি জেনে রাখুন: ফ্রি ট্রিক

Last updated on November 16th, 2023 at 06:36 pm

আমাদের মধ্যে অনেকেই আছেন যারা নিজের বন্ধুদের সাথে বা প্রিয়জনের সাথে মজা বা ধামালী করার ক্ষেত্রে নিজের মোবাইল নাম্বার লুকিয়ে বা গোপন রেখে কল করার কথা ভেবে থাকেন। তবে, অফিসিয়াল ভাবে বা নেটওয়ার্ক কোম্পানির তরফ থেকে তেমন কোনো সুবিধা সাধারণত দেওয়া হয়না।

যদি আপনি নিজের ফোন নাম্বার গোপন রেখে কল করার উপায় খুঁজছেন, তাহলে আজকের এই আর্টিকেলে একটি দারুন অনলাইন উপায়ের বিষয়ে আপনাদের বলবো।

নিজের নাম্বার গোপন রেখে ফোন করার এই উপায়টি আপনারা সম্পূর্ণ ফ্রীতে ব্যবহার করতে পারবেন এবং আপনার আসল ফোন নাম্বারের বিষয়ে কেও জানতেও পারবেনা।

নিজের নাম্বার গোপন রেখে কল করার উপায় কি?

নাম্বার গোপন রেখে কল করার উপায়
Free calling website to hide number and call.

ফোন নাম্বার না দেখিয়ে সেটিকে গোপন রেখে কল করার ক্ষেত্রে আমরা মূলত দুটি উপায় ব্যবহার করতে পারি। এই উপায় গুলির মধ্যে একটি হলো free online calling apps এবং আরেকটি উপায় হলো free calling websites-এর দ্বারা।

মনে রাখা দরকার যে, এই ধরণের ইন্টারনেট কলিং অ্যাপস এবং ওয়েবসাইট গুলি ব্যবহার করে সম্পূর্ণ ফ্রীতে কেবল কিছু মিনিটের জন্যই কথা বলতে পারবেন। তবে, যদি আপনি টাকা পেমেন্ট করে থাকেন বা তাদের পেইড সাবস্ক্রিপশন নিয়ে থাকেন তাহলে আনলিমিটেড কলিং এর সুবিধা পাবেন।

তবে আমার হিসেবে, নিজের মোবাইল নাম্বার লুকিয়ে দিনে ২ থেকে ৩ টি ছোট ছোট কল করার জন্য একাধিক ফ্রি কলিং ওয়েবসাইট গুলি ব্যবহার করলেই যথেষ্ট।

চলুন, নিচে আমরা সেরা কিছু অনলাইন কলিং ওয়েবসাইট এবং অ্যাপস গুলির বিষয়ে জেনেনেই যেগুলির দ্বারা মোবাইল নাম্বার না দেখিয়ে কল করা যাবে।

১. PopTox

নাম্বার গোপন রেখে কল

PopTox, হলো একটি অনেক জনপ্রিয় free internet calling website যেখানে গিয়ে কোনো রেজিস্ট্রেশন ছাড়া সরাসরি নিজের PC বা Smartphone থেকে VOIP calls গুলি করতে পারবেন। ইন্টারনেট থেকে নিজের নাম্বার গোপন রেখে ফোন কল করার জন্য আপনার মোবাইল বা কম্পিউটারে মোটামোটি ভালো স্পিড থাকা ইন্টারনেট কানেক্শন থাকা জরুরি। Poptox-এর দ্বারা কল করার জন্য আপনাকে কোনো ধরণের app/software install করতে হবেনা।

ওয়েবসাইটে সরাসরি গিয়ে যেই ব্যক্তিকে কল করতে চাইছেন তার নম্বর ডায়াল করুন এবং “CALL” এর অপশনে click করুন।

২. Globfone.com

নিজের নাম্বার গোপন রেখে কল

ইন্টারনেট থেকে গোপন ভাবে USA, India, UK, Bangladesh এবং অন্যান্য নানান দেশে সম্পূর্ণ ফ্রি ভাবে কল করার জন্য আপনারা অবশই এই Globfone.com ওয়েবসাইট এর ব্যবহার করতে পারেন। এখানে ফ্রি কলিং এর সুবিধা থাকার পাশাপাশি ইন্টারনেট থেকে ফ্রি এসএমএস পাঠানোর সুবিধাও রয়েছে।

এই ওয়েবসাইট থেকে ফ্রি VoIP call করার ক্ষেত্রে আপনারা নিজের computer বা mobile উভয় ব্যবহার করতে পারবেন। তবে আপনাকে ব্যবহার করতে হবে একটি ভালো ওয়েব ব্রাউজারের। গোপন ভাবে ইন্টারনেট থেকে ফ্রীতে কল করার ক্ষেত্রে এখানেও আপনাকে কোনো ধরণের একাউন্ট তৈরি করতে হয়না।

ওয়েবসাইটে গিয়ে নাম, দেশ এবং মোবাইল নাম্বার দিয়ে call বাটনে click করে নাম্বার গোপন রেখে ফোন কল করে নিতে পারবেন।

৩. Call2Friends – Online call

এটা হলো একটি সেরা ওয়েব বেসড কলিং অ্যাপ যেটিকে কম্পিউটার বা মোবাইল যেকোনো ডিভাইস থেকে একটি ওয়েব ব্রাউসারের দ্বারা ব্যবহার করা যেতে পারে। কোনো ধরণের রেজিস্ট্রেশন ছাড়া দিনে একটি কল সম্পূর্ণ ফ্রীতেই করা সম্ভব।

ইন্টারনেট থেকে যেকোনো নম্বরে ফ্রীতে কল করার ক্ষেত্রে এই ওয়েবসাইট অনেকেই ব্যবহার করছেন। Call2Friends-এর android এবং iOS অ্যাপ অবশই রয়েছে যেগুলি সরাসরি নিজের মোবাইলে ইনস্টল করে অ্যাপ থেকেই কলিং করা যাবে।

৪. CitrusTel

Phone number gopon rekhe call korun

নিজের ফোন নম্বর গোপন রেখে ইন্টারনেট দ্বারা ফ্রীতে কল করার ক্ষেত্রে CitrusTel ওয়েবসাইট ব্যবহার করতে পারবেন। এটা মূলত web browser based একটি VOIP phone যেটিকে আপনারা নিজের ট্যাবলেট, পিসি বা মোবাইল থেকে একটি ওয়েব ব্রাউজারের মাধ্যমে এক্সেস করতে পারবেন।

আপনাকে আলাদা ভাবে কোনো অ্যাপ বা সফটওয়্যার ডাউনলোড করতে হয়না। এছাড়া এই সাইট থেকে আপনারা হাই কুয়ালিটি অডিও সহ ভয়েস কলের মজা নিতে পারবেন। ওয়েবসাইটে প্রবেশ করার পর সেখানে একটি মোবাইলের ছবি এবং সেখানে দেশ এবং নম্বর যুক্ত করার অপসন দেখতে পাবেন।

নাম্বার গোপন রেখে কল করার জন্য, সরাসরি দেশ সিলেক্ট করে যেই নাম্বারে ফোন করতে চান সেই নম্বর দিয়ে CALL বাটনে click করতে হবে।

৫. ievaphone.com

নিজের ফোন নাম্বার গোপন রেখে ইন্টারনেট দ্বারা ফোন কল করার জন্য ievaphone.com ওয়েবসাইটটি ব্যবহার করা যেতে পারে। এই ওয়েবসাইট ব্যবহার করে সরাসরি যেকোনো PC, Mac, smartphone থেকে যেকোনো মোবাইলে বা ফোনে কল করতে পারবেন।

বিশ্বের যেকোনো জায়গা থেকে যেকোনো জায়গাতে সম্পূর্ণ ফ্রীতে কল করার ক্ষেত্রে আপনার কাছে একটি ভালো ইন্টারনেট ব্রাউজার এবং ইন্টারনেট কানেকশন থাকা জরুরি। কল করার জন্য কোনো ধরণের সফটওয়্যার বা অ্যাপ ইনস্টল করার প্রয়োজন হয়না।

এছাড়া, ফ্রি কল করার জন্য একাউন্ট রেজিস্টার করারও প্রয়োজন নেই।

৬. Makefreecallsonline.com

Makefreecallsonline.com, নিজের ফোন নম্বর লুকিয়ে ইন্টারনেট থেকে ফ্রীতে কল করার ক্ষেত্রে এটাও একটি দারুন এবং কার্যকর ওয়েবসাইট। ওয়েবসাইটে প্রবেশ করে আপনাকে free international calls-এর লিংকে click করতে হয়।

আপনার সামনে নতুন একটি ওয়েব পেজ খুলে যাবে এবং সেখানে দেশ (country) সিলেক্ট করার অপসন পাবেন। দেশ সিলেক্ট করার সাথে সাথেই পরের পেজে mobile number dial করতে বলা হবে। নম্বর যুক্ত করে নিচে থাকা “START CALL” এর অপশনে ক্লিক করুন।

এবার, দিয়ে দেওয়া নম্বরে সরাসরি কল চলে যাবে।

কোনো ধরণের ডাউনলোড, পেমেন্ট এবং রেজিস্ট্রেশন ছাড়া নিজের ফোন নাম্বার গোপন রেখে ইন্টারনেটে থেকে সরাসরি ইন্টারন্যাশনাল ফোন কল করার ক্ষেত্রে এই ওয়েবসাইট অনেক দারুন কাজ করে থাকে।

অবশই পড়ুন:

 

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

error:
Scroll to Top