রেফার করে ঝটপট টাকা ইনকাম করার সেরা ১০টি অ্যাপ – ২০২৪

Last updated on June 4th, 2024 at 12:40 pm

আপনি কি অনলাইনে টাকা ইনকাম করার সেরা উপায়টি খুঁজছেন? তাহলে অ্যাপ রেফার করে টাকা ইনকাম করার বিষয়টা আপনার অবশই জেনে রাখা দরকার। অনলাইনে অর্থ উপার্জনের এমনিতে নানান উপায় গুলো রয়েছে।

তবে, রেফারাল ইনকাম (referral income) হলো এমন একটি উপায় যেখানে টাকা আয় করার জন্য আপনাকে বিশেষ কিছুই করতে হয়না।

এক্ষেত্রে আপনাকে কিছু Apps বা website গুলিকে অন্যদের কাছে রেফার করতে হয় এবং যদি আপনার রেফারাল লিংক বা কোড ব্যবহার করে লোকেরা সেই ওয়েবসাইট বা অ্যাপে অংশগ্রহণ / রেজিস্টার করেন, তাহলে আপনাকে কিছু টাকা কমিশন হিসেবে দেওয়া হয়।

অবশই পড়ুন: ঘরে বসে মোবাইলে আয় করার সেরা উপায় গুলো: ১০টি

এখন, আপনিও যদি রেফার করে ইনকাম করার এই উপায়টি একবার ব্যবহার করে দেখতে চান, তাহলে আমাদের আর্টিকেলটি সম্পূর্ণ পড়ুন। কেননা, আজকের আর্টিকেলের মাধ্যমে আমরা রেফার করে টাকা ইনকাম করার অ্যাপস গুলোর বিষয়ে বিস্তারিত জানবো।

অনলাইন রেফারেল প্রোগ্রাম আসলে কি?

রেফার করে ইনকাম

Online referral program গুলিকে আবার affiliate programs বলেও বলা যেতে পারে।

এটা  মূলত একটি অনলাইন মার্কেটিং কৌশল যেটার ব্যবহার করে কোম্পানিগুলো তাদের পণ্য এবং পরিষেবার জন্য নিয়মিত নতুন নতুন ব্যবহারকারীদের পেয়ে থাকেন।

আবার, এই ধরণের প্রোগ্রাম গুলোর মাধ্যমে বিভিন্ন পণ্য, পরিষেবা বা ব্র্যান্ড গুলোকে নতুন নতুন গ্রাহকের কাছে প্রচার করার মাধ্যমে আমরা প্রচুর কমিশন বা পুরস্কার গুলো আয় করতে পারি।

এই ধরণের প্রোগ্রাম গুলোতে আপনাকে একটি বিশেষ এবং ইউনিক রেফারাল লিংক বা কোড দেওয়া হবে।

এর পর দিয়ে দেওয়া এই রেফারাল কোড বা লিংক, আপনাকে নানান অনলাইন প্লাটফর্ম (websites, blogs, social media, email) গুলোর ব্যবহার করে নিজের অনলাইন নেটওয়ার্ক বা দর্শকদের সাথে শেয়ার করতে হবে।

এবার যখন কোনো ব্যবহারকারী (user), দিয়ে দেওয়া আপনার রেফারাল লিংকে ক্লিক করে বা রেফারাল কোড ব্যবহার করে জরুরি কার্যকলাপ (একাউন্ট রেজিস্টার, ডাউনলোড ইত্যাদি) গুলো সম্পূর্ণ করে থাকেন, তখন সেই রেফারেল প্রোগ্রাম থেকে কিছু কমিশিন বা পুরস্কার আপনাকে দিয়ে দেওয়া হবে।

Referral income-এর পরিমান (%) প্রত্যেক আলাদা আলাদা website, company বা program-এর ক্ষেত্রে আলাদা আলাদা হয়ে থাকে।

ইন্টারনেটে, রেফার করে ইনকাম করার এমন প্রচুর অ্যাপস এবং ওয়েবসাইট রয়েছে যেগুলোর মাধ্যমে প্রতি রেফার এর জন্য আমরা ১০ টাকা থেকে ১০০ টাকা বা তার থেকেও অধিক কমিশন ইনকাম করতে পারি।

রিলেটেড: রিয়েল বিদেশি ইনকাম সাইট – সেরা ৯টি

রেফার করে ইনকাম করার অ্যাপ/ওয়েবসাইট গুলোর জন্য কিসের প্রয়োজন?

Refer And Earn Apps গুলোর থেকে রেফার করে টাকা আয় করার জন্য আপনার কিছু বিশেষ জিনিসগুলির প্রয়োজন হবে। এই জিনিস গুলো আপনার কাছে না থাকলে আপনি referral income করতে পারবেননা।

  1. রেফার করে টাকা ইনকাম করার অ্যাপ বা ওয়েবসাইটে একটি একাউন্ট।
  2. একটি বা একাধিক সোশ্যাল মিডিয়া প্লাটফর্ম গুলিতে প্রচুর সংখ্যায় ফলোয়ার্স।
  3. আপনার পেমেন্ট ডিটেলস/ব্যাংক একাউন্ট।

আপনার কাছে যদি ওপরে বলে দেওয়া জিনিস গুলি আছে, তাহলে একটি ভালো Refer And Earn Apps-এর মধ্যে অংশগ্রহণ করে App বা website-টি অন্যান্য লোকেদের refer করে টাকা ইনকাম করতে পারবেন।

নিচে আমি আপনাদের কিছু সেরা  Refer And Earn Apps গুলোর বিষয়ে বলবো যেগুলি ব্যবহার করে কিছুটা হলেও ইনকাম করা যেতে পারে।

অবশই পড়ুন: অনলাইনে আর্টিকেল লিখে টাকা আয় করুন

অ্যাপ রেফার করে অনলাইনে ইনকাম কিভাবে করবেন?

যেকোনো একটি অ্যাপ রেফার করার মাধ্যমে টাকা ইনকাম করার জন্য আপনাকে সর্বপ্রথমে কিছু Best Refer And Earn Apps গুলো নিজের স্মার্টফোনে download করে নিতে হবে।

এবার, ডাউনলোড করা Apps গুলোতে আপনাকে নিজের একটি account তৈরি করে তারপর নিজের referral link-টি খুঁজে সেটাকে কপি করে নিন। এবার App থেকে কপি করা referral link-টি নিজের বন্ধু-বান্ধব, চেনা পরিচিত লোকেদের সাথে শেয়ার করুন।

Link share করার ক্ষেত্রে আপনারা Blog, YouTube বা Social Media ইত্যাদির ব্যবহার অবশই করতে পারবেন।

যখনি আপনার শেয়ার করা referral link-এর মধ্যে click করে কোনো ব্যক্তি App-টি তার মোবাইলে download/install করবেন, তখন আপনি পেয়ে যাবেন রেফারেল কমিশন।

এছাড়া যা আমি ওপরে আগেই বলেছি, আলাদা আলাদা Apps গুলোর থেকে আপনি আলাদা আলাদা ধরণের কমিশন ইনকাম করতে পারবেন। এমন নানান ধরণের Apps/website-এর referral program রয়েছে যেগুলোতে আপনি লাইফটাইম কিছু (%) কমিশন আয় করতে থাকতে পারবেন।

তবে, সাধারণত বেশিরভাগ রেফার করে ইনকাম করার অ্যাপস গুলো ১০ থেকে ৫০ টাকা পর্যন্ত প্রতি রেফারের জন্য আমাদের দিয়ে থাকে। 

১. Blog & Websites:

যদি আপনার নিজের একটি blog বা website আছে, তাহলে Apps / website গুলির রেফারেল লিংক আপনি নিজের ওয়েবসাইটে বা ব্লগের আর্টিকেলে যুক্ত করে প্রচার করতে পারবেন।

এক্ষেত্রে আপনাকে সেই অ্যাপ এর বিষয়ে একটি আর্টিকেল লিখতে হবে এবং আর্টিকেলের মাঝে মাঝে নিজের রেফারেল লিংক যুক্ত করে সেই অ্যাপ ডাউনলোড করার জন্য বলতে হবে। ব্লগে আর্টিকেল লিখার মাধ্যমে রেফার করে সর্বাধিক পরিমানে ইনকাম করা সম্ভব।

২. YouTube Channel:

যদি আপনি একজন YouTuber এবং নিজের চ্যানেলে নিয়মিত ভিডিও বানিয়ে আপলোড দিয়ে থাকেন, তাহলে এই ধরণের referral income apps গুলোর থেকে প্রচুর ইনকাম আপনি করতে পারবেন।

এক্ষেত্রে, আপনাকে App-টির সাথে জড়িত একটি ভিডিও কনটেন্ট তৈরি করতে হবে এবং অ্যাপের বিষয়ে ভালো করে বুঝিয়ে বলতে হবে। শেষে, ভিডিওটি ইউটিউবে আপলোড দিয়ে নিজের ভিডিও ডেস্ক্রিপশনে অ্যাপ এর সাথে জড়িত আপনার রেফারেল লিংকটি দিয়ে দিতে হবে।

আপনার রেফারাল লিংক ব্যবহার করে অ্যাপ ডাউনলোড করার জন্য ভিডিওর মধ্যে কমেও একবার হলেও আপনাকে বলতে হবে।

৩. WhatsApp:

এখন যদি আপনার কাছে নিজের একটি Blog/Website বা YouTube channel না থাকে, তাহলে নিজের WhatsApp account-এর মাধমেও কিন্তু App-গুলিকে প্রচার করতে পারবেন।

এক্ষত্রে, আপনাকে অ্যাপ এর বিষয়ে খানিকটা লিখে তাতে নিজের referral link যুক্ত করে WhatsApp contacts এবং groups এর মধ্যে শেয়ার করতে হবে। যখনি কোনো ব্যক্তি আপনার রেফারাল লিংক ব্যবহার করে অ্যাপটি ইনস্টল করবেন, আপনি আপনার রেফারেল ইনকাম পেয়ে যাবেন।

তবে, এক্ষত্রে একটি blog বা YouTube চ্যানেলের তুলনায় তুলনামূলক ভাবে কম ইনকাম হওয়ার সুযোগ রয়েছে।

৪. Facebook:

Facebook-এর মধ্যে বিভিন্ন মাধ্যমে আপনি আপনার referral link অন্যান্য ব্যক্তিদের সাথে share করতে পারবেন। কেননা, এখানে আপনারা video, text বা image, নানান ধরণের কানেন্ট গুলো শেয়ার করার অপসন পাচ্ছেন।

তাই, আপনি চাইলে একটি শর্ট ভিডিও বানিয়ে সেই ভিডিও ফেসবুকে শেয়ার করে তাড়াতাড়ি প্রচুর রেফারেল ইনকাম করে নিতে পারবেন।

এছাড়া, বিভিন্ন Facebook Profile, Facebook Page, Facebook Groups ইত্যাদিতে নিজের referral link শেয়ার করার সুবিধাও এখানে থাকছে।

৫. Other social media:

Facebook-এর মতো অন্যান্য নানান social media platform গুলো রয়েছে যেগুলোতে গিয়ে একইভাবে নিজের রেফারেল লিংক শেয়ার করে অনলাইনে ইনকাম করা যাবে।

যেমন ধরুন, LinkedIn, Twitter, Telegram, Instagram, Pinterest, Quora ইত্যাদি এমন সোশ্যাল মিডিয়া প্লাটফর্ম গুলো ব্যবহার করা যাবে।

রিলেটেড: কিভাবে ফেসবুক থেকে টাকা আয় করা যায়?

রেফার করে টাকা ইনকাম করার সেরা ৯টি অ্যাপ – ২০২৪

এখন নিচে আমরা সরাসরি এমন ৮টি এন্ড্রয়েড মোবাইল এপ্লিকেশন গুলির বিষয়ে জানবো যেগুলি ব্যবহার করে, নিজের একটি রেফারেল লিংক তৈরি করে সেগুলিকে শেয়ার করে রেফারেল ইনকাম লাভ করা যাবে।১

১. Google Pay

Google Pay App refer and earn details

Google Pay বর্তমান সময়ে একটি অনেক জনপ্রিয় mobile app হয়ে দাঁড়িয়েছে যেটা বিশ্বজুড়ে লক্ষ লক্ষ লোকেরা ব্যবহার করছেন। মোবাইল দিয়ে নানান আর্থিক লেনদেন গুলো সম্পন্ন করার ক্ষেত্রে এই অ্যাপ প্রচুর পরিমানে ব্যবহার করা হয়।

ছোট থেকে বড়, যেকোনো ধরণের আর্থিক লেনদেন গুলো আপনি Google Pay ব্যবহার করে করতে পারবেন।

তবে, আপনিও যদি Google Pay ব্যবহার করছেন, তাহলে এই অ্যাপ অন্যদের রেফার করে এক্সট্রা টাকা ইনকাম করতে পারবেন। Google Pay-থেকে রেফারেল লিংক কপি করে সেটিকে WhatsApp, Email, SMS ইত্যাদি বিভিন্ন মাধ্যমে শেয়ার করতে পারবেন।

আপনার referral link ব্যবহার করে যদি কোনো ব্যক্তি Google Pay download করেন এবং গুগল পে ব্যবহার করে যখন সে তার প্রথম আর্থিক লেনদেন সম্পূর্ণ করবেন, তখন আপনি পেয়ে যাবেন ২০১ টাকা।

এভাবে যদি আপনি প্রতি মাসে কমেও ২০ টি রেফারাল দিতে পারেন, তাহলে আপনি সরাসরি ৪০০০ টাকা আয় করে নিতে পারছেন।

Google Pay-তে থাকা “Invite friends” এর সেক্শনে আপনি আপনার রেফারেল লিংক পেয়ে যাবেন।

২. TaskBucks

Taskbucks refer and earn program

এটা একটি অনেক জনপ্রিয় refer and earn app যেটা ব্যবহার করে আপনি নানান ভাবে ইনকাম করার সুযোগ পাবেন। নিজের রেফারাল লিংক ব্যবহার করে প্রতি রেফারেল এর জন্য আপনি সর্বোচ্চ ২৫ টাকা পর্যন্ত ইনকাম করতে পারবেন।

এছাড়া, পেইড সার্ভে সম্পূর্ণ করে, অন্যান্য অ্যাপ গুলো ডাউনলোড করে, গেম খেলে ইত্যাদি বিভিন্ন মাধ্যমে এখানে ইনকাম করতে পারবেন।

বিভিন্ন অনলাইন সার্ভে গুলো সম্পূর্ণ করার মাধ্যমে আপনারা প্রতি সার্ভেতে ১০ থেকে ২০ টাকা ইনকাম করে নিতে পারবেন।

৩. EarnEasy : Earn Cash

Earneasy best app with referral program

এই App ব্যবহার করে ইনকাম করা টাকা আপনারা Paytm/Bank transfer/UP-এর মাধ্যমে তুলতে পারবেন।

এটাও এমন একটি android mobile App যেটা ব্যবহার করে নানান মাধ্যমে ইনকাম করা যাবে। অ্যাপটি refer করে আপনারা প্রতি রেফার এর জন্য ১০ টাকা পেয়ে যাবেন।

এছাড়া আপনার রেফার করা ব্যক্তি অ্যাপ ইনস্টল করার পর যদি অন্যান্য টাস্ক গুলো সম্পূর্ণ করে থাকে, তাহলে আপনি প্রতি রেফার ১৫ টাকা ইনকাম করার কথা বলা হয়েছে। এখানে মিনিমাম ৫০ টাকা আপনারা তুলতে পারবেন।

EarnEasy app-এর সুবিধা:

  • নতুন একাউন্ট তৈরি করার সাথে সাথে ৫০ টাকার বোনাস দেওয়া হয়।
  • Paytm Wallet, Bank Account, বা UPI দ্বারা টাকা তুলতে পারবেন।
  • Refer & Earn program দ্বারা প্রতি রেফারাল এর জন্য ১০ টাকা দেওয়া হয়।
  • নানান ছোট ছোট কাজ গুলি করেও টাকা আয় করা যাবে।

৪. ySense

ySense, আমি নিজে ব্যবহার করেছি এবং আমার হিসেবে referral income আয় করার এইটা একটি সেরা অ্যাপ বা ওয়েবসাইট। এখানে referral income-এর পাশাপাশি আপনারা বিভিন্ন paid survey গুলো সম্পূর্ণ করেও ইনকাম করতে পারবেন।

এছাড়া, নানান ছোট-বড় offer গুলো সম্পূর্ণ করার মাধমেও ইনকাম করা সম্ভব।

ySense-এর মাধ্যমে হওয়া ইনকাম আপনারা PayPal, payoneer, Skrill, Gift card ইত্যাদি নানান মাধ্যমে তুলতে পারবেন। এখানে প্রতি referal-এর জন্য আপনারা $0.10 বা $0.30 ইনকাম করতে পারবেন।

আপনার রেফারাল লিংক ব্যবহার করে যদি কোনো ব্যক্তি ySense-এর মধ্যে একাউন্ট তৈরি করে থাকে তাহলে এই কমিশন এমাউন্ট আপনি পাবেন। এছাড়া, যখন আপনার রেফার করা ব্যক্তি তার একাউন্টে $5.00 ইনকাম করে নিবেন, তখন আপনি আবার $2.00 বোনাস ইনকাম করতে পারবেন।

৫. Cash King: Cash Earning App

Cash king app-টিতেও বিভিন্ন ধরণের ছোট ছোট কাজ গুলি করার মাধ্যমে পার্ট-টাইম কিছুটা এক্সট্রা ইনকাম করা সম্ভব। এছাড়া, paid survey গুলো করার মাধ্যমে এবং অন্যান্য ব্যাক্তিদের অ্যাপটি রেফার করেও ইনকাম করা সম্ভব।

এখানে ইনকাম করা টাকা আপনারা Paytm wallet, Google Pay, PhonePe বা Bank Account এর মাধ্যমে তুলতে পারবেন।

প্রতিটি রেফারেল এর জন্য আপনারা ২০ টাকা করে পাবেন এবং রেফারেল ইনকামের কোনো ধরণের লিমিট বলা নেই। তাই, রেফার করে আনলিমিটেড ইনকাম করা সম্ভব।

৬. Earn Money

Earn money android app

আপনি কি গেম খেলতে পছন্দ করেন? যদি হ্যা তাহলে আপনার জন্য সুখবর রয়েছে। কেননা এখন আপনারা নিজের মোবাইলে গেম খেলে টাকা ইনকাম করতে পারবেন। এই app-এর মধ্যে গেম খেলার জন্য আপনাকে টাকা দেওয়া হয়।

ইনকাম করা টাকা আপনারা রিয়েল টাকা এবং গিফ্ট কার্ড দুভাবে তুলতে পারবেন। গেম খেলা ছাড়াও quizes, rewards এবং referral এর মাধ্যমে ইনকাম করা যাবে।

এখানে ইনকাম করা টাকা আপনারা Paytm wallet, PayPal এবং UPI-এর মাধ্যমে তুলতে পারবেন।

এই রেফারেল অ্যাপ এর সুবিধা:

  • এখানে গেম খেলে, কুইজ খেলে এবং রেফার করা অর্থ উপার্জন করা যায়।
  • অনলাইন সার্ভে সম্পূর্ণ করার জন্যও এখানে রিওয়ার্ড দেওয়া হয়।
  • App-টি অন্যান্য user-দের রেফার করে unlimited reward income করার সুযোগ রয়েছে।
  • ইনকাম করা টাকা গুলি paytm wallet, PayPal, UPI, দ্বারা তুলতে পারবেন।

৭. Yeapp

Yeapp App ব্যবহার করে নিজের মোবাইলে ছোট ছোট offer গুলো সম্পূর্ণ করার মাধ্যমে করতে পারবেন ইনকাম। এছাড়া, এই অ্যাপেও গেম খেলে টাকা ইনকাম করা যাবে।

এখানে আপনারা Gold Coins এবং Gift Card Rewards হিসেবে ইনকাম করতে পারবেন। তবে ইনকাম করা gold coin গুলিকে ডলারে কনভার্ট করে সেটিকে PayPal-এর মাধ্যমে নিজের bank account-এ তুলে নিতে পারবেন। এখানেও Invite friends to earn more cash-এর অপসন রয়েছে।

তাই, আপনার রেফারেল লিংক ব্যবহার করে যদি কোনো ব্যক্তি অ্যাপটি download করে ব্যবহার করলে আপনাকে referral income দিয়ে দেওয়া হবে।

৮. Chingari App

Chingari, মূল একটি শর্ট ভিডিও শেয়ারিং অ্যাপ যেখানে শর্ট ভিডিও শেয়ার করেও টাকা ইনকাম করা যায়। এখানেও refer করে income করার অপসন আপনারা পাবেন। তবে মনে রাখবেন, অ্যাপটি রেফার করে আপনারা কেবল ২৫০০ টাকা পর্যন্ত ইনকাম করতে পারবেন। এতটুকু ইনকাম করার পর এর পর আর রেফার করে টাকা আয় করতে পারবেননা।

তবে Chingari app ব্যবহার করে আপনারা নানান উপায়ে ইনকাম করার সুযোগ পাবেন। অ্যাপটি download করে নিজের একটি একাউন্ট তৈরি করার পর আপনি নিজের রেফারেল লিংক/কোড অবশই পেয়ে যাবেন।

এপ্লিকেশনটি ব্যবহার করে যদি সহজ ভাবে টাকা ইনকাম করতে চান তাহলে জেনে রাখুন এখানে ভিডিও দেখে এবং ভিডিও শেয়ার করেও ইনকাম করার সুযোগ দেওয়া হয়েছে।

অবশই পড়ুন: ভিডিও দেখে টাকা ইনকাম করার অ্যাপ

৯. RozDhan:

RozDhan Wallet App to earn money by referring

এমনিতে RozDhan হলো এমন একটি জনপ্রিয় মোবাইল অ্যাপ যেটিকে কাজে লাগিয়ে আমরা হয়তো গেম খেলে, ভিডিও দেখে, অনলাইনে আর্টিকেল পড়ে বা রেফার করে কিছু টাকা অনলাইনে উপার্জন করে নিতে পারি। RozDhan অ্যাপটি আপনারা Google Play Store থেকে সরাসরি ডাউনলোড করে নিতে পারবেন।

এখন, RozDhan অ্যাপ থেকে ইনকাম করার উপায় অনেক রয়েছে। তবে যিহেতু আমরা অ্যাপ রেফার করে টাকা আয় করার বিষয়টা নিয়ে আলোচনা করছি, তাই চলুন এই বিষয়েই আগে জেনেনেই।

এই অ্যাপ এর মধ্যে আপনারা Invite Friends / Invite & Get Cash-এর একটি অপসন দেখবেন। এই অপসন থেকে আপনারা নিজের রেফারেল কোড/লিংকটি কপি করে নিতে পারবেন।

এবার, প্রতিটা সফল রেফারেলের জন্য এই অ্যাপ থেকে আপনারা ১২ টাকা পর্যন্ত ইনকাম করে নিতে পারবেন (বর্তমান সময়ে রেফারেল ইনকাম আলাদা হতে পারে)।

এছাড়া, RozDhan app-এর মধ্যে প্রথমবার লগইন করার জন্য ৫০ টাকা দেওয়ার কোথাও বলা হয়েছে। শেষে, ইনকাম করা টাকা গুলি আপনারা নিজের Paytm wallet/account দ্বারা রেডিম করে নিতে পারবেন।

এই অ্যাপে কিভাবে রেফার করবেন?

  • আপনাকে নিজের মোবাইলে RozDhan app ডাউনলোড করতে হবে।
  • এবার নিজের মোবাইল নাম্বার এবং ইমেইল দিয়ে sign-up করুন।
  • App-এর মধ্যে থাকা Login to Earn-এর অপশনে click করুন।
  • App-থেকে নিজের referral link কপি করুন এবং অন্যান্য ব্যক্তিদের সাথে শেয়ার করুন।
  • ইউজাররা যখন আপনার referral link দ্বারা app-টি ডাউনলোড করবেন, আপনি টাকা ইনকাম করবেন।

১০. CoinSwitch Kuber:

CoinSwitch Kuber হলো মূলত একটি cryptocurrency trading app, যেখানে শুধুমাত্র একাউন্ট sign up করার জন্য ৫০ টাকা ইনসেনটিভ হিসেবে দেওয়ার কথা বলা হয়েছে। এছাড়া, এই app-টি refer করে ৫০ টাকা প্রতিটি referral এর জন্য ইনকাম করা যাবে।

এটা একটি অনেক জনপ্রিয় cryptocurrency trading app, যেটিকে অনেকেই ব্যবহার করছেন বললে আমি ভুল হবোনা। এখানে আপনারা শুধুমাত্র ১০০ টাকা দিয়ে cryptocurrency কিনে নিতে পারবেন।

রেফারেল পদ্ধতি:

  • CoinSwitch Kuber-এর মধ্যে account রেজিস্টার করুন,
  • Referral Program-থেকে নিজের referral link কপি করুন,
  • অন্যান্য ইউজার বা নিজের বন্ধুদের সাথে referral link শেয়ার করুন,
  • যখনই আপনার রেফার করা ইউজার দ্বারা প্রথম ট্রান্সেকশন করা হবে আপনি আপনার রেফারেল ইনকাম করে নিবেন।

Refer & income-এর সাথে জড়িত কিছু প্রশ্ন:

Q. রেফারেল ইনকাম করার সেরা অ্যাপ কোনটি?

নানান অ্যাপ গুলো রেফার করে আপনারা রেফারেল ইনকাম আয় করতে পারবেন। এমন কিছু অ্যাপস গুলো হলো, Google Pay, Yeapp, Cash King, ySense ইত্যাদি।

Q. অ্যাপ refer করার জন্য কি সত্যি টাকা দেওয়া হয়?

অবশই দেওয়া হয়, এমন অনেক অ্যাপস রয়েছে যেগুলোকে সঠিক ভাবে শেয়ার বা রেফার করার বিপরীতে আপনাকে রিয়েল টাকা দেওয়া হবে। তবে এক্ষেত্রে, আপনাকে অনেক ভালো করে যাচাই করে অ্যাপ গুলি ব্যবহার করা দরকার। কেননা এমন অনেক অ্যাপস রয়েছে যেগুলিতে রেফার করার পর referral income যুক্ত করা হয়না।

Q. রেফার করে ইনকাম করা টাকা কিভাবে তুলবেন?

অ্যাপ গুলো রেফার করার মাধ্যমে আপনি যত টাকা ইনকাম করবেন সেগুলি PayPal, bank account, wallet বা UPI ইত্যাদি বিভিন্ন মাধ্যমে তুলতে পারবেন।

আমাদের শেষ কথা,

তাহলে বন্ধুরা, আজকের আর্টিকেলের মাধ্যমে আমরা, রেফার করে ইনকাম কিভাবে করতে হয়? রেফার করে টাকা আয় করার কার্যকর অ্যাপস গুলো কি কি? এবং এর সাথে জড়িত অন্যান্য কিছু বিষয় গুলো নিয়ে আলোচনা করলাম। Google Play Store-এ আপনারা এমন প্রচুর Apps গুলো পাবেন যেগুলো রেফার করার মাধ্যমে অনলাইনে কিছু টাকা আয় করে নিতে পারবেন। তবে ধ্যান রাখবেন, এমন প্রচুর অ্যাপস রয়েছে যেগুলো পরে গিয়ে আপনাকে টাকা দেয়না। তাই, যেকোনো অ্যাপ এর রিভিউ দেখে তারপর সেটা রেফার করবেন।

রিলেটেড: ওয়েবসাইট থেকে কিভাবে টাকা আয় করা যায়?

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

error:
Scroll to Top