বর্তমানের সেরা ৯টি টাকা ইনকাম করার অ্যাপ গুলো – ২০২৪

Last updated on February 8th, 2024 at 12:43 pm

যদি আপনিও ঘরে বসে অনলাইনে কাজ করে পার্ট-টাইম টাকা ইনকাম করার কথা ভাবছেন তাহলে ব্যবহার করতে পারবেন কিছু সেরা ও জনপ্রিয় এন্ড্রয়েড অ্যাপস গুলো। Google Play Store-এর মধ্যে উপলব্ধ এমন নানান ফ্রি টাকা ইনকাম করার অ্যাপস গুলো ব্যবহার করার মাধ্যমে রাতারাতি ধনী হওয়া সম্ভব না যদিও কিছু পরিমানের ইনকাম অবশই করে নিতে পারবেন। আমি নিজে এই টাকা ইনকাম অ্যাপস গুলো ব্যবহার করে দেখিনি যদিও ইন্টারনেটে থাকা নানান রিভিউ গুলো দেখে এবং কিছুটা রিসার্চ করে নিচে এই সেরা ইনকাম অ্যাপস গুলোর তালিকাটি তুলে ধরেছি।  

রিলেটেড: অনলাইন কিভাবে দ্রুত টাকা উপার্জন করবো 

টাকা ইনকাম অ্যাপ গুলো কি সত্যি টাকা দিবে?

গুগল প্লে স্টোরে এমন নানান income Apps গুলো রয়েছে যেগুলি download করে সেখানে কিছু ছোটোখাটো কাজ গুলো করার মাধ্যমে আপনি অনেক সামান্য পরিমানের ইনকাম অবশই করতে পারবেন।

হ্যা, আপনারা অবশই দেখবেন এমন অনেক ওয়েবসাইট রয়েছে যেখানে দিনে ৫০০ টাকা ইনকাম apps, দৈনিক ১০০০ টাকা ইনকাম, প্রতিদিন 200 টাকা ইনকাম ইত্যাদি নানান ধরণের টাইটেল ব্যবহার করে আর্টিকেল পাবলিশ করা হয়।

তবে আমার হিসেবে যতটা আমি দেখেছি অনলাইনে টাকা ইনকাম করার এমন কোনো অ্যাপ নেই যেখান থেকে আপনি প্রতিদিন এতটা টাকা ইনকাম করতে পারবেন।

হ্যা, Blogging এবং affiliate marketing এর মতো এমন নানান অনলাইন ইনকামের উপায় গুলো অবশই রয়েছে যেগুলির দ্বারা লোকেরা নিয়মিত লক্ষ লক্ষ টাকা ইনকাম করছেন।

তাই, অনলাইনে ইনকাম করার এই অ্যাপ গুলোর দ্বারা কি সত্যি ইনকাম করা যাবে? যাবে, কিন্তু বেশিরভাগ ক্ষেত্রেই সেটা অনেক সামান্য ও স্বল্প পরিমানের ইনকাম হবে।

ইনকাম করার অ্যাপ গুলোর থেকে কি কি মাধ্যমে ইনকাম হবে?

নিচে আমি যেই এন্ড্রয়েড ইনকাম অ্যাপস গুলোর বিষয়ে বলতে চলেছি সেগুলির থেকে টাকা ইনকাম করার নিয়ম প্রত্যেকের ক্ষেত্রে প্রায় একই। মানে, আপনাকে প্রায় একই ধরণের টাস্ক (ওয়ার্ক) গুলো করতে হয়। যেমন ধরুন, App রেফার করা, সার্ভে সম্পূর্ণ করা, ডাউনলোড অফার গুলো সম্পূর্ণ করা, ভিডিও দেখা, গেম খেলা বা অন্যান্য ছোট ছোট কাজ গুলো করার মাধ্যমে নিয়মিত কিছু টাকা ইনকাম করা যেতে পারে।

বর্তমানের সেরা ৯টি টাকা ইনকাম করার অ্যাপ ২০২৪:

টাকা ইনকাম করার অ্যাপ
মোবাইল থেকে অনলাইন আয় করার অ্যাপ।

চলুন, নিচে আমরা সরাসরি সেই প্রত্যেক এন্ড্রয়েড এপ্লিকেশন গুলোর বিষয়ে জেনেনেই যেগুলোর মাধ্যমে টাকা ইনকাম করা যাবে। (Latest android apps to earn money online)

চলুন, নিচে আমরা সরাসরি সেই প্রত্যেক এন্ড্রয়েড এপ্লিকেশন গুলোর বিষয়ে জেনেনেই যেগুলোর মাধ্যমে টাকা ইনকাম করা যাবে। (Latest android apps to earn money online)। মনে রাখবেন, নিচে দেওয়া প্রত্যেকটি apps গুলো আপনারা Google Play Store থেকে ফ্রীতে ডাউনলোড করতে পারবেন।

অবশই পড়ুন: মেয়েদের জন্যে সেরা অনলাইন জব 

App-এর নাম:টোটাল ডাউনলোড:গুগল প্লে রেটিং:
Google Opinion Rewards50,000,000+4.3
SHEROES: Learn Earn Community1,000,000+4.3
ySense1,000,000+2.9
Cashup: Earn Daily100,000+4.2
Groww: Stocks & Mutual Fund10,000,000+4.4
Swagbucks: Surveys for Money5,000,000+2.9
Easy Bucks500,000+4.3
Cointiply1,000,000+4.3
Roz Dhan10,000,000+4.1

১. Google Opinion Rewards:

গুগল ওপিনিয়ন রিওয়ার্ডস হল ভারতের সবচেয়ে বিখ্যাত অনলাইন অর্থ উপার্জনকারী অ্যাপগুলোর মধ্যে অন্যতম ও সবথেকে বিশ্বাসযোগ্য।

গুগলের সুরক্ষার সাথে, এই অ্যাপটি হল অত্যন্ত সুরক্ষিত ও ব্যবহারের পক্ষে অনেকটাই সুবিধাজনক। মূলত, এই অ্যাপ্লিকেশনটিতে আপনাকে আপনার অভিজ্ঞতা অনুযায়ী পরিচিত কোনো জায়গা ও চাহিদাসম্পন্ন কোনো পণ্যের ব্যাপারে কিছু প্রশ্নের উত্তর দিতে হবে। 

যেহেতু, এটি একটি পেইড সার্ভে অ্যাপ, তাই এখানে আপনাকে নগদ অর্থের বিনিময়ে সমীক্ষা সম্পূর্ণ করার জন্য অর্থ প্রদানের প্রস্তাব দেওয়া হয়ে থাকে। এই অ্যাপের সাথে যুক্ত হওয়া খুবই সহজ ব্যাপার। 

  • এখানে আপনাকে অ্যাপটি ডাউনলোড করার পরে একটি অ্যাকাউন্ট তৈরি করে নিজেকে রেজিস্টার করতে হবে। 
  • সাইন আপ করা হয়ে গেলে আপনাকে দ্রুত সার্ভের উত্তর দিতে হবে আর তার বদলে আপনি এই অ্যাপের মাধ্যমে পেয়ে যাবেন গুগল প্লে ক্রেডিট।

তবে, একটি বিষয়ে খেয়াল রাখতে হবে যে গুগলের অ্যালগরিদম খুবই তীক্ষ্ণ। 

তাই, ভুলভাল তথ্য দিয়ে সার্ভে কমপ্লিট করলে গুগল আপনার সার্ভে ফর্মটি বরখাস্ত করে দিতে পারে ও তার জন্যে আপনি টাকাও পাবেন না। এখান থেকে পাওয়া রিওয়ার্ডগুলো আপনি সিনেমার টিকিট, অনলাইন শপিং ভাউচার, ও প্লে স্টোর ইন-হাউস শপিং-এর জন্য ব্যবহার করতে পারেন।

রিলেটেড: কুইজ খেলে টাকা ইনকাম করুন

২. SHEROES: Learn Earn Community:

আপনি কি এমন একটা অ্যাপ খুঁজছেন, যেটা অনলাইন অর্থ-রোজগারের পাশাপাশি সম্পূর্ণভাবে মহিলাদের জন্যে তৈরী একটা প্ল্যাটফর্ম? তাহলে, Sheroes হল আপনার জন্যে আদর্শ একটা অ্যাপ্লিকেশন। 

এটি শুধুমাত্র মহিলাদের জন্যই তৈরী করা একটি নিরাপদ, সহানুভূতিসম্পন্ন ও নির্ভরযোগ্য সামাজিক প্ল্যাটফর্ম। এই চ্যাট-ভিত্তিক হেল্পলাইনটি মহিলাদের আত্মনির্ভর করে তোলার জন্যে বিশেষ কিছু প্রভাবশালী সম্প্রদায় দ্বারা পরিচালিত হয়। 

এখনও পর্যন্ত এটি মহিলাদের জন্য সবচেয়ে বড় সামাজিক নেটওয়ার্কিং অ্যাপ হিসাবে পরিচিত। এখানে বিভিন্ন ভিডিও এবং পোস্টের মাধ্যমে মহিলারা তাদের আগ্রহের বিষয়গুলো ভাগ করে নেয়। এছাড়াও, এখানে খাবারের রেসিপিগুলি, বিনামূল্যে স্বাস্থ্য ও আইনি পরামর্শও দেওয়া থাকে। 

আপনি এখানে বিনামূল্যে মহিলাদের হেল্পলাইন ব্যবহারও করতে পারেন। শিরোজ থেকে আপনি  বিনামূল্যে সৌন্দর্য এবং ফ্যাশন টিপসও পেয়ে যাবেন। এখান থেকে মহিলারা স্বনামধন্য কোম্পানিগুলোর সাথে ওয়ার্ক-ফ্রম-হোম বা রিসেলিং-এর কাজও করতে পারবেন।

যথাযথ শিক্ষার ডিগ্রি ছাড়াও এখানে মহিলারা কাজ করার যথেষ্ট সুযোগ পেতে পারেন। MARS পার্টনারস হিসাবে সার্টিফিকেট নিলে আপনি ফুল-টাইম বা পার্ট-টাইম কাজও খুঁজে পেতে পারেন।

এছাড়াও, এই অ্যাপটি মহিলাদের বিনামূল্যে পেশাদারি ক্যারিয়ার কাউন্সেলিং পেতে, ওয়ার্কশপে যোগ দিতে, নতুন স্কিল শিখতে, অনলাইন কোর্স করতে, ও আরও অনেক পরিষেবা পেতে সাহায্য করে থাকে। 

আপনি ক্লিনিকাল ডিপ্রেশনের চিকিৎসা, শিশুর যত্নের পরামর্শ, সঠিক গর্ভাবস্থার পরামর্শ, অভিভাবকত্বের পরামর্শ, এবং টিকা নেওয়ার ব্যবস্থাও করতে পারেন এই অ্যাপ্লিকেশনটির সাহায্যে।

রিলেটেড: অ্যাপ তৈরি করে কিভাবে আয় করা যায় ?

৩. ySense

ySense আমি নিজে ব্যবহার করেছি এবং এই অ্যাপ থেকে আমি কিছুদিন কাজ করেই ৩০ ডলার মতো টাকা ইনকাম করেছি।

এখানে মূলত নানান অনলাইন সার্ভে গুলো সম্পূর্ণ করার মাধ্যমে আপনি নিয়মিত টাকা আয় করতে পারবেন। অ্যাপটি ডাউনলোড করে একাউন্ট তৈরি করার পর আপনারা নিজের ড্যাশবোর্ড এর মধ্যে নানান সার্ভে গুলো দেখতে পাবেন।

কোন সার্ভে সম্পূর্ণ করার জন্য আপনাকে কত টাকা দেওয়া হবে এবং প্রত্যেকটি সার্ভে সম্পূর্ণ করার জন্য কতটা সময় লাগতে পারে সেই বিষয়েও জানিয়ে দেওয়া হবে।

পেইড সার্ভে গুলো সম্পূর্ণ করা ছাড়াও এই অ্যাপ রেফার করেও টাকা ইনকাম করা যাবে। প্রত্যেক সফল রেফার এর জন্য আপনি প্রায় ০.১০ থেকে ০.৩০ পর্যন্ত কমিশন ইনকাম করতে পারবেন।

৪. Cashup: Earn Daily Coin

Cashup হলো একটি money earning app যেখানে নানান টাস্ক গুলো সম্পূর্ণ করার মাধ্যমে অনলাইনে ইনকাম করার সুযোগ পাবেন। এছাড়া, App-টি অন্যান্য ব্যক্তিদের রেফার করে এবং গেম খেলার মাধ্যমে ইনকাম করা যাবে।

এই অ্যাপ থেকে টাকা আয় করার জন্য আপনাকে কেবল কিছু সাধারণ স্টেপস গুলো সম্পূর্ণ করতে হবে।

Google play store থেকে App-টি ডাউনলোড করে মোবাইলে ইনস্টল করুন। নিজের ইমেইল আইডি ভেরিফাই করার মাধ্যমে একটি একাউন্ট তৈরি করুন। ব্যাস, এখন দিয়ে দেওয়া ছোট ছোট কাজ গুলো সম্পূর্ণ করুন এবং নিয়মিত ইনকাম করুন।

Claim Daily reward, Complete high earning offers, Refer your friends and earn 100%, Spin and win, Play quiz tournament ইত্যাদি নানান উপায়ে এই সেরা ইনকাম অ্যাপ থেকে টাকা আয় করা যাবে।

৫. Groww: Stocks & Mutual Fund

অনলাইন অর্থ উপার্জন করার সেরা একটি মাধ্যম হল এই গ্রো অ্যাপ। 

এই অনলাইন শেয়ার ট্রেডিং প্ল্যাটফর্মটি থেকে আপনি সরাসরি কোনো কোম্পানির শেয়ার কিনতে বা বেচতে পারবেন। ২০২৪ সালের মধ্যে অনলাইন ট্রেডিং-এর দুনিয়াতে এই অ্যাপ্লিকেশনটির জনপ্রিয়তা আরও বাড়তে চলেছে। এখানে আপনার এসআইপি ও মিউচুয়াল ফান্ড-এ  বিনিয়োগ করারও অপশন রয়েছে। 

এই অ্যাপের সাহায্যে শেয়ার, মিউচুয়াল ফান্ড, ও এসআইপিতে বিনিয়োগ করে সেখান থেকে আপনি অর্থ উপার্জন করতে পারেন। আর, এই অ্যাপটির একটি রেফার ও আর্ন প্রোগ্রাম রয়েছে; যেখানে আপনি আপনার পরিচিত কোনো ব্যক্তিকে আপনার রেফারাল কোডের সাহায্যে গ্রো অ্যাকাউন্ট খুলে দিলে তার বাবদ আপনি নগদ টাকা পেয়ে যেতে পারেন।

৬. Swagbucks: Surveys for Money:

Swagbucks হল একটি আমেরিকান অনলাইন মানি-মেকিং অ্যাপ। এখানে মূলত আপনি অনলাইন সার্ভে সম্পূর্ণ করে, ভিডিও দেখে, অনলাইন শপিং-এর ক্যাশব্যাক থেকে ও সাধারণভাবে ওয়েবে সার্চ করে অনেক বেশি অর্থ উপার্জন করতে পারবেন। 

তবে, এটি একটি আমেরিকান অ্যাপ হওয়ায় এখান থেকে আপনি আমেরিকান ডলারে অর্থ পাবেন আর, এখান থেকে পেআউট পেতে আপনার একটি PayPal অ্যাকাউন্ট থাকতেই হবে। 

সোয়্যাগবাকস ব্যবহারকারী সদস্যরা প্রতিদিনই নানানভাবে অর্থ উপার্জন করতে পারবেন।

এটি ব্যবহার করে আপনি নির্দিষ্ট পণ্যদ্রব্য, উপহার কার্ড, বা নগদ আকারে পুরস্কার রিডিম করতে পারেন। অর্থাৎ, এই অ্যাপটি সরাসরি নগদ পুরষ্কার দেয় না। বরং, এটি আপনাকে আমাজন, ওয়ালমার্ট, স্টারবাকস, পেপ্যাল ও ফ্লিপকার্ট ভাউচারের মাধ্যমে পুরস্কৃত অর্থ দিয়ে থাকে।

এই ইউসার-ফ্রেন্ডলি অ্যাপের মাধ্যমে অনলাইনে টাকা রোজগার করা খুবই সহজ। আপনাকে Swag পয়েন্ট পেতে হলে এই অ্যাপ্লিকেশনটিতে প্রতিদিন লগ-ইন করতে হবে। এছাড়াও, ১০% লাইফটাইম কমিশন পাওয়ার জন্য আপনাকে আপনার পরিচিতদের এইখানে ইনভাইট করতে হবে। 

আপনি মাত্র ৭৫০ Swag পয়েন্টে পৌঁছানোর পরে, তবেই আপনার প্রাপ্ত পুরস্কারের অর্থ রিডিম করে আপনি পেপালের মাধ্যমে নগদ অর্থের জন্যে অনুরোধ করতে পারবেন।

৭. Easy Bucks:

২০২৪ সালের এটাও একটি দারুন অনলাইন টাকা ইনকাম করার অ্যাপ যেখানে নানান ছোট ছোট টাস্ক (কাজ) গুলো করার মাধ্যমে ইনকাম করা যাবে। যেমন, নিজের পছন্দের গেম খেলে, পেইড সার্ভে গুলো সম্পূর্ণ করে এবং অন্যান্য বন্ধুদের অ্যাপটি রেফার করে।

এই অ্যাপ থেকে ইনকাম করার জন্য আপনাকে গুগল প্লে স্টোরে গিয়ে App-টি download এবং install করতে হবে। এবার দিয়ে দেওয়া offer/task/game ইত্যাদি সিলেক্ট করে সেটিকে সম্পূর্ণ করুন। কাজ গুলো সঠিক ভাবে সম্পূর্ণ করার পর আপনার একাউন্টে টাকা দিয়ে দেওয়া হবে।

ইনকাম করা টাকা গুলো আপনারা gift cards, crypto, PayPal ইত্যাদির দ্বারা তুলতে পারবেন। এছাড়া, MMORPG, dynasty, empire, এবং এই ধরণের গেম গুলো খেলে সহজেই ইনকাম করতে পারবেন।

৮. কয়েনটিপলাই (Cointiply):

আপনার কি ডিজিটাল কারেন্সি রয়েছে ? কিংবা, আপনি কি ডিজিটাল কারেন্সি জমাতে চাইছেন ? বা, ডিজিটাল কারেন্সির মাধ্যমে টাকা উপার্জন করতে চাইছেন ? তাহলে, আপনার জন্যেই ২০২৪ এর সেরা ৯টি অনলাইন ইনকাম অ্যাপ গুলোর মধ্যে আমাদের সেরা পছন্দ হল Cointiply। 

২০২৪ সালের মধ্যে আশা করা যাচ্ছে যে, এটি অর্থ উপার্জন করার সেরা অ্যাপগুলোর মধ্যে অন্যতম একটি হতে পারে। কেননা এখানে প্রায় ২০ থেকেও অধিক উপায়ে Bitcoin এবং অন্যান্য crypto currencies গুলি আয় করা যাবে।

এই অ্যাপ্লিকেশনটি আপনাকে সার্ভেতে অংশ নেওয়া, বিজ্ঞাপন দেখা, প্রতিযোগিতায় অংশগ্রহণ করা, ভিডিও দেখা, ও নানান অনন্য অ্যাপ ইনস্টল করা, এমনকি গেম খেলার জন্যও টাকা দিয়ে থাকে। তবে, এই অ্যাপটি তার নামের মতোই ডিজিটাল কার্রেন্সির আকারেই আপনাকে অর্থ দিয়ে থাকে। 

তাই, আপনি টাকা পাবেন কেবলমাত্র bitcoin বা dodge coin কার্রেন্সির আকারে। সেক্ষেত্রে, আপনাকে বিটকয়েন বিক্রি করতে ও আসল টাকার আকারে অর্থ পেতে নানা ধরণের এক্সচেঞ্জ অ্যাপ, যেমন- WazirX, Unocoin, CoinSwitch Kuber ও Crunchbase ইত্যাদির ব্যবহার করতে হবে।

৯. রোজধন (Roz Dhan)

এইটি হল ভারতের সবচেয়ে বিশ্বস্ত অ্যাপগুলোর মধ্যে একটি, যা অনলাইনে টাকা ইনকাম করার সবচেয়ে জনপ্রিয় মাধ্যম হিসেবে পরিচিত। এই অ্যাপটি আপনাকে সহজ কিছু কাজ করতে নির্দেশ দেয়। আর, এই কাজগুলোর বদলে আপনি বিনামূল্যে রিচার্জ জিতে নিতে পারেন। 

এখানে, আপনি আপনার পরিচিতদের আমন্ত্রণ জানানোর জন্য পুরস্কার পেতে পারেন, নানান প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারেন। 

খবর বা সর্বশেষ আপডেট পড়ার মাধ্যমে ও অন্যান্য অ্যাপ ইনস্টল করা, বিভিন্ন গেম খেলা, সার্ভে সম্পূর্ণ করার মতো একাধিক বিকল্প কাজের মাধ্যমেও টাকা রোজগার করতে পারেন। 

এমনকি, আপনি কিছু অন্যান্য কাজ; যেমন-আপনার পপুলার সাইট ভিসিট করা, দৈনিক রাশিফল ​​পরীক্ষা করা, ও পাজেল সল্ভ করার মাধ্যমেও দৈনিকভাবে বোনাস টাকা উপার্জন করতে পারবেন। 

আপনাকে দৈনিকভাবে টাকা পেতে গেলে প্রতিদিন অ্যাপ্লিকেশনটিকে অবশ্যই খুলতে হবে।

তবে, আর পাঁচটা অনলাইন অ্যাপের মতো রোজধনও আপনার উপার্জন করা অর্থ ক্রেডিট করার জন্য পেটিএম (Paytm) ওয়ালেট ব্যবহার করে থাকে। এই অ্যাপটি আপনি মাত্র দু’দিন ব্যবহার করেই আপনার উপার্জিত টাকা তুলতে পারবেন। 

রোজধনের সর্বনিম্ন পেআউট হল ৩০০ টাকা ও এই টাকা শুধুমাত্র পেটিএম অ্যাকাউন্ট ব্যবহার করেই তোলা সম্ভব। 

আর, মজার ব্যাপার হল এই অ্যাপ্লিকেশনটির মাধ্যমে আপনি হেঁটে ও আপনার  প্রতিটা স্টেপস গণনা করেও টাকা রোজগার করতে পারবেন। এই অ্যাপটি যথেষ্ট বিশ্বাসযোগ্য হওয়ার কারণেই আমাদের এই লিস্টের ৯তম স্থানে জায়গা করে নিতে পেরেছে।

রিলেটেড: ফেসবুক গ্রুপ থেকে কিভাবে ইনকাম করবেন ?

FAQ: টাকা ইনকাম অ্যাপ ২০২৪:

Q. সত্যি কি দিনে ৫০০ টাকা ইনকাম করার apps আছে?

যতটা আমি জানি, পার্ট-টাইম টাকা রোজগার করার জন্য যেগুলি android apps রয়েছে সেগুলো ব্যবহার করে এতটা টাকা ইনকাম করা যাবেনা। হ্যা, তবে সামান্য ৫০-১০০০ টাকা প্রত্যেক মাসে ইনকাম করা যেতে পারে।

Q. অনলাইনে ইনকাম করার সেরা এন্ড্রয়েড মোবাইল অ্যাপ কোনটি?

এমন প্রচুর মোবাইল অ্যাপস গুলো রয়েছে যেগুলো ব্যবহার করে কিছু ছোট ছোট কাজ গুলো করার মাধ্যমে ইনকাম করা সম্ভব। এমন কিছু সেরা income apps গুলো হলো, ySense, Cointiply, Swagbucks, Easy Bucks ইত্যাদি।

Q. অনলাইনে ইনকাম করার সেরা উপায় কোনটি?

যদি আপনি সঠিক ভাবে কাজ করে অনলাইনে প্রচুর তাকে ইনকাম করতে চান, তাহলে blogging, affiliate marketing, YouTube channel, course selling ইত্যাদি এই ধরণের উপায় গুলো ব্যবহার করে কাজ করতে পারেন।

আমাদের শেষ কথা,,

২০২৪ এর সেরা ৯টি অনলাইনে টাকা ইনকাম করার অ্যাপ নিয়ে লিখা আমাদের আজকের এই আর্টিকেলটি এখানেই শেষ হল। লেখাটি পছন্দ হলে অবশ্যই তা কমেন্টের মাধ্যমে জানাবেন। এছাড়া, লেখাটি বিভিন্ন সোশ্যাল মিডিয়া প্লাটফর্ম গুলোতে শেয়ার করতে কিন্তু ভুলবেননা।

মনে রাখবেন, এমন নানান অ্যাপস গুলো রয়েছে যেগুলোতে কাজ করার পর কোনো ধরণের টাকা দেওয়া হয়না। তাই, আপনাকে অনলাইন ইনকামের এমন প্রত্যেক জালিয়াতি অ্যাপ গুলোর থেকে বাঁচতে হবে।

যেকোনো মোবাইল অ্যাপ ব্যবহার করার আগেই সেটির অনলাইন রিভিউ অবশই দেখে নিবেন। এছাড়া, অ্যাপ সত্যি টাকা দিবে কি না সেটাও ভালো করে রিসার্চ করার পর এই ধরণের টাকা ইনকাম অ্যাপ গুলো ব্যবহার করা ভালো।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

error:
Scroll to Top