ফেসবুক পাসওয়ার্ড ভুলে গেছেন? চেঞ্জ/রিসেট করুন ২ মিনিটে

নিজের ফেসবুক পাসওয়ার্ড ভুলে গেছেন? আপনার অনলাইন বন্ধুরা আপনার মেসেজের রিপ্লাই পাওয়ার জন্যে অপেক্ষা করছে? চিন্তা করতে হবেনা, এখন আপনি নিজের মোবাইল থেকে সরাসরি Facebook App বা Chrome browser ব্যবহার করে কেবল ২ মিনিটের মধ্যে পাল্টে নিতে পারবেন নিজের ফেসবুক আইডির পাসওয়ার্ড।

ফেসবুক পাসওয়ার্ড ভুলে গেলে
ফেসবুকের পাসওয়ার্ড চেঞ্জ করার উপায়।

নিজের ফেসবুক পাসওয়ার্ড ভুলে গেলে সেক্ষেত্রে পাসওয়ার্ড চেঞ্জ করার অনেক সোজা এবং সিম্পল একটি উপায় ফেসবুক দ্বারা দিয়ে দেওয়া হয়েছে।

আর তাই, মোবাইল এবং কম্পিউটারের দ্বারা ফেসবুক পাসওয়ার্ড কিভাবে চেঞ্জ করে সেটা আজকের এই আর্টিকেলের মাধ্যমে অনেক সোজা এবং সহজ ভাবে বুঝিয়ে দেওয়ার চেষ্টা করেছি। (How to reset your Facebook account password ?).

যদি আপনার নিজের Facebook account password মনে নেই, তাহলে ভয় করার কোনো কারণ নেই। আপনি, কেবল ২ মিনিটেই নিজের একাউন্ট পাসওয়ার্ড রিসেট করে সেটিকে চেঞ্জ করে নিতে পারবেন।

পাসওয়ার্ড রিসেট বা পরিবর্তন করার জন্য আপনার ফেসবুক একাউন্টে মধ্যে রেজিস্টার্ড থাকা email id বা mobile number-এর যেকোনো একটি আপনার কাছে থাকতেই হবে।

তাহলে চলুন, যদি আপনি আপনার ফেসবুক একাউন্টের পাসওয়ার্ড ভুলে গেছেন বা আপনার পুরোনো পাসওয়ার্ডটি মনে নেই, তাহলে সেটাকে রিসেট করে নতুন পাসওয়ার্ড কিভাবে সেট করবেন এর উপায় এবং ধাপ গুলি জেনেনিন।

অবশই, পাসওয়ার্ড রিসেট করার পর, আপনি আবার নিজের Facebook account-এ নিজের নতুন পাসওয়ার্ড এর মাধ্যমে লগইন করতে পারবেন এবং নিজের বন্ধুদের সাথে আবার যোগাযোগ করতে পারবেন।

Also read

ফেসবুক পাসওয়ার্ড ভুলে গেছেন? সহজে পাসওয়ার্ড চেঞ্জ করার উপায়: মোবাইল দিয়ে

ফেসবুক পাসওয়ার্ড ভুলে গেলে সেটিকে রিসেট বা চেঞ্জ করার প্রক্রিয়া এমনিতে যেকোনো ডিভাইস থেকেই অনেক সোজা। তবে যদি আপনার কাছে একটি স্মার্টফোন আছে, সেক্ষেত্রে নিজের মোবাইল দিয়ে Facebook mobile app বা Mobile Google Chrome Browser ব্যবহার করে পাসওয়ার্ড চেঞ্জ করার প্রক্রিয়াটি যথেষ্ট সুবিধাজনক।

স্টেপ ১.

ফেসবুক পাসওয়ার্ড চেঞ্জ

সবচেয়ে আগেই আপনাকে চলে আসতে হবে Facebook-এর Login Page-এর মধ্যে। আপনি যদি Google Chrome Browser ব্যবহার করছেন, তাহলে সরাসরি Facebook.com লিখে সার্চ করুন এবং ফেসবুকের ওয়েবসাইটে প্রবেশ করুন।

ফেসবুকের লগইন পেজেই আপনারা “Forget password” এর একটি লিংক দেখতে পাবেন যেখানে সরাসরি click করতে হবে।

স্টেপ ২. 

ফেসবুক আইডির পাসওয়ার্ড ভুলে গেছি

Forget password-এর লিংকে click করার সাথে সাথে পরের পেজে আপনাকে মোবাইল নম্বর দিতে বলা হবে। এখানে মনে রাখা দরকার যে আপনাকে কেবল সেই মোবাইল নম্বর দিতে হবে যেটা আপনার ফেসবুক একাউন্টে আগের থেকে যুক্ত করা রয়েছে।

মোবাইল নম্বর দিয়ে সরাসরি search এর মধ্যে click করতে হবে যাতে ফেসবুক আপনার প্রোফাইলটি খুঁজতে পারে।

এবার, যদি আপনি নিজের ইমেইল আইডি বা নামের সাহায্যে নিজের প্রোফাইল খুঁজতে চাইছেন, তাহলে নিচে থাকা “Search by your email address or name instead” লিংকে click করুন।

স্টেপ ৩. 

Send facebook code to email or mobile

নিজের ইমেইল আইডি বা মোবাইল নাম্বার দিয়ে সঠিক ফেসবুক প্রোফাইলটি খুঁজে পাওয়ার পর এখন আপনি “Send code via email” এবং “Send code via phone/number” এর দুটি বা এদের মধ্যে একটি অপসন দেখতে পাবেন।

যদি আপনি ফেসবুক পাসওয়ার্ড রিসেট কোড নিজের মোবাইলে পেতে চান, তাহলে মোবাইলের অপসন সিলেক্ট কোন,

যদি আপনি নিজের ইমেইল আইডিতে পাসওয়ার্ড চেঞ্জ কোড পেতে চান, তাহলে send code via email-এর অপসন সিলেক্ট করে নিচে “continue” বাটনে click করুন।

Note: যদি আপনাকে password reset code পাঠানোর অপসন দেখানো হচ্ছেনা, তাহলে সরাসরি “Try another way” অপশনে click করলেই এই অপসন গুলি চলে আসবে।

স্টেপ ৪. 

Enter facebook code to reset password

শেষে, আপনার মোবাইল নম্বর/ইমেইল আইডিতে ফেসবুক দ্বারা একটি পাসওয়ার্ড রিসেট কোড পাঠানো হবে। এই কোডটি ভালো করে দেখে নিয়ে “Enter the 6-digit code” লেখার নিচে বক্সে দিয়ে দিতে হবে। কোডটি দিয়ে নিচে থাকা continue-এর অপশনে click করতে হবে।

স্টেপ ৫. 

Enter your new Facebook password

সঠিক কোড দিয়ে দেওয়ার পর এখন ফেসবুকের তরফ থেকে নতুন পাসওয়ার্ড সেট করার অপসন আপনাকে দিয়ে দেওয়া হবে।

এখানে আপনাকে সরাসরি “Create a new password” এর বক্সে নিজের নতুন ফেসবুক পাসওয়ার্ডটি লিখে দিয়ে নিচে থাকা NEXT বাটনে ক্লিক করতে হবে।

Congratulations, এবার আপনি সঠিক ভাবে ভুলে যাওয়া ফেসবুক পাসওয়ার্ডটি চেঞ্জ করে একটি নতুন পাসওয়ার্ড ফেসবুকে সেট করে নিয়েছেন।

ফেসবুক পাসওয়ার্ড ভুলে গেলে চেঞ্জ কিভাবে করবেন? (কম্পিউটারে)

যদি আপনি আপনার ফেসবুক আইডির পাসওয়ার্ড ভুলে গেছেন, সেক্ষেত্রে পাসওয়ার্ড চেঞ্জ করা ছাড়া আপনার কাছে কোনো অন্য বিকল্প থাকেনা। অনেকেই আবার, পাসওয়ার্ড ছাড়া ফেসবুকে লগইন করার উপায় গুলি ইন্টারনেটে খুঁজে থাকেন।

তবে মনে রাখা দরকার যে, এমন কোনো উপায় আমার হিসেবে নেই যেটিকে কাজে লাগিয়ে পাসওয়ার্ড ছাড়া ফেসবুকে লগইন করা যাবে।

এখন যা আমি আগেই আপনাদের বলেছি, ফেসবুকে লগইন না করে একাউন্ট পাসওয়ার্ড বদলানোর জন্য বা password reset করার জন্য, আপনার সেই ইমেইল আইডি বা মোবাইল নম্বরের প্রয়োজন হবে যেটা আপনার ফেসবুক একাউন্টে রেজিস্টার্ড আছে।

তাহলে চলুন, নিচে আমরা স্টেপ বাই স্টেপ জেনেনি, কম্পিউটারের মাধ্যমে কিভাবে ভুলে যাওয়া ফেসবুক একাউন্টের পাসওয়ার্ড চেঞ্জ বা রিসেট করবো।

১. Facebook একাউন্টে লগইন করুন।  

সবচে আগেই আপনি Facebook login page এ গিয়ে নিজের User Id এবং যেকোনো পাসওয়ার্ড যেটা আপনার মনে আছে সেটা টাইপ করুন এবং লগইন বাটন এ ক্লিক করুন।

ফেসবুক একাউন্টে লগইন করুন

আপনার যদি আগের কোনো পাসওয়ার্ড এই মনে নেই, তাহলে যেকোনো একটি ভুল ভাল পাসওয়ার্ড “password box” দিয়ে দিন।

২. Recover your account এ ক্লিক করুন। 

যিহেতু, আমরা ভুল পাসওয়ার্ড “password box” এ লিখেছি, তাই ফেসবুক আপনাকে পরের পেজে দেখাবে “the password you have typed is incorrect” মানে, আপনার টাইপ করা পাসওয়ার্ড টি ভুল।

তাই, পাসওয়ার্ড চেঞ্জ করার জন্য বা নতুন একাউন্ট পাসওয়ার্ড সেট করার জন্য আপনার “Recover Your account” বা “forgotten password” লিংকে ক্লিক করতে হবে।

৩. Password reset option সিলেক্ট করুন 

এখন, নিচে আপনি “Reset your password” এর একটি পেজ দেখবেন। এই পেজে, আপনাকে সিলেক্ট করতে হবে যে, verification code আপনি কিসে পেতে চান।

 আপনি যদি, ভ্যারিফিকেশন কোড (verification code) নিজের মোবাইল নম্বরে পেতে চান তাহলে “send code via sms” এ সিলেক্ট করুন।

নাহলে, যদি আপনি verification code নিজের ইমেইল আইডি তে পেতে চান, তাহলে “send code via email” অপশনে ক্লিক করুন।

তারপর নিচে “Continue” তে ক্লিক করুন।

আমি “ইমেইল এর অপসন” সিলেক্ট করেছি। কারণ, সবের একাউন্টে মোবাইল নম্বর হয়তো রেজিস্টার নাও থাকতে পারে। কিন্তু, ইমেইল আইডি সবার ফেসবুকে দেয়া থাকে।

আপনি আপনার সুবিধা মতো অপসন সিলেক্ট করেনিন।

৪. Verification বা security কোড কপি করুন  

ওপরে কন্টিনিউ (continue) তে ক্লিক করার পর আপনার মোবাইল নম্বর বা ইমেইল আইডিতে ৬ ডিজিটের একটি ভেরিফিকেশন নম্বর ফেইসবুক দ্বারা পাঠিয়ে দেয়া হবে।

Facebook password reset code

আপনি, ভালো করে সেই ৬ ডিজিটের কোড টি কপি করে নিন।

নাহলে,

যদি আপনি ইমেইল অপশনের বাছাই করেছেন, তাহলে আপনার ইমেইলে কোডের সাথে নিচে “change password” এর একটি লিংক দিয়ে দেয়া হবে। আপনি সোজা সেই লিংকে ক্লিক করতে পারেন।

৫. Verification code দিন 

এখন ফেসবুক দ্বারা পাঠানো কোড নিজের মোবাইল বা ইমেইল থেকে কপি করে আপনাকে “enter security code” বক্সে দিয়ে দিতে হবে।

আপনি ওপরে দেখতেই পারছেন, একটি বাক্স দেয়া হয়েছে এবং তাতে “Enter code” লিখা আছে। সোজাসোজি কোড দিয়ে “Continue” লিংকে ক্লিক করুন।

৬. নতুন পাসওয়ার্ড দিন  

সঠিক কোড দেয়ার পর, পরের পেজে আপনি নতুন পাসওয়ার্ড সেট করার অপসন পাবেন।

এখন, যা আপনি ওপরে ছবিতে দেখছেন, “New password” এর সামনে থাকা বক্সে আপনার একটি নতুন ফেসবুক একাউন্ট পাসওয়ার্ড দিন।

পাসওয়ার্ড লিখে “continue” লিংকে ক্লিক করুন।

৭. আপনার পাসওয়ার্ড চেঞ্জ হয়ে গেছে 

congratulations, এখন আপনার পুরোনো একাউন্ট পাসওয়ার্ড চেঞ্জ হয়ে গেছে এবং ফেসবুকে লগইন করার জন্য আপনার, কিছুক্ষন আগেই সেট করা নতুন পাসওয়ার্ড টি ব্যবহার করতে হবে।

ফেসবুক পাসওয়ার্ড চেঞ্জ হয়ে গেছে

এখন সোজা নিচে “stay logged in” অপশন সিলেক্ট করে “continue” বাটনে ক্লিক করুন।

এখন আপনার Facebook account খুলে যাবে এবং আপনি আবার নিজের একাউন্ট ব্যবহার করতে পারবেন এবং নিজের বন্ধুদের সাথে যোগাযোগ করতে পারবেন।

একাউন্টে লগইন করে ফেসবুক পাসওয়ার্ড চেঞ্জ করুন:

সাধারণত ফেসবুক পাসওয়ার্ড চেঞ্জ করার কারণ দুটো থাকতে পারে।

প্রথমত, যদি আপনি আপনার পাসওয়ার্ড ভুলে গেছেন তাহলে সেক্ষেত্রে আপনাকে পাসওয়ার্ড রিসেট করতেই হয়। দ্বিতীয়ত, যদি আপনার নিজের ফেসবুক আইডির পাসওয়ার্ড মনে আছে কিন্তু নিরাপত্তার ক্ষেত্রে পাসওয়ার্ডটি একবার চেঞ্জ করতে চাইছেন।

এক্ষেত্রে, আপনি আপনার ফেসবুক প্রোফাইলে প্রবেশ করে settings option থেকে নিজের পাসওয়ার্ড পরিবর্তন করতে পারবেন। চলুন, স্টেপ গুলি জেনেনেই।

  • নিজের মোবাইলে Facebook app-টি ওপেন করুন।
  • Home page-থেকে নিজের profile picture-এর মধ্যে ট্যাপ করুন।
  • এখন সরাসরি “Settings and privacy” সিলেক্ট করে “Settings” এর মধ্যে ট্যাপ করুন।
  • এবার নিচে স্ক্রল করুন এবং “Security and login” এর অপশনটি খুঁজে সেটা সিলেক্ট করুন।
  • এখন  “Login” এর মধ্যে থাকা “Change password” অপশনে ট্যাপ করুন।
  • মনে রাখবেন, এক্ষেত্রে আপনাকে “Retype new password” এর বক্সে আপনার পুরোনো ফেসবুক পাসওয়ার্ডটি এন্টার করতে হবে।
  • সেই একই পেজে থাকা “New password” এর বক্সে আপনার নতুন পাসওয়ার্ডটি দিয়ে দিতে হবে।
  • শেষে,  “Update password” এর অপশনে ট্যাপ করুন।
  • এখন আপনার ফেসবুক পাসওয়ার্ড আপডেট বা রিসেট হয়ে গেছে।

তাহলে দেখলেন তো, ফেসবুকের পাসওয়ার্ড চেঞ্জ করার প্রক্রিয়া কতটা সোজা ছিল? অবশই, আপনি নিজের সুবিধা মতো computer, mobile বা tablet, যেকোনো ডিভাইস থেকে নিজের ফেসবুক আইডির পাসওয়ার্ড রিসেট করে নিতে পারবেন।

আজকে আমরা কি শিখলাম?

তাহলে বন্ধুরা, আপনারা যদি নিজের ফেসবুক একাউন্টের পাসওয়ার্ড ভুলে গেছেন তাহলে উপরে আমি বলা স্টেপস গুলি ফলো করে নিজের ভুলে যাওয়া পাসওয়ার্ড রিসেট করে ফেসবুকে একটি নতুন পাসওয়ার্ড সেট করতে পারবেন।

কিন্তু, মনে রাখবেন যে বলে দেওয়া এই প্রক্রিয়া দ্বারা আপনারা কেবল তখন পাসওয়ার্ড চেঞ্জ করতে পারবেন যখন আপনার ফেসবুক একাউন্টে আপনার একটি মোবাইল নম্বর বা একটি ইমেইল আইডি রেজিস্টার থাকবে।

তাছাড়া, যদি আপনাদের কোনো অসুবিধার সম্মুখীন হতে হচ্ছে, তাহলে আমাকে নিচে কমেন্ট করুন। আমি আপনাদের সাহায্য অবশই করবো।

 

49 thoughts on “ফেসবুক পাসওয়ার্ড ভুলে গেছেন? চেঞ্জ/রিসেট করুন ২ মিনিটে”

  1. Avatar

    ভাই আমার একই নাম্বারে দুটি একাউন্ট খোলা পাসওয়ার্ড রিসেট করতে গেলে প্রথম একাউন্ট করা যায় দ্বিতীয় একাউন্ট করা যায় না।

  2. Avatar

    ভাইয়া আমার আইডিতে ফরগেট করার ২টা অপশন থাকে পাসওয়ার্ড চেঞ্জকরার জন্য তবে,, আমার আইডিতে পরগেট করার জন্যে নাম্বার এবং ইমেল করার কোন অপশন দেখায় না, এখন কি করা

      1. Avatar

        আমার পাসওয়ার্ডটা কিছুতেই মনে করা পারতেছি না ফেসবুকের ফরগটেন পাসওয়ার্ড দিতে পারতেছি না,এসএমএসে কোড পাচ্ছিনা.

  3. Avatar

    ভাইয়া আমার ফেইসবুক একাউন্ট email দিয়ে খোলা।ওখানে কোন মোবাইল নাম্বার দেয়া নাই। ইমেইল এর পাসওয়ার্ড ও মনে নাই।এ খন কিভাবে রিকবার করবো ?

    1. Avatar

      এক্ষেত্রে আপনি Facebook support team এর সাথে যোগাযোগ করতে হবে।

  4. Avatar

    ভাই আমার ফেসবুক ওপেন হচ্ছে না। আমি অন্ন মোবাইলে ওপেন করতে চাইতাছি হচ্ছে না সব কিছু ঠিক মতো দেওয়ার পরেও

    1. Avatar

      তবে কারণ টা তো এভাবে বোঝা যাবেনা। কি দেখাচ্ছে সেটা বলুন তো।

  5. Avatar

    vaiya ঠিক email jeta amr account e save kora ota dewar por o amr mail e verification code ta ashtese na…..ekhon ami ki korbo??

    1. Avatar

      সেখানে দুটো option দেওয়া থাকে, mobile verification এবং email verification. আপনি email verification option টি ভালো করে বেছে নিন।

  6. Avatar

    ভাই আমি অনেক পাসওয়ার্ড চেঞ্জ করেছি আবার অনেককে হেল্প করেছি, কিন্তু একটা আইডি অনেক কসট করেও পারতেছি না
    আমি আইডিটা লগিন করার পরে নামবার থেকে বেরিফাই কোড আসে সেতা দেই তার পর নতুন পাসওয়ার্ড দেয় দিবার পর এই মেসসেজ আসে,unfortunately,you won’t able to access your account while we’re reviewing these additional documents.we appreciate your patience, and we’ll get beck to you as soon as we can. এখন আমি কি করবো বুজতে পারছি না একটু উপকার কিরেন ভাই

    1. Avatar

      এখন আপনার কিছু করার নেই। কিছুদিন অপেখ্যা করুন তারপর আবার লগইন করার চেষ্টা করুন। কিছু কারণের ফলে, আপনার একাউন্ট review তে গেছে। তাই, Facebook থেকে approval পাওয়ার পর, আপনি লগইন করতে পারবেন। তবে, তারা আপনাকে ইমেইল এর মাধ্যমে অবশই status জানিয়ে দিবেন।

  7. Avatar
    Max Hussian Muhammad Ershad

    ভাইয়া আমাকে একটু সাহায্য করেন না আমার আইডির টা সমস্যা করতেছে আসতেছেনা, password আসেছে না pls সাহায্য করেন

    1. Avatar

      Forgot password এর অপশনে গিয়ে পাসওয়ার্ড চেঞ্জ করুন।

    2. Avatar

      Amar je Number diye Facebook account active kora sei sim hariye gece ekon Password mone nei
      Ki babe Account ta Pabo ?

  8. Avatar

    নাম্বারে কোন কোড আসছে না। নাম্বার ১০০% ঠিক আছে। নাম্বার দিলে আইডি শো করছে কিন্তু কোড আসছে না। কি করব? অনেকবার ট্রাই করছি। হচ্ছে না।

    1. Avatar

      আপনার মোবাইল নাম্বারে dnd এক্টিভেট করা থাকলে কোড আসবেনা।

          1. Avatar

            ভাই DND কিভাবে বন্ধ করবো যদি বিস্তারিত বলেন তবে খুবই উপকৃত হবো।আমারও একই সমস্য, কোড আসছেনা।ধন্যবা।

          2. Avatar

            ভাই, DND বিষয়টি আপনার customer care কে ফোন করে জেনেনিতে হবে। এখানে আমি তেমন সাহায্য করতে পারবোনা।
            তবে, customer care কে যোগাযোগ করলেই সমাধান হয়ে যাবে।

      1. Avatar
        Debashri Bhowmick

        ভাইয়া,DND কি?? ব্যপার টা বুঝিনি।আমার ও একই সমস্যা।কোড আসছেনা।নাম্বার একই।সব মেসেজ আসে।কিন্তু কোড আসছেনা।একটু সাহায্য করুন প্লিজ

        1. Avatar

          DND মানে হলো do not disturb service যেটা আপনার telecom company থেকে মাঝে মাঝে activate করা থাকে। DND activate থাকলে, আপনি Facebook code বা এই ধরণের service related sms পাবেননা।
          তাই, customer care কে একবার ফোন করে DND deactivate করার জন্য বলুন।

    2. Avatar

      আমার পাসওয়ার্ড মনে নেই যে সীম দিয়ে আইডি খুলছি সীমটি সহ মোবাইল টা চুরি হয়ে গেছে এখন কীভাবে আগের ফেসবুকে লখ ইন করতে পারবো দয়া করে বলবেন

      1. Avatar

        সেই এক নম্বরের সিম লাগবে আর নাহলে যেই ইমেইল আইডি ব্যবহার করেছিলে, সেটা ব্যবহার করেও করা যাবে। আপনি forgot password লিংকে ক্লিক করে পাসওয়ার্ড চেঞ্জ করতে পারবে।

  9. Avatar

    ভাই,
    আমি মোবাইল নাম্বার দিয়ে আইডি খুলেছি, কিন্তু পাসওয়ার্ড ভুলে যাওয়াতে আর লগইন করতে পারছি না,কারন কোড যাচ্চে না ফোনে…কি করা এখন

    1. Avatar

      রেজিস্টার করার সময় যে মোবাইল নম্বর ব্যবহার করেছিলেন, সেটাতেই কোড যাবে। অথবা আপনার রেজিস্টার্ড ইমেইল আইডি তে।

    2. Avatar

      আমি পাসওয়ার্ড ভুলে গেছি। ফরগেট দিচ্ছি কিন্তু নাম্বারে কোনো কোড আসছে না। নাম্বারটি আমার ফোনেই চালু আছে। কিন্তু অনেকবার চেষ্টার পরেও কোড আসছে না। ব্রাউজারে জিমেইল চাচ্ছে। কিন্তু জিমেইলটা বর্তমানে চালু নেই। পাসওয়ার্ডও আমার মনে নেই। কিন্তু আইডিটা খুব বেশি প্রয়োজন আমার। কোনোভাবেই কোড আসছে না। এক্ষেত্রে আমি কি করতে পারি?

      1. Avatar

        মোবাইল দিয়ে করলে এই সমস্যা প্রায় দেখা যায়। তাই, আপনি একবার কম্পিউটারের মাধ্যমে PASSWORD RESET করার চেষ্টা করুন।

    3. Avatar

      ফোন দিয়ে সমাধান করতে ধরছিলাম হয় না,,, ভুয়া নাকি,,, ডেস্কটপ মুড অন করছিলাম হয় না

      1. Avatar

        আপনার facebook account এ register করা মোবাইল নম্বর বা ইমেইল আইডি থাকতে হবে।

  10. Avatar
    রেজাউল

    আমার ফেসবুক পাসওয়াড মনে নেই মোবা নাম্বারে যে কোড এসেছিল তা দিয়ে হয় নাই ইমেইল দিলে লেখা আসে এটা অলরেডি অন্য একাউন্টে সাথে যুক্ত নতুন ইমেল একাউন্ট চায় কি করবো?

  11. Avatar

    ভাই আমার ফেসবুক পাসওয়ার্ড ভুল দেখাচ্ছে এখন নাম্বারটা আমার মোবাইলে আছে, শুধু কোড টা দিচ্ছে না এখন কী করবো

    1. Avatar

      যদি সেই ফেসবুক একাউন্টে আপনার নম্বর দেয়া হরেছে, তাহলে কোড অবশই আসবে।

  12. Avatar

    bro, ekta id khula hoyechilo arekjoner gmail diye but phn number nijerta deowa chilo.. er ageo pass vule gele forgotten pass dile mbl a code asto ekhon asche na kno?

    1. Avatar

      সেখানে আপনি মোবাইল ব্যবহার করে কোড পাওয়ার অপসন টি বেঁচে নিতে হবে। কোড টি বর্তমানে আপনার ইমেইল আইডিতে যাচ্ছে।

  13. Avatar

    ব্রাদার,,,আমি এভাবে করেছি।কিন্তু ইমেইলএ তো কোড যায়না।।শতবার ট্রাই করেছি।কিছুতেই ইমেইলএ কোড যাচ্ছেনা।এর সমাধান কি ভাইয়া?? প্লিজ জানাবেন

    1. Avatar

      আপনি কোন ইমেইল আইডি টি ব্যবহার করছেন সেটা, ভালো ভাবে আগে যাচাই কোরে দেখুন।

  14. Avatar
    পারভেজ

    ভাই আমার পাসওয়ার্ড ভুলে গেছি আর সিমটাও হারিয়ে গিয়েছে। ওই সিমে ইমেইল ও খোলা নাই। এখন আমি কি করব।প্লিজ হেল্প করেন

    1. Avatar

      খারাপ পাবেননা, কিন্তু এখন করার আর কিছুই নেই।

    2. Avatar
      লোকমান হাকিম

      আমার ফেজবুক পাসওয়ার্ড কি ভাবে দেখতে পারি?

      1. Avatar

        দেখতে তো পারবেননা, তবে সেটিংস এ গিয়ে চেঞ্জ করতে হবে।

  15. Avatar
    পিন্টু

    আমি অন্য এক জনের মোবাইল নম্বর দিযে একটি ফেইসবুক আইডি খুলেছি, সে ফেইসবুক ইউজ করে না, এখন এই আইডির পাসওয়ার্ড পাল্টে গেছে এবং অন্য একজন ইউজ করতেছে, আমি পাসওয়ার্ড চেইন্জ করতে পারতেছিনা এবং রিসেট পাসওয়ার্ড দিলে অন্য একটি মোবাইল নম্বর আসে, এখন আমি কিভাবে এই আইডি টি ফেরত পেতে পারি ?

    1. Avatar

      যেই মোবাইল নম্বর বা ইমেইল আইডি facebook account টিতে রেজিস্টার করা কাছে, সেটা দিয়েই কেবল password reset করা যাবে। তাছাড়া, কোনো উপায় নেই।

  16. Avatar
    mohammed Abdullah

    আমি ইমেইল পাসওয়ার্ড দেওয়ার পর loging code খুজতেছে কিছুত বুঝতেছিনা।প্লিজ হেল্প মি।

    1. Avatar

      লগইন কোড আপনার দেয়া ইমেইল আইডিতে গিয়ে সেখানথেকে নিন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top