এড দেখে টাকা ইনকাম করার সেরা ৯টি ওয়েবসাইট: Earn Money By Watching Ads Online

এড দেখে টাকা ইনকাম করুন (Earn Money By Watching Ads Online): ইন্টারনেট থেকে অনলাইন আয় করার কার্যকর উপায় এমনিতে প্রচুর রয়েছে।

বেশিরভাগ ক্ষেত্রে, online income বলতে blogging বা YouTube channel তৈরি করে হওয়া ইনকামের কথা আমরা বলে থাকি। তবে, এগুলো ছাড়াও অন্যান্য কিছু সাধারণ উপায় যেমন, “গেম খেলে টাকা আয়“, “ভিডিও দেখে ইনকাম” বা “বিজ্ঞাপন দেখে টাকা আয়” করার অপশনও কিন্তু আমাদের কাছে রয়েছে।

মনে রাখবেন, এই ধরণের কাজ গুলো করে অনলাইনে টাকা আয় করার কিছু ওয়েবসাইট বা এপস রয়েছে। এবং, আপনাকে এমন কিছু apps বা website এর ওপরে কাজ করতে হবে যেগুলো সত্যি আপনাকে টাকা দিবে।

এড দেখে টাকা আয় করার ওয়েবসাইট বা এপস গুলো ইন্টারনেটে প্রচুর পাবেন। তবে, এড দেখে ইনকাম করার বিশ্বস্ত ওয়েবসাইট গুলোর সংখ্যা কিন্তু সত্যি কম। এমন অনেক ওয়েবসাইট রয়েছে, যেগুলো আপনার করা কাজের বিনিময়ে আপনাকে টাকা দেয়না।

আর তাই, নিচে আমি এমন সেরা ৯ টি ওয়েবসাইট এবং অ্যাপস গুলির বিষয়ে আপনাদের বলবো যেগুলোর মাধ্যমে, অ্যাড দেখে প্রতিদিন টাকা ইনকাম করাটা সম্ভব।

এড দেখে টাকা ইনকাম করার সেরা ৯টি ওয়েবসাইট / এপস:

এড দেখে টাকা ইনকাম
Best Websites To Earn Money Watching Ads Online.

আমি বা আপনি, আমরা প্রত্যেকেই আমাদের মূল্যবান সময় গুলি মোবাইলে ইন্টারনেট ব্যবহার করতেই নষ্ট করে থাকি। ইন্টারনেট ব্যবহার করে আমরা গেম খেলি, ভিডিও দেখি বা সোশ্যাল মিডিয়া সাইট গুলোতে ব্যস্ত থাকি।

তবে, যদি এই ইন্টারনেট এর মাধ্যমে কিছুটা টাকা পার্ট-টাইম হিসেবে ইনকাম করা যায়, তাহলে এই সুযোগ কে ছাড়বে। হে, যা আমি ওপরে বললাম, ইন্টারনেটে এমন কিছু ওয়েবসাইট রয়েছে যেগুলোতে গিয়ে আপনি অনলাইনে বিজ্ঞাপন দেখার জন্য টাকা পাবেন।

তাছাড়া, অনলাইনে এড দেখার কাজটি তেমন কোনো কষ্টের কাজ নয়। তাই, যদি ইন্টারনেটের ব্যবহার করে কিছুটা টাকা ইনকাম করা যাচ্ছেই তাহলে ক্ষতি কিসের।

নিচে আমি ৯ টি এমন ওয়েবসাইট/অ্যাপস এর বিষয়ে বলে দিচ্ছি যেগুলোর মাধ্যমে জেকেও অনলাইনে বিজ্ঞাপন দেখে টাকা আয় করতে পারবেন।

ওয়েবসাইট/অ্যাপস তালিকা:বৈশিষ্ট:
১. Swagbucks – earn money watching adsসার্ভে করে, অ্যাড দেখে, গেম খেলে, ইনকাম করা যায়।
২. InboxDollars: Extra Money Online$5 মিনিমাম পেআউট নেওয়া যাবে।
৩. NeoBux: Make Money OnlinePaper cheque, bank transfer, PayPal-দ্বারা টাকা তুলুন।
৪. ySense.com: Earn Free Cash Onlineএকাধিক মাধ্যমে আয় করা যায়।
৫. PaidVerts: Earn Money With PTCএকটি সেরা PTC (paid to click) ওয়েবসাইট।
৬. MyPoints: Earn Reward Points$10 welcome bonus দেখা হচ্ছে।
৭. Freecash: Free Cash, PayPal, Bitcoinইনকামের একাধিক উপায় গুলি পাবেন।
৮. Adwallet: Earn Onlineঅ্যাড দেখে ইনকাম করার ফ্রি অ্যাপ।
৯. iRazoo Rewards: Watch & Earnমোবাইল দিয়ে বিজ্ঞাপন দেখুন।

Best Websites To Earn Money By Watching Ads Online:

নিচে দেওয়া ওয়েবসাইট গুলো আপনি খালি সময়ে নিজের মোবাইল থেকেও ব্যবহার করে মোবাইল থেকেই বিজ্ঞাপন দেখে part-time income করতে পারবেন। এছাড়া, ওয়েবসাইট গুলো আপনি ফ্রীতে জয়েন করতে পারবেন।

অনেক ওয়েবসাইট এমনও রয়েছে যেগুলো আপনাকে কেবল signup / registration করার বিনিময়ে কিছু bonus income দিয়ে দিবে।

১. Swagbucks.com 

ভিডিও অ্যাড দেখে টাকা ইনকাম করার নানান জনপ্রিয় ওয়েবসাইট গুলির মধ্যে আরেকটি হলো Swagbucks.com.

আপনাকে এই ওয়েবসাইটে গিয়ে সরাসরি একটি একাউন্ট তৈরি করে নিতে হবে। এবার, একাউন্ট তৈরি করার পর আপনি নিজের video playlist এর মধ্যে গিয়ে SB points সংগ্রহ করতে পারবেন।

বিজ্ঞাপন দেখা ছাড়াও আপনারা এই ওয়েবসাইটে অন্যান্য বিভিন্ন মাধ্যমে আয় করতে পারবেন। যেমন, গেম খেলে, ইন্টারনেট সার্চ করে, অনলাইন শপিং করে ইত্যাদি।

এছাড়া, বিভিন্ন survey গুলোর উত্তর দিয়েও আপনারা এখানে ইনকাম করতে পারবেন।

যায় করা SB points গুলোকে PayPal, Amazon coupon, Free recharge ইত্যাদি মাধ্যমে redeem করতে পারবেন। Payout পাওয়ার জন্যে কমেও $3 এর ইনকাম আপনার থাকতে হবে।

বলা হয়েছে যে এই কোম্পানিটি $455 million থেকেও অধিক পেমেন্ট এমনিতে করে ফেলেছে। তাছাড়া কিছু কিছু ক্ষেত্রে নতুন user registration এর ক্ষেত্রে দেওয়া হচ্ছে $5 এর bonus.

২. Inboxdollars.com 

এখানেও আপনারা ভিডিও এড দেখার বিনিময়ে রিওয়ার্ড ইনকাম করতে পারবেন (Earn money watching video ads)। এছাড়াও, বিভিন্ন নতুন নতুন survey গুলোতে অংশ গ্রহণ করে এবং shopping & cash offers এর মাধ্যমে ইনকাম করতে পারবেন।

ওয়েবসাইটে ভিসিট করার সাথে সাথেই আপনারা signup box দেখতে পাবেন যেখানে $5BONUS এর বিষয়টির উল্লেখ রয়েছে। এই ওয়েবসাইটে বিজ্ঞাপন দেখার বিনিময়ে আপনাকে কোনো ধরণের points দেওয়া হবেনা।

মানে, সোজা cash এর মাধ্যমে আপনি আপনার income গুলো দেখতে ও তুলতে পারবেন। এমনিতে, অনলাইনে একটি ওয়েবসাইট থেকে টাকা আয় করার ক্ষেত্রে “Inboxdollars.com” অনেক জনপ্রিয় একটি ওয়েবসাইট।

এখানে আপনারা নানা মাধ্যমে ইনকাম করতে পারবেন। ইমেইল পড়ার বিনিময়ে, গেম খেলার বিনিময়ে এবং বিভিন্ন অফার গুলোকে সম্পূর্ণ করার বিনিময়েও আপনারা ইনকাম করতে পারবেন।

প্রত্যেকটি অনলাইন সার্ভে গুলো করে আপনারা $0.50 থেকে $5 পর্যন্ত ইনকাম করতে পারবেন। তাছাড়া, 3 minutes থেকে 25 minutes এর মধ্যেই আপনার সার্ভে গুলো সম্পূর্ণ হয়ে যাবে।

যদি ভিডিও বিজ্ঞাপন দেখে ইনকাম করার কথা বলি তাহলে, Videos এবং TV content গুলো দেখার জন্যে আপনি আপনার computer বা laptop দুটোই ব্যবহার করতে পারবেন।

প্রত্যেক দিন নতুন নতুন video ads গুলো এখানে যোগ বা আপডেট করা হয়। আপনি প্রত্যেক দিন প্রায় ৩০ টি video দেখতে পারবেন।

Payment: আপনি প্রত্যেকটি ভিডিও দেখার বিনিময়ে 5-25 cents ইনকাম করতে পারবেন। এমনিতে কিছু কিছু ভিডিও দেখার বিনিময়ে $25 পর্যন্ত ইনকাম করার সম্ভাবনা থাকে।

নিজের আয় করা টাকা check, PayPal বা electronic gift cards এর মাধ্যমে redeem করতে পারবেন। তাছাড়া, টাকা redeem করার জন্যে মিনিমাম $30 হওয়াটা জরুরি।

৩. Neobux.com 

যখন কথা আসছে অনলাইনে ad দেখে টাকা ইনকাম করার একটি সেরা ওয়েবসাইট নিয়ে, তখন Neobux.com এর কথা অবশই বলতে হবে।

বিজ্ঞাপন (Advertisements) দেখার বিনিময়ে এই ওয়েবসাইট থেকে সহজেই ইনকাম করতে পারবেন। ওয়েবসাইটটি প্রায় ১০ বছর থেকেও পুরোনো এবং বর্তমানে অনেকেই এই ওয়েবসাইট ব্যবহার করছেন।

বিজ্ঞাপন ছাড়াও বিভিন্ন অফার গুলো সম্পূর্ণ করে, গেম খেলে, রেফার করে এবং মার্কেটিং সার্ভে গুলোতে অংশ গ্রহণ করে অনলাইনে টাকা আয় করতে পারবেন। আবার সময়ে সময়ে কিছু ad prize গুলোও এই ওয়েবসাইট দ্বারা দিয়ে দেওয়া হয়।

প্রত্যেক দিন কেবল ১ ঘন্টা করে সময় দিলেও, আপনি কিছুটা হলেও online extra income এই website থেকে করে নিতে পারবেন।

ওয়েবসাইট থেকে আয় করা টাকা আপনারা paper cheque, bank transfer এবং PayPal এর মাধ্যমে redeem করতে পারবেন।

৪. ySense.com 

ySense.com অনেক জনপ্রিয় একটি ওয়েবসাইট যেটা ব্যবহার করে অনেকেই ইন্টারনেট থেকে ইনকাম করছেন। হে, অনেক বেশি না হলেও কিছুটা হলেও এক্সট্রা টাকা এই ওয়েবসাইট থেকে ইনকাম অবশই করতে পারবেন।

টাকা ইনকাম করার জন্য এখানে বিভিন্ন paid offers গুলো রয়েছে যেগুলোর মধ্যে কিছু হলো, নতুন services টেস্ট করা, watching videos, watching ads এবং Signing up for websites

এই ওয়েবসাইটটিতে referrals এর মাধ্যমে ইনকাম করার একটি ভালো সুযোগ রয়েছে। আপনি নিজের referral code বা link এর মাধ্যমে অন্যান্য লোকেদের এই ওয়েবসাইটে রেজিস্টার করিয়ে তাদের ইনকামের ৩০% কমিশন পেতে পারবেন।

এছাড়া, নিয়মিত বিভিন্ন Paid Surveys গুলোতে অংশ গ্রহণ করে এখানে থেকে ইনকাম হবে।

৫. Paidverts.com 

এটা মূলত একটি PTC (paid to click) ওয়েবসাইট। মানে, বিভিন্ন বিজ্ঞাপন গুলোতে ক্লিক করে টাকা ইনকাম করা যাবে। ওয়েবসাইটে গিয়ে একটি একাউন্ট তৈরি করুন, বিজ্ঞাপনে ক্লিক করুন এবং ইনকাম করুন।

এতটাই সোজা এই ওয়েবসাইটের মাধ্যমে ইনকাম করাটা।

প্রত্যেক দিন আপনার account এর মধ্যে নতুন নতুন paid ads গুলো পাঠানো হবে। আপনাকে কেবল সেই ads গুলোতে গিয়ে কমেও ৩০ সেকেন্ড সেই বিজ্ঞাপন পেজে থাকতে হবে।

বাস, এতেই আপনার instant cash payment গুলো unlock হয়ে যাবে।

মনে রাখবেন, আপনি যত বেশি ads গুলোতে ক্লিক করবেন বা ads page visit করবেন ততটাই বেশি ইনকাম করতে পারবেন। এখানে, Bonus Ad Points এর মাধ্যমে ভালো ভালো high paying ads গুলো পাওয়ার সুযোগ থাকছে।

৬. MyPoints: Earn Reward Points 

MyPoints সাইট থেকে রিওয়ার্ড ইনকাম করার নানান উপায় গুলি রয়েছে। যেমন, নানান ক্যাটাগরিতে থাকা নানান ভিডিও অ্যাড গুলি দেখা, শপিং করা, সার্ভে সম্পূর্ণ করা ইত্যাদি। এখানে আলাদা ভাবে একটি Watch & Earn ট্যাব পাবেন।

বিজ্ঞাপন দেখা ছাড়াও বিজ্ঞাপনের সাথে রিলেটেড ছোট ছোট সার্ভে গুলি সম্পূর্ণ করেও bonus points ইনকাম করতে পারবেন। এছাড়া, এই ওয়েবসাইটে একাউন্ট তৈরি করার জন্য $10 welcome bonus-ও দেখা হচ্ছে।

৭. Freecash: Free Cash, PayPal, Bitcoin 

বিজ্ঞাপন দেখে টাকা আয় করা হোক বা অ্যাপ ইনস্টল বা ডাউনলোড করার মাধ্যমে। এই সেরা অনলাইন ইনকাম ওয়েবসাইট থেকে নানান মাধ্যমে টাকা ইনকাম করার সুযোগ পাওয়া যায়। এছাড়া, একাউন্ট তৈরি করার জন্য welcome bonus দেওয়ার কোথাও এখানে বলা হয়েছে।

Survey করা, Game খেলা, App ডাউনলোড, Game download, একাউন্ট Sign Up করা ইত্যাদি একাধিক উপায় গুলির দ্বারা এই সাইট থেকে ইনকাম করতে পারবেন।

ইনকাম করা টাকা গুলি আপনারা সরাসরি নিজের bank account, PayPal, Gift Cards, Bitcoin, ইত্যাদি নানান মাধ্যমে তুলতে পারবেন।

৮. Adwallet: Earn Online 

আপনি যদি এড দেখে টাকা ইনকাম করার একটি সেরা android app খুঁজছেন যেটাকে মোবাইলে ইনস্টল করে মোবাইলেই বিজ্ঞাপন দেখে ইনকাম করা যেতে পারে, সেক্ষেত্রে এই Adwallet App ব্যবহার করে দেখতে পারেন।

Google Play Store থেকে এই app-টি সম্পূর্ণ ফ্রীতে ডাউনলোড করে ব্যবহার করতে পারবেন। বলা হয়েছে যে, এখানে নানান video ads গুলি দেখার মাধ্যমে ইউজাররা টাকা ইনকামের সুযোগ পাবেন।

এখানে একটি free account তৈরি করার প্রক্রিয়া অনেক সোজা। বলা হয়ে যে, ইনকাম করা টাকা গুলি আপনারা সরাসরি নিজের bank account বা Gift Cards-এর দ্বারা তুলতে পারবেন।

৯. iRazoo Rewards: Watch & Earn 

এটাও একটি android app যার দ্বারা বিজ্ঞাপন দেখে টাকা আয় করার সুযোগ পাওয়া যেতে পারে। এখানেও আপনারা নানান ছোট ছোট কাজ গুলি করে reward income করতে পারবেন।

Super offers, Fyber offerwall, Profile questions, ইত্যাদি ট্যাব গুলিতে গিয়ে নানান অফার গুলি সম্পূর্ণ করতে হবে আপনাকে। এখানে আলাদা ভাবে একটি Awesome videos section পাবেন, যেখানে নানান video ads গুলি দেখে টাকা ইনকামের সুযোগ দেওয়া হয়।

কম্পিউটার / মোবাইলে এড দেখে ইনকাম করাটা কতটা লাভজনক ?

দেখুন সত্যি কথা বললে, এড দেখে টাকা ইনকাম করার জন্য থাকা এই ওয়েবসাইট গুলো ব্যবহার করে কেবল কিছুটাই ইনকাম করতে পারবেন।তবে, আপনি যদি অধিক টাকা আয় করার কথা ভাবছেন তাহলে সেটা ভেবে কোনো লাভ নেই।

এই ধরণের ওয়েবসাইট গুলো আপনার অনেক বেশি সময় নষ্ট করে থাকে এবং তার বিনিময়ে কেবল সামান্য পরিমানের টাকা আপনাকে দিবে।আমি নিজেও এই ওয়েবসাইট গুলো ব্যবহার করে দেখিনি।

তবে, ইন্টারনেটে থাকা বিভিন্ন review এবং comment গুলো পড়ে এই সেরা ওয়েবসাইট গুলোর বিষয়ে আমি বলেছি।

আপনার কাছে যদি অনেক খালি সময় রয়েছে এবং আপনি যদি অনেক সামান্য কিছু টাকা অনলাইনে আয় করে দেখতে চাচ্ছেন, ধরুন দিনে $1-$2, তাহলে, ওয়েবসাইট গুলোতে একাউন্ট তৈরি করে দেখতে পারেন।

এছাড়া, নিয়মিত এবং passive online income-এর ক্ষেত্রে এই ধরণের ওয়েবসাইট গুলো কোনো কাজের না। এক্ষেত্রে আপনারা blogging বা YouTube channel তৈরি করে ইনকাম করার পরামর্শ আমি দিবো।

FAQ: অনলাইনে অ্যাড দেখে ইনকাম:

১. এড দেখে কত টাকা ইনকাম করা যাবে?

সত্যি বলতে, অনলাইনে বিজ্ঞাপন দেখে ইনকাম করার বেশিরভাগ ওয়েবসাইট গুলির থেকে অনেক সামান্য পরিমানে ইনকাম করা যাবে। দিনে ১ ডলার ইনকাম করাটাও এক্ষেত্রে অনেক কঠিক কাজ হয়ে থাকে। ইন্টারনেটের থাকা নানান রিভিউ এবং কমেন্ট গুলি পড়লেই এই বিষয়ে একটি স্পষ্ট ধারণা পেয়ে যাবেন।

২. অনলাইনে পার্ট-টাইম ইনকামের সেরা উপায় গুলি কি?

যদি আপনি অনলাইনে ২-৩ ঘন্টা সময় দিয়ে কাজ করে সত্যি পার্ট-টাইম ইনকাম করতে চাইছেন, সেক্ষেত্রে blogging, affiliate marketing, online course selling, YouTube channel, paid survey jobs, freelancing, ইত্যাদির মতো কাজ গুলি করতে পারবেন।

৩. এড দেখে ইনকাম করার সেরা ওয়েবসাইট কোনটি?

অনলাইনে ad দেখে টাকা ইনকাম করার সেরা ওয়েবসাইট গুলির মধ্যে কিছু হলো, Swagbucks, Freecash, Paidverts, ySense.com, Neobux, Inboxdollars, ইত্যাদি।

আমাদের শেষ কথা,,

তাহলে বন্ধুরা, আজকের এই আর্টিকেলে আমরা এমন কিছু ওয়েবসাইটের বিষয়ে জানলাম যেগুলোর থেকে জেকেও অ্যাড দেখে অনলাইনে টাকা আয় করতে পারবেন।

যদি আমাদের আমাদের আজকের এই আর্টিকেল best websites to earn by watching advertisements ভালো লেগে থাকে, তাহলে অবশই আর্টিকেলটি শেয়ার করবেন।

তাছাড়া, আর্টিকেলের সাথে জড়িত কোনো ধরণের প্রশ্ন বা পরামর্শ থাকলে আমাদের কমেন্ট করে জানিয়ে দিবেন।

4 thoughts on “এড দেখে টাকা ইনকাম করার সেরা ৯টি ওয়েবসাইট: Earn Money By Watching Ads Online”

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top