0

এখন Android apps দিয়ে টাকা আয় করুন : (৭ টি অনলাইন earning app)

আপ্নেও কি Android apps দিয়ে টাকা আয় করার কথাটা শুনেছেন ? যদি না, তাহলে আজ এই পোস্টে শুনবেন। আজ এই আর্টিকলে আমি আপনাদের ৭ টি এমন এন্ড্রোইড apps এর কথা বলবো যাদের ব্যবহার করে আপনিও অনলাইন নিজের Android মোবাইল থেকে টাকা আয় করতে পারবেন। কিন্তু, একটা কথা অবশই জেনেরাখুনম, নিচে দেবা এই online earning apps গুলি আমি নিজে ব্যবহার কোরে দেখিনাই। তাই আপনাদের আমি এপ্স গুলির বেপারে বলবো user rating এবং user কমেন্টস এর ওপরে।

Android apps দিয়ে টাকা

Earn money from 7 best Android apps..!

প্রতি দিনেই Google play store একটি করে নতুন apps আসে। এই apps গুলির মধ্যে অনেকেই আপনাকে ফ্রি মোবাইল রিচার্জ, dish টিভি রিচার্জ, ডাইরেক্ট ব্যাঙ্ক একাউন্ট পেমেন্ট বা paytm cash দেবার কথা বলে। কিন্তু, বেশিভাগ apps fakle (নকল) হয়। ফলে, আপনার apps থেকে আয় করা টাকা শেষে আপনাকে দেবা হয়না। কিছুনা কিছু কারণ দেখিয়ে app developer বা app owner আপনার কামানো টাকা invalid দেখিয়ে আপনাকে আর দেয়না।

অবশই পড়বেন – 

তাই, আপনি যদি এরকম Android apps চান যাদের ব্যবহার করে অনলাইন টাকা কামানো যাবে, তাহলে আপনার খুব বুঝে শুনে app select কোরতে হবে। এ না করলে, যা আমি ওপরে বললাম “আপনার app থেকে কামানো সব টাকা আপনার হাথ থেকে চলেযেতে পারে” . আর তাই, আজ আমি এই আর্টিকেল টি লিখছি।

এই, আর্টিকেল টিতে আমি এমন ৭ টি android apps এর বেপারে আপনাকে বলবো যেগুলি অনেকেই ব্যবহার করেছেন এবং তাদের থেকে ফ্রীতে টাকা ইনকাম করেছেন। আমি যতটা পারি আপনাকে ওই এপপ্স গুলির নাম বলবো জারানাকি বাস্তবে আপনাকে app থেকে earning এর সুযোগ দেবে। তো চলেন সময় নষ্ট না করে আমরা নিচে অনলাইনে real cash আয় করা ৭ টি best Android apps এর নাম জেনেই।

Android apps দিয়ে টাকা আয় করুন এই ৭ টি apps দিয়ে

বনধুরা, যা আমি ওপরে বল্লাম আপনাকে আমি নিচে টপ এবং বেস্ট এন্ড্রোইড applications এর নাম বলবো জারানাকি আপনাকে ফ্রি টাকা কমানোর অবসর দেবে। এই apps গুলি ব্যবহার করে আপনি unlimited টাকা কমিয়ে নিতে পারবেন। কিন্তু, সেটা আপনার ওপরে। আপনি কতটা কাজ করবেন এবং কিরকম কাজ করবেন তা নির্ভর করে আপনি apps থেকে আয় করতে পারবেন।

এখানে আমি আরেকটা কথা বলে দেয়। এই apps গুলিতে কামানো টাকা আপনাকে কনেকরকমে দেবা হয়। মানে, কিছু apps আপনাকে ফ্রি রিচার্জ, কিছু ফ্রি dish টিভি রিচার্জ, ফ্রি পোস্টপেইড মোবাইল রিচার্জ, paytm এ টাকা transfer বা direct bank account transfer হিসেবে টাকা দেবে। যাইহোক, আমি নিচে আপনাকে সবটাই ভালোকরে বলে দেব।

চলেন, এখন বেশি সময় নষ্ট না করে নিচে online income করার ট্রাস্টেড (বিশস্ত) Android apps এর বেপারে জেনেনেই।

এই ৭ টি Android apps দিয়ে করুন অনলাইন ইনকাম

নিচে দেবা apps গুলি আপ্নি গুগল প্লেস্টোরে গিয়ে ফ্রীতেই ডাউনলোড কোরেনিতে পারবেন।

১. Truebalance – ফ্রি রিচার্জ app 

Truebalance ফ্রি রিচার্জ app আজকাল মার্কেটে অনেকটাই চলছে। আর, এই aap টির বেশি লোকপ্রিয় হওয়ার কারণ এর সহজ ইনকামের মাধ্যমের এবং সময়ে সময়ে সঠিক পেমেন্টের। হে, Truebalance Android app জারানাকি ব্যবহার করেছেন তারা একে অনেক পছন্দ করেছেন আর এর দ্বারা অনেক টাকা আয় করেছেন। এখন অব্দি এই ফ্রি রিচার্জ app টি রিয়েল এবং বিশস্ত হিসেবে প্রমাণিত হয়েছে যে আপনাকে কামানো টাকা ফ্রি মোবাইল রিচার্জ হিসেবে দিবে। এখানে কামানো টাকা দিয়ে আপনি নিজের এবং অন্য কারো পোস্টপেইড বা প্রিপেইড মোবাইল নম্বর রিচার্জ করতে পারবেন।

Truebalance app দিয়ে আপনি এই ৩ টি প্রকারে টাকা আয় করতে পারবেন –

  • Tap Ad lucky coin – এটি truebalance app এর একটি এমন feature বা system যার ব্যবহার করে আপনি ফ্রি reward cash কামাতে পারবেন। “Tap ad lucky coin” আসলে একটি button বা option যেটা app তীর উপরে আপ্নে দেখতে পাবেন। এই button বা option টিতে ক্লিক করলে আপনাকে কিছু ফ্রি এমাউন্ট বা টাকা দেবা হয়। কিন্তু, এই option দিয়ে আপ্নি বার বার আয় কোরতে পারবেন। আপ্নি যদি lucky হন তাহলেই এই option দিয়ে মিনিমাম ০.১০$ থেকে ০.২০$ earn কোরতে পারবেন।
  • Invite friends and earn –  Invite friends and earn অপসন দিয়ে আপনি unlimited টাকা অনলাইন কমাতে পারবেন। আপনাকে প্রতি friend invite করাতে ৫ টাকা দেবা হয়। তাই, আপনি যদি কাওকে truebalance app এ invite করেন আর তারা যদি আপনার invite লিংক দিয়ে app টিতে sign up করে তাহলে আপনাকে সেই রেফারাল signup এর জন্য ৫ টাকা দেবা হবে। তো, আপনি যদি ৫০০ জনকে app এ invite করেন আর তারা আপনার invite লিংক দিয়ে আপা join করে তাহলে আপ্নে টোটাল ৫০০*৫ = ২৫০০ টাকা পাবেন। তাই এখন truebalance app এ আনলিমিটেড মানুষকে রেফার করুন এবং আনলিমিটেড আয় করুন।
  • Cash back দিয়ে কামাল – trubalance app দিয়ে টাকা ইনকাম করার আরেকটা উপায় হলো “রিচার্জ এন্ড earn cash back“. হে, আপ্নে truebalance aap এ যতবার মোবাইল রিচার্জ করবেন ততবার আপবাকে ১% রিটার্ন (return) দেবা হবে। আপ্নে নিজের মোবাইল বা অন্য কারোর মোবাইল রিচার্জ কোরে ১% cash back কামাতে পারবেন।

তো, ওপরে দেবা প্রক্রিয়া গুলো দিয়ে আমরা সহজে truebalance app দিয়ে অনলাইনে টাকা ইনকাম করতে পারবো। আর, যা আমি ওপরে বল্লাম, app এর মাধ্যমে কামানো টাকাগুলো আপনি ফ্রি মোবাইল রিচার্জ হিসেবে ব্যবহার কোরতে পারবেন।

Truebalance app ডাউনলোড করুন 

২. Champ Cash – Earn money

আপ্নে যদি ফ্রি মোবাইল বা dth রিচার্জ ছাড়া direct ব্যাঙ্ক একাউন্ট এ নিজের কামানো টাকা পেতেচান, তাহলে champ cash এন্ড্রোইড app টি আপনার অনেক ভালো লাগবে। কারণ champ cash app এর দ্বারা আপ্নে যা টাকা আয় করবেন সেটা আপ্নে নিজের bank account এ transfer কোরতে পারবেন।

Champ cash এন্ড্রোইড app এর একটি অনেক ভালো জিনিস হলো, “sign up bonus”. হে, যখন আপ্নে app টি ডাউনলোড করে মোবাইলে ইনস্টল কোরবেন তখন আপনাকে ফ্রি ১ ডলার signup bonus দেবা হয়। মানে, কেবল app টি ডাউনলোড করে ইনস্টল করলেই আপনাকে ১ $ বিনা কোনো পরিশ্রম দিয়ে দেবা হবে।

Champ cash এন্ড্রোইড app দিয়ে অনলাইনে টাকা কমানোর অনেক প্রক্রিয়া আছে।  সেগুলি হলো – Income junction, invite friends এন্ড earn, app install করে কামানো, সার্ভে পুরা কোরে কামানো, offer wall এবং আরো অনেক কিছু। তাই, দেখলেনতো champ cash নামের এই Android app টি দিয়ে টাকা আয় করার কতগুলো প্রক্রিয়া রয়েছে। এই app এ আপনি যতোটা বেশি কাজ করবেন ততোটা কামাই আপনার হবে.

Champ mobile app দিয়ে কামানো টাকা কিভাবে পাবেন ?

Champ cash app থেকে আপ্নে যতোটা টাকা ইনকাম করবেন তা আপ্নে ৩ টি প্রকারে পেতে পারবেন। সেগুলি হলো –

  • Direct Bank Transfer – ব্যাঙ্ক ট্রান্সফার অপশনটি দিয়ে আপ্নে নিজের কামাই করা টাকাগুলো নিজের ব্যাঙ্ক একাউন্ট এ ট্রান্সফার কোরেনিতে পারবেন। কিন্তু টাকা নিজের ব্যাঙ্ক একাউন্টে ট্রান্সফার করার জন্য আপনার champ cash app  এ মিনিমাম ১০ ডলার ব্যালান্স থাকতেই হবে।
  • Mobile Recharge – মোবাইল রিচার্জ অপশনদিয়ে আপনি নিজের কামানো টাকা ফ্রি মোবাইল রিচার্জ হিসেবে ব্যবহার করতে পারবেন।
  • Paypal / Payza (ইন্ডিয়ার বাইরে পেমেন্ট করার জন্য)

আমারমতে, যদি আপনি অনলাইন Android app দিয়ে serious টাকা কমাতে চান, তাহলে champ cash আপনি নিশ্চই ব্যবহার করুন। Google playstore review হিসাবে, এই app টি অনেকেই ব্যবহার করেছেন এবং income করেছেন। তাই, আপনিও একবার আপটি ব্যবহার কোরে দেখতে পারেন।

ডাউনলোড champ cash app

৩. Google Opinion Rewards – Earn Play store credit

Google opinion reward app টি Google কোম্পানির একটি সার্ভিস বা প্রোডাক্ট। এটা আসলে এমন একটি app যে আপনাকে টাকা কমানোর সুযোগ দেয় সার্ভে পুরা করার জন্য। মানে, আপ্নে যখন গুগল প্লে স্টোর থেকে app টি ডাউনলোড কোরে মোবাইলে ইন্সটল কোরবেন তখন এতে আপনার একটি প্রোফাইল বানাতে হবে। প্রোফাইল বানানোর পর, আপনার প্রোফাইলের সাথে রিলেটেড প্রশ্ন (সার্ভে) দেয়া হয়। আর এই সার্ভে (প্রশ্নগুলির) ভালোকরে জবাব দেয়ার পর আপ্নে নিজের reward বা ইনকাম পাবেন।

এই আপা (Google opinion rewards) এ আপনাকে অনেক জিনিসের ওপরে সার্ভে বা প্রশ্ন দেবা হয়। সার্ভে যেকোনো topic, category বা সাবজেক্টের ওপর হতেপারে। এই app টিতে আপনি regular survey পেতেথাকবেন আর সার্ভে পুরো করে করে কমাতেও থাকবেন।

Google opinion reward app টিতে সার্ভে পুরা করে কামানো টাকা আপ্নে ফ্রি রিচার্জ, ব্যাঙ্ক ট্রেবিস্ফের বা অন্য কোনো মাদ্ধমে পেতে পারবেননা। আপ্নে app থেকে আয় করা টাকাগুলি “google play store” জিনিস কিনে খরচা করতে পারবেন। আপ্নে, প্লে স্টোরে থেকে, যা খুশি সেটাই নিজের কামানো টাকা দিয়ে কিন্তে পারবেন। সে movies, premium apps বা games সবটাই হোতেপারে।

ডাউনলোড করুন Google opinion rewards app 

 ৪. Don – Daily offers

Don android app টি অন্য টাকা কমানোর app এর মতনই আপনাকে বিভিন্য offer পুরা করার reward বা টাকা দেয়। App টিকে প্লে স্টোর থেকে ডাউনলোড ও মোবাইলে ইনস্টল করার পর আপনাকে ফ্রি ১০ টাকা এবং একটি app ডাউনলোড করার পর আরো ৫ টাকা দেবা হয়। মানে, আপনি ১৫ টাকা app ইন্সটল করার পরেই পেয়েযাবেন।

যেমন আমি ওপরে বলেছি, Don android app থেকে আপনি অনেকরকমের অফার পুরা করে টাকা ইনকাম করতে পারবেন। এরকম কিছু অফার হলো – app install কোরে, video দেখে টাকা আই, ticket winner এ মিনিমাম ১ টাকা পাবেন। Sponsored video দেখে আপনি প্রতি video তে ৫ পয়সা কমাবেন। এরকমই ছোট ছোট কই এক সেকেন্ডের videos দেখতে থাকুন আর টাকা কমাতে থাকুন।

Don app দিয়ে টাকা আই করার আরেকটা জরুরি সাধন হলো “invite friends and earn”. হে, আপ্নে এই app টিকে যত নিজের ফ্রেন্ডস দেড় রেফার করবেন এবং তারা যদি আপনার রেফার লিংক লিয়ে app ডাউনলোড করেন, তাহলে আপনি ১০ টাকা করে প্রত্যেক রেফার ইন্সটলে পাবেন। এভাবে আপনি নিজের রেফারাল লিংক facebook এবং whatsapp এ দিয়ে বন্ধুদের don app ইনস্টল কোরতে বলুন, এবং তারা যদি জয় করে তাহলে ১০ টাকা করে প্রত্যেক রেফারে আয় করুন।

Don এপপ্স দিয়ে আয় করা টাকা আপ্নে “paytm wallet” এ ট্রান্সফার করে নিতে পারবেন। তারপর, paytm wallet থেকে নিজের ব্যাঙ্ক একাউন্টে টাকাটি নিনেনিতে পারবেন। কিন্তু, নিজের কামাই করা টাকা আপ্নে তখন নিতে পারবেন যখন আপনার don application এ ৬০ টাকা জমা হয়ে যাবে।

Don Application ডাউনলোড করুন 

৫. AppBucks থেকে আয়

AppBucks Android মোবাইল থেকে online cash income করার আরেকটি ভালো app. এখানে আপনি নিজের আয় করা টাকা points এর হিসেবে পাবেন। আর, আয় করা প্রতি ১০০০ পয়েন্টস মানে ১ ডলার। মানে, আপনি টোটাল ১০০০ পয়েন্টস জমা কোরলে আপনার ১ ডলার ইনকাম হবে। এভাবেই আপনি পয়েন্টস জমা কোরে অনেক ডলার কমিয়ে নিতে পারবেন।

AppBucks অন্য online earning apps এর মতোই বিভিন্ন কাজ বা অফার পুরা করার পর আপনাকে reward বা টাকা দেয়। কিন্তু, appBucks app টির একটা লাভ অবশই আছে। সেটা হলো – “welcome bonus” যা আপনাকে aap টিতে রেজিস্টার করার সাথে সাথেই ১০ ডলার এবং ৫০০ পয়েন্ট দিয়ে দিবে। মানে, কেবল app ডাউনলোড এবং ইনস্টল করে রেজিস্টার করলেই আপনাকে ১০ ডলার দিয়ে দেবা হয়।

Appbucks aap টিতে টাকা আই করার অনেক উপায় রয়েছে। সেগুলি হলো – app install করে ইনকাম, বন্ধুদের রেফার করে, ডেইলি app এ ভিসিট করে পয়েন্ট, video দেখে, swipe page খেলে, app টি শেয়ার করে এবং notification এ আসা bonus points থেকে। এর বাইরেও, Google play store এ app টির বেপারে রিভিউ করে আপনি ৫ ডলার পেয়েযাবেন। তাই আপনি যদি Android apps দিয়ে টাকা আয় করার কথা ভাবছেন তাহলে এই app ব্যবহার কোরে দেখুন।

আমি, app টি নিজে ব্যবহার করিনাই, কিন্তু users দেড় review এবং comment এর ওপর এই app টি অবশই আয় করা টাকা আপনাকে দেয় বোলে ভাব হলো। তাই এই app টি আমি আমার তালিকার ৫ নম্বর এ রাখলাম।

AppBucks app দিয়ে কামাই করা টাকা কিভাবে পাবা যাবে ?

AppBucks এন্ড্রোইড app এর দ্বারা আয় করা টাকা আপনি তখন বের করতে পারবেন যখন আপনার আয় করা টাকা ১০০ ডলার হয়ে যাবে। মানে, ১০০০০০ পয়েন্টস।  এবং, ১০০ ডলার ইনকাম হয়েযাবার পর আপনি paypal বা paytm এর মাধ্যমে নিজের আয় করা টাকা বের করতে পারবেন।

Download করেন appbucks android app 

৬. WHAFF Rewards

Whaff rewards android app টির বেপারে আমি আজকেই জানলাম এবং গুগল প্লে স্টোরে এর বেপারে ভালো কমেন্টস আর রিভিউ দেখলাম। তাই, app টির বেপারে আমি আপনাকেও জানালাম। এই app টি ওপরে দেবা অন্য টাকা কমানোর apps এর মতোই। এখানেও আপনাকে app টি install এবং লগইন করার পর কিছু bonus টাকা দেবা হয়। এর ওপরে আনার মোবাইল WHAFF APP থেকে বিভিন্ন apps ডাউনলোড করে এবং তাদের নিজের মোবাইলে রেখে আয় কোরতে পারবেন। তার বাইরেও, daily app টিতে লগইন কোরে এবং নিজের friends দের WHAFF app এ রেফার করে আপনে টাকা আয় কোরতে পারবেন।

Whaff rewards app এ আয় করা টাকা আপনি real cash বা gift card হিসেবে ব্যবহার কোরতে পারবেন।

ডাউনলোড করেন whaff rewards app  

৭. Pocket Money: Free Mobile Recharge & Wallet Cash

Pocket money android app টি দিয়ে আপনি আনলিমিটেড ফ্রি মোবাইল রিচার্জ বা wallet cash আয় কোরতে পারবেন। এই simple aap থেকে আপ্নে নিজের মোবাইল বিল, মুভি টিকেট এবং শপিংও ফ্রীতে কোরেনিতে পারবেন নিজের app থেকে আয় করা টাকা দিয়ে। এর ওপরেও, যদি আপনি নিজের কামানো টাকা ব্যাঙ্ক একাউন্টে ট্রান্সফার কোরতে চান তাহলে paytm wallet এ টাকা transfer করেনিতে পারেন। তারপর paytm wallet থেকে টাকা নিজের ব্যাংকে নিয়েনিন।

Pocket Money app দিয়ে ক্যাশ ইনকাম করার নিয়মটি প্রায় ওপরে দেবা app গুলির মতোই। আপনি ডেইলি bonus থেকে, গেম খেলে, video দেখে, অফার পুরা করে, apps ডাউনলোড করে এবং রেফার কোরে app টির থেকে ইনকাম কোরতে পারবেন। এই app টির সবচে ভালো কথা হলো রেফার কোরে আপনি ১৬০ টাকা ডেইলি কমিয়ে নিতে পারবেন।

ডাউনলোড করেন Pocket money app

ফাইনাল কথা টপিক এর ওপর,

তো, বনধুরা আমি আপনাদের ওপরে ৭ টি এমন android apps এর বেপারে বললাম যাদের ব্যবহার করে আপনি নিজের মোবাইল দিয়ে টাকা কামাই কোরতে পারবেন। কিন্তু, এইটা অবশই মনে রাখবেন, Android apps দিয়ে টাকা আয় কোরে আপ্নি বেশি কিছু ইনকাম কোরতে পারবেননা। তাই, ছোট মোট বখর্চা বা পকেট মানির জন্য এগুলি ব্যবহার করাটাই ঠিক। আর, apps গুলি আমি নিজেই ব্যবহার কোরে দেখিনেই, তাই আমাকে নিচে comment কোরে অবশই জানাবেন apps গুলি ব্যবহার করে আপনার কি experience হলো। ধন্যবাদ।

BanglaTech

BanglaTech

Hello , আমি RAHUL DAS India থেকে। আমি ব্লোগ্গিং করে অনেক ভালো বেশি আর তাই আমি এই ব্লগটা বানিয়েছি। আমি একটা গ্রাজুয়েট commerce background থেকে যে ৯ থেকে ৬ office এ job করি । এই ব্লগটিতে আমি আমার নলেজ আপনার সাথে শেয়ার করবো। এখানে , ব্লোগ্গিং,ইন্টারনেট ট্রিকস, অনলাইন আর্নিং এর মতো জিনিস আপনারা পরতে পাবেন। ধন্যবাদ। ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *