৯টি সেরা লাইভ ক্রিকেট খেলা দেখার ওয়েবসাইট: Watch Live Cricket

লাইভ খেলা দেখার ওয়েবসাইট (Best Websites To Watch Live Cricket For Free): আমার মনে হয়না যে, ক্রিকেট খেলা পছন্দ করেননা এমন কোনো ব্যক্তি রয়েছে।

ক্রিকেট খেলা, বিশ্বজুড়ে প্রায় প্রত্যেকটি দেশেই দেখা হয় এবং দেশের লোকেরা নিজের নিজের দেশের টীমকে সাপোর্ট দিয়ে থাকেন। এছাড়া, গত কিছু বছর থেকেই কিন্তু ক্রিকেট খেলা দেখার রুচি লোকেদের মধ্যে প্রচুর বেড়েছে।

তবে, যদি আপনিও একজন ক্রিকেট প্রেমী, তাহলে খেলা দেখার জন্য এখন আর আপনাকে নিজের ঘরের ড্রয়িং রুমে থাকা সেই ৩২ ইঞ্চি টিভিটির সামনে বসতে হবেনা।

কেননা, আজ সময় হলো ইন্টারনেট এবং online streaming-এর, যার দারুন এখনের ক্রিকেট বিশ্বব্যাপী ফ্যানদের কাছে অধিক সহজলভ্য হয়ে উঠেছে।

বর্তমান সময়ে ক্রিকেট প্রেমীরা যেকোনো জায়গার থেকে যেকোনো সময় নিজের সেই স্মার্টফোন বা যেকোনো অন্য ডিভাইস থেকেই সম্পূর্ণ ফ্রীতে ক্রিকেট খেলা দেখতে পারবেন।

আর এর জন্য আপনাকে ব্যবহার করতে হবে কিছু সেরা এবং ফ্রি লাইভ ক্রিকেট খেলা দেখার ওয়েবসাইট গুলি।

চিন্তা করতে হবেনা, আজকের এই আর্টিকেলের মধ্যে আপনি আপনাদের এমনই ১২টি সেরা ওয়েবসাইট গুলির বিষয়ে বলে দিয়েছি যেগুলিতে গিয়ে জেকেও অনলাইনে লাইভ খেলা দেখতে পারবেন।

অবশই পড়ুন: নতুন ১০টি মুভি ডাউনলোড করার ওয়েবসাইট

ক্রিকেট প্রেমীদের জন্য ৯টি সেরা লাইভ খেলা দেখার ওয়েবসাইট:

লাইভ খেলা দেখার ওয়েবসাইট
9 Best Websites To Watch Cricket Online.

নিচে আমি অনলাইনে লাইভ ক্রিকেট খেলা দেখার যেই ওয়েবসাইট গুলির বিষয়ে বলেছি সেগুলি ইন্টারনেটে থাকা নানান সোর্স গুলির থেকে সংগ্রহ করা হয়েছে। ওয়েবসাইট গুলি কতটা ভালো, নিরাপদ, বা বৈধ, সেই বিষয়ে আমরা কিন্তু ব্যক্তিগতভাবে কিছুই বলতে পারবোনা।

তবে, আমরা আমাদের ওয়েবসাইটে এই ধরণের কোনো অ্যাপ্লিকেশন হোস্ট বা বিতরণ করি না। এমনিতে, নিচে দিয়ে দেওয়া ওয়েবসাইট গুলির দ্বারা জেকেও কিন্তু ফ্রীতে খেলা অবশই দেখতে পারবেন।

ক্রিকেট দেখার সাইট:সুবিধা:
১. Cric Buzz,Ball-by-ball scores and updates,
২. Fancode.com,সেরা Live Cricket Streaming Site,
৩. CricHD.vip,আলাদা আলাদা স্ট্রিমিং কুয়ালিটি পাবেন,
৪. Cricstream,সহজেই live cricket matches এক্সেস করা যায়,
৫. Buffstreams,High-quality cricket streaming,
৬. FreeHit Stream,সহজেই ব্যবহার করা যায়,
৭. CricLive – Live Cricket Scores,নিয়মিত ক্রিকেট স্কোর গুলি পাবেন,
৮. Batman Stream,প্রচুর লাইভ ক্রিকেট ম্যাচ এর তালিকা পাবেন,
৯. Hotstar,খেলার পাশাপাশি সিরিজ, সিনেমা ইত্যাদি আছে,

চলুন, এখন নিচে আমরা প্রত্যেকটি ওয়েবসাইটের বিষয়ে নিচে খানিকটা জেনেনেই।

১. Cric Buzz: Live Cricket Score | Live Commentary:

CricBuzz, ওয়েবসাইটটি ক্রিকেট প্রেমীদের জন্য একটি অনেক দারুন এবং কাজের ওয়েবসাইট হিসেবে প্রমাণিত হতে পারে। ওয়েবসাইটে প্রবেশ করার সাথে সাথে সাইটের প্রথম পাতায়, বর্তমানে হচ্ছে এমন প্রত্যেকটি খেলার বিষয়ে দেখিয়ে দেওয়া হয়।

এছাড়া, খেলা গুলির রেজাল্ট কি, কে কত রান করেছে, লাইভ আপডেট কি, সবটাই কিন্তু আপনি জেনেনিতে পারবেন।

এই ওয়েবসাইটে, খেলার স্কোর জানার পাশাপাশি খেলার সাথে জড়িত নানান ইভেন্ট এবং খবর গুলির বিষয়েও নিয়মিত পাবলিশ করা হয়। তাই, ক্রিকেট খেলার সাথে জড়িত নানান খবর গুলি পেতে আপনাকে অন্য কোথাও যেতে হবেনা।

২. FanCode: Watch Live Cricket Streaming:

Cricket ছাড়াও এখানে Football, F1, Basketball, ইত্যাদি অন্যান্য নানান খেলা গুলি দেখার সুবিধা আপনারা পাবেন।

যদি ক্রিকেট খেলা দেখার কথা বলা হয়, তাহলে, ওয়েবসাইটে ভিজিট করার সাথে সাথেই প্রথম পাতায় আপনারা Live Cricket Match রিলেটেড নানান update গুলি পেয়ে যাবেন।

যেই খেলা গুলি স্ট্রিম করে দেখার সুবিধা দেওয়া হচ্ছে, সেগুলি Watch live এবং Popular live streaming tour-এর মধ্যে মেনশন করা থাকবে।

যতটা জানা গেলো, এই ওয়েবসাইটে শুধুমাত্র ৫ মিনিটের জন্য ফ্রীতে খেলা দেখার সুবিধা দেওয়া হয়। এবার, ৫ মিনিট থেকে বেশি বা সম্পূর্ণ ম্যাচ/সিরিজ দেখার জন্য অনেক সামান্য কিছু টাকা দিয়ে আপনাকে match pass/series pass কিনে নিতে হয়।

উদাহরণ স্বরূপ, যদি আপনারা শুধুমাত্র একটি ম্যাচ দেখতে চান, সেক্ষেত্রে আপনাকে প্রায় ১৫-২৫ টাকা দিয়ে Match Pass কিনে নিতে হয়।

এবার, যদি সম্পূর্ণ সিরিজটি দেখতে চান, তাহলে প্রায় ৭০ টাকা দিয়ে Tour Pass-টি কিনে নিতে হবে। এছাড়া, এদের Monthly এবং Yearly subscription plan-ও আপনারা পেয়ে যাবেন।

৩. CricHD.vip: Watch Live Cricket

CricHD হলো, অনলাইনে খেলা দেখার সেরা সাইট গুলির তালিকায় থাকা এমন একটি ওয়েবসাইট যেখানে প্রায় প্রত্যেকটি গুরুত্বপূর্ণ ম্যাচ এর লাইভ স্কোর এবং স্ট্রিমিং এর সুবিধা দেওয়া হয়।

নানান international matches থেকে শুরু করে domestic leagues, এই ওয়েবসাইটে সবই রয়েছে। এছাড়া, একজন ক্রিকেট প্রেমী হিসেবে এখানে আপনারা প্রচুর live-streaming options গুলি পাবেন।

এই ওয়েবসাইটটি ব্যবহার করে খেলা দেখা অনেক সোজা। সাইটটিতে প্রবেশ করার সাথে সাথে আপনারা এখানে নানান খেলা গুলির সময়সূচী দেখতে পাবেন। সময়সূচীর পাশাপাশি, watch এবং live sts-এর অপসনও আপনারা দেখতেই পাবেন।

৪. Cricstream: Watch Live Cricket | Cricket Online

Cricstream, নাম শুনিয়েই হয়তো আপনারা বুঝতে পারছেন যে এই ওয়েবসাইটের মধ্যে live cricket streaming রিলেটেড কনটেন্ট গুলি আপনারা পাবেন।

এছাড়া, এই ওয়েবসাইটের user-friendly design, যেকোনো নতুন ইউজারদের অনেক সহজে এবং সুবিধাজনক ভাবে নানান কনটেন্ট গুলি এক্সেস করতে দেয়।

হতে পারে আপনি আপনার পছন্দের blockbuster international game বা domestic league দেখতে চাইছেন, Cricstream website-দ্বারাটি ব্যবহার করে নিজের মোবাইল বা ল্যাপটপ ডিভাইস দিয়েই live cricket-এর মজা উপভোগ করতে পারবেন।

৫. Buffstreams:

এটাও একটি অনেক দারুন ওয়েবসাইট যেখানে আপনি আপনার পছন্দমতো নানান খেলা গুলি স্ট্রিম করে দেখতে পারবেন। যেমন ধরুন, UFC, Cricket, Football, NBA, ইত্যাদি নানান ধরণের খেলা গুলি এখানে পেয়ে যাবেন।

সব থেকে জরুরি বষয়টি এটাই যে, Buffstream ওয়েবসাইটটি, high-quality cricket streaming-এর সুযোগ আমাদের দিয়ে থাকে। যদি শুধুমাত্র ক্রিকেট খেলার কথা বলি, তাহলে এখানে প্রায় সব ধরণের cricket events এবং Matches গুলি উপলব্ধ রাখা হয়।

৬. FreeHit Stream:

FreeHit Stream, ওয়েবসাইটটি ব্যবহার করে কোনো টাকা না দিয়েই live cricket experience-এর আনন্দ নিতে পারবেন। এই অনলাইন প্লাটফর্মটি মূলত ফ্রীতে লাইভ ক্রিকেট স্ট্রিমিং পরিষেবা প্রদানের উদ্দেশ্যে তৈরি করা হয়েছিল।

এমনিতে, খেলা দেখার জন্য আপনাকে কোনো ধরণের টাকা দিতে হয়না। তবে, আমি নিজেই এই ওয়েবসাইটটি ব্যবহার করে দেখিনি।

এছাড়া, ওয়েবসাইটটি এভাবে ডিজাইন করা হয়েছে, যাতে নতুন ইউজাররাও অনেক সহেজেই ওয়েবসাইটের function গুলি বুঝতে পারেন।

৭. CricLive – Live Cricket Scores:

এই App-টি লাইভ ক্রিকেট খেলার একটি personalized hub বলেও বলা যেতে পারে। Google Play Store-এর মধ্যে প্রায় ৪.৭ রেটিং সহ, অনেকেই এই Live Cricket App-টি ডাউনলোড করে ব্যবহার করছেন।

App-এর নাম থেকেই হয়তো বুঝতে পারছেন যে, এখানে আপনারা প্রতিদিনের নানান ক্রিকেট ম্যাচ গুলির live score গুলি দেখে নিতে পারবেন।

এছাড়া, কোনো একটি ম্যাচ এর মধ্যে কোন কোন প্লেয়াররা খেলছেন (Player List) এবং ম্যাচ এর সম্পূর্ণ বিবরণ (Match Summary) জেনেনিতে পারবেন।

৮. Batman Stream:

Batman Stream-ও একটি জনপ্রিয় live sports streaming ওয়েবসাইট, যেখানে ক্রিকেট ছাড়াও অন্যান্য নানান খেলা গুলির স্কোর এবং স্ট্রিম অফার করা হয়। যেমন, boxing, Badminton, Football, Basketball, ইত্যাদি।

তবে লাইভ ক্রিকেট দেখার জন্য Batman Stream ওয়েবসাইটটিকে বিশ্বজুড়ে প্রচুর ক্রিকেট প্রেমীরাও ব্যবহার করছেন।

একসাথে একাধিক live cricket match গুলির catalogue এবং এর সহজ এবং সুবিধাজনক প্লাটফর্ম এর কারণে, খেলা দেখতে পছন্দ করেন এমন ব্যক্তিরা এখানে কখনোই বিরক্তি পাবেননা।

৯. Hotstar:

Hotstar হলো মূলত একটি অনেক জনপ্রিয় OTT streaming platform এখানে sports এবং entertainment উভয় কনটেন্ট উপভোগ করা যাবে। Live cricket, movies, এবং web series, সবটাই থাকছে এখানে।

বেশিরভাগ ক্রিকেট ম্যাচ গুলিও Hotstar-এর মধ্যে সম্পূর্ণ ফ্রীতে দেখার সুযোগ দেওয়া হয়।

এমনিতে, Hotstar app-টি আপনারা Google Play Store-থেকে ডাউনলোড করে ব্যবহার করতে পারবেন। তবে, এর প্রিমিয়াম কনটেন্ট গুলি দেখতে হলে, এক্ষেত্রে অনেক সামান্য সাবস্ক্রিপশন ফী আপনাকে দিয়ে হয়।

FAQ:

১. লাইভ ক্রিকেট দেখার ওয়েবসাইট গুলি কি নিরাপদ?

দেখুন, সম্পূর্ণ ফ্রীতে লাইভ খেলা দেখার সুবিধা প্রদান করে এমন বেশিরভাগ আনঅফিসিয়াল ওয়েবসাইট গুলির মধ্যে কিন্তু নানান ধরণের ম্যালওয়্যার, অ্যাডওয়্যার, Pop-up, বা অন্যান্য ধরণের ভাইরাস গুলি থাকতে পারে। তাই, অচেনা অজানা ওয়েবসাইট গুলি ব্যবহার করার আগে নিজের কম্পিউটারে বা মোবাইলে এন্টিভাইরাস সফটওয়্যার অবশই ইনস্টল করে রাখবেন।

২. অনলাইনে খেলা দেখার সেরা অ্যাপস গুলি কি?

ইন্টানেটে লাইভ খেলা দেখার সেরা অ্যাপস গুলির মধ্যে কিছু হলো, Star crickets : star sport live, Willow, Hotstar, JioTV, SonyLIV, এবং আরো আছে।

৩. কিভাবে মোবাইলে খেলা দেখা যায়?

নিজের মোবাইল দিয়ে ক্রিকেট খেলা দেখার জন্য আপনাকে একটি Live Cricket Streaming App বা Live TV App, ইনস্টল করে সেই app-এর মধ্যে খেলা স্ট্রিম করে দেখতে হবে। এছাড়া, ইন্টারনেটে এমন অনেক ওয়েবসাইট গুলিও আছে যেগুলিতে গিয়ে সহজে এবং সুবিধাজনক ভাবে লাইভ ক্রিকেট দেখা যায়।

আমাদের শেষ কথা,,

আশা করছি, অনলাইনে লাইভ খেলা দেখার ওয়েবসাইট গুলি আপনাদের কাজে অবশই লাগবে। মনে রাখবেন, প্রত্যেকটি ওয়েবসাইট প্রত্যেকটি লোকেশন থেকে কাজ নাও করতে পারে।

তাই, যদি কোনো ওয়েবসাইট কাজ করছেনা, সেক্ষেত্রে একটি VPN ব্যবহার করেও ওয়েবসাইটটি এক্সেস করে দেখতে পারেন।

এছাড়া আমি আপনাদের এটাই বলবো যে, ইন্টারনেটের সাহায্যে অনলাইনে লাইভ খেলা দেখার জন্য সব সময় official website বা এমন OTT platform/app গুলি ব্যবহার করুন, যেগুলিতে অফিসিয়াল ভাবে কোনো ক্রিকেট ম্যাচ এর স্ট্রিমিং করা হচ্ছে।

আমাদের আজকের আর্টিকেলটি কেমন লাগলো? নিচে কমেন্ট করে কিন্তু অবশই জানিয়ে দিবেন।

অবশই পড়ুন:

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

error:
Scroll to Top