মোবাইলে ফ্রি লাইভ টিভি কিভাবে দেখবেন ? সেরা লাইভ টিভি অ্যাপ

আপনারা অবশই জানেন যে, আমরা নিজের কম্পিউটার বা মোবাইলে কিছু অনলাইন apps বা ওয়েবসাইটের দ্বারা ফ্রি লাইভ টিভি দেখতে পারি। এবং, এই ফ্রি লাইভ টিভি দেখানোর app বা ওয়েবসাইটের অনেকেই আমাদের ফ্রিতে টিভি দেখার সুযোগ দেন আবার কেও কেও আমাদের থেকে কিছু টাকা নিয়ে টিভি দেখতে দেন। তাই, যদি আপনারা ভাবছেন যে নিজের মোবাইলে ফ্রি লাইভ টিভি কিভাবে দেখবো তাহলে আমি আপনাদের এই আর্টিকেলে কিছু ফ্রি apps এর বেপারে বলবো। এই apps গুলির দ্বারা আপনারা নিজের মোবাইলে টিভি দেখতে পারবেন।

Best Free Live TV Apps For Android

এইটা অবশই মোনে রাখবেন, মোবাইল ফোনে টিভি দেখার জন্য আপনার ইন্টারনেট কানেক্শনের প্রয়োজন হবে। হে, ইন্টারনেট ছাড়া আপনি মোবাইলে লাইভ টিভি দেখতে পারবেননা।

ইন্টারনেটের মাদ্ধমে কিছু app বা ওয়েবসাইট ব্যবহার করে আমরা আমাদের মনমতো টিভি চ্যানেল নিজের মোবাইল ফোনে দেখতে পারি। তাই, সবচে আগে আপনি নিজের মোবাইলে একটি ভালো ইন্টারনেট প্যাক ভরিয়ে নিন।

আমি, নিচে আপনাদের লাইভ টিভি দেখার জন্য ৩ টি apps এর কথা বলবো। এই অ্যাপ গুলি আপনি ফ্রি তে ডাউনলোড কোরে নিজের মোবাইল ফোনে ইনস্টল করে নিবেন। তারপর আপনি সেই লাইভ টিভি apps এ থাকা যেকোনো বাংলা চ্যানেলে ক্লিক করে সেটা দেখতে পারবেন।

Also read-

মোবাইলে ফ্রি লাইভ টিভি দেখার সেরা অ্যাপ

নিচে আমি যেগুলি লাইভ টিভি apps এর বেপারে বলবো সেগুলি আপনি Google play store এ গিয়ে ফ্রীতে ডাউনলোড করতে পারবেন। আর, কিছু apps যেগুলি হয়তো আপনি Google play store এ পাবেননা সেগুলি ডাউনলোড করার লিংক আমি নিচে দিয়ে দেব।

১. Yupp Tv

এই Yupp tv র বেপারে আমি আগে ঠিক জানতামনা। আজকেই যেকজন আমি আমার এই আর্টিকেলের জন্য কিছু ভালো live tv apps এর ব্যাপারে খোঁজ করছিলাম, তখন এই app এর ব্যাপারে জানলাম। Yupp tv র একটি খাস জিনিস হলো, এখানে আপনি অনেক রকমের হিন্দি, বাংলা টিভি চ্যানেল এর সাথে ছবি (movies) লাইভ দেখতে পারবেন।

কিছু বাংলা টিভি চ্যানেল যেগুলি আপনি এখানে ফ্রীতে দেখতে পারবেন সেগুলি হলো – সঙ্গীত বাংলা, রূপসী বাংলা এবং নিউস টাইম বাংলা। এর বাইরেও অনেক টিভি চ্যানেল আপনারা এখানে দেখতে পারবেন। বেশিরভাগ হিন্দি চ্যানেল আপনি এখানে পাবেন।

মনেরাখবেন, এখানে আপনি অনেক টিভি চ্যানেল ফ্রি তে দেখতে পারবেন। কিন্তু, কিছু কিছু এমন চ্যানেল আছে যেগুলি দেখার জন্য আপনাকে Yupp tv app এ signup (রেজিস্টার) করতে হবে।

নিজের নাম, মোবাইল নম্বর দিয়ে এখানে রেজিস্টার করার পর আপনি ১৫ দিন সব কয়টা চ্যানেল ফ্রি তে দেখতে পারবেন এবং আপনাকে ১০০ টাকার free credit দেয়া হবে যেটা দিয়ে আপনি আরো ১ মাস yupp tv app এ ফ্রীতে সবকয়টা চ্যানেল দেখতে পারবেন।

তাহলে দেরি করবেননা, এখনই yupp tv app ডাউনলোড এবং ইনস্টল করুন এবং মোবাইলে লাইভ টিভি দেখার মজা নিন।

২. JIO tv ফ্রি টিভি চ্যানেল

যদি আপনি নিজের মোবাইলে JIO সিম ব্যবহার করছেন তাহলে আপনি JIO TV APP ডাউনলোড এবং ইনস্টল করে মোবাইল ফ্রীতে টিভি দেখতে পারবেন। Jio TV app jio সিম ইউসার দের  একদম ফ্রি এবং তারা যেকোনো হিন্দি বা বাংলা চ্যানেল শেখ্যানে দেখতে পারবেন।

হয়তো আপনি সবকয়টা চ্যানেল না পেতে পারেন, কিন্তু ভালো সংখ্যায় চ্যানেলগুলি পেয়ে যাবেন।

কিছু বাংলা চ্যানেল যেগুলি আপনারা JIO tv app এ দেখতে পাবেন সেগুলি হলো – ABP বাংলা, Zee বাংলা চ্যানেল, DD বাংলা, ZEE বাংলা সিনেমা, বাংলা টাইম, সঙ্গীত বাংলা আরো অনেক। এবং, যদি আপনি হিন্দি টিভি চ্যানেল দেখতে চান তাহলে অনেক প্রায় সবকয়টা হিন্দি টিভি চ্যানেল আপনি JIO TV এপ এ পেয়ে যাবেন।

আপনাকে খালি গুগল প্লে স্টোরে  গিয়ে JIO TV Application টি নিজের মোবাইল ডাউনলোড এবং ইনস্টল করতে হবে। বাস, তারপর app ওপেন কোরে আপনার চ্যানেল ভালো লাগে সেটাতে ক্লিক করে নিতে হবে। তারপর আপনার মোবাইলে সেই টিভি চ্যানেলটি লাইভ চলা শুরু হয়ে যাবে।

৩. HotStar – লাইভ টিভি, movies, sports, serials

Hotstar আমার সবথেকে মন পচন্দৰ টিভি app . কারণ, hotstar app দ্বারা আপনি যেকোনো ভাষা (language) বেঁচে নিয়ে সেই ভাষার টিভি চ্যানেল, serials, movies, sports আরো অনেক রকমের ভিডিও লাইভ নিজের  মোবাইলে দেখতে পারবেন। এখানে, অনেক রকমের নতুন এবং পুরান ছবি আপনি দেখতে পারবেন।

বেশিরভাগ টিভি সিরিয়ালের এপিসোড এখানে আগের থেকে রেকর্ড করে রাখা হয়, তাই আপনি যেকোনো সময় নিজের মনের প্রিয় সিরিয়ালের এপিসোড hotstar app এ দেখতে পারবেন। আমি এই app টিতে অনেক নতুন নতুন বাংলা ছবি অনলাইন দেখেছি।

তাই, আপনিও যদি যেকোনো লাইভ টিভি, সিরিয়েল, sports এবং ছবি (movies) যেকোনো সময় দেখতে চান তাহলে hotstar app ডাউনলোড করেনিন।

৪. Airtel Xstream App

যদি আপনি একজন এয়ারটেল ইউসার, তাহলে দীর্ঘ বিনোদন উপভোগ করার জন্যে আপনাকে আলাদা ভাবে আরেকটি অ্যাপ ব্যবহার করার কোনো প্রয়োজন নেই। কেননা, Airtel user-দের জন্যে রয়েছে Airtel Xstream app যেখানে প্রায় 350+ live TV channels আপনারা দেখতে পারবেন। 

সংবাদ, বিনোদন, তথ্যপ্রযুক্তি, সঙ্গীত, চলচ্চিত্র, ভক্তিমূলক, জীবনধারা, শিশু, খেলাধুলা ইত্যাদি বিভিন্ন ক্যাটেগরির টিভি চ্যানেল গুলো থাকছে। এছাড়া কনটেন্ট গুলোকে আপনারা নিজের হিসেবে ইংরেজি, হিন্দি, তামিল, তেলেগু, বাংলা ইত্যাদি বিভিন্ন ভাষায় দেখতে পারবেন।

নিজের পছন্দের টিভি চ্যানেল সিলেক্ট করুন ভিডিও কোয়ালিটি সেট করুন ব্যাস, মন মতো লাইভ টিভি চ্যানেল গুলো নিজের মোবাইলে দেখুন। এছাড়া, Airtel Xstream app-এর মধ্যেই অন্যান্য বিভিন্ন OTT App গুলোর কনটেন্ট ফ্রীতে দেখা যাবে।

যেমন, ZEE5, Hungama, Eros Now, ShareIt, YouTube, Shemaroome, Ultra ইত্যাদি।

এয়ারটেল এর তরফ থেকে থাকা এই লাইভ টিভি অ্যাপ ফ্রীতে ব্যবহার করার জন্যে আপনাকে কেবল এয়ারটেল এর সেই রিচার্জ প্ল্যান গুলো ব্যবহার করতে হবে যেগুলোর সাথে ফ্রি Airtel Xstream premium দেওয়া হচ্ছে।

৫. Zenga TV

Zenga TV ব্যবহার করে আপনারা প্রায় ১০০টি লাইভ টিভি চ্যানেল গুলো দেখতে পারবেন। এই অ্যাপ ব্যবহার করে আপনারা বিভিন্ন ভারতীয় এবং আন্তর্জাতিক কনটেন্ট গুলো দেখতে পারবেন। Zenga TV-তে Live Tv দেখার জন্যে আপনারা 2G, 3G, 4G বা Wi-fi ব্যবহার করতে পারেন। মোবাইলে ফ্রীতে লাইভ টিভি দেখার জন্যে এই অ্যাপ একবার ব্যবহার করে দেখতেই পারেন।

৬. Hulu TV

যদি আপনি লেটেস্ট সিরিজ, অনলাইনে টিভি সিরিয়াল এবং সিনেমা গুলো দেখতে চাইছেন, তাহলে Hulu TV অবশই ব্যবহার করতে পারেন। অ্যাপ এর ফ্রি ভার্সন ব্যবহার করেও আপনারা প্রচুর কনটেন্ট গুলো যেকোনো সময় যেকোনো জায়গার থেকে দেখতে পারবেন। তবে, Hulu App-এর পেইড ভার্সন ব্যবহার করে আপনারা অধিক web shows এবং movies গুলোর অপসন পাবেন।

৭. Bongo app

যদি আপনি অনলাইনে কেবল বাংলা কনটেন্ট গুলো দেখতে চান, তাহলে Bongo app আপনার জন্যে সেরা বিকল্প। বাংলা লাইভ টিভি চ্যানেল দেখবেন নাকি ওয়েব এপিসোড, সবটাই এখানে পেয়ে যাবেন। এখানে, movies, TV shows, live news ইত্যাদি অনেক কিছু রয়েছে। প্রত্যেক সপ্তায় এখানে নতুন নতুন কনটেন্ট গুলো যোগ করা হয়। ফ্রীতে লাইভ টিভি দেখার জন্যে সরাসরি নিজের মোবাইল নম্বর ব্যবহার করে অ্যাপে রেজিস্টার করুন।

৮. Plex: Stream Movies & TV

Plex TV app ব্যবহার করে আপনারা 250+ live TV channels গুলো দেখার সুযোগ পাবেন। বিনোদন, খবর, ইনফোটেইনমেন্ট, ফিটনেস ইত্যাদি বিভিন্ন প্রকারের কনটেন্ট গুলো এখানে পাবেন। তবে এখানে মূলত গ্লোবাল কনটেন্ট গুলোই আপনারা দেখতে পাবেন। তাই, যদি আপনি আন্তর্জাতিক শো গুলো দেখতে রুচি রাখেন, তাহলে এই অ্যাপ ব্যবহার করতে পারেন।

উপসংহার

মোবাইলে লাইভ টিভি দেখার এই প্রত্যেকটি অ্যাপ আপনারা গুগল প্লে স্টোর থেকে সম্পূর্ণ ফ্রীতে ডাউনলোড করে নিতে পারবেন। আশাকরি আপনাদের আমার আজকের এই আর্টিকেল ভালো লেগেছে। কিছু মন্তব্য দেয়ার জন্য নিচে কমেন্ট অবশই করবেন এবং আর্টিকেল যদি ভালো লেগে থাকে তাহলে শেয়ার করতে ভুলবেননা।

 

6 thoughts on “মোবাইলে ফ্রি লাইভ টিভি কিভাবে দেখবেন ? সেরা লাইভ টিভি অ্যাপ”

  1. Avatar

    বাংলাদেশ এর চ্যানেল ফ্রি তে দেখার জন্য কি কোনো অ্যাপ পাওয়া যাবে

  2. Avatar
    শাহরুখ

    রাহুল দা আর্টিকেল টি ভালো লাগলো। আমার এখানে টিভি স্ট্রিমিং এর জন্য বাইস্কোপ ভালো স্পীড দেয়। তবে max plyear দিয়ে ভিডিও দেখে মজা । এই টাইপের কোনো app থাকলে জানাবেন।

    1. Avatar

      অবশই রয়েছে। TELEGRAM APP ব্যবহার করে দেখুন। সেখানে যেকোনো ছবি সার্চ করে অনলাইন দেখতে ও ডাউনলোড করতে পারবেন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top