মোবাইলে ভিডিও ডাউনলোড করার সফটওয়্যার/অ্যাপস – সেরা ৫টি

Last updated on November 16th, 2023 at 05:46 pm

মোবাইলের জন্য থাকা সেরা ভিডিও ডাউনলোড সফটওয়্যার গুলোর মাধ্যমে আপনি অনেক সহজে এবং সুবিধাজনক ভাবে যেকোনো ভিডিও যেকোনো ডিভাইস এর মধ্যে ডাউনলোড করে ইন্টারনেট ছাড়াও সেগুলিকে দেখতে পারবেন। এই ধরণের এপ্লিকেশন গুলিকে মূলত media files গুলিকে ডাউনলোড করে ডিভাইস এর মধ্যে সেভ করার জন্য তৈরি করা হয়েছে।

ইন্টারনেট থেকে যেকোনো ভিডিও ডাউনলোড করার ক্ষেত্রে ব্যবহার করা এই সফটওয়্যার অ্যাপস গুলো আপনারা তাদের অফিসিয়াল ওয়েবসাইট থেকেও ডাউনলোড করে নিতে পারবেন। এছাড়া, গুগল সার্চে video downloader apps গুলির নাম লিখে সার্চ দিলেই সেগুলির অফিসিয়াল ওয়েবসাইট আপনারা পেয়ে যাবেন। 

সেরা ৫টি ভিডিও ডাউনলোড সফটওয়্যার/অ্যাপস

ভিডিও ডাউনলোড সফটওয়্যার

নিচে বলে দেওয়া এই video downloader apps গুলো ব্যবহার করে আপনারা নানান জনপ্রিয় অনলাইন ওয়েবসাইট/ প্লাটফর্ম গুলোর থেকে মিডিয়া কনটেন্ট গুলো ডাউনলোড করে নিতে পারবেন। যেমন, TikTok, Vimeo, YouTube, Likee ইত্যাদি।

আপনি iOS বা Android যেই স্মার্টফোনেই ব্যবহার করছেননা কেন, নিজের ডিভাইস এর জন্য একটি সেরা ডাউনলোডার অ্যাপ আপনি অবশই পেয়ে যাবেন

অবশই পড়ুন: মোবাইল থেকে ভিডিও কল করার ৭ টি ফ্রি এপস

তবে মনে রাখবেন, কপিরাইট লঙ্ঘন না করার ক্ষেত্রে ভিডিও ডাউনলোডার সফটওয়্যার গুলিকে কেবল তাদের official website / official resources থেকেই যাতে ডাউনলোড করে থাকেন।

১. InShot – Video Downloader 

মোবাইলে ভিডিও ডাউনলোড করার সফটওয়্যার

InShot-এর তরফ থেকে এন্ড্রয়েড মোবাইলের জন্য থাকা এই সেরা ভিডিও ডাউনলোডার অ্যাপ এর মধ্যে রয়েছে একটি built-in web browser যার দ্বারা যেকোনো ফাইল সরাসরি এখানেই সার্চ করে ডাউনলোড করা যাবে।

ইন্টারনেট থেকে পছন্দের ভিডিও এবং মিউজিক গুলোকে সরাসরি নিজের ডিভাইস এর মধ্যে সেভ করা যাবে।

এই ভিডিও ডাউনলোডার অ্যাপ নিজে নিজেই ভিডিও গুলিকে ডিটেক্ট করে থাকে এবং কেবল একটি click করার মাধ্যমে সেগুলিকে ডাউনলোড করে নিতে পারবেন। এই শক্তিশালী download manager app-এর মধ্যে ডাউনলোড প্রক্রিয়াটিকে pause এবং resume করার সুবিধাও দেওয়া হয়েছে।

অবশই পড়ুন: ৯টি টিকটক ভিডিও বানানোর ও এডিট করার সফটওয়্যার

Video Downloader-এর মাধ্যমে আপনারা high-definition videos গুলোকে ডাউনলোড করে সেগুলিকে পাসওয়ার্ড এর মাধ্যমে নিরাপদ রাখতে পারবেন। যেই ভিডিও গুলিকে পরে ডাউনলোড করবেন বলে ভাবছেন সেগুলিকে bookmark করে সেভ করে রাখতে পারবেন।

এই সফটওয়্যার এর সুবিধা: 

  • এখানে থাকা built-in browser এর মাধ্যমে সরাসরি ভিডিও গুলিকে ব্রাউস এবং সার্চ করা যাবে।
  • Built-in player-এর দ্বারা ভিডিও গুলিকে অফলাইনে প্লে করা যাবে।
  • ভিডিও গুলিকে অটোমেটিক ভাবে ডিটেক্ট করে।
  • Pause, resume এবং remove এর মতো ফীচার গুলো পাবেন।
  • Bookmarks menu পাবেন।
  • ভিডিও গুলোকে ডাউনলোড করার সময় প্লে করে দেখতেও পারবেন।

২. All Video Downloader – V

All video downloader v

All Video Downloader – V, সফটওয়্যারটি আপনাকে নানান ওয়েবসাইট এবং সোশ্যাল মিডিয়া সাইট গুলোর থেকে ঝটপট ভিডিও ডাউনলোড করার ক্ষেত্রে সাহায্য করে থাকে। ডাউনলোড ম্যানেজমেন্ট এবং SD card সাপোর্ট এর মতো ফীচার গুলো অবশই পাবেন।

এছাড়া, ডাউনলোড প্রক্রিয়া pause, resume এবং ডিলিট করার অপশনও আপনাকে দেওয়া হবে। যদি আপনি সোশ্যাল মিডিয়া সাইট গুলোর থেকে HD quality-র সাথে ভিডিও গুলোকে ডাউনলোড করতে চান, তাহলে এই সফটওয়্যার আপনার অনেক কাজে আসবে।

এখানেও offline video play, built-in browser এবং Large file download support-এর মতো ফীচার গুলো যুক্ত রয়েছে।

এই সফটওয়্যার এর সুবিধা: 

  • built-in browser-এর মাধ্যমে ইন্টারনেট ব্রাউস করুন।
  • এর built-in player-এর দ্বারা ইন্টারনেট ছাড়া অফলাইনে ভিডিও দেখুন।
  • একসাথে একাধিক ভিডিও ফাইল গুলো ডাউনলোড করা যাবে।
  • সোশ্যাল মিডিয়া সাইট গুলোর থেকেও ভিডিও ডাউনলোড করা সম্ভব।

৩. Snaptube

Snaptube video downloader for android mobile

যারা YouTube এবং SoundCloud-এর মতো প্লাটফর্ম গুলোর থেকে কোনো ঝামেলা ছাড়া ভিডিও গুলো ডাউনলোড করে নিতে চান, তাদের জন্য এই SnapTube সফটওয়্যারটি সব থেকে সেরা এবং কার্যকর প্রমাণিত হতে পারে।

অ্যাপ এর main menu-তে গিয়ে আপনারা এর প্রত্যেক সাপোর্টেড সাইট গুলোর লিস্ট দেখে নিতে পারবেন।

এখানে floating player-এর দারুন ফীচার দেওয়া হয়েছে যার দ্বারা আপনি একই সময়ে ভিডিও দেখা, ইন্টারনেট ব্রাউস করা, চ্যাট এবং অন্যান্য কাজ গুলো করতে পারবেন।

ভিডিও ডাউনলোড করার এই মোবাইল সফটওয়্যারটির মধ্যে রয়েছে auto-completion ফীচার সহ একটি সার্চ বার যার দ্বারা দ্রুত এবং সহজ ভাবে সার্চ করা সম্ভব।  

এই App-টি আপনারা সরাসরি www.snaptube.com ওয়েবসাইটে গিয়ে ডাউনলোড করতে হবে।

এই সফটওয়্যার এর সুবিধা: 

  • একাধিক ওয়েবসাইট গুলোর থেকে ডাউনলোড করা যাবে।
  • 240p থেকে 4K HD কোয়ালিটি সহ ভিডিও গুলোকে stream এবং download করা যাবে।
  • ভিডিও গুলোকে ডাউনলোড করার ক্ষেত্রে 720p, 1080p, 2k HD ইত্যাদি একাধিক কোয়ালিটি অপসন গুলো পাবেন।
  • Floating Player এর সাহায্যে ভিডিও দেখার পাশাপাশি অন্যান্য কাজ গুলিও করা যাবে।

৪. Tube Video Downloader

Tube video downloader for android

যদি আপনারা ভিডিও গুলিকে ইন্টারনেট থেকে অনেক কম সময়ে দ্রুত ডাউনলোড করে নিতে চাইছেন, তাহলে এই download manager App-টি ব্যবহার করে দেখতে পারেন। এই App-টি ব্যবহার করে আপনারা ভিডিও গুলিকে অডিওতেও কনভার্ট করতে পারবেন।

এখানে আপনারা প্রাইভেট ওয়েব ব্রাউসার (incognito browsing) এর ফীচার সহ file PIN protection-এর সুবিধাও পাবেন। মানে, ডাউনলোড করা ভিডিও ফাইল গুলোকে PIN lock এর মাধ্যমে নিরাপদ রাখতে পারবেন।

আপনার সার্চ করা ভিডিওর পাশেই তার ডাউনলোড লিংক পেয়ে যাবেন। সরাসরি ডাউনলোড লিংকে ক্লিক করার মাধ্যমে ভিডিও ফাইলটি মোবাইলে সেভ করে নিতে পারবেন।

ভিডিও গুলোকে আপনারা 144p, 240p, 360p, 480p, 720p, 1080p ইত্যাদি নিজের পছন্দের video resolution অপসন সহ ডাউনলোড করতে পারবেন।

এই সফটওয়্যার এর সুবিধা: 

  • একাধিক ভিডিও কোয়ালিটি সহ ডাউনলোড করার অপসন।
  • Page bookmarks-এর অপসন পাবেন।
  • Background file downloads-এর সুবিধা রয়েছে।
  • একসাথে একাধিক ফাইল ডাউনলোড করা যাবে।
  •  Pause, resume এবং remove download-এর অপসন রয়েছে।

৫. Video Downloader All In One

Video downloader all in one

এই অ্যাপ এর মধ্যে আপনারা সরাসরি ভিডিও গুলোকে দেখতে ও একটি ক্লিকের মাধ্যমে ডাউনলোড করে নিতে পারবেন। এছাড়া, সার্চ বক্সের মধ্যে লিখে পছন্দের ভিডিওটি সার্চ করে নিতেও পারবেন।

মোবাইল সফটওয়্যারটি ব্যবহার করে আপনারা নানান সোশ্যাল মিডিয়া সাইট গুলোর থেকে সরাসরি পছন্দের ভিডিও গুলো নিজের মোবাইলে সেভ বা ডাউনলোড করতে পারবেন। এই video downloader App ব্যবহার করে HD এবং high quality সহ ভিডিও গুলোকে ডাউনলোড করে নিতে পারবেন।

অবশই পড়ুন: মোবাইলে মুভি দেখার সেরা অ্যাপস

শেষ কথা,,

তাহলে বন্ধুরা, আপনারা যদি নিজের মোবাইল দিয়ে নানান সোশ্যাল মিডিয়া এবং ভিডিও সাইট গুলোর থেকে ভিডিও গুলো করে নিতে চান তাহলে ওপরে বলা এই সেরা ভিডিও ডাউনলোড সফটওয়্যার গুলো ব্যবহার করতে পারবেন।

সফটওয়্যার গুলো ব্যবহার করে আপনারা HD quality সহ নানান video resolution-এর সাথে পছন্দের ভিডিও গুলো নিজের মোবাইলে সেভ করে রাখতে পারবেন। তাহলে আশা করছি আমাদের আজকের এই আর্টিকেলটি আপনাদের কাজে অবশই লাগবে।

আর্টিকেলের সাথে রিলেটেড কোনো ধরণের প্রশ্ন বা পরামর্শ থাকলে নিচে কমেন্ট করে অবশই জানিয়ে দিবেন।  

 

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

error:
Scroll to Top