ছবি দিয়ে ভিডিও তৈরি করার সেরা অ্যাপস/ফটওয়্যার – (সম্পূর্ণ ফ্রি)

Last updated on July 24th, 2023 at 12:15 pm

ছবি দিয়ে কিভাবে ভিডিও তৈরি করব? ছবি দিয়ে ভিডিও বানানোর সেরা মোবাইল সফটওয়্যার ও অ্যাপস গুলো কি কি? কিভাবে ডাউনলোড করবেন? আজকের আর্টিকেলে আমরা এই বিষয়ে বিস্তারিত জানবো। ফটো বা পিক দিয়ে ভিডিও বানানোর অ্যাপ এমনিতে অনেক রয়েছে। তবে আমরা কেবল সেই অ্যাপস গুলোর বিষয়ে আলোচনা করবো যেগুলো সম্পূর্ণ ফ্রীতে ব্যবহার করে ভিডিও গুলো তৈরি করা যাবে।

ছবি দিয়ে ভিডিও তৈরি
Create slideshow videos with android apps

মনে রাখবেন, ছবি ব্যবহার করে ভিডিও তৈরি করার Apps গুলো ডাউনলোড করার পর এগুলোকে যেকোনো অন্যান্য ভিডিও এডিটর অ্যাপস এর মতোই ব্যবহার করতে হবে।

মানে, ভিডিও বানানোর জন্য আপনার একটি অডিও ফাইল, আপনার পছন্দের ফটো / ছবি এবং একটি এন্ড্রয়েড মোবাইল এর প্রয়োজন হবে। তারপর, এই ভিডিও অ্যাপ ব্যবহার করে সবটা একসাথে এডিট করে নিজের পছন্দের ছবি দিয়ে একটি সেরা ভিডিও ফাইল তৈরি করে নিতে পারবেন।

ছবি দিয়ে কিভাবে ভিডিও তৈরি করব?

যখন আমরা ছবি দিয়ে ভিডিও তৈরি করার কথা বলে থাকি তখন মূলত ছবি গুলো ব্যবহার করে একটি স্লাইডশো (slideshow) বানানোর বিষয়ে বলা হয়। মানে, আপনি নিজের কাছে থাকা একাধিক ছবি গুলোকে একসাথে সাজিয়ে তাতে চাইলে গান, টেক্সট, লোগো, ইমোজি ইত্যাদি যোগ করে একটি ভিডিও ফাইল হিসেবে সেভ করতে পারবেন।

এভাবে আপনি কোনো বন্ধু বা প্রিয়জনের জন্মদিন বা যেকোনো উপলক্ষ্যে তার ভালো ভালো কিছু ছবি সংগ্রহ করে একটি আকর্ষণীয় স্লাইডশো ভিডিও তৈরি করে তাকে খুশি করতে পারবেন।

এখন প্রশ্ন হচ্ছে, কিভাবে বানাবেন ছবি এবং গান সহ একটি দারুন স্লাইডশো ভিডিও?

দেখুন, ফটো দিয়ে ভিডিও বানানোর জন্য আপনাকে ব্যবহার করতে হবে একটি ভিডিও মেকার অ্যাপ বা সফটওয়্যার এর। আপনি কম্পিউটার এবং মোবাইল উভয়ের জন্য ভালো ভালো ভিডিও মেকার সফটওয়্যার গুলো পেয়ে যাবেন।

তবে তাড়াতাড়ি ও চটপট এই ধরণের ভিডিও তৈরি করার জন্য একটি কার্যকর এবং ফ্রি এন্ড্রয়েড অ্যাপ ব্যবহার করলেই যথেষ্ট। কেননা মোবাইল দিয়ে ছবি ও গান সহ এই ধরণের ভিডিও অনেক তাড়াতাড়ি ও সহজেই বানানো যাবে।

ছবি দিয়ে ভিডিও বানানোর সফটওয়্যার / অ্যাপস – (সেরা ১১ টি)

তাহলে চলুন, নিচে আমরা সরাসরি জেনেনেই ছবি দিয়ে ভিডিও বানানোর সেরা ও নতুন অ্যাপস গুলো কি কি? ভিডিও তৈরি করার এই মোবাইল সফটওয়্যার গুলো সম্পূর্ণ ফ্রীতে ডাউনলোড করে ব্যবহার করতে পারবেন।

ছবি দিয়ে ভিডিও বানানোর যেই সফটওয়্যার গুলোর বিষয়ে আমি বলতে চলেছি, সেগুলো ব্যবহার করে আপনি সাধারণ ভিডিও গুলোকেও এডিট করতে পারবেন। তাই, photo to video maker এবং সাধারণ video editor software, দুটো হিসেবেই এই অ্যাপস গুলো ব্যবহার করা যাবে।

 ১. Slideshow Maker

ছবি দিয়ে ভিডিও তৈরি করার ক্ষেত্রে Slideshow maker app অনেক দারুন একটি application.

এই application ব্যবহার করে মোবাইলে থাকা ছবি গুলো ব্যবহার করে অনেক সুন্দর সুন্দর slideshow video তৈরি করতে পারবেন। Add text, Contrast, Paint image, orientation, write text, crop image ইত্যাদি বিভিন্ন tools রয়েছে ভিডিওগুলিকে অধিক আকর্ষণীয় করার জন্য।

ফটো দিয়ে ভিডিও বানানোর জন্য অ্যাপটি সরাসরি নিজের মোবাইলে ডাউনলোড এবং ইনস্টল করুন। তারপর, মোবাইলের গ্যালারি থেকে ছবি সিলেক্ট করুন এবং আপলোড করুন। সাথে অন্যান্য এডিটিং টুলস গুলি ব্যবহার করতে চাইলে সেটাও করা যাবে। শেষে, নিজের ভিডিওতে music যোগ করতে চাইলে সেটাও নিজের মোবাইল থেকেই আপলোড করে যোগ করতে পারবেন।

ভিডিওতে গান বা মিউজিক যোগ করলে আপনার স্লাইড শো ভিডিওটিতে অ্যানিমেটেড ইমেজ এর পাশাপাশি গান অবশই বাজতে থাকবে। এতে, ভিডিওটি অধিক আকর্ষণীয় দেখাবে। বিভিন্ন filters, stickers ইত্যাদি রয়েছে যেগুলো আপনি ফ্রীতে নিজের ভিডিওতে ব্যবহার করতে পারবেন।

>> Download slideshow maker 

২. FotoPlay – Video Maker & Photo Slideshow

FotoPlay slideshow maker

FotoPlay Slideshow Maker আমার হিসেবে একটি সেরা photo video maker app যেটা নিমিষের মধ্যে ছবি গুলো প্রসেস করে একটি আকর্ষণীয় ভিডিও স্লাইডশো তৈরি করতে সক্ষম।

তাছাড়া, তৈরি করা ভিডিও গুলোতে music যোগ করার সাথে সাথে সেগুলোকে বিভিন্ন রকমে এডিট করতে পারবেন। Video FX, Animated Emoji এবং কোনো ওয়াটারমার্ক ছাড়া ভিডিও গুলোকে এডিট ও ডাউনলোড করতে পারবেন।

তৈরি করা slideshow video গুলো সরাসরি Facebook, YouTube বা TikTok ইত্যাদিতে শেয়ার করার অপসন এখানে দেওয়া হয়েছে। Video FX effects এর ফলে নিজের তৈরি করা ভিডিও গুলোকে একটি সিনেমার মতো প্রফেশনাল লুক দিতে পারবেন।

এখানে একটি blur tool রয়েছে, যেটা ব্যবহার করে video বা photo-র background গুলো blur করে নিতে পারবেন। Photo গুলোতে বিভিন্ন ধরণের sticker, emoji এবং effects যোগ করে video slideshow টি অধিক আকর্ষণীয় বানিয়ে নেওয়া সম্ভব।

>> Download FotoPlay

৩. VivaVideo

যেকোনো ধরণের ভিডিও এডিট করার কথা হোক বা ফটো ব্যবহার করে ভিডিও স্লাইডশো তৈরি করার কথা, প্রত্যেক ক্ষেত্রেই VivaVideo প্রচুর জনপ্রিয়তা লাভ করেছে।

এটা সম্পূর্ণ ফ্রীতে ব্যবহার করা যাবে যদিও এর editing quality একটি premium video editor এর তুলনায় প্রায় একই।

Cut video, trim video, crop video, merge video, edit video with music, add stickers to video, add text to video ইত্যাদি প্রচুর option এখানে রয়েছে। Short videos বা lyrics দিয়ে গান এর ভিডিও, সবটাই এখানে বানাতে পারবেন।

নিজের মোবাইল এর গ্যালারি থেকে ছবি সিলেক্ট করে নতুন নতুন গানের সাথে ভিডিও স্লাইডশো বানাতে পারবেন এর মাধ্যমে। বিভিন্ন ধরণের transitions এবং effects রয়েছে যার ফলে আপনার তৈরি করা ভিডিও দেখতে সম্পূর্ণ প্রফেশনাল লাগবে।

তৈরি করা ভিডিও গুলোকে 720p, Full HD 1080p এবং 4K তে export করতে পারবেন।

এছাড়া নানান font style-এর সাথে text, subtitle, Glitch effect, Transition effects, free featured music, sounds, blur backgrounds ইত্যাদি বিভিন্ন video editing options এখানে থাকছে।

>> Download VivaVideo

৪. VideoShow

এটা একটি সেরা এবং ভালো video editor এবং movie maker app.

উন্নত ও আধুনিক ভিডিও এডিটিং tools এবং options গুলো এই অ্যাপ এর মধ্যে আপনারা দেখতে পাবেন। এছাড়া মোবাইল থেকে বিভিন্ন photo, picture, music, sticker এবং sound effect ব্যবহার করে অনেক সহজেই আলাদা আলাদা রকমের video slideshow তৈরি করতে পারবেন ।

ভিডিও তৈরি বা এডিট করার সময়, texts, FX, effects, GIFs, trendy filters, transitions ইত্যাদি ব্যবহার করতে পারবেন।

  • তৈরি করা ভিডিও গুলোকে HD ফরম্যাটে এক্সপোর্ট করতে পারবেন।
  • উন্নত features, options এবং functions এর সাথে এই app ব্যবহার করুন।
  • ১০০ থেকেও অধিক free music রয়েছে যেগুলো নিজের ভিডিওতে ব্যবহার করতে পারবেন।
  • যেকোনো অনুষ্ঠান বা উপলক্ষ্যে নেওয়া ছবি গুলোকে সহজে একটি দারুন ভিডিও স্লাইডশো হিসেবে তৈরি করুন।

>> Download VideoShow

৫. Video.Guru

YouTube, TikTok, Social media বা ব্যক্তিগত ব্যবহারের জন্য, যেকোনো ক্ষেত্রেই একটি সেরা ভিডিও তৈরি করতে পারবেন এই app এর মাধ্যমে। ফটো দিয়ে ভিডিও বানানোর apps গুলোর মধ্যে সব থেকে আধুনিক ও সেরা অ্যাপ হলো এটা।

এখানে আমরা পেয়ে থাকি বিভিন্ন ধরণের transitions, ৫০+ effects, ১০০+ free music, ৫০+ filters এবং উন্নত এডিটিং টুলস। এই সফটওয়্যার দ্বারা নিজের প্রিয় ছবি গুলো দিয়ে একটি আকর্ষণীয় এবং হাই কোয়ালিটি ভিডিও স্লাইডশো তৈরি করা যাবে।

  • কোনো watermark ছাড়া video গুলোকে export বা download করে নিতে পারবেন।
  • Video trimmer এবং video cutter-এর tool থাকছে।
  • ভিডিও বা স্লাইডশোর দ্রুততা কমানো বা বাড়ানো যাবে।
  • ভিডিওর background change করার সাথে সাথে blur video background এর সুবিধাও রয়েছে।
  • এখানে free music library রয়েছে। এখান থেকেই music নিয়ে ছবি সহ ভিডিও বানানোর যাবে।
  • ফটো এবং গান দিয়ে ভিডিও তৈরি করার সেরা এবং সহজ app.

>> Download Video.Guru

6. Music Video Maker: Slideshow

ফটো দিয়ে ভিডিও বানানোর অ্যাপস

ছবি এবং গান (music) ব্যবহার করে ভিডিও বানানোর ক্ষেত্রে বিভিন্ন এপস গুলো রয়েছে। তবে প্রত্যেকটি অ্যাপ যে ভালো হবে সেটা ভাবলে চলবেনা। তবে, এই অ্যাপটিকে মূলত photo slideshow video তৈরি করার ক্ষেত্রে বানানো হয়েছে। তাই এখানে আপনারা ছবি ব্যবহার করে ভিডিও বানানোর অনেক অপসন এবং টুলস গুলো দেখতে পাবেন।

নিজের তৈরি করা photo slideshow ভিডিওতে যেকোনো music / audio যোগ করে ভিডিওটিকে অধিক আকর্ষণীয় করে তুলতে পারবেন। ফটো দিয়ে ভিডিও বানানোর ক্ষেত্রে এই অ্যাপে আপনাদের প্রচুর features এবং tools দেওয়া হয়েছে।

  • নিজের মোবাইল গ্যালারি থেকে ছবি সিলেক্ট করুন।
  • নিজের পছন্দের music file যোগ করুন।
  • প্রয়োজন হিসেবে, timing, cool filters এবং text এর ব্যবহার করুন।
  • তৈরি করা ভিডিওটি ডাউনলোড করুন।

এখানে আপনারা বিভিন্ন Free music clips এবং filters পেয়ে যাবেন যেগুলো ভিডিও তৈরি করার সময় ব্যবহার করা যাবে।

৭. Photo Video Maker

Photo Video Maker app

নিজের Photo এবং music সহ একটি দারুন slideshows এবং video stories বানানোর জন্য “photo video maker app” অনেক কার্যকর ভাবে ব্যবহার করতে পারবেন।

ভিডিও গুলো এডিট করার জন্য এখানে বিভিন্ন creative effects এবং filters আপনারা পাবেন। এছাড়া, বিভিন্ন free music পেয়ে যাবেন যেগুলো ভিডিওতে ব্যবহার করা যাবে। Video slideshows তৈরি করার ক্ষেত্রে এটা অনেক ভালো একটি সফটওয়্যার।

অ্যাপ থেকেই তৈরি করা ভিডিও গুলো সোজা  Facebook, Instagram, Message, YouTube ইত্যাদিতে শেয়ার করতে পারবেন।

>> Download photo video maker app

৮. Photo video maker – (App Holdings)

ভিডিও স্লাইডশো গুলো তৈরি করার বিষয়টা মাথায় রেখেই এই অ্যাপ বানানো হয়েছে। এখানে আপনারা প্রচুর আধুনিক tools এবং features পাবেন যেগুলো ব্যবহার করে তৈরি করা ভিডিওটি আরো আকর্ষণীয় হয়ে উঠবে।

নিজের মোবাইল থেকে photos এবং music ব্যবহার করে অনেক সহজেই slideshow videos, movies বা stories তৈরি করতে পারবেন। এপ্লিকেশনটি নতুন যদিও এটাকে ব্যবহার করাটা অনেক সহজ ও সোজা।

এখানে থাকা, সুন্দর সুন্দর Theme, frames এবং music ব্যবহার করে নিজের photo slideshow তৈরি করতে পারবেন। Facebook, Twitter, Instagram ইত্যাদি social media platform গুলোতে সরাসরি বানানো ভিডিওটি শেয়ার করতে পারবেন। ভিডিও স্লাইডশো তৈরির সময় বিভিন্ন effects, filters, editing tools এবং frames ব্যবহার করার অপসন অবশই পাবেন।

>> Download app from play store

৯. Photo Slideshow – by, Cybertech Infosoft

Photo এবং music গুলো সোজা নিজের mobile gallery থেকে সিলেক্ট করুন এবং তৈরি করুন সেরা slideshow photo video সম্পূর্ণ ফ্রীতেই। এই এপ্লিকেশন টিকে Image Editing app এবং Video Editing app হিসেবেও ব্যবহার করতে পারবেন।

ফটো দিয়ে স্লাইডশো ভিডিও বানানোর ক্ষেত্রে নানান animation, filters, stickers, filters এবং frames ব্যবহার করার অপসন আমাদের দেওয়া হয়। এই অ্যাপ দিয়ে নিজের প্রিয়জনের জন্মদিনে তার ছবি ব্যবহার করে বানাতে পারবেন একটি সেরা ভিডিও।

>> Download from play store

১০. MoShow – Slideshow Maker

আপনি যদি Instagram, Facebook বা Twitter-এর জন্য একটি সেরা ও আকর্ষণীয় slideshow movies তৈরি করতে চাইছেন, তাহলে এই নতুন অ্যাপটি ব্যবহার করে দেখুন। একটি সিঙ্গেল ছবি বা একাধিক ছবি এবং ছোট ভিডিও ক্লিপ গুলো ব্যবহার করে তৈরি করতে পারবেন একটি সেরা স্লাইডশো ভিডিও।

তৈরি করা ভিডিও গুলিতে বিভিন্ন ধরণের ইফেক্ট যেমন glitch, buzz, sparkle ইত্যাদি ব্যবহার করা যাবে।

এখানে আপনারা আগের থেকেই তৈরি বিভিন্ন ভিডিও স্টাইল গুলো পেয়ে যাবেন। আপনাকে নিজের পছন্দের ভিডিও স্টাইল সিলেক্ট করতে হবে এবং মোবাইলের ফাইল ম্যানেজার থেকে ছবি এবং ভিডিও ক্লিপ গুলো সিলেক্ট করে আপলোড করতে হবে।

>> Download Link

১১. RealTimes Video Maker

ছবি দিয়ে ভিডিও তৈরি করার নানান সফটওয়্যার গুলির মধ্যে এটাও একটি অনেক দারুন ও কার্যকর সফটওয়্যার। গুগল প্লে স্টোরে ১০ মিলিয়ন থেকেও অধিক এই অ্যাপটি ডাউনলোড করা হয়েছে। অ্যাপটিতে সব কাজ নিজে নিজেই হয়ে যাবে। মানে আপনার ছবি এবং ভিডিও গুলোর হিসেবে transitions এবং soundtrack গুলো যোগ করা হবে।

তৈরি করা ভিডিও গুলিকে সরাসরি Facebook, Twitter এবং Pinterest-এ শেয়ার করতে পারবেন।

>> App Download Link

আজকে আমরা কি জানলাম,,

আজকে আমরা এমন কিছু ফ্রি ও নতুন এন্ড্রয়েড অ্যাপস / সফটওয়্যার গুলোর বিষয়ে জানলাম যেগুলো ব্যবহার করে নিজের ছবি এবং মিউজিক সহ স্লাইডশো ভিডিও তৈরি করতে পারবো। (Best Apps To Create Videos With Photos).

ছবি দিয়ে কিভাবে ভিডিও তৈরি করব? ছবি দিয়ে ভিডিও বানানোর সেরা অ্যাপস কোনগুলি? আশা করছি এই প্রশ্নের উত্তর আপনারা পেয়ে গিয়েছেন।

যদি আপনিও এরকম কোনো ভিডিও মেকার অ্যাপ এর বিষয়ে জানেন, তাহলে নিচে কমেন্ট করে অবশই জানিয়ে দিন। তাছাড়া, যদি আর্টিকেলটি আপনাদের ভালো লেগেছে, তাহলে অবশই সোশ্যাল মিডিয়াতে শেয়ার করবেন।

আমার সব সময় এটাই চেষ্টা রয়েছে যে, আমি যাতে আপনাদের সম্পূর্ণ সঠিক এবং কাজে লাগা তথ্য দিয়ে দিতে পারি। তাই, আর্টিকেলের সাথে জড়িত কোনো ধরণের প্রশ্ন বা পরামর্শ থাকলে সেটা কমেন্ট করে বলতে ভুলবেননা।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

error:
Scroll to Top