ভিডিও দেখে টাকা ইনকাম করার অ্যাপ এবং ওয়েবসাইট – ২০২৪

আজকের আর্টিকেলের মাধ্যমে আমরা জানবো ভিডিও দেখে টাকা ইনকাম করার অ্যাপ এবং কিছু জনপ্রিয় ওয়েবসাইট গুলোর বিষয়ে। (How To Earn Money By Watching Videos Online)। অনেকেই রয়েছেন যারা ঘরে বসে অনলাইনে পার্ট-টাইম টাকা ইনকাম করার উপায় গুলো খুঁজেন। যদি আপনিও এদের মধ্যে একজন, তাহলে এই আর্টিকেল আপনার কাজে অবশই আসবে।

অনলাইনে ভিডিও দেখে টাকা আয় করার সেরা অ্যাপ ২০২

বর্তমান সময়ে ইন্টারনেট প্যাক গুলোর দাম সস্তা হয়ে যাওয়ার ফলে, লোকেরা ইন্টারনেটে প্রচুর সময় ভিডিও দেখে কাটান। এখন এমনিতে নিজের মোবাইলে ভিডিও দেখে সময় গুলো নষ্ট করে আপনার কিছু লাভ তো হচ্ছেনা ?

এক্ষেত্রে, আপনি ব্যবহার করতে পারেন এমন কয়টি সেরা ইনকাম অ্যাপ এবং সাইট গুলোর, যেগুলোতে ভিডিও দেখার মাধ্যমে বিনোদনের সাথে সাথে কিছু এক্সট্রা ইনকাম করা যাবে।

এমনিতে, ভিডিও দেখার মাধ্যমে টাকা ইনকাম করার এই অ্যাপ গুলো ব্যবহার করে প্রচুর টাকা ইনকাম করতে না পারলেও, আপনার সাধারণ হাতখরচ বা পকের মানি অবশই বেরিয়ে যাবে।

তাহলে চলুন, শুরুতে আমরা অনলাইনে ভিডিও দেখার মাধ্যমে টাকা উপার্জন করার ক্ষেত্রে থাকা সেরা ওয়েবসাইট গুলোর বিষয়ে জেনেনেই। এবং এর পর, সেরা ইনকাম অ্যাপস গুলোর বিষয়ে জানবো।

ভিডিও দেখে টাকা ইনকাম করার সেরা ওয়েবসাইট গুলো

বন্ধুরা, বর্তমানের এই আধুনিক সময়ে অনলাইনে টাকা ইনকাম করার উপায় কিন্তু হাজার রকমের রয়েছে। তবে, এই উপায় গুলোর মধ্যে কিছুটা কার্যকর এবং কিছুটা ফেক (fake).

আপনার কাছে যদি একটি smartphone phone এবং তাতে ইন্টারনেট কানেক্শন রয়েছে, তাহলে অবশই ইন্টারনেট থেকে অনলাইনে ইনকাম করতে পারবেন। তবে, হতে পারে সেই ইনকামের পরিমান একেবারেই কম বা আবার অনেক ক্ষেত্রে ভালো।

সম্পূর্ণটা নির্ভর করবে আপনি online income এর ক্ষেত্রে কোন platform ব্যবহার করছেন এবং আপনি কতটা গুরুত্ব দিয়ে কাজ করছেন। সে যাই হোক, আপনি যদি শুধু মাত্র নিজের মোবাইলে video দেখে টাকা ইনকাম করতে চাইছেন, তাহলে অবশই নিচে দেওয়া ওয়েবসাইট গুলো ব্যবহার করতে পারবেন।

Best websites to earn money by watching videos

  1. clipclaps.com
  2. irazoo.com
  3. swagbucks.com
  4. inboxdollars.com
  5. VidCash (app)
  6. Pocket Money (app)
  7. CheeseFree (app)

চলুন প্রত্যেকটি ওয়েবসাইট গুলোর বিষয়ে নিচে আমরা সংক্ষেপে জেনেনেই।

Clipclaps.com

এটা মূলত একটি short video maker app যেখানে প্রচুর লোকেরা নিজেদের short video বানিয়ে আপলোড করেন। আপনি চাইলে নিজের শর্ট ভিডিও এখানে আপলোড করতে পারবেন।

এই app এর মধ্যে নিজের ভিডিও বানিয়ে আপলোড করা এবং অন্যের ভিডিও দেখা, এই দুটো কাজের জন্যেই আপনাকে claps coin হিসাবে reward দেওয়া হয়।

Earn করা reward coins গুলোকে আপনারা বিভিন্ন মাধ্যমে তুলে নিতে পারবেন।

irazoo.com

এখানে আপনারা কেবল ভিডিও দেখে টাকা আয় করার বাইরেও অন্যান্য বিভিন্ন কাজ গুলো করে ইনকাম করতে পারবেন।

যেমন, বিজ্ঞাপন দেখে, সার্ভে গুলো সম্পূর্ণ করে, গেম খেলার মাধ্যমে ইত্যাদি। এখানে আপনার ইনকাম পয়েন্ট হিসেবে হয়ে থাকে। মানে, আপনার প্রত্যেক কাজের জন্যে আপনাকে কিছু point দেওয়া হবে।

এবং, যখন আপনার একাউন্টে মোট ৩০০০ পয়েন্ট হয়ে যাবে, তখন আপনি PayPal বা অন্যান্য মাধ্যমে টাকা তুলতে পারবেন।

Swagbucks.com

এটা অনেক জনপ্রিয় একটি ওয়েবসাইট যেখানে আপনি বিভিন্ন কাজ গুলো করে ইনকাম করতে পারবেন। এখানে মূলত ভিডিও দেখে এবং বিজ্ঞাপন (ads) দেখে ইনকাম করা যায়।

যদি আপনি সার্ভে (survey) করে টাকা আয় করতে চাইছেন, তাহলেও এই website ব্যবহার করতে পারবেন।

এখানে, বিভিন্ন রকমের paid survey গুলো আপনাকে দেওয়া হবে যেগুলো করে ভালো ইনকাম সম্ভব। এছাড়াও, swagbucks ওয়েবসাইটে গেম খেলেও টাকা ইনকাম করা যাবে।

আপনি যতবার কোনো কাজ সফলতাপূর্বক সম্পূর্ণ করবেন, আপনাকে দেওয়া হবে “SB points“, প্রত্যেক swagbucks points মানে হলো ১ সেন্ট (1 cent), আর এভাবেই ১০০ টি SB points মানে $1.

একবার আপনি  $3 আয় করে নেওয়ার পর সেই টাকা redeem করতে পারবেন।

inboxdollars.com

অনলাইনে টাকা ইনকাম করার ক্ষেত্রে inboxdollar ওয়েবসাইটের জনপ্রিয়তা কিন্তু কম বলে মনে করবেননা।

Watching videos, playing games, shopping ইত্যাদি বিভিন্ন ছোট খাটো কাজ গুলো করে এখানে ইনকাম করা সম্ভব।

এমনিতে video দেখে ইনকাম করার জন্য আপনাকে প্রত্যেক দিন সীমিত (limited) ভিডিও দেওয়া হয়। আমার হিসেবে আপনি এই ওয়েবসাইট থেকে অনেক সাধারণ পরিমানের টাকা ইনকাম করতে পারবেন।

VidCash (app)

Google play store এর মধ্যে ৪.৪ রেটিং এর সাথে থাকা এই app আপনাকে ভিডিও দেখার জন্য টাকা দিয়ে থাকে।

App টি download করে নিজের মোবাইলে ব্যবহার করার প্রক্রিয়া অনেক সাধারণ এবং সোজা। মূলত বিভিন্ন funny এবং comedy videos এই app এর মধ্যে দেখতে পাবেন।

ভিডিও গুলো দেখার বিপরীতে আপনাকে প্রত্যেক দিন কিছু পরিমানের coins দেওয়া হবে। বলা হচ্ছে যে app টির মাধ্যমে আয় করা coins গুলকে আপনারা paytm cash হিসেবে redeem করতে পারবেন।

Pocket Money (app)

এই app এর মাধ্যমে আয় করা টাকা আপনারা Paytm cash, talk-time বা mobile recharge হিসেবে তুলতে পারবেন।

এখানেও বিভিন্ন ধরণের offers থাকবে যেগুলোকে সম্পূর্ণ করে ইনকাম করতে পাবেন। এই offer গুলোর মধ্যে video দেখে ইনকাম করার option অবশই থাকছে।

এছাড়া, আপনারা এই app টিকে অন্যান্য ব্যক্তিদের refer করেও referral income আয় করতে পারবেন।

CheeseFree (app)

ভিডিও দেখে সরাসরি টাকা আয় করার এটাও একটি দারুন app যেটাকে Google play store থেকে সহজেই download করতে পারবেন। আপনার খালি সময়ের কিছুটা এই app টিকে দিয়ে আপনি পার্ট-টাইম আয় করতে পারবেন।

ভিডিও দেখে ইনকাম করা ছাড়াও আপনারা app টিকে অন্যদের কাছে refer করেও ইনকাম করতে পারবেন।

ভিডিও দেখে টাকা ইনকাম করার অ্যাপ গুলো – ২০২৪

এখন আমরা নিচে সেই প্রত্যেকটি নতুন মোবাইল অ্যাপ গুলির বিষয়ে জানবো যেগুলিতে ভিডিও দেখার মাধ্যমে ইনকাম করা যাবে।

  • Taskbucks
  • Swagbucks App
  • Cointiply
  • InboxDollars App
  • Roz Dhan
  • Viggle
  • Freecash: Earn Crypto
  • appKarma

চলুন, নিচে আমরা এই প্রত্যেকটি নতুন ইনকাম অ্যাপ গুলোর বিষয়ে বিস্তারিত জেনেনেই।

Taskbucks

TaskBucks-এর মোবাইল এপ্লিকেশন ডাউনলোড করেও ভিডিও দেখার মাধ্যমে ইনকাম করা সম্ভব। তবে কেবল ভিডিও দেখার মাধ্যমেই নয়, আপনি এখানে surveys, app installs, কুইজ খেলে ইত্যাদি বিভিন্ন উপায়ে অনলাইন উপার্জনের সুযোগ পাবেন। প্রত্যেকটি মাধ্যম ব্যবহার করে প্রত্যেকদিন 500 পর্যন্ত ইনকাম সম্ভব।

তাড়াতাড়ি ইনকাম করার জন্য আপনারা এর referral program ব্যবহার করতে পারবেন। এতে, যখনি কোনো ব্যক্তি আপনার দিয়ে দেওয়া রেফারাল লিংক এর সাহায্যে TaskBucks-এ অংশগ্রহণ করবেন, আপনাকে প্রত্যেকবারই ২৫ টাকা করে দেওয়া হবে।

ইনকাম করা টাকা আপনি, Paytm, MobiKwik, বা সরাসরি mobile recharges-এর মাধ্যমে তুলতে পারবেন।

Swagbucks App

Swagbucks-এর ওয়েবসাইটে সরাসরি গিয়েও আপনারা বিভিন্ন ছোট ছোট কাজ গুলো করার মাধ্যমে এখান থেকে ইনকাম করতে পারবেন। তবে, আপনি যদি সরাসরি এর মোবাইল অ্যাপ ব্যবহার করতে চান, তাহলেও Google Play Store-টি এর অ্যাপ ডাউনলোড করে নিতে পারেন।

এখানে, বিভিন্ন ধরণের সিনেমা, নিউস এবং ভিডিও গুলো দেখার বিপরীতে আপনাকে দেওয়া হবে SB points যেগুলোকে PayPal, gift cards বা cash হিসেবে রিডিম করতে পারবেন। এছাড়া, Swagbucks-এর মধ্যে গেম খেলে, ইন্টারনেট ব্যবহার করে এবং অনলাইনে শপিং করেও ইনকাম করা সম্ভব।

Cointiply

এই অ্যাপ থেকে ইনকাম করা টাকা আপনি LiteCoin, DOGE, DASH, Bitcoin হিসেবে তুলতে পারবেন। আর মিনিমাম পেআউট হচ্ছে $3। আপনি যদি ভিডিও দেখে বিটকয়েন বা অন্যান্য ক্রিপ্টোকারেন্সি গুলো ইনকাম করতে চাইছেন, তাহলে Cointiply App ব্যবহার করতে পারবেন।

App-এর মধ্যে ভিডিও দেখা ছাড়াও, গেম খেলে, বিজ্ঞাপন ক্লিক করে এবং সার্ভে সম্পূর্ণ করার মতো নানান কাজ গুলো করেও ইনকাম করতে পারবেন। আপনার একাউন্টে $3 জমা হয়ে গেলে আপনি আপনার ইনকাম করা টাকা ক্রিপ্টোকারেন্সি হিসেবে তুলে নিতে পারবেন।

InboxDollars App

এই অ্যাপ আপনারা গুগল প্লে স্টোরে গিয়ে ডাউনলোড করে নিতে পারবেন। ভিডিও দেখার সাথে সাথে প্রত্যেকদিন করা বিভিন্ন ছোট ছোট অনলাইন কাজ গুলো করে এখানে ইনকাম করা যাবে।

এখানে, ভিডিও দেখা, ইমেইল পড়া, সার্ভে সম্পূর্ণ করা, গেম খেলা ইত্যাদি ছোট ছোট কাজ গুলো আপনাকে করতে হয়। একবার আপনার একাউন্টে $30 এর ইনকাম জমা হয়ে গেলে আপনি check বা gift card-এর দ্বারা নিজের ইনকাম করা টাকা রিডিম করতে পারবেন।

Roz Dhan

ভিডিও দেখে ইনকাম করার আরেকটি বিশ্বস্ত অ্যাপ হচ্ছে Roz Dhan। এই এপ্লিকেশন আপনারা গুগল প্লে স্টোরে পেয়ে যাবেন। এখানেও গেম খেলা, পাজেল সম্পূর্ণ করে, সার্ভে সম্পূর্ণ করে ইত্যাদি নানান কাজ গুলো করে ইনকাম করার সুযোগ পাবেন।

এছাড়া, একাউন্ট তৈরি করার পর এখানে আপনি ৫০ টাকা ওয়েলকাম বোনাস হিসেবে পেয়ে যাবেন।

আবার প্রত্যেকদিন লগইন করার জন্য আপনাকে আলাদা ভাবে লগইন বোনাস দেওয়া হবে। এখান থেকে ইনকাম করা টাকা আপনারা Paytm-এর দ্বারা রিডিম করতে পারবেন।

Viggle

Viggle এমন একটি অ্যাপ যেটা user-দেড় TV দেখার জন্য টাকা দিয়ে থাকে। পয়েন্ট সংগ্রহ করার জন্য আপনাকে এই অ্যাপ ব্যবহার করে বিভিন্ন মুভি এবং শো গুলিকে লাইভ টিভি হিসেবে দেখতে হবে। ইনকাম হওয়া পয়েন্ট গুলিকে আসল রিওয়ার্ড হিসেবে কনভার্ট করে সেগুলিকে রিডিম করতে পারবেন। Viggle app ওপেন করার পর সরাসরি আপনারা নানান TV program গুলো দেখতে পাবেন। Application-টি আপনারা Google Play Store থেকে download করতে পারবেন।

Freecash: Earn Crypto

Playstore-থেকে সরাসরি এই  Freecash app-টি নিজের মোবাইলে ডাউনলোড করে নিতে পারবেন। অ্যাপটি ওপেন করার পাশাপাশি আপনারা নিজের প্রথম টাস্কটি (task) সিলেক্ট করে সেটাকে সম্পূর্ণ করতে হবে।

টাকা ইনকাম করার জন্য, লিস্ট এর মধ্যে থাকা বিভিন্ন casual game গুলো খেলতে পারবেন বা উপলব্ধ সার্ভে গুলোকে সম্পূর্ণ করতে পারবেন। এছাড়া, ভিডিও দেখার মতো ছোট ছোট কাজ গুলোও আপনারা করতে পারবেন।

ইনকাম করা টাকা আপনারা PayPal, Bitcoin, gift cards ইত্যাদির মাধ্যমে তুলতে পারবেন।

AppKarma

AppKarma, মূলত এমন একটি অ্যাপ যেখান থেকে অন্যান্য মোবাইল অ্যাপ এবং গেম গুলিকে ডাউনলোড করার মাধ্যমে টাকা ইনকাম করা সম্ভব। তবে, ভিডিও দেখার মাধ্যমে ইনকাম করারও অপসন এখানে অবশই থাকছে।

ভিডিও গুলো খুঁজে পাওয়ার জন্য আপনাকে এদের অ্যাপ এর মধ্যে লগইন করে bonus section-এর মধ্যে চলে যেতে হবে। এখানে আপনারা কিছু ভিডিও এড দেখতে পাবেন যেগুলো দেখার মাধ্যমে ইনকাম করা যাবে।

ইনকাম করা টাকা টাকা PayPal-এর মাধ্যমে তুলতে হলে আপনামে মিনিমাম $3 ইনকাম করতে হবে। আপনি যেকোনো দেশ থেকেই এই অ্যাপটি ব্যবহার করে ইনকাম করতে পারবেন।

FAQ:

ভিডিও দেখে কি সত্যি টাকা আয় করা যায় ? 

দেখুন, বিভিন্ন অনলাইন Apps এবং website গুলো রয়েছে যারা ভিডিও দেখার মাধ্যমে টাকা দেওয়ার কথা বলে থাকে। তাই, যদি ভালো এবং লিগ্যাল সাইট গুলো ব্যবহার করে থাকেন তাহলে অনেক কম পরিমানে হলেও টাকা ইনকাম করা যাবে।

ওয়াচ ভিডিও এন্ড আর্ন অ্যাপ কি আসল ?

ইন্টারনেটে অনেক নকল ওয়েবসাইট গুলিও আছে যেগুলিতে কাজ করার পর কোনো টাকা দেওয়া হয়না। তবে, আসল সাইট গুলিও আছে যেখানে ভিডিও ওয়াচ করে সত্যি ইনকাম করা যাবে।

সেরা ভিডিও দেখে টাকা ইনকাম app কোনটি ?

ভিডিও দেখে উপার্জন করার সেরা অ্যাপ গুলোর মধ্যে কিছু হলো, Swagbucks, Cointiply, InboxDollars ইত্যাদি।

আমাদের শেষ কথা,,

ওপরে বলে দেওয়া প্রত্যেকটি অ্যাপ আপনারা Google Play Stor-এর মধ্যে গিয়ে ডাউনলোড করে নিতে পারবেন।

তাহলে বন্ধুরা, যদি আপনারা নিজের মোবাইল থেকে ভিডিও দেখে ইনকাম করতে চাইছেন, তাহলে ওপরে বলা অ্যাপ এবং ওয়েবসাইট গুলো ব্যবহার করে দেখতে পারেন। আপনি ভালো পরিমানের ইনকাম করতে পারবেননা যদিও কিছুটা ইনকাম এই অ্যাপ / ওয়েবসাইট গুলোর মাধ্যমে সম্ভব।

আমাদের আজকের আর্টিকেল এর বিষয়, কিভাবে মোবাইলে ভিডিও দেখে টাকা ইনকাম করা যাবে, যদি আপনাদের ভালো লেগেছে, তাহলে আর্টিকেলটি অবশই শেয়ার করবেন। এছাড়া, আর্টিকেলের সাথে জড়িত কোনো ধরণের প্রশ্ন বা পরামর্শ থাকলে, নিচে কমেন্ট করে জানিয়ে দিবেন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top