ছবি সাজানোর এবং সুন্দর করার সফটওয়্যার/অ্যাপস – সেরা ১৪টি

ছবি সাজানো সফটওয়্যার – বর্তমান সময়ে ইন্টারনেটের জনপ্রিয়তা প্রচুর বৃদ্ধি পাওয়ার সাথে সাথে লোকেদের মধ্যে তাদের দৈনন্দিন জীবনের নানান ঘটনা, অনুষ্ঠান এবং মুহূর্ত গুলোর সাথে জড়িত নানান ছবি গুলোকে social media website গুলোতে শেয়ার করার প্রবণতাও প্রচুর বৃদ্ধি পেয়েছে।

আর তাই, প্রত্যেকেই আজ নিজেদের মোবাইলের মাধ্যমেই ছবি গুলোকে সাজিয়ে সুন্দর ও আকর্ষণীয় বানিয়ে সেগুলোকে Facebook, Instagram, Twitter ইত্যাদির মতো social media platform গুলোতে আপলোড দিয়ে থাকেন।

তবে আছে কি এমন কোনো ছবি সুন্দর করার উপায় যার ফলে নিজের মোবাইল দিয়েই সম্পূর্ণ প্রফেশনাল ভাবে ছবি গুলোকে সাজিয়ে সুন্দর করা যাবে? 

অবশই আছে, গুগল প্লে স্টোরে গিয়ে আপনারা এমন নানান ছবি সুন্দর করার সফটওয়্যার গুলো ডাউনলোড করে ব্যবহার করতে পারবেন যেগুলো সম্পূর্ণ ফ্রি এবং এই অ্যাপস গুলোতে যেকোনো ছবি সাজানোর এবং সুন্দর করার ক্ষেত্রে নানান উন্নত এবং প্রফেশনাল tools, effects এবং features গুলো রয়েছে। 

তাই, বর্তমান সময়ে গুগল প্লে স্টোরে আপনারা এমন প্রচুর ছবি সাজানো অ্যাপস গুলো পাবেন যেগুলো ব্যবহার করে ছবি গুলোকে সুন্দর করে ডিজাইন করা, সুন্দর সুন্দর এফেক্টস এপ্লাই করা বা এডিট করার মাধ্যমে সাজাতে পারবেন।

এছাড়া, ছবি সাজানোর সাথে জড়িত A টু Z সম্পূর্ণ কাজ আপনারা নিজের এন্ড্রয়েড স্মার্টফোনের দ্বারা করে নিতে পারবেন। 

তাই চলুন, নিচে আমরা এন্ড্রয়েড মোবাইলের জন্য থাকা সেরা ১৪ টি ছবি সুন্দর করার সফটওয়্যার গুলোর বিষয়ে জেনেনেই, যেগুলো সম্পূর্ণ ফ্রীতে ব্যবহার করে ছবি সাজানো যাবে।

মনে রাখবেন, গুগল প্লে স্টোরে এই প্রত্যেক ছবি সাজানো অ্যাপস গুলোর প্রচুর ভালো রিভিউ এবং অনেক ভালো ভালো কমেন্ট পেয়েছে। (Best android apps for designing images)

২০২৩ সালের সেরা ছবি সাজানো সফটওয়্যার/অ্যাপস গুলো:

ছবি সাজানো সফটওয়্যার
মোবাইলের সেরা ছবি সুন্দর করার সফটওয়্যার ডাউনলোড।

যদি আপনারা নিজের ছবি গুলোকে সোশ্যাল মিডিয়াতে আপলোড দেওয়ার আগেই, সেগুলোকে কিছু ডিজাইন করে সেগুলোতে বিভিন্ন texture, effect, templates, filters, photo grid ইত্যাদি বিভিন্ন ধরণের photo editing features যোগ করতে চাচ্ছেন, তাহলে এন্ড্রয়েড মোবাইলের জন্য নিচে দেওয়া এই সেরা ছবি ডিজাইন সফটওয়্যার গুলো ব্যবহার করতে পারবেন।

মোবাইলে ছবি সুন্দর করার উপায় হিসেবে এই অ্যাপস গুলো অনেকেই ব্যবহার করছেন। আমি নিজেই এই ছবি সাজানো apps গুলো ব্যবহার করে অনেক photo এডিট করেছি। নিচে প্রত্যেকটি এন্ড্রয়েড ইমেজ ডিজাইনিং সফটওয়্যার গুলোর বিষয়ে সরাসরি ভাবে জেনেনিন।

  1. Pretty Makeup – Beauty Camera 
  2. Beauty Plus Cam -Selfie Editor
  3. Fotogenic : Photo Editor
  4. Canva: Graphic Design
  5. Adobe Photoshop Express
  6. Lightroom Photo & Video Editor
  7. Snapseed
  8. Photo Editor Pro
  9. Photo Lab Picture Editor
  10. Picsart AI Photo Editor
  11. LightX Photo Editor
  12. Picskit
  13. MagPic
  14. Prisma Art Effect Photo Editor

চলুন, নিচে আমরা প্রত্যেকটি photo beauty editor app এর বিষয়ে কিছুটা জেনেনেই।

১৪টি ছবি সুন্দর করার সফটওয়্যার: গুগল প্লে ডাউনলোড লিংক সহ 

চলুন, ওপরে বলা প্রত্যেকটি অ্যাপস এর বিষয়ে কিছুটা সংক্ষেপে জেনেনি। তাছাড়া, প্রত্যেকটি app এর Google play store download লিংক আমি নিচে দিয়ে দিবো।

১. Pretty Makeup – Beauty Camera 

Pretty makeup android app

এন্ড্রয়েড মোবাইলের জন্য থাকা সেরা ছবি সাজানো অ্যাপস গুলোর মধ্যে Pretty Makeup – Beauty App-টি আমার সব থেকে প্রিয় অ্যাপ।

গুগল প্লে স্টোরে প্রায় ৫০ মিলিয়ন থেকেও অধিক ডাউনলোড এবং 4.4 রেটিং এর সাথে এই অ্যাপটি মোবাইলে যেকোনো ছবি সুন্দর করার ক্ষেত্রে একটি সেরা অ্যাপ হয়ে দাঁড়িয়েছে। ছবি সাজানোর এবং সুন্দর করার ক্ষেত্রে এখানে পাবেন নানান features, effects এবং filters।

যেমন ধরুন, Real-time beautifying effects এবং filters, motion stickers, makeup master ইত্যাদি। এই App ব্যবহার করে আপনি যেকোনো ছবিতে থাকা ব্যক্তির চুলের এবং চোখের রং পাল্টাতে পারবেন। এছাড়া, ২০০ থেকেও অধিক হেয়ার স্টাইল এবং ১০০ থেকেও অধিক স্টিকার গুলো পাচ্ছেন।  

Features of Pretty makeup App:

  • চোখের রং পাল্টানো এবং সাজানো যাবে। 
  • চুলের রং এবং স্টাইল নিজের হিসেবে সাজাতে পারবেন। 
  • ৩০ থেকেও অধিক মেকআপ থিম গুলো রয়েছে। 
  • ছবিতে সুন্দর সুন্দর স্টিকার গুলো যুক্ত করা যাবে। 
  • ছবিতে নিজের হিসেবে মেকআপ করতে পারবেন। 
  • Real-time beauty effect-এর মাধ্যমে ছবিটি অধিক সুন্দর করা যাবে।  

২. Beauty Plus Cam -Selfie Editor

Beauty Plus photo editor app download

নিজের ছবিটিকে প্রফেশনাল ভাবে সাজিয়ে অধিক সুন্দর করে তুলার জন্য এই Beauty Plus Cam App-টিতে আপনারা নানান effects, tools এবং options গুলো পাবেন। আপনি চাইলে ছবির থেকে ব্যাকগ্রাউন্ড রিমুভ করে অ্যাপ এর মধ্যে দিয়ে দেওয়া নানান সুন্দর সুন্দর ব্যাকগ্রাউন্ড গুলো ছবিতে যুক্ত করতে পারবেন।

এখানে Aesthetic sparkle filter, film filter, food filter ইত্যাদির মতো প্রায় ১০০০ থেকেও অধিক ফিল্টার গুলো পাবেন। এছাড়া, blur background, stickers, trendy makeup, photo repair ইত্যাদির মতো উন্নত এবং দারুন photo editing tools গুলিও এখানে থাকছে।   

আমার হিসেবে এই App-টি মোবাইলের সেরা ছবি সাজানো সফটওয়্যার গুলোর মধ্যে একটি। কারণ, ছবি সাজানোর জন্য প্রয়োজনীয় প্রত্যেকটি options আপনারা এখানে পেয়ে যাচ্ছেন। 

৩. Fotogenic : Photo Editor

গুগল প্লে স্টোরে ৫ মিলিয়ন থেকেও অধিক ডাউনলোড এবং ৪.৭ রেটিং সহ এই এন্ড্রয়েড মোবাইল অ্যাপ ব্যবহার করে আপনি আপনার ছবিটিকে সম্পূর্ণ পারফেক্ট করে নিতে পারবেন।

আপনি যদি আপনার সেলফি ছবিটিতে একেবারে দারুন এবং আকর্ষণীয় লুক নিয়ে আসতে চান, তাহলে এখানে থাকা নানান effects এবং tools গুলো আপনার কাজে আসবে।

এছাড়া, ছবিতে text, effects, brushes, makeup ইত্যাদি এপ্লাই করার অপসন তো থাকছেই। ছবিতে যদি নিজেকে খানিকটা মোটা বা পাতলা লুক দিতে চান, তাহলে এর জন্যে এখানে একটি বিশেষ অপসন রয়েছে। আবার চাইলে ছবিতে Speech Bubble এবং Captions যুক্ত করা যাবে।

এখানে থাকা বিউটি (beauty) টুলস গুলো ব্যবহার করে নানান বিউটি ইফেক্ট গুলি নিজের সেলফি ছবিতে যুক্ত করা যাবে। 

৪. Canva

Canva photo designing app
Canva photo designing app

Graphic designing এর ক্ষেত্রে Canva mobile app আপনার প্রচুর কাজে আসবে। 

Photo grid design, logo design এবং video collage, এই ধরণের কিছু আধুনিক এডিটিং আপনারা এখানে করতে পারবেন। তাছাড়া, নিজের ইমেজ গুলোতে বিভিন্ন filters এবং effects অবশই apply করতে পারবেন।

বিভিন্ন, elements এবং text design রয়েছে, যেগুলোকে নিজের ছবিতে অবশই ব্যবহার করা যাবে। Instagram highlight cover এবং Instagram story তৈরি করার ক্ষেত্রে সব থেকে সেরা এই app। 500+ থেকে অধিক font design রয়েছে, যেগুলো আপনি নিজের ছবিতে ব্যবহার করতে পারবেন।

আবার photo filters, photo grid, brightness change, vignette, এবং বিভিন্ন photo editing features এখানে পাবেন।

> Download Canva mobile 

৫. Adobe Photoshop Express

ছবি সাজানো অ্যাপস
Adobe photoshop express editor

ছবি ডিজাইন করার সব থেকে সেরা সফটওয়্যার হিসেবে Adobe Photoshop Express-কে ধরা হয়। কেননা, এখানে আপনারা প্রত্যেক আধুনিক editing tools, filters এবং effects পেয়ে যাবেন। এখন, নিজের মোবাইলেই digital studio ব্যবহার করে একটি সাংঘাতিক pro-looking image design করুন।

Sticker makers, color gradients and imagery, pic collages, generate memes ইত্যাদি features এখানে রয়েছে। Smooth graininess, reduce color noise, এবং sharpen details টুল ব্যবহার করে, নিজের ছবিকে স্পষ্ট এবং শার্প লুক দিতে পারবেন।

তাছাড়া, ছবি গুলোতে BLUR effect অবশই ব্যবহার করা সম্ভব। Fonts এবং layouts, borders এবং frames, custom watermarks ইত্যাদি ব্যবহার করে ছবিটি আরো আকর্ষণীয় ও সুন্দর বানাতে পারবেন। Photo collage তৈরি করার ক্ষেত্রে এই app কিন্তু সেরা।

> Download photoshop express  

৬. Lightroom Photo & Video Editor

ছবি সাজানো অ্যাপস

Adobe Lightroom অনেক শক্তিশালী একটি photo editor এবং camera app যেটা আপনার ফটোগ্রাফি করার মজা বাড়িয়ে দিবে। সুন্দর ফটো তোলার সাথে সাথে এই app ব্যবহার করে আপনারা ফটো গুলোকে দারুন ভাবে ডিজাইন করে অধিক সুন্দর বানিয়ে তুলতে  পারবেন। 

এখানে বিভিন্ন editing tools রয়েছে যেমন sliders এবং filters যার মাধ্যমে সহজেই ফটো এডিটিং সম্ভব। তাছাড়া, বিভিন্ন ধরণের উন্নত photo filters options আপনারা পাবেন। ছবির light এবং color, photo filters, brightness adjust ইত্যাদি বিভিন্ন sharpening tools এখানে রয়েছে।

এছাড়াও, প্রায় প্রত্যেকটি advanced photography tools এখানে থাকছে যেগুলো ব্যবহার করে যেকোনো ছবিকে সুন্দর করে সাজানো সম্ভব।

>> Download from play store 

৭. Snapseed

ছবি ডিজাইন সফটওয়্যার

এই ফটো ডিজাইন সফটওয়্যার এর মধ্যে একটি বিশেষ কথা রয়েছে। সেটা হলো, এটা Google এর দ্বারা তৈরি আর তাই অবশই এখানে সেরা editing tools এবং filters রয়েছে। এখানে রয়েছে, 29 Tools এবং Filters যেগুলোর মধ্যে কিছু হলো – Healing, Brush, Structure, HDR, Perspective ইত্যাদি।

Precise control এর ব্যবহার করে, image exposure এবং color গুলোকে manually বা automatically adjust করা সম্ভব। White Balance এর ব্যবহার করে image গুলোকে অধিক natural look দিতে পারবেন। Vignette এর ব্যবহার করে ছবির কোনা গুলোতে dark look দিয়ে দিতে পারবেন।

Lens Blur, Glamour Glow, Tonal Contrast,  Drama, Frames, Noir, Face Enhance ইত্যাদি বিভিন্ন ধরণের effects, tools এবং option ব্যবহার করে নিজের ছবি গুলোকে সাংঘাতিক দারুন ভাবে ডিজাইন করে নিতে পারবেন।

>> Download from Google Play

৮. Photo Editor Pro

Image designing apps for android

InShot Inc. তরফ থেকে গুগল প্লে স্টোরে থাকা এই অ্যাপ ছবি সুন্দর করার ক্ষেত্রে কিন্তু সাংঘাতিক দারুন কাজ করে থাকে। মোবাইলে ফটো এডিট করার ক্ষেত্রে যেগুলো professional tools এর প্রয়োজন, সবটাই কিন্তু এখানে রয়েছে।

যদিও আপনি আগে কখনো ছবি এডিট করেননি, তথাপিও এখানে থাকা stylish effects, filters, grids এবং draw tools এর মাধ্যমে সহজেই ছবি ডিজাইন করতে পারবেন।

এই Photo Editor Pro app ব্যবহার করে design করা প্রত্যেকটি ছবি আপনারা সরাসরি বিভিন্ন social media platform গুলোতে শেয়ার করতে পারবেন।

  • Lomo, PINK, Vignette, Natural, Warm, Dew, Dark ইত্যাদির মতো 60+ Filters এখানে পাবেন।
  • Adjust brightness, contrast, saturation, hue, warmth ইত্যাদি image enhanced options রয়েছে।
  • Glitch Effects এবং Blur Background option আপনারা পাবেন।
  • Photo Blender এর মাধ্যমে, দুটো ছবিকে একসাথে মিশিয়ে একটি ছবি তৈরি করুন।
  • Bokeh, Lens, Splash সহ বিভিন্ন আলাদা আলাদা light leaks effects রয়েছে।
  • Body Retouch এর মাধ্যমে ছবিতে থাকা body এবং face স্লিম করে নিজেকে পারফেক্ট লুক দিতে পারবেন।
  • Photo Collage Maker এর সুবিধা এই image designing app এর মধ্যে অবশই রয়েছে।

>> Download photo editor pro

৯. Photo Lab Picture editor

Photo lab free download
Photo lab free download

Google play store এর মধ্যে প্রচুর ছবি সাজানোর এবং সুন্দর করার সফটওয়্যার গুলো অবশই রয়েছে।

তবে, সব থেকে সেরা image editor software কোনটা সেটা খুঁজে বের করাটা কিন্তু সহজ কাজ নয়। কিন্তু, photo lab picture editor app প্রত্যেক আমার হিসেবে ক্ষেত্রেই একটি সেরা এবং দারুন app যেটা ব্যবহার করে যেকোনো ফটো সুন্দর বানানো সম্ভব।

এখানে রয়েছে Neural Art Styles এর feature, যেটা ব্যবহার করে যেকোনো ছবিকে আর্ট লুক দেওয়া সম্ভব। যেকোনো ছবিকে আর্ট লুক দেওয়ার জন্য 50 pre-set styles এখানে রয়েছে। তাছাড়া, বিভিন্ন আকর্ষণীয় Photo frames ব্যবহার করে নিজের ছবি গুলোকে আরো আকর্ষণীয় করে নিতে পারবেন।

Realistic photo effects, Face photo montages, Photo filters, Photo collages ইত্যাদি বিভিন্ন ধরণের effects এবং filters আপনারা পাবেন।

এই app এর মূল বিষয়টি হলো, এখানে বিভিন্ন face effects এবং art frames রয়েছে।

>> ডাউনলোড করুন প্লে স্টোর থেকে

১০. Picsart AI Photo Editor

ছবি সুন্দর করার উপায়

PicsArt হলো all-in-one photo editor app যেটা জেকেও ফ্রীতেই নিজের মোবাইলে ডাউনলোড করে ব্যবহার করতে পারবেন। এমনিতে, এই photo editor app অনেক পুরোনো, তবে সমসে সময়ে এখানে নতুন নতুন এবং উন্নত এডিটিং টুলস যোগ করা হয়েছে।

1 billion থেকেও অধিক downloads হওয়া এই app আপনাকে সেই প্রত্যেকটি tools, photo effects এবং filters দিয়ে থাকে যেগুলো একটি সেরা এবং সুন্দর ভাবে ছবি ডিজাইন করার ক্ষেত্রে প্রয়োজন।

এখানে আপনারা background eraser tool পাবেন, যার মাধ্যমে ফটো থেকে ব্যাকগ্রাউন্ড রিমুভ করা সম্ভব। 200+ stylish fonts রয়েছে, যেগুলোর ব্যবহার করে নিজের ছবিতে text যোগ করতে পারবেন। Hair color changer, makeup stickers ইত্যাদি বিভিন্ন beautify tools এখানে রয়েছে।

Smart selection tool এর সাথে ব্যবহার করতে পারবেন “Blur photo backgrounds“।

বিভিন্ন আলাদা আলাদা photo effects, drawing tools এর সাথে COLLAGE MAKER এবং STICKER MAKER এখানে পাবেন।

>> Download PicsArt android app

১১. LightX Photo Editor

LightX image design app for smartphone

এটা সম্পূর্ণ ফ্রি ছবি এডিট এবং সুন্দর করার সফটওয়্যার যেটা ব্যবহার করে photo collages তৈরি করাটা অনেক সহজ কাজ হয়ে দাঁড়ায়। তাছাড়া, background changer, blur photos, portrait photos, background changer, splash effects, sweet selfies সহ নানান tools এবং effects এখানে রয়েছে।

যেকোনো ছবি এডিট করার ক্ষেত্রে আমরা mixing, Curves, levels এবং vignette effects ইত্যাদি এই ধরণের ফটো এডিটিং টুল ব্যবহার করতে পারি। আপনার ছবির, brightness, Contrast, Exposure, Hue, Saturation, Shadows ইত্যাদি এডিট করা সম্ভব এই দারুন app এর দ্বারা।

Vintage, Retro, Drama, Glow, B&W, grunge ইত্যাদি বিভিন্ন photo filter effects পেয়ে যাবেন। তাই, LightX Photo Editor একটি দারুন এবং আধুনিক মোবাইল ফটো এডিটর, যেটা আপনার ছবিকে আকর্ষণীয় এবং সুন্দর করে তুলবে। Play store এর মধ্যে অনেক ভালো rating এবং comment রয়েছে এই app এর।

>> Download করুন এই app

১২. Picskit Photo Editor

ছবি সুন্দর করার সফটওয়্যার ডাউনলোড

এটা android mobile এর জন্য একটি দারুন creative photo editor app, যেটা ব্যবহার করে নিজের মতো করে ছবি এডিট করতে পারবেন।

আধুনিক এবং প্রফেশনাল ভাবে ছবি ডিজাইন করে সেগুলোকে সাংঘাতিক আকর্ষণীয় বানিয়ে নিতে পারবেন। কেননা, এখানে রয়েছে artistic filters, auto background eraser, double exposure, stickers, photo layer, photo recolor এবং বিভিন্ন আকর্ষণীয় text fonts।

এই filters, options এবং effects গুলো ব্যবহার করে নিজের ছবি গুলোকে অনেক সুন্দর ভাবে সাজিয়ে নিতে পারবেন।

Body Reshape & Face Tune, এর মাধ্যমে ছবিতে থাকা ব্যক্তিকে দেখতে দুগুণ সুন্দর বানিয়ে নিতে পারবেন। 200+ থেকেও অধিক filters এখানে পাবেন, যেগুলোকে ফটোতে ব্যবহার করা যাবে। এছাড়াও আরো অন্যান্য editing tools এই app এর মধ্যে থাকছে।

বর্তমানে এই ছবি সাজানো apps টি, গুগল প্লে স্টোরে ৪.৬ রেটিং পেয়েছে এবং প্রায় ৫০,০০০ থেকে অধিক লোকেরা এই app ব্যবহার করছেন।

>> Download Picskit Photo Editor

১৩. MagPic

MagPic image design and editing software

একটি অনেক সাধারণ user interface এর সাথে এই app আপনাদের বিভিন্ন ভাবে ছবি edit ও design করার সুযোগ দিয়ে থাকে।

AI spiral, AI cutout backgrounds, neon photo effects, emoji backgrounds, wings of angels, এই ধরণের কিছু আধুনিক ফটো এফেক্ট আপনারা পাবেন। তাছাড়া, filters, fun stickers, pic collage, text, frames, blur options অবশই রয়েছে আকর্ষণীয় ভাবে ছবি সাজানোর জন্য।

AI Auto Background Changer রয়েছে যেটা নিজে নিজেই যেকোনো ছবি থেকে ব্যাকগ্রাউন্ড সরিয়ে ফেলে।

500+ 3D background effects থাকছে, যেগুলোকে নিজের ছবির background হিসেবে ব্যবহার করা যাবে। 100 থেকে অধিক Photo effects এবং filters রয়েছে, যেগুলোর ফলে ছবির সৌন্দর্য বাড়ানো সম্ভব।

যেকোনো ছবির brightness, contrast, saturation, hue ইত্যাদি নিজের হিসেবে টিউন করতে পারবেন।

500 থেকে অধিক Frames, backgrounds, fonts রয়েছে যেগুলো আপনারা ব্যবহার করতে পারবেন। এমনিতে, অনেক ভালো এবং আধুনিক photo designing android app এটা এবং সম্পূর্ণ ফ্রীতেই ব্যবহার করতে পারবেন।

>> Download MagPic from play store

১৪. Prisma Art Effect Photo Editor

Prisma photo design and editing app for android

Google play স্টোরে প্রায় ৪.৫ রেটিং পাওয়া এই app, প্রচুর জনপ্রিয়তা লাভ করেছে। এই অ্যাপস টির মাধ্যমে যেকোনো ছবিকে পেইন্টিং হিসেবে পাল্টে দিতে পারবেন। ২৫০ থেকে অধিক আর্ট স্টাইল এখানে আপনারা পাবেন। প্রত্যেক দিন কিছু নতুন নতুন ফিল্টার এই অ্যাপস এর মধ্যে নিয়ে আসা হয়।

এছাড়া, ছবিতে ব্যবহার করার জন্য এখানে পাবেন ৫০০ থেকেও অধিক filters এবং effects। আবার, blur, ornament, embroidery-এর মতো নানান artistic styles গুলো নিজের ছবিতে ব্যবহার করা যাবে। সব থেকে মজার বিষয় এটাই যে এখানে প্রতিদিন নতুন নতুন art filter গুলো রিলিজ করা হয়। 

নিজের ছবিটিকে সুন্দর করার জন্য আপনারা photo cartoon, art, neon Tokyo effect, Noir movie style ইত্যাদি নানান effects, filters এবং style গুলো এপ্লাই করতে পারবেন।  

তবে, এমনিতে এই অ্যাপস এর মূল কাজ হলো আপনার দিয়ে দেওয়া ছবিকে পেইন্টিং আর্ট হিসেবে রূপান্তর করা। তাই, কেবল এখেত্রেই কিন্তু Prisma app ব্যবহার করতে পারবেন।

>> Download Prisma app free

আমাদের শেষ কথা,,

তাহলে বন্ধুরা, আজকে আমরা কিছু দারুন এবং ছবি সাজানো সফটওয়্যার গুলোর বিষয়ে জানলাম। ওপরে দেওয়া প্রত্যেকটি app আপনাদের পছন্দ হবে। কেননা, যেকোনো ফটো এডিট করার ক্ষেত্রে প্রত্যেকটি app এর মধ্যে সেরা tools, filters, effects ইত্যাদি প্রত্যেকটি option রয়েছে। তাই, যেকোনো একটি photo editor app ব্যবহার করলেই কাজ হয়ে যাবে। মোবাইলের মাধ্যমে ছবি সুন্দর করার আমাদের এই সেরা সফটওয়্যার গুলো যদি আপনাদের ভালো লেগে থাকে, তাহলে অবশই আর্টিকেলটি শেয়ার করবেন। এবং, আর্টিকেলের সাথে জড়িত কোনো ধরণের প্রশ্ন বা পরামর্শ থাকলে, নিচে কমেন্ট করে জানিয়ে দিবেন।

অবশই পড়ুন

1 thought on “ছবি সাজানোর এবং সুন্দর করার সফটওয়্যার/অ্যাপস – সেরা ১৪টি”

  1. Avatar
    Md. Al-Mobin Hossain

    ধন্যবাদ ভাইয়া..!
    I used Snapseed regularly. It’s best to me and easy to edit Pictures.

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top