অনলাইনে ইংলিশ মুভি দেখার সেরা ৭টি ওয়েবসাইট: ডাউনলোড ছাড়া

Last updated on November 16th, 2023 at 06:09 pm

আগের সেই দিন এখন আর নেই যখন যেকোনো মুভি দেখার জন্য আগে সেটিকে ইন্টারনেট থেকে ডাউনলোড করতে হতো। বর্তমান সময়ে আপনার পছন্দের বাংলা, হিন্দি বা ইংলিশ যেকোনো মুভি দেখার জন্য, সেগুলিকে ডাউনলোড না করলেও কাজ হয়ে যাবে। কেননা, ২০২৩ সালে দাঁড়িয়ে অনলাইনে মুভি দেখার অভিজ্ঞতা এখন সম্পূর্ণভাবে পাল্টে গিয়েছে। অনলাইনে মুভি দেখা এখন অনেক সহজ একটি বিষয়।

তবে যদি আপনি ইংলিশ সিনেমা বা ওয়েব সিরিজ গুলো দেখতে পছন্দ করে থাকেন, তাহলেও অনলাইনে ইংলিশ মুভি দেখার ওয়েবসাইট গুলির মাধ্যমে নতুন-পুরোনো সব ধরণের ইংরেজি সিনেমা গুলি নিজের মোবাইল বা কম্পিউটারে দেখে নিতে পারবেন। অনলাইনে ইংলিশ মুভি দেখার এই সেরা ওয়েবসাইট গুলির দ্বারা মুভি গুলি সরাসরি স্ট্রিম করে দেখা সম্ভব। তাই, এখন আর আপনেকে ডাউনলোডিং নিয়ে ঘন্টার পর ঘন্টা অপেক্ষা করতে হবেনা।

আজকের আমাদের আর্টিকেলটি সেই প্রত্যেক সেরা ওয়েবসাইট গুলি নিয়ে যেগুলির দ্বারা অনলাইনে মূলত ইংলিশ মুভি স্ট্রিমিং করা সম্ভব। আমি আবার বলছি, মুভি দেখার জন্য সেগুলিকে ডাউনলোড করার কোনো ধরণের প্রয়োজন হবেনা।

অবশই পড়ুন:

অনলাইনে ইংলিশ মুভি দেখার ওয়েবসাইট – সেরা ৭টি

ইংলিশ মুভি দেখার ওয়েবসাইট
Best websites to watch Hollywood English movies free.

আমাদের মধ্যে অনেকেই পুরোনো ইংলিশ মুভি গুলো দেখতে পছন্দ করেন, আবার অনেকেই পুরোনো পাশাপাশি নতুন নতুন ইংলিশ সিনেমা গুলি দেখার ইচ্ছুক থাকেন। তবে চিন্তা করতে হবেনা, এই ওয়েবসাইট গুলিতে সব ধরণের নতুন পুরোনো ইংলিশ মুভি গুলি পাবেন।

চলুন, কোনো ধরণের ডাউনলোড ছাড়া অনলাইনে সরাসরি স্ট্রিমিং করে ইংলিশ মুভি দেখার সেরা ওয়েবসাইট গুলি কোনগুলি এবং ওয়েবসাইট গুলির বৈশিষ্ট ও বিশেষত্ব গুলি কি কি, সবটা নিচে একে একে জেনেনেই।

১. Yes Movies

কোনো ধরণের signup ছাড়া অনলাইনে ফ্রীতে ইংলিশ মুভি দেখার ওয়েবসাইট গুলির মধ্যে Yes Movies, অনেক জনপ্রিয়তা লাভ করেছে। এখানে movie content গুলির দারুন library রয়েছে যেখানে পুরোনো এবং নতুন নানান সিনেমা পেয়ে যাবেন।

English movies ছাড়াও এখানে কিছু হিন্দি মুভিজ গুলিও আপনারা পাবেন। ওয়েবসাইটের ওপরেই আপনারা “Country” অপশনটি পাবেন যেখানে ক্লিক করে আলাদা আলাদা দেশের মুভি গুলি ব্রাউজ করে দেখতে পারবেন।

এখানে থাকা advanced navigation system-এর মাধ্যমে অনেক সহজেই পছন্দের movies গুলো খুঁজে নিয়ে দেখতে পারবেন। YesMovies website-এর মধ্যে মুভি দেখার সময় কিছু ads/pop-ups গুলি দেখানো যেতে পারে।

তবে এই সাধারণ অসুবিধাটির বাইরে, অনলাইনে নিজের পছন্দের সিনেমাটি দেখতে কোনো ধরণের সমস্যা আপনার হবেনা।

২. Amazon prime videos

ইংলিশ সিনেমা দেখার সাইট

Amazon prime videos, নাম তো অবশই শুনেছেন হয়তো। আগেই বলে দিচ্ছি, এখানে ফ্রীতে কোনো ধরণের কনটেন্ট দেখার সুবিধা আপনারা পাবেননা।

তবে, যদি আপনি নতুন নতুন এবং এভারগ্রিন Hollywood movies দেখতে অনেক বেশি পছন্দ করে থাকেন, তাহলে টাকা দিয়ে সাবস্ক্রিপশন নিলেও লস নেই।

এখানে latest English movies গুলি অনেক তাড়াতাড়ি চলে আসে এবং মুভি গুলিকে একাধিক audio language অপসন এর সাথে দেখা যায়। movies এর পাশাপাশি এখানে নানান TV shows এবং web series গুলিও পাবেন।

কনটেন্ট গুলো নানান ভাষাতে উপলব্ধ থাকছে। যেমন ধরুন, Hindi, Bengali, English ইত্যাদি।

যদি আপনি প্রাইম ভিডিওজ এর পেইড সাবস্ক্রিপশন নেওয়ার আগে এর ফ্রি ট্রায়াল পেতে চান, তাহলেও আমাজন আমাদের ১ মাসের জন্য সম্পূর্ণ ফ্রীতে amazon prime videos ব্যবহার করার সুযোগ দিচ্ছে।

মানে, ১ মাসের জন্য সম্পূর্ণ ফ্রীতে ব্যবহার করতে পারবেন আমাজন প্রাইম এবং নিজের পছন্দের ইংলিশ মুভি গুলিকে হাই কোয়ালিটির সাথে নিজের মোবাইল বা ল্যাপটপে দেখে নিতে পারবেন।

৩. Tubi TV

Tubi tv free movie streaming website
Tubi tv free movie streaming website.

Tubi TV একটি legal streaming service যেখানে জেকেও সম্পূর্ণ ফ্রীতে movies গুলি দেখতে পারবেন। চিন্তা করতে হবেনা, এখানে আপনাকে কোনো ধরণের subscription fee দিতে হবেনা। হাজার হাজার movies এবং TV shows গুলি এখানে পাবেন।

এই অনলাইন movie streaming platform-টি ফ্রি হলেও, এখানে মুভি দেখার সময় আপনাকে কিছু ads অবশই দেখতে লাগতে পারে। এছাড়া, এই ওয়েবসাইটে ইংলিশ মুভি দেখার আগেই আপনাকে একটি ফ্রি একাউন্ট তৈরি করে নিতে হবে।

Action, animation, comedy, horror, thriller, drama, documentary,ইত্যাদি নানান ধরণের মুভি গুলো এই সাইটে রয়েছে। এখানে আবার একটি Tubi Kids section রয়েছে, যেখানে থাকা সিনেমা গুলো পুরো পরিবারের সাথে দেখার জন্য উপযুক্ত।

এতো কিছু থাকা সত্ত্বেও, এখানে আপনারা সম্পূর্ণ ফ্রীতে এবং HD quality সহ প্রত্যেকটি ইংলিশ সিনেমা গুলি দেখতে পারবেন।

৪. Plex tv

Plex free movie streaming website
Plex free movie streaming website

Plex হল প্রত্যেকের জন্য উপলব্ধ একটি বিনামূল্যের অনলাইন স্ট্রিমিং ওয়েবসাইট/অ্যাপ, যেটা ব্যবহার করার জন্য কোনো ধরণের ক্রেডিট কার্ড, সাবস্ক্রিপশন খরচ বা ফি দেওয়ার প্রয়োজন নেই। Plex ওয়েবসাইটটিতে ২০ হাজার থেকেও অধিক free movies এবং shows গুলি দেখতে পারবেন। এছাড়া, live tv দেখার সুবিধাও দেওয়া হয়েছে, এর জন্যে ২০০ থেকেও অধিক ফ্রি লাইভ টিভি চ্যানেল গুলি পাবেন।

আপনি যেকোনো ডিভাইস এর মধ্যে Plex ব্যবহার করে অনলাইনে ইংলিশ মুভি দেখতে পারবেন। ইংলিশ সিনেমার পাশাপাশি নানান হিন্দি মুভি গুলিও এখানে থাকছে।

তবে ওয়েবসাইটটিতে মুভি দেখার জন্য আপনাকে একাউন্ট তৈরি করতে হয়না। যদি আপনারা পুরোনো এবং এভারগ্রিন জনপ্রিয় হলিউড মুভি গুলো দেখতে বেশি আগ্রহী, তাহলে ইংলিশ মুভি দেখার এই ওয়েবসাইটটি আপনার পছন্দ হবেই।

সরাসরি Plex-এর সাইটে গিয়ে নিজের পছন্দের মুভিতে ক্লিক করলেই আপনার ডিভাইস এর স্ক্রিনে একটি ভিডিও প্লেয়ার খুলে যাবে যেখানে মুভিটি স্ট্রিম হবে। মনে রাখবেন, ফ্রি মুভি স্ট্রিমিং ওয়েবসাইট হলেও, মুভি দেখার সময় কিন্তু এখানে বিজ্ঞাপন অবশই দেখানো হবে।

৫. Fmovies

কোনো ধরণের signup বা registration ছাড়া অনলাইনে ইংরেজি হলিউড মুভি দেখার সেরা ওয়েবসাইট গুলির মধ্যে একটি হলো, “Fmovies”।

এখানে আপনারা প্রত্যেক ধরনের মুভি গুলি পাবেন। ওয়েবসাইটে আপনি আপনার পছন্দের genre, year, country, type, quality, ইত্যাদি হিসেবে মুভি গুলি ফিল্টার করে নিতে পারবেন। মুভি কনটেন্ট গুলি সম্পূর্ণ HD কোয়ালিটি সহ দেখা সম্ভব।

আপনাকে সরাসরি Fmovies-এর ওয়েবসাইটে প্রবেশ করে নিজের পছন্দের ইংলিশ মুভিটিতে ক্লিক করতে হবে। ব্যাস, এবার আপনার ডিভাইস এর একটি ভিডিও প্লেয়ার ওপেন হবে এবং আপনার পছন্দের মুভিটি প্লে হতে শুরু হবে। সিনেমা দেখার ফ্রি ওয়েবসাইট হলেও, এখানে আপনাকে প্রচুর বিজ্ঞাপন দেখানো হয়।

তবে বিজ্ঞাপন এর ঝামেলার থেকে বাঁচার জন্য আপনি যেকোনো ভালো adblocker software ব্যবহার করতে পারেন।

৬. MX Player

Hindi dubbed Hollywood movies free streaming

ইংলিশ, হিন্দি, বাংলা, হলিউড ডাব মুভি ইত্যাদি প্রচুর ধরণের মুভি কনটেন্ট গুলি আপনারা MX Player-এর মধ্যে পেয়ে যাবেন।

মূলত, যদি আপনারা মজার মজার হলিউড ইংলিশ সিনেমা গুলি সম্পূর্ণ ফ্রীতে নিজের মোবাইলে বা যেকোনো অন্য ডিভাইসে দেখে নিতে চাইছেন, তাহলে mxplayer-এর ওয়েবসাইট বা app ব্যবহার করতে পারবেন। এখানেও সম্পূর্ণ ফ্রীতে পছন্দের movies এবং web series গুলো দেখতে পারবেন, তবে ফ্রি হলেও আপনাকে বিজ্ঞাপন অবশই দেখানো হবে।

বাংলা, ইংলিশ, হিন্দি, হিন্দি ডাব, ইত্যাদি নানান ভিডিও কনটেন্ট গুলিকে সম্পূর্ণ HD কোয়ালিটির সাথে দেখার সুবিধা পাবেন। MX player-এর সব থেকে মজার বিষয় হলো, এখানে জনপ্রিয় এবং প্রত্যেক ধরণের প্রচুর হলিউড ইংলিশ সিনেমা গুলো সম্পূর্ণ ফ্রেটেই দেখা সম্ভব।

MX Gold নামে এদের একটি premium subscription অবশই রয়েছে, যেখানে সামান্য টাকা দিয়ে সাবস্ক্রাইব করে বিজ্ঞাপন ছাড়া movies এবং web series গুলো উপভোগ করতে পারবেন। এছাড়া, MX Gold-এর ক্ষেত্রে সিনেমা গুলি ডাউনলোড করারও সুবিধা দেওয়া হয়।

7. YouTube

YouTube Bangla dubbed Hollywood movies

YouTube, আমাদের প্রত্যেকের প্রিয় এমন একটি ফ্রি ভিডিও স্ট্রিমিং প্লাটফর্ম যেখানে যেকোনো ধরণের ভিডিও কনটেন্ট গুলো আমরা পেয়ে থাকি। তাই, যখন কথা হচ্ছে ইংলিশ মুভি দেখার একটি সেরা ওয়েবসাইট এর, তখন ইউটিউবের কথা না বললে কিভাবে হয় বলুন।

YouTube-এর মধ্যে সম্পূর্ণ ফ্রীতে দেখার মতো হাজার হাজার ইংলিশ সিনেমা গুলি আপনারা পাবেন। YouTube সার্চ bar-এর মধ্যে সরাসরি “Hollywood English Movies” লিখে সার্চ করলেই পেয়ে যাবেন উপলব্ধ নানান সিনেমা গুলি।

এছাড়া, যদি আপনারা ইংলিশ মুভি গুলি বাংলা ভয়েস ডাবিং এর সাথে দেখতে চান, তাহলেও নানান বাংলা ডাব ইংলিশ মুভি গুলি ইউটিউবে পেয়ে যাবেন। সম্পূর্ণ ফ্রি প্লাটফর্ম হলেও, ভিডিও দেখার সময় YouTube-এর মধ্যে প্রচুর বিজ্ঞাপন দেখানো হয়।

তবে, মুভি গুলিকে HD কোয়ালিটি সহ দেখার অপশনও অবশই পাবেন।

FAQ:

প্রশ্ন: ফ্রীতে ইংলিশ মুভি দেখার সেরা ওয়েবসাইট কোনটি?

যদি আপনি ডাউনলোড না করে অনলাইনে ফ্রীতে ইংলিশ সিনেমা দেখতে চাইছেন, এক্ষেত্রে YouTube, MX Player, Plex tv, ইত্যাদি এই মুভি স্ট্রিমিং ওয়েবসাইট গুলি ব্যবহার করতে পারবেন।

প্রশ্ন: ওয়েবসাইট গুটিতে কি সত্যি ফ্রীতে মুভি দেখা যাবে?

উপরে বলে দেওয়া এই ওয়েবসাইট গুলিতে আপনারা সত্যি একেবারে ফ্রীতে কোনো সাবস্ক্রিপশন ফী না দিয়েই পছন্দের হলিউড মুভি গুলি দেখতে পারবেন। তবে মনে রাখবেন, বেশিরভাগ সাইটেই কিন্তু সিনেমা দেখার সময় বিজ্ঞাপন দেখানো হয়।

প্রশ্ন: ইংরেজি মুভি দেখার জন্য সেরা OTT প্লাটফর্ম কোনটি?

আমার হিসেবে, ডাউনলোড না করে অনলাইনে সরাসরি ইংরেজি মুভি দেখার সেরা OTT প্লাটফর্ম গুলি হলো, Netflix, Prime videos, Disney+ Hotstar, MX player, Jio cinema, Sony LIV ইত্যাদি।

আমাদের শেষ কথা,,

তাহলে বন্ধুরা, আজকের এই আর্টিকেলের মাধ্যমে আমরা সেরা ৭টি এমন মুভি স্ট্রিমিং ওয়েবসাইট গুলির বিষয়ে জানলাম যেগুলিতে গিয়ে জেকেও সম্পূর্ণ ফ্রীতে ইংলিশ মুভি গুলো দেখতে পারবেন। হলিউড মুভি দেখার ওয়েবসাইট গুলো ব্যবহার করে, কোনো ধরণের টাকা বা সাবস্ক্রিপশন ফী না দিয়ে HD quality সহ নিজের পছন্দের হলিউড সিনেমা গুলি দেখতে পারবেন।

তবে মনে রাখবেন, free online movie streaming platform হলেও, বেশিরভাগ ওয়েবসাইট গুলিতেই অনলাইনে সিনেমা দেখার সময় বিজ্ঞাপন দেখানো হয়। সে যাই হোক, বিজ্ঞাপন দেখতে লাগলেও ফ্রীতে হলিউড মুভি গুলি সম্পূর্ণ HD কোয়ালিটিতে দেখার সুবিধা তো পাচ্ছেন।

অবশই পড়ুন:

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

error:
Scroll to Top