ইন্টারনেট থেকে যেকোনো নাম্বারে ফ্রিতে কল করুন – ফ্রি কলিং সাইট

ইন্টারনেট থেকে মোবাইলে ফ্রি কল কিভাবে করতে হয় ? যেকোনো নাম্বারে অনলাইন ফ্রি কল করার নিয়ম কি ? যদি আপনি এই বিষয় গুলো নিয়ে বিস্তারিত জেনেনিতে চাইছেন, তাহলে আজকের এই আর্টিকেলের মাধ্যমে সমাধান অবশই পাবেন। বর্তমান সময়ে এরকম অনেক ওয়েবসাইট এবং অ্যাপ গুলো রয়েছে যেগুলো ব্যবহার করে ইন্টারনেটের সাহায্যে যেকোনো নাম্বারে ফ্রিতে ফোন কল করা যেতে পারে। 

যখন আমরা আমাদের মোবাইলের ডিফল্ট কল এপ্লিকেশন এর সাহায্যে যেকোনো নম্বরে কল করে থাকি, তখন যাকে ফোন করা হয় সে, কোন মোবাইল নম্বর থেকে ফোন করা হয়েছে বা কল করা ব্যক্তির নাম জেনেনিতে পারে। 

তবে, যদি আপনি এই ফ্রি অনলাইন কলিং ওয়েবসাইট এবং অ্যাপ গুলো ব্যবহার করে থাকেন তখন আপনি যাকে ফোন করেছেন সে আপনার পরিচয় কোনো ভাবেই জানতে পারবেনা। কেননা, এক্ষেত্রে ফোন করার জন্য আপনার নিজের পার্সোনাল মোবাইল নম্বর ব্যবহার করা হচ্ছেনা। 

অনেকেই আছেন যারা নিজের পরিচয় লুকিয়ে কল করার জন্য এই ধরণের কলিং ওয়েবসাইট গুলো ব্যবহার করেন, আবার অনেকেই আছেন যারা ফ্রীতে কথা বলার উদ্দেশ্যে এই ধরণের সাইট গুলো ব্যবহার করে থাকেন। 

অবশই পড়ুন: ইন্টারনেট থেকে যেকোনো ভিডিও ডাউনলোড করুন

সে যাই হোক, যদি আপনি ইন্টারনেট থেকে মোবাইলে ফ্রি কল করতে চাইছেন তাহলে, নিচে দেওয়া এই ওয়েবসাইট বা অ্যাপ গুলো ব্যবহার করে করতে পারবেন সম্পূর্ণ ফ্রি কল যেকোনো নাম্বারে সেটাও নিজের পরিচয় গোপন রাখার মাধ্যমে।

ইন্টারনেট থেকে যেকোনো মোবাইল নাম্বারে ফ্রি কল করুন:

ইন্টারনেট থেকে মোবাইলে ফ্রি কল
Free internet calling without showing caller ID.

যখন নিজের মোবাইল দিয়ে আমরা যেকোনো নম্বরে কল করে থাকি তখন কল করা ব্যক্তি আমাদের মোবাইল নম্বর সহজেই জেনেনিতে পারেন। তবে আপনি কি কোনো নম্বর না দেখিয়ে বা অন্য যেকোনো নম্বর দেখিয়ে কাওকে কল করতে পারবেন ? অবশই পারবেন।

যখন ইন্টারনেট থেকে মোবাইল নম্বরে কল করা হয়, তখন কল করা ব্যক্তিকে আমাদের পার্সোনাল মোবাইল নম্বর দেখানো হয়না। তবে, আমাদের মোবাইল নম্বরের জায়গায় দেখিয়ে দেওয়া হয় একটি আলাদা নম্বর। 

Internet থেকে free call করার এমনিতে অনেক ওয়েবসাইট আপনারা পেয়ে যাবেন। তবে, বেশিরভাগ ওয়েবসাইট গুলো হয়তো ভালো করে কাজ করেনা বা অনেকেই আবার ফ্রীতে কল করার সুবিধা দিয়ে থাকেনা।

রিলেটেড: ওয়েব সিরিজ কি । ওয়েব সিরিজ কিভাবে দেখা যায়

Call2friends.com – ফ্রি ইন্টারনেট কল

অনলাইন ইন্টারনেটের মাধ্যমে ফ্রীতে যেকোনো মোবাইল নম্বরে কল করার এটা একটি দারুন ওয়েবসাইট। কল করার জন্য আপনাকে আলাদা ভালো কোনো software বা App ডাউনলোড করতে হবেনা।

আপনি নিজের কম্পিউটার বা মোবাইলে থাকা Google Chrome Browser-এর মধ্যে ওয়েবসাইটটি ওপেন করে ফ্রি কল করতে পারবেন। এর সাহায্যে আপনি বিশ্বের প্রায় যেকোনো জায়গাযতাই বিনামূল্যে ফোন কল করতে পারেন।

তবে, পেইড কল এর তুলনায় ফ্রি কলিং এর গুণমান এতটা ভালো হবেনা যদিও এতে আপনার কাজ অবশই চলবে। এছাড়া, ফ্রি কল করার জন্য আপনার প্রয়োজন হবে Chrome বা Firefox ব্রাউসারের লেটেস্ট ভার্সন এবং একটি মাইক্রোফোনের।

  • কোনো রেজিস্ট্রেশন ছাড়া এখান থেকে প্রত্যেকদিন একটি করে কল করতে পারবেন।
  • আলাদা ভাবে কোনো সফটওয়্যার বা প্রোগ্রাম ডাউনলোড করতে হবেনা।
  • Google Play Store থেকে এদের Free calling app-টি আপনি ডাউনলোড করে নিতে পারেন।
  • Call2friends-এর অ্যাপ এর মাধমেও সরাসরি মোবাইল দিয়ে ফ্রি ইন্টারনেট কল করতে পারবেন।

সরাসরি ওয়েবসাইটে গিয়ে FREE CALL বাটনে click করুন।

এখন আপনাকে একটি মোবাইলের ছবি দেখানো হবে যার মধ্যে দেশ সিলেক্ট করার অপসন এবং নম্বর যোগ করার অপসন দেখতে পাবেন।

কাকে ফোন করবেন সেই ব্যক্তির নম্বর যোগ করুন এবং সেটা কোন দেশের নম্বর সেটা সেট করুন।

ফ্রি কল যেকোনো নাম্বারে

শেষে নিচে থাকা CALL বাটনে ক্লিক করুন। ব্যাস, এখন কিছু সেকেন্ড অপেক্ষা করুন দেখবেন আপনার কল চলে যাবে।

ইন্টারনেট থেকে ফ্রীতে যেকোনো মোবাইল নম্বরে ফোন করার এরকম আরো ওয়েবসাইট গুলো রয়েছে। নিচে সেগুলির বিষয়ে দেখেনিন।

Knowlarity.com

অনলাইন কলিং এর ক্ষেত্রে এটাও একটি ভালো ওয়েবসাইট যেটা ব্যবহার করে দেশের মধ্যে বা দেশের বাইরেও ইন্টারনেট কলিং করা যাবে। তবে এটা সম্পূর্ণভাবে একটি ফ্রি সাইট না। তবে, এখানে একটি ফ্রি একাউন্ট তৈরি করে আপনি এদের প্রিমিয়াম পরিষেবা ১ সপ্তাহ পর্যন্ত ফ্রীতে ব্যবহার করতে পারবেন।

ওয়েবসাইটে প্রবেশ করার পর আপনারা START FREE TRIAL-এর একটি link দেখবেন যেখানে click করার পর আপনি নিজের একটি একাউন্ট তৈরি করে নিতে পারবেন। একাউন্ট তৈরি করার পর আপনাকে কিছু ফ্রি কয়েন বা মিনিট দিয়ে দেওয়া হবে।

আপনি সেই ফ্রি কয়েন / মিনিট গুলো ব্যবহার করে ফ্রি ইন্টারনেট কল করতে পারবেন।

রিলেটেড: অনলাইনে এফএম রেডিও শোনার সেরা ৮ টি ওয়েবসাইট

Poptox.com

ফ্রি কল যেকোনো নাম্বারে

এটা আরেকটি অনেক জনপ্রিয় ওয়েবসাইট যেটা ব্যবহার করে অন্য একটি নম্বরের সাহায্যে যেকোনো মোবাইল নম্বরে ইন্টারনেট থেকে ফ্রি কল করা সম্ভব। Poptox ওয়েবসাইটের মাধ্যমে দেওয়া free credit গুলো ব্যবহার করে ৬ থেকে ৭ মিনিট পর্যন্ত কল করতে পারবেন।

তবে, অনেক সময় এই ওয়েবসাইটের সার্ভার ডাউন থাকায় কল করতে প্রচুর অসুবিধা হওয়া দেখা গেছে। আপনি নিজের কম্পিউটার বা স্মার্টফোন থেকে WiFi বা internet কানেকশন ব্যবহার করে free VOIP calls গুলো করতে পারবেন।

ওয়েবসাইটে প্রবেশ করার সাথে সাথে আপনারা একটি স্মার্টফোনের মতো call dialing screen দেখতে পাবেন। একেবারে ওপরে আপনারা country code সেট করার অপসন পাবেন এবং দিয়ে দেওয়া নম্বর গুলো ব্যবহার করে মোবাইল নম্বর টাইপ করতে হবে।

শেষে, নিচে থাকা CALL বাটনে ক্লিক করুন এবং ফ্রীতে যেকোনো মোবাইলে কল করুন।

রিলেটেড: জুম অ্যাপ কি ? কিভাবে জুম আইডি খুলব

ievaphone.com

এটা মূলত একটি web-based online phone যার ব্যবহার করে আমরা free internet phone calls গুলো করার সুযোগ পাই। সরাসরি, ievaphone.com ওয়েবসাইটে গিয়ে খানিকটা নিচের দিকে আপনারা একটি মোবাইল নম্বর ডায়াল প্যাড দেখতে পাবেন।

আপনি যেই মোবাইল নাম্বারে কল করতে চাইছেন সেটার কান্ট্রি কোড সেট করুন এবং সরাসরি নম্বর ডায়াল করুন। এদের একটি নিজস্ব অ্যাপ রয়েছে যেটা ডাউনলোড করে সরাসরি অ্যাপ দিয়েই কল করা যাবে।

তবে অ্যাপটি গুগল প্লে স্টোরে পাবেননা, আপনাকে এক্সটার্নাল ওয়েবসাইট থেকে ডাউনলোড করে নিতে হবে। দিয়ে দেওয়া ফ্রি ক্রেডিট গুলো ব্যবহার করে আপনি ফ্রি কলিং করতে পারবেন। এছাড়া, ফ্রি ক্রেডিট লাভ করার জন্য, ভিডিও দেখা, অ্যাপ ইন্সটল করার ইত্যাদির মতো বিভিন্ন ছোট ছোট কাজ গুলো করতে পারবেন।

WhatsCall

WhatsCall FREE Global Calls APK, ফ্রি ইন্টারনেট কলিং এর ক্ষেত্রে একটি প্রচলিত মোবাইল অ্যাপ। এই অ্যাপ আপনারা গুগল প্লে স্টোরে নাও পেতে পারেন এবং তাই আপনাকে এক্সটার্নাল ওয়েবসাইট থেকে এটিকে ডাউনলোড করতে হবে।

ইন্টারনেট থেকে মোবাইলে ফ্রি কল করার ক্ষেত্রে এই অ্যাপ প্রচুর জনপ্রিয়তা লাভ করেছে। এর দ্বারা আপনি নিজের মোবাইল নম্বর ব্যবহার না করে, একটি অন্য নম্বর এর সাহায্যে যেকোনো নম্বরে ফ্রীতে কল করতে পারবেন।

এই অ্যাপ ব্যবহার করে আপনারা প্রায় ৫ থেকে ৮ মিনিট পর্যন্ত ফ্রি ইন্টারনেট কলিং এর মাধ্যমে কথা বলতে পারবেন।

SPYTOX – ফ্রি কল যেকোনো নাম্বারে

আজকে আমি আপনাদের যেই ওয়েবসাইটের বিষয়ে বলতে চলেছি সেটির নাম হলো, “SPYTOX”। এটি ব্যবহার করে আপনি যেকোনো numbere-এর মধ্যে phone call করতে পারবেন। এর জন্য কোনো ধরণের registration বা verification প্রক্রিয়া সম্পূর্ণ করার প্রয়োজন নেই।

ওয়েবসাইটটি ব্যবহার করে একদিনে কেবল ৫ বার কল করা যাবে এবং প্রত্যেক কলের জন্য আপনি ২ মিনিট সময় পাবেন। একদিনের লিমিট শেষ হয়ে গেলে আপনাকে পরের দিনের জন্য অপেক্ষা করতে হবে।

তবে, আপনি চাইলে আলাদা আলাদা ডিভাইস গুলো ব্যবহার করার মাধ্যমে ফ্রি কলিং এর লিমিট বাড়িয়ে নিতে পারবেন। এই ওয়েবসাইট আপনারা নিজের কম্পিউটার এবং মোবাইল প্রত্যেক ডিভাইস এর মধ্যে ব্যবহার করতে পারবেন।

Free voice calling from internet to any number

এই ওয়েবসাইট ব্যবহার করার মাধ্যমে যেকোনো মোবাইল নম্বরে কল করার প্রক্রিয়া অনেক সোজা।

  1. নিজের কম্পিউটার বা মোবাইলে Google Chrome ব্রাউজার ওপেন করুন এবং spytox.com ওয়েবসাইটে প্রবেশ করুন।
  2. এখানে আপনারা একটি স্মার্টফোনের ছবি দেখতে পাবেন যেখানে একটি number dial pad এবং country code সিলেক্ট করার অপসন দেখবেন।
  3. আপনি যেই দেশের ব্যক্তির সাথে কথা বলতে চাইছেন সেই দেশ সিলেক্ট করুন।
  4. এবার, সরাসরি সেই ব্যক্তির নম্বর ডায়াল করুন এবং CALL button এর মধ্যে click করুন।
  5. Call-এর মধ্যে click করার সাথে সাথে আপনার device-এর MIC access চাওয়া হবে। আপনাকে সরাসরি allow-এর মধ্যে click করতে হবে।
  6. শেষে, কিছু সেকেন্ডের মধ্যেই আপনার call সংযোগ করে দেওয়া হবে।

আজকে আপনারা কি শিখলেন ?

আজকে আপনারা জানলেন ইন্টারনেট থেকে অনলাইন ফ্রি কল কিভাবে করতে হয় সেই বিষয়ে। এমনিতে অনেক সময় কথা বলার ক্ষেত্রে এই ওয়েবসাইট গুলো ব্যবহার করে অধিক লাভ পাওয়া যাবেনা। তবে, আপনি বন্ধুদের সাথে মজা করার জন্য বা কোনো জরুরী পরিস্থিতিতে এই ওয়েবসাইট গুলোর লাভ নিতে পারবেন। এছাড়া, ওয়েবসাইট গুলো ব্যবহার করে ফ্রি কল করার নিয়ম অনেকটা সোজা ও সহজ। শেষে, আমাদের আজকের এই আর্টিকেল আপনাদের কেমন লাগলো সেটা নিচে কমেন্ট করে জানাতে ভুলবেননা।

অবশই পড়ুন:

 

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top