অরিজিনাল ভিটমেট ডাউনলোড করব কিভাবে – (২০২৪)

Last updated on February 8th, 2024 at 12:59 pm

অরিজিনাল ভিটমেট ডাউনলোড: আজকের আর্টিকেলের মাধ্যমে আমরা জানবো, আসল ভিটমেট ডাউনলোড করব কিভাবে এবং সেটাও কম্পিউটার (PC), এন্ড্রয়েড (android) এবং জিও ফোন এর জন্য। 

ভিটমেট অ্যাপস ডাউনলোড
How to download original vidmate app

এমনিতে ভিটমেট সফটওয়্যার ডাউনলোড করার প্রক্রিয়া অনেক সোজা। তবে, আপনি আসল ভিটমেট ডাউনলোড করছেন নাকি এর কোনো fake copy সেটা নিয়ে আপনাকে সুনিশ্চিত থাকাটা দরকার। ইন্টারনেটে বিভিন্ন ওয়েবসাইট গুলোতে ভিটমেট অ্যাপস ডাউনলোড করার সুযোগ দেওয়া হয়। তবে, প্রায় অনেক ওয়েবসাইটে ভিটমেট এর ফেক কপি বা ভাইরাস সংক্রামিত কপি দিয়ে দেওয়া হয়। আর এগুলো ব্যবহারের ফলে আমাদের মোবাইলে কেবল অপ্রয়োজনীয় বিজ্ঞাপন দেখানোর মতো কাজ গুলো করা হয়। 

তাই, আপনি যেই VidMate video downloader android app download করতে চাইছেন তাহলে আগেই সেটা আসল ভিটমেট কি না সেটা আপনাকে যাচাই করে দেখতে হবে। এমনিতে, আসল ভিটমেট চেনার উপায় বলে তেমন কিছু নেই, তবে আপনাকে VidMate-এর official ওয়েবসাইট থেকে অরিজিনাল অ্যাপটি ডাউনলোড করতে হবে। 

Instagram, Facebook, Twitter, Mx Taka Tak ইত্যাদি বিভিন্ন platform গুলোর থেকে সহজে ভিডিও ডাউনলোড করার ক্ষেত্রে Vidmate প্রচুর পরিমানে ব্যবহার করা হয়। এই video downloader-এর মাধ্যমে আপনারা videos গুলোকে mp4 হিসেবে এবং যেকোনো ভিডিও mp3 অডিও হিসেবেও কনভার্ট করে কেবল audio file ডাউনলোড করতে পারবেন। Vidmate, মূলত PC, Jio এবং Android তিনটি platform এর জন্যই আপনারা ডাউনলোড করতে পারবেন।

তাহলে চলুন নিচে আমরা সরাসরি জেনেনেই কিভাবে আসল ভিটমেট ডাউনলোড করতে হবে এবং ভিটমেট ব্যবহার করে মোবাইলে ভিডিও কিভাবে ডাউনলোড করবেন সেই সম্পূর্ণ বিষয়ে। 

Vidmate কি ?

Vidmate হলো এমন একটি video downloader software যেটা android mobile, PC এবং Jio phone তিনটি platform এর জন্য আপনারা download করে নিতে পারবেন। অনেক সময় এরকম হয়ে থাকে যে বিভিন্ন social media platforms গুলো যেমন, Facebook, YouTube, Instagram ইত্যাদিতে আমরা network error বা slow internet এর জন্য ভিডিও গুলো ভালো করে দেখতে পারিনা।

তবে, এই ধরণের social media platform গুলোতে সরাসরি video ডাউনলোড করার কোনো option দেওয়া হয়না। আর এখানেই Vidmate application আমাদের কাজে আসে। অরিজিনাল ভিটমেট অ্যাপস ব্যবহার করে আমরা Facebook, Instagram, YouTube ইত্যাদি প্রায় প্রত্যেক platform গুলোর থেকে অনেক সহজে video এবং audio গুলোকে নিজের মোবাইলে ডাউনলোড করে নিতে পারি। 

Vidmate এর অনেক পুরোনো ভার্সন (old version) গুলো রয়েছে যেগুলোর এখনো লোকেরা ব্যবহার করছেন। তবে, বর্তমান সময়ের প্রায় প্রত্যেক social media platform গুলোর থেকে video download করার জন্য আপনাকে ভিটমেট এর লেটেস্ট ভার্সন ডাউনলোড করতে হবে। Android, iOS এবং PC প্রত্যেকটি platform এর জন্য এই application টি available রয়েছে।

কোনো সীমাবদ্ধতা ছাড়া unlimited videos এবং audio গুলোকে ফ্রীতে আপনারা ডাউনলোড করতে পারবেন Vidmate app এর মাধ্যমে। আপনারা ভিডিও ডাউনলোড করার সময় তার quality অবশই select করে নিতে পারবেন। যেমন, HD, standard quality video ইত্যাদি। মনে রাখবেন, Vidmate  download করার জন্য আপনার android mobile এর OS version কমেও Android 4.1 (Jelly Bean) হতে হবে।

আসল ভিটমেট ডাউনলোড করব কিভাবে ?

আমি আগেই বলেছি আপনারা ভিটমেট সফটওয়্যার যেকোনো OS / platform এর ক্ষেত্রে ডাউনলোড করতে পারবেন। যেমন, Jio mobile, computer (PC), Android বা iOS প্রত্যেক device এর জন্য ভিটমেট ডাউনলোড করা যাবে। নিচে আমি আপনাদের প্রত্যেক platform এর জন্য Vidmate Latest version download কিভাবে করতে হবে সেটা বলে দিবো।

এন্ড্রয়েড এর জন্য অরিজিনাল ভিটমেট ডাউনলোড করুন এভাবে

এই application এর ব্যবহার সব থেকে অধিক android মোবাইলে ব্যবহার করা হয়। কারণ, আমরা ফেসবুক, ইনস্টাগ্রাম, হোয়াটস্যাপ ইত্যাদি নিজের মোবাইলেই ব্যবহার করে থাকি এবং এগুলোর থেকে ভিডিও ডাউনলোড করে মোবাইলেই দেখে থাকি। তাই, যদি আপনি আপনার মোবাইলে ভিটমেট ডাউনলোড করতে চাইছেন, তাহলে নিচে দেওয়া steps গুলো follow করুন। 

স্টেপ ১. সবচেয়ে প্রথমেই আপনাকে ভিটমেট ওয়েবসাইট “vidmate-official.com” এর মধ্যে ভিসিট করতে হবে।

স্টেপ ২. এখন আপনারা official download এর একটি button/link দেখতে পাবেন যেখানে click করতে হবে।

স্টেপ ৩. এখন কিছু সেকেন্ডের মধ্যেই আপনার মোবাইলে vidmate app ডাউনলোড হয়ে যাবে।

স্টেপ ৪. এবার আপনার মোবাইলের file manager এর download folder এর মধ্যে download হওয়া vidmate app এর apk file টি দেখতে পাবেন।

স্টেপ ৫. Vidmate apk file এর মধ্যে ক্লিক করুন এবং যদি আপনাকে Unknown source enable করতে বলা হচ্ছে তাহলে সেটা করতে হবে।

স্টেপ ৬. সরাসরি “install” লিখার মধ্যে click করুন।

স্টেপ ৭. এখন আপনার মোবাইলে Vidmate app install হয়ে যাবে। মোবাইলে চলে আসা vidmate এর icon এর মধ্যে click করে app টিকে open করতে পারবেন।

পিসি (PC) জন্য ভিটমেট সফটওয়্যার ডাউনলোড – Download Vidmate For PC

Computer এর জন্য vidmate এর কোনো সরাসরি application / software নেই। তবে, যারা নিজের কম্পিউটারে ভিটমেট ব্যবহার করে ভিডিও ডাউনলোড করতে চাইছেন তাদের জন্য একটি উপায় অবশই রয়েছে। ভিটমেট কম্পিউটারে ব্যবহার করার জন্য আপনাদের একটি emulator ব্যবহার করতে হবে। একটি ইমুলেটর (emulator) এর মাধ্যমে আমরা আমাদের কম্পিউটারের মধ্যেই android apps গুলোকে ব্যবহার করতে পারি।

  • সবচে প্রথমে আপনাকে নিজের কম্পিউটারে Bluestacks download করতে হবে।
  • এবার ডাউনলোড হওয়ার পর bluestacks নিজের কম্পিউটারে install করুন।
  • এবার ওপরে দিয়ে দেওয়া link এর সাহায্যে official ওয়েবসাইট থেকে vidmate apps টিকে কম্পিউটারে ডাউনলোড করুন।
  • এখন, bluestacks এর মধ্যে থাকা my apps option এর মধ্যে click করুন এবং সেখান থেকে Vidmate video downloader ইনস্টল করে নিন।

জিও ফোনে ভিটমেট ডাউনলোড করব কিভাবে

এমনিতে আমরা প্রত্যেকেই জানি যে জিও মোবাইলে সরাসরি কোনো ধরণের android apps install করা সম্ভব না। তবে, জিও ফোনের জন্য OmniSD নামের একটি application রয়েছে যেটা ডাউনলোড করার পর জিও ফোনে এন্ড্রয়েড অ্যাপ ব্যবহার করা যেতে পারে। যদি আপনার কাছে একটি জিও ফোন রয়েছে এবং নিজের জিও ফোনে ভিটমেট ব্যবহার করতে চাইছেন, তাহলে সবচেয়ে প্রথমে মোবাইলে  OmniSD download করতে হবে।

OmniSD download করার পর নিচে দেওয়া steps গুলো follow করুন।

  • সবচে প্রথমে Vidmate website এর থেকে apk file ডাউনলোড করতে হবে।
  • এবার, নিজের জিও মোবাইলে থাকা files অপসন এর মধ্যে চলে আসুন।
  • এখন, Vidmate apk file এর মধ্যে click করুন এবং সেটাকে OmniSD র মাধ্যমে open করুন।
  • এবার আপনারা install এর option দেখতে পাবেন যেখানে ক্লিক করলে আপনার জিও ফোনে ভিটমেট ইনস্টল হয়ে যাবে।

অরিজিনাল ভিটমেট অ্যাপস এর মাধ্যমে ভিডিও ডাউনলোড

যদি আপনি ওপরে বলা ভাবে নিজের মোবাইলে ভিটমেট ডাউনলোড করেছেন, তাহলে অবশই আপনি আসল ভিটমেট ব্যবহার করছেন। এবং, আসল ভিটমেট এর মাধ্যমে যেকোনো প্লাটফর্ম থেকে ভিডিও ডাউনলোড করার প্রক্রিয়া অনেক সোজা এবং সহজ। তাই, যদি YouTube, Facebook, Instagram, WhatsApp ইত্যাদি platform গুলোর থেকে ভালো লাগা ভিডিও গুলো নিজের মোবাইলে ডাউনলোড করতে চাইছেন, তাহলে এভাবে ভিটমেট ব্যবহার করে সেগুলোকে সোউনলোড করতে পারবেন –

  • ভিটমেট ওপেন করার সাথে সাথে আপনারা sites এবং featured এর ভাগ দেখতে পাবেন।
  • সেখানে প্রায় প্রত্যেক ধরণের social media platform গুলোর icon আপনারা দেখতে পাবেন।
  • Facebook, WhatsApp, YouTube, Instagram, Dailymotion ইত্যাদি প্রচুর platform গুলো আপনারা দেখবেন।
  • এবার, যেই platform থেকে video ডাউনলোড করতে চাইছেন, সেটার icon এর মধ্যে ক্লিক করুন।
  • Icon এর মধ্যে ক্লিক করার সাথে সাথে Vidmate app এর মধ্যেই সেই website ওপেন হয়ে যাবে।
  • এবং, আপনারা যেই ভিডিও ডাউনলোড করতে চাইছেন সেটাকে ভিটমেট এর মাধ্যমে করতে পারবেন।
  • কারণ, ভিটমেট এর মাধ্যমে ওয়েবসাইট এর মধ্যে গেলে প্রত্যেক ভিডিওর পাশে আপনারা একটি download icon দেখতে পাবেন যেখানে ক্লিক করে ভিডিও ডাউনলোড করা যাবে।
  • যদি আপনারা YouTube video download করতে চাইছেন, তাহলে সরাসরি YouTube এর icon এর মধ্যে ক্লিক করুন।
  • এতে, YouTube website ওপেন হয়ে যাবে এবং প্রত্যেক ভিডিওর পাশে video download link দেখতে পাবেন।
  • এছাড়া, যদি আপনার কাছে যেই ভিডিও ডাউনলোড করতে চাইছেন সেই ভিডিওর লিংক রয়েছে, তাহলে সেই লিংক সরাসরি ভিটমেট এর “search or enter URL box” এর মধ্যে দিয়ে ভিডিওটি ডাউনলোড করতে পারবেন।

ভিটমেট এর বৈশিষ্ট – Features of vidmate

ভিটমেট এপস ডাউনলোড করার আগে চলুন এর কিছু বৈশিষ্ট গুলোর বিষয়ে আমরা জেনেনেই।

১. Vidmate এর মাধ্যমে আমরা new movies এবং old movies গুলোকে download করতে পারি। আপনারা একটি সম্পূর্ণ movies download section দেখতে পাবেন যেখানে প্রচুর মুভি থাকবে।

২. এখানে প্রত্যেক ট্রেন্ডিং ভিডিও গুলো আপনারা পাবেন যেগুলোকে সহজেই ডাউনলোড করতে পারবেন। Vidmate latest APK download করে থাকলে ফেসবুক, টুইটার, ইনস্টাগ্রাম ইত্যাদির trending videos গুলো একি জায়গার থেকে ডাউনলোড করা যাবে।

৩. আপনি যেকোনো music video গুলোকে music file (mp3, m4a) হিসেবে কনভার্ট করে সরাসরি audio গান ডাউনলোড করতে পারবেন।

৪. যেকোনো ভিডিও ডাউনলোড করার জন্য আপনাকে বিভিন্ন আলাদা আলাদা video quality select করার option দেওয়া হবে। যেমন, mp4 / 144p, 240p, 360p, 480p, 720p HD, 1080p HD.

৫. যেকোনো video এর পাশে লাল রঙের একটি download icon দেওয়া থাকবে যেটাতে click করলেই সহজে আপনারা video / audio download করতে পারবেন।

. বিভিন্ন latest TV shows, cartoon এবং animation এখান থেকে download করতে পারবেন।

 

আমাদের শেষ কথা,,

তাহলে বন্ধুরা ভিটমেট ডাউনলোড কিভাবে করবেন সেটা হয়তো আপনারা ভালো করেই বুঝতে পেরেছেন। How to download original Vidmate app নিয়ে লিখা আমাদের আর্টিকেল যদি আপনাদের পছন্দ হয়ে থাকে, তাহলে আর্টিকেলটি শেয়ার অবশই করবেন। এছাড়া, আর্টিকেলের সাথে জড়িত কোনো ধরণের প্রশ্ন বা পরামর্শ থাকলে আমাদের কমেন্ট করে অবশই জানিয়ে দিবেন।

 

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

error:
Scroll to Top