অনলাইনে খুব সহজে টাকা ইনকাম করার উপায়: সহজ ভাবে ইনকাম

Last updated on February 5th, 2024 at 12:52 pm

ঘরে বসে অনলাইনে খুব সহজে টাকা ইনকাম করতে চাইছেন? সহজে টাকা ইনকাম করার উপায় গুলি কি কি? এবং কি কি উপায় গুলিকে কাজে লাগিয়ে লোকেরা ইন্টারনেট থেকে টাকা আয় করতে পারছেন, যদি আপনি এই প্রত্যেক বিষয়ে জেনেনিতে চাইছেন, তাহলে আজকের আর্টিকেলটি আপনাদের কাজে অবশই লাগবে।

সহজ ভাবে টাকা ইনকাম করার উপায়
How to earn money online easily?

দেখুন, ইন্টারনেট থেকে সহজ ভাবে টাকা ইনকাম করার এমনিতে উপায় প্রচুর রয়েছে। আপনি যদি সেই প্রমাণিত এবং কার্যকর উপায় গুলিকে কাজে লাগাতে পারেন, তাহলে প্রতিদিন ১০০০ টাকা ইনকাম করাটাও অনেক সহজ ব্যাপার হয়ে দাঁড়াবে।

এছাড়া, অনলাইনে ছোট ছোট কাজ গুলি করে প্রতিদিন ২০০ টাকা ইনকাম করার বিষয়টাও কিন্তু সত্যি। তাই, ঘরে বসে ইন্টারনেট থেকে কিভাবে সহজে টাকা ইনকাম করা যায়, এই প্রশ্নের উত্তর আপনারা প্রচুর পাবেন।

তবে, এক্ষেত্রে আপনি কোন উপায়টি কাজে লাগিয়েছেন, আপনি কিভাবে আর কতটা সময় দিয়ে কাজ করছেন, সঠিক নিয়ম ও প্রক্রিয়া অনুসরণ করে কাজ করছেন কি না, এই বিষয় গুলি কিন্তু অবশই আপনার ইনকামের পরিমানের উপর প্রভাব ফেলবে।

অবশই পড়ুন:

অনলাইনে খুব সহজে টাকা ইনকাম করার জন্য কি কি লাগবে?

এখনকার ডিজিটাল যুগে অনলাইন কিংবা অফলাইন দুইভাবেই টাকা ইনকাম করার উপায় বলতে সে প্রচুর রয়েছে। তবে, অনলাইন মাধ্যম থেকে পাওয়া সমস্ত রোজগারের উপায়গুলোই যে ভালো হয়, তা কিন্তু নয়। অনেক অনলাইন ইনকামের উপায় বা জায়গা গুলোতে মানুষকে ঠকানোও হয়। 

সেক্ষেত্রে, আপনাকে আপনার কাজের জায়গাগুলো ভালোভাবে যাচাই করে দেখে নিতে হবে।

তাই, অনলাইনে সহজে টাকা ইনকাম করার জন্য এমন কিছু জরুরি বিষয় রয়েছে, যেগুলো জানা থাকলে, আপনার অনেক কাজে লাগবে; যেমন-

  • ভালো ইন্টারনেট ব্যবস্থা, স্মার্টফোন বা ল্যাপটপ,
  • ফ্রড হওয়ার হাত থেকে সাবধানে থাকতে হবে,
  • দিনের অনেকটা সময় অনলাইনে থাকতে হবে,
  • নিজের দক্ষতা ও কাজের অভিজ্ঞতা রাখতে হবে,
  • অনলাইনে নিজের পরিচিতি তৈরি করতে হবে,
  • ক্লায়েন্ট/কাস্টমারদের বিশ্বাস তৈরী করতে হবে,
  • অবশ্যই আয়ের উপায়গুলোর রিভিউ চেক করে যাচাই করা দরকার,
  • অনলাইন থেকে একাধিক আয়ের উপায় খুঁজতে হবে,
  • সব প্ল্যাটফর্মগুলোকে সম্পূর্ণভাবে বিশ্বাস করবেন না,
  • অনলাইনে কাজ করার জন্যে একটানা ধৈর্য ও ইচ্ছা রাখতে হবে,
  • নিজের ব্যক্তিগত তথ্য/লোকেশন/ছবি অকারণে শেয়ার করবেন না।

যেহেতু, সব অনলাইন আয়ের উপায়গুলো পুরোপুরি বিশ্বাসযোগ্য নয়, তাই কোনো অনলাইন ওয়েবসাইট বা অ্যাপের উপর বিশ্বাস করার আগে, প্রথমেই সেই ওয়েবসাইট বা অ্যাপ্লিকেশন সম্পর্কে রিভিউ দেখুন। কিংবা, আপনার পরিচিত মানুষদের সঙ্গে এই বিষয়ে আলোচনা করে নিন। 

আর, সত্যি সৎভাবে এবং সহজ ভাবে টাকা আয় করতে গেলে, নিজের স্কিলস বা দক্ষতা বাড়ানোর উপর নজর আপনাকে দিতেই হবে।

অবশই পড়ুন: ৯টি মানি আর্নিং অ্যাপস পকেট মানি ইনকাম করার জন্যে

অনলাইনে সহজ ভাবে টাকা ইনকাম করার সেরা ৮টি সিক্রেট ওয়েবসাইট:

সহজে ইনকাম করার উপায় হিসেবে, আমরা বেশ কয়েকটি সেরা ও বিশ্বাসযোগ্য সিক্রেট ওয়েবসাইটের ব্যাপারে আলোচনা করেছি। এই ওয়েবসাইটগুলোর মজা হল, এখানে কিছু সাধারণ কাজের বিনিময়েই অনেক টাকা পুরস্কার হিসেবে দেওয়া হয়।

এমনকি, আপনি সাইড ইনকাম বা পার্ট-টাইম ইনকাম হিসেবে, এই ওয়েবসাইটগুলো থেকে ভালো পরিমাণ টাকাই রোজগার করতে পারবেন। আর, ১৮ বছরের উপর যে কেউই এই ওয়েবসাইটগুলো ব্যবহার করতে পারবেন।

মনে রাখবেন, এই টাকা ইনকাম করার ওয়েবসাইট গুলি ব্যবহার করার আগে নিজের থেকে ওয়েবসাইট গুলির বিষয়ে যাচাই করতে ভুলবেননা। ইন্টারনেটে থাকা নানান তথ্য গুলির উপর ভিত্তি করে আমরা এই সেরা ওয়েবসাইট গুলির তালিকা তৈরি করেছি।

তাই, নিজের থেকে রিভিউ পড়ুন এবং সাইট গুলির বিষয়ে জানুন তারপর এগুলি ব্যবহার করে দেখুন।

১. Medium.com:

লেখালিখির বিষয়ে আগ্রহ থাকলে Medium.com-এর মতো গ্লোবাল আর্টিকেল-সেলিং প্ল্যাটফর্ম থেকে সহজেই উপার্জন করা যায়। 

এই ওয়েবসাইটে মাসে প্রায় কোটি-কোটি ভিউ ও রিডারশীপ আসে। এখানে আপনি নিজের গল্প বা লেখা শেয়ার করে, রিডিং টাইম ও মেম্বারশিপ রেফারেন্স থেকেও প্রতিমাসে ইনকাম করতে পারবেন। এখানে কোনো পণ্য বা পরিষেবার বিষয়ে আর্টিকেল পাবলিশ করে এফিলিয়েট মার্কেটিং করেও ভালো মানের ইনকাম করা সম্ভব।

২. SwagBucks:

খালি সময়ে ভিডিও দেখে, সার্ভে ফিলাপ করে বা গেম খেলে রোজগারের বিশ্বাসযোগ্য প্ল্যাটফর্ম হল SwagBucks-এর ওয়েবসাইট। 

এখানে সিম্পল টাস্কগুলো করলেই গিফট কার্ড বা ক্যাশ পেমেন্ট পাওয়া যায়। আর, এখান থেকে টাকা যেকোনো সময়েই রিডিম হয়ে যায়। আপনি চাইলে নিজের মোবাইল দিয়ে কাজ করে ঘরে বসেই অনেক সহজ ভাবে পার্ট-টাইম ইনকাম করতে পারবেন।

৩. CafePress:

যদি হ্যান্ডমেড আইটেম বানানো আপনার নেশা হয়, তাহলে সেই নেশাকে ইনকামের উপায় করে তুলুন CafePress ওয়েবসাইটের হাত ধরে। এখানে আপনার তৈরী ইউনিক টি-শার্ট, গয়না, হ্যান্ডমেড সোপ বা আরও নানা জিনিস সেল করে রোজগার করতেই পারেন।

৪. Foap:

শখের কিংবা প্রফেশনাল ফোটোগ্রাফার হিসেবে, যদি সাইড ইনকাম করার কথা ভাবেন, তাহলে Foap ওয়েবসাইটটিতে নিজের ফটোগ্রাফগুলো ফ্রীতেই আপলোড করতে পারেন। 

আর, এখান থেকে আপনার ছবি কোনো ব্র্যান্ড বা এজেন্সি কিনলে, আপনি প্রতিটা ছবির বাবদ Foap থেকে ৫০% পর্যন্ত কমিশন পাবেন।

আপনি যদি নিজের মোবাইল দিয়েও প্রফেশনাল ভাবে ছবি তুলতে জানেন, তাহলেও Foap থেকে খুব সহজে টাকা ইনকাম করে নিতে পারবেন। এমনিতে, অনলাইনে ছবি বিক্রি টাকা ইনকাম করার বিষয়টা আমি আগেও আপনাদের বলেছি।

৫. Amazon KDP:

যদি আপনি অনলাইন মাধ্যমে ইউনিক কন্সেপ্টের বই সেল করে সহজ ভাবে টাকা ইনকাম করতে চাইছেন, তাহলে এর বেস্ট জায়গা হল অ্যামাজন KDP। 

মনে রাখবেন, এই সেলফ-পাবলিশিং প্ল্যাটফর্ম থেকে বই প্রিন্ট বা ডিজিটাল কপিতে বিক্রি করা যায়। আর, এর বেস্ট-সেলিং বইগুলোকে রিসার্চ করতে একটা নির্দিষ্ট সফটওয়্যারও রয়েছে। এটিকে ব্যবহার করে টপ-সেলিং বইগুলোর কন্সেপ্ট রিসার্চ করে বই লিখলে, সেই বই থেকে প্রচুর টাকা ইনকাম করা সম্ভব।

৬. Idle-Empire:

ফ্রিতে ও সহজে ইনকামের আরও একটা ভালো ওয়েবসাইট হল Idle-Empire। এখানেও সার্ভে করে, ভিডিও দেখে ও গেম খেলে টাকা ইনকাম করা যায়।

এখানে ০.১০$ টাকাও রিডিম হয়। এছাড়াও, এখানে ই-ওয়ালেটে, ক্রিপ্টোকারেন্সি এবং গিফটকার্ড হিসেবে টাকা উইথড্র করা যায়। Offer wall এর মধ্যে থাকা নানান ছোট ছোট offers গুলি সম্পূর্ণ করার মাধ্যমে খুব সহজে টাকা ইনকাম করার সুযোগ পাওয়া যায়।

৭. Enroll:

সাইড ইনকাম হিসেবে, Enroll-এর ওয়েবসাইট, মোবাইল অ্যাপ, ও ডিজিটাল প্রোডাক্টগুলো রিভিউ করে আপনি ইনকাম করতেই পারেন। এখানে টাস্কের জটিলতা এবং সুযোগের উপর নির্ভর করে টাকা ইনকামের পরিমাণটা কম-বেশি হয়। এছাড়াও, এখানে রেফারাল প্রোগ্রাম থেকেও আয়ের সুযোগ আছে।

৮. Sweatcoin

হাঁটাহাঁটি করে সহজে ইনকাম করার একটি দারুন উপায় হল Sweatcoin ব্যবহার করা। এই ওয়েবসাইট বা অ্যাপটি আপনার প্রতিটা স্টেপ কাউন্ট করার বদলে আপনাকে রিওয়ার্ড দেয়। আপনি এই রিওয়ার্ডগুলো ক্যাশ, সার্ভিস বা প্রোডাক্ট হিসেবে রিডিম করতে পারেন।

৯. ySense:

ySense হলো এমন একটি সেরা ওয়েবসাইট যেখানে একজন ইউজার হিসেবে আপনি নানান মাধ্যমে ইনকাম করতে পারবেন।

তবে, এই ওয়েবসাইট থেকে অনেক সহজ ভাবে ইনকাম করার জন্য আপনি এর রেফার করে টাকা ইনকাম করার প্রোগ্রামটিকে কাজে লাগাতে পারেন। এছাড়া, এখানে আপনাকে নিয়মিত সার্ভে গুলি দিয়ে দেওয়া হয়, যেগুলিকে সঠিকভাবে সম্পূর্ণ করেও ভালো মানের ইনকাম সহজেই করা যেতে পারে।

সহজে টাকা ইনকাম করার উপায় হিসেবে সেরা ৭টি অ্যাপস

উপরের ওয়েবসাইটগুলো বাদে আপনি যদি বিভিন্ন অ্যাপের মাধ্যমে অনলাইন থেকে টাকা খুব সহজে আয় করার উপায় খুঁজে থাকেন, তাহলে নিচে দিয়ে দেওয়া এই সেরা টাকা ইনকাম করার অ্যাপস গুলি আপনাকে সাহায্য করতে পারে।

১. Freecash:

Freecash আপনাকে পেইড সার্ভে ও গেম খেলার মতো ছোট কাজগুলোতে গিফট কার্ড, ক্রিপ্টোকারেন্সি ও ই-ওয়ালেটে পেমেন্ট করে থাকে। একজন উইসার এখানে গড়ে $১৭.৫৩ পর্যন্ত আয় করার সুযোগ পেতে পারেন। আপনি এখানে ৪৩ মিনিট খেললেই রিওয়ার্ড ‘কয়েন ক্যাশ’ পেয়ে যাবেন।

২. Moneyfi – Money earning apps

Flashearn-এর মাধ্যমে বিনামূল্যে গেম খেলে ও স্পিন হুইল ঘুরিয়ে অনেক সহজেই প্রতিদিন কিছুটা হলেও টাকা আয় করা সম্ভব। এছাড়া, স্ক্রেচ কার্ড এবং বন্ধুদের রেফার করেও ইনকাম করার সুযোগ এখানে পাবেন। আপনি বিভিন্ন ই-ওয়ালেট এবং ব্যাঙ্ক অ্যাকাউন্টে এই রিওয়ার্ড ক্যাশ সহজেই ট্রান্সফার করতে পারবেন।

৩. Logix Apps – AdsCash

স্কুল বা কলেজ স্টুডেন্টদের পকেট মানি ইনকামের সেরা অ্যাপ হল এই AdsCash। এখানে আপনি প্রতিটা অ্যাড দেখার বিনিময়ে ক্যাশ পাবেন। আপনার ক্যাশ $০.৫ হলেই, আপনি ক্রিপ্টোকারেন্সি ও ই-ওয়ালেটের মাধ্যমে খুব সহজে উইথড্র করে নিয়ে নিতে পারবেন।

৪. mPaisa:

অনলাইনে খুব সহজ ভাবে পার্ট-টাইম ইনকাম করার রাস্তা হিসেবে mPaisa খুবই ভালো একটা অ্যাপ্লিকেশন। একাধিক গেম খেলে, সার্ভে ফিলআপ করে, রেফারাল প্রোগ্রাম ও স্ক্র্যাচ কার্ড থেকে এখানে আয় করা সম্ভব। আপনি রিওয়ার্ডগুলো সরাসরি ই-ওয়ালেট, গিফট কার্ড ও প্রোডাক্ট হিসেবে নিতে পারেন।

৫. GlowRoad: Resell & Earn Online:

বাই বা রিসেল করে সহজ ভাবে আয় করার আরেকটি দারুন উপায় হল এই GlowRoad। 

এখানে আপনি নিজের প্রোডাক্টগুলো হোলসেল প্রাইসে কিনতে বা বেচতে পারেন। আপনার বিক্রি করা প্রোডাক্টের সমস্ত টাকা সরাসরি আপনার ব্যাঙ্ক অ্যাকাউন্টেই পৌঁছে যায়। এখানেও ‘রেফার-অ্যান্ড-আর্ন’ প্রোগ্রাম রয়েছে।

৬. Typing Job:

অনলাইনে কিভাবে সহজে টাকা ইনকাম করা যায়? যদি আপনিও এই বিষয়ে ভাবছেন, তাহলে আপনিও Datazone Services-এর এই সেরা অ্যাপটি ব্যবহার করতে পারেন। ডেটা এন্ট্রি বা টাইপিং করে আয় করার জন্যে এই অ্যাপটি খুবই ভালো। 

আপনি এখানে বিভিন্ন টাইপিং জব পোস্টিংয়ে অ্যাপ্লাইও করতে পারবেন। এখানে ২৪ ঘন্টার মধ্যে টাকা UPI, ই-ওয়ালেটে রিডিম করা যায়।

৭. Quizys: Play Quiz & Earn Money:

যদি আপনি নিজের মোবাইল দিয়ে কুইজ খেলে টাকা ইনকাম করতে চান, তাহলে এই অ্যাপটি অবশই ব্যবহার করে দেখুন। বিভিন্ন ধরণের বিষয়ে কুইজ খেলে ক্যাশ প্রাইজ জিতে নিতে অনেকেই এই Quizys App-টি ব্যবহার করছেন। এখানে ডেইলি স্ট্রিক মেইন্টেন করে ও রেফারাল প্রোগ্রাম থেকেও আর্ন করা সম্ভব।

অনলাইনে কিভাবে সহজে টাকা ইনকাম করা যায়? সেরা উপায়

নিজের স্কিল ব্যবহার করে অনলাইন মাধ্যমে সহজে টাকা ইনকাম করার বেস্ট কতগুলো উপায় অবশই রয়েছে। তবে, এই উপায় গুলি ব্যবহার করে খুব সহজ ভাবে টাকা ইনকাম করার ক্ষেত্রে আপনাকে নিজের কৌশল, জ্ঞান ও অভিজ্ঞতা সময়ে সময়ে বাড়িয়ে তুলতে হবে।

যেকোনো কাজ করার ক্ষেত্রেই সেই কাজের বিষয়ে সম্পূর্ণ জ্ঞান থাকাটা অনেক জরুরি। কাজের ধরণ, নিয়ম, প্রক্রিয়া এবং কৌশল গুলি ভালো করে জানা না থাকলে, অনলাইন বা অফলাইন যেকোনো কাজ এই সহজ ভাবে করা সম্ভব না।

১. ব্লগিং:

অনলাইন প্ল্যাটফর্মে নিজের ওয়েবসাইট তৈরী করে, লেখা পাবলিশ করে ব্লগিং শুরু করতে পারেন। এখানে আপনাকে একটা নির্দিষ্ট বিষয় বেছে নিয়ে, তার উপর নিয়মিতভাবে লেখা পাবলিশ করতে হয়। একবার আপনার ওয়েবসাইটে ভিউয়ারশিপ আসতে থাকলে, আপনি পেজের অ্যাড থেকেই ইনকাম করা শুরু করবেন। ব্লগ কি এবং ব্লগ থেকে ইনকাম কিভাবে করে, সেই বিষয়ে আমি আগেও বিস্তারিত বলেছি।

২. অনলাইন টিউটোরিং: 

আপনি যদি কোনো সাবজেক্টের বিষয়ে এক্সপার্ট হন, তাহলে আপনি অনলাইন টিউশন শুরু করতে পারেন। এখানে ঘন্টা বা প্রতি ক্লাস হিসেবে আয় করা যায়। অআপনি চাইলে Byju’s-এর মতো ই-লার্নিং প্ল্যাটফর্মের সাথেও যুক্ত হতে সহজে ইনকাম করতে পারেন বা সম্পূর্ণ ভাবে নিজের একটি অনলাইন ক্লাস শুরু করতে পারবেন। অনলাইন ক্লাস কিভাবে করাবো, এই বিষয়ে আমি আগেও আপনাদের বুঝিয়ে বলেছি।

৩. অ্যাফিলিয়েট মার্কেটিং:

এফিলিয়েট মার্কেটিং কে, অনলাইনে সহজে ইনকাম করার উপায় গুলির মধ্যে ধরা না গেলেও, যদি এর সঠিক কৌশল এবং নিয়ম গুলিকে বুঝতে পারেন, তাহলে টাকা ইনকাম করাটা আপনার জন্যে সত্যি সহজ ব্যাপার হয়ে দাঁড়াবে।

সোশ্যাল মিডিয়া বা ওয়েবসাইটে ভালো পরিমাণ ট্রাফিক বা ফলোয়ার থাকলে এফিলিয়েট মার্কেটিং আপনার আয়ের একটি অনেক সহজ উপায় হতে পারে। 

এখানে আপনি কোনো কোম্পানির প্রোডাক্ট আপনার ফলোয়ারদের সামনে প্রচার করতে হয় এবং তাদের দিয়ে কেনাতে পারেন। এতে, কোম্পানি থেকে আপনি নির্দিষ্ট পরিমাণ কমিশন আয় করার সুযোগ পাবেন।

৪. অনলাইন কোর্স সেলিং:

এমন অনেক ই-লার্নিং প্ল্যাটফর্ম আছে, যেগুলো আপনাকে যেকোনো বিষয়ের উপর পেইড অনলাইন কোর্স সেল করতে দেয়। কিংবা, আপনি নিজের পার্সোনাল নেটওয়ার্ক বা সোশ্যাল মিডিয়াতেও নিজের তৈরি করা কোর্স গুলি প্রচার করে সেগুলিকে বিক্রি করে প্রচুর টাকা ইনকাম করার সুযোগ পাবেন।

৫. ইউটিউব চ্যানেল:

কিভাবে ইউটিউব থেকে টাকা ইনকাম করবেন, এই বিষয়ে আমি আগেও বিস্তারিত তথ্য আপনাদের দিয়েছি। তবে, আপনি ফ্রিতে নিজের ইউটিউব চ্যানেল তৈরি করে ডিজিটাল ক্রিয়েটর হিসেবেও নিজের ভিউয়ারশিপ বৃদ্ধি করে সেখান থেকে আয় করতে পারেন। নিজের দ্বারা তৈরি করা ভিডিও গুলিতে বিজ্ঞাপন দেখানো ছাড়াও এখানে অ্যাফিলিয়েট মার্কেটিং বা ইনফ্লুয়েন্সার হিসেবেও ইনকাম যায়।

সহজে টাকা ইনকাম করার অফলাইন উপায় কি? 

কম ইনভেস্টমেন্টে অফলাইনে টাকা আয়ের সেরা কয়েকটি উপায় নিচে বলে দেওয়া হলো।

. ফাস্ট ফুড ডেলিভারি সার্ভিস:

একটা বাইক বা সাইকেল থাকলেই, আপনি নানা ফুড ডেলিভারি অ্যাপ্লিকেশনের সাথে যুক্ত হয়ে তাদের ডেলিভারি পার্সন হিসেবে ইনকাম করতে পারবেন।

. ফোটোগ্রাফি/ভিডিওগ্রাফি:

প্রফেশনাল ফটোগ্রাফার বা ভিডিওগ্রাফার হলে, আপনি বিভিন্ন ধরণের প্রজেক্টে কাজ করেও অনেক টাকা ইনকামের সুযোগ পাবেন।

. ইন্টেরিয়র ডিজাইনিং:

বর্তমান সময়ে ঘরদোরের সাজসজ্জা বিষয়টা খুবই ট্রেন্ডি। তাই, ইন্টেরিয়র ডিজাইনিংয়ের মাধ্যমেও সহজে টাকা উপার্জন করা সম্ভব।

. প্রফেশনাল কোচ:

যোগা, মেডিটেশন বা কোনো ফিজিক্যাল ফিটনেস সম্পর্কে জ্ঞান থাকলে, প্রফেশনাল কোচ হিসেবে সহজেই ইনকাম করা যায়। এখানে আপনার ক্লায়েন্টদের কাছে প্রতি ঘন্টা/ক্লাস হিসেবে পেমেন্ট নেওয়া যায়।

FAQ:

১. অনলাইনে টাকা ইনকাম করাটা কি সহজ?

দেখুন, অনলাইনে হোক বা অফলাইন টাকা ইনকাম করাটা কখনোই একটি সহজ কাজ মোটেও না। তবে হ্যা, যদি সঠিক কৌশল এবং কাজের ধরণ গুলি জানা থাকে তাহলে অবশই খুব সহজ ভাবেও ইন্টারনেট থেকে টাকা ইনকামের নানান উপায় গুলি রয়েছে। তা বলে অনলাইনে টাকা আয় করাটা যে সহজ সেটা কিন্তু বলা যেতে পারেনা।

২. ইন্টারনেট থেকে খুব সহজ ভাবে টাকা ইনকাম করার সেরা উপায় কি?

আমার হিসেবে ইন্টারনেট থেকে সহজ ভাবে টাকা আয়ের সেরা উপায় হলো blogging এবং YouTube, কেননা আমি নিজেই এই দুটো মাধ্যমে ভালো পরিমানে ইনকাম করার সুযোগ পেয়েছি। তাই, আমি সকল কেই বলে থাকি যে, যদি SEO-এর বিষয়ে শিখতে পারেন এবং ভালো হাই কোয়ালিটি কনটেন্ট তৈরি করার মতো কৌশল আপনার মধ্যে রয়েছে, তাহলে অবশই blogging এবং YouTube, আপনার জন্য সহজে টাকা ইনকাম করার উপায় হয়ে দাঁড়াতে পারে।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

error:
Scroll to Top