0

এন্ড্রয়েড মোবাইলকে কম্পিউটারের মতন বানানোর সহজ উপায়

আপনিও কি নিজের এন্ড্রয়েড মোবাইল টাকে কম্পিউটারের মতন বানাতে চান ? যদি হে, তাহলে আপনাকে আজ এই পোস্টে আমি মোবাইলকে কম্পিউটার বানানোর তিনটি এমন উপায় বলবো, যেগুলি ব্যবহার কোরে আপনি নিজের মোবাইল কে ১০০% windows কম্পিউটারের মত বানিয়ে ফেলতে পারবেন। আপনার মোবাইল পুরোপুরি দেখতে একটি ছোট্টো কম্পিউটারের মতো লাগবে। মানে, একটি windows কম্পিউটার যেরকম দেখতে লাগে ঠিক সেরকম ভাবে আপনার মোবাইল দেখতে হবে। আমি নিজেই আমার মোবাইল উইন্ডোস কম্পিউটারের মতন বানিয়েছি এবং তাতে সব কিছুই দেখতে একটি পার্সোনাল কম্পিউটারের মতো লাগে।

মোবাইলকে কম্পিউটারের মতো বানানোর যা উপায় আমি বলবো সেগুলি ৩ টি এন্ড্রোয়েড app এর দ্বারা। এই তিনটি এন্ড্রোইড app ব্যবহার করে আপনি মোবাইলের OS কে কম্পিউটারের OS (windows) এর মতো বানিয়ে ফেলতে পারবেন। এতে, আপনার মোবাইল এন্ড্রোইড OS এই থাকবে কিন্তু সে দেখতে পুরোপুরি উইন্ডোস কম্পিউটারের মতো হয়ে যাবে। আপনার নিজের মোবাইল ব্যবহার করে এমন লাগবে যে আপনি মনেহয় মোবাইলেই একটি ছোট্টো কম্পিউটার ব্যবহার করছেন।

এটি অবশই পড়ুন

তাহলে চলেন, নিচে আমরা ওই তিনটি apps এর ব্যাপারে জেনেনেই যেগুলি দিয়ে নিজের মোবাইলের style কম্পিউটারের মতো দেখতে করা যেতে পারে।

নিজের এন্ড্রয়েড মোবাইলকে কম্পিউটার বানিয়ে ফেলুন ৩ টি app দিয়ে

আমি আগেই যা বললাম আমরা নিজের মোবাইলে কম্পিউটারের মতো look দেয়ার জন্য তিনটি app ব্যবহার করবো। এই app গুলি আপনারা গুগল প্লে স্টোর থেকে ফ্রি ভাবে ডাউনলোড করেনিতে পারবেন।

এই apps গুলি আমি নিজেই আমার মোবাইলে এক এক কোরে ডাউনলোড ও ইনস্টল কোরে দেখেছি। আর, তিনটি app অতি সহজে আপনার এন্ড্রোইড মোবাইলকে কম্পিউটার এর মতো দেখতে বানিয়ে ফেলবে।

তাহলে চলুন, নিচে আমরা ওই ৩ টি এন্ড্রয়েড apps বিষয়ে জেনেনেই জারানাকি আমাদের মোবাইল কম্পিউটারের মতো দেখতে বানিয়ে ফেলতে পারবে।

মোবাইলকে কম্পিউটার বানানোর ৩ টি apps

নিচে দেয়া apps গুলি ফ্রি তে গুগল প্লে স্টোরে থেকে ডাউনলোড করা যাবে। Apps গুলি মোবাইলে ডাউনলোড এবং install করার সাথে সাথে আপনার মোবাইল দেখতে কম্পিউটারের মতো হয়ে পরবে। আপনার বেশি কিছু করার দরকার পড়বে না।

১. Computer Launcher app

যদি আপনি নিজের মোবাইলে কম্পিউটারের মতো style এবং look দেখতে চান তাহলে Computer launcher app আপনার অনেক কামে আসবে। এ এমন একটি app যে আপনার মোবাইলকে ১০০% কম্পিউটার হিসেবে বানিয়ে ফেলে। আপনি নিজের মোবাইলেই কম্পিউটারের মতো “স্টার্ট আইকন” , “desktop” , notification bar” এবং “quick settings icon” , “file manager” দেখতে পাবেন। App টি আপনি কেবল গুগল প্লে স্টোরে গিয়ে মোবাইলে ডাউনলোড করুন। বাস, এখন app টি মোবাইলে ইনস্টল হওয়ার পর তাকে open করুন।  এখন আপনার মোবাইল পুরোপুরি একটি উইন্ডোস ১০ কম্পিউটারের মতো দেখতে হবে। এন্ড্রোইড মোবাইলকে উইন্ডোস PC look দেওয়ার জন্য computer launcher app অনেকটাই কামের।

>> ডাউনলোড করেন computer launcher app

২. Windows launcher app

Windows launcher অনেক ভালো একটি app যে আপনার এন্ড্রয়েড মোবাইলকে দেখতে একদম windows ১০ কম্পিউটারের মতো বানিয়ে ফেলতে পারবে। এটি একটি অনেক সরল app যাকে মোবাইলে ডাউনলোড এবং open করতেই মুহূর্তে আপনার মোবাইল দেখতে personal কম্পিউটারের মতো হয়ে পরবে। মানে ১০০% দেখতে কম্পিউটারের মতো , সেই desktop, start icon, file manager, status bar এবং পুরোটাই একটি কম্পিউটার হিসেবে হয়ে পরবে। এই app টি ও দেখতে windows ১০ এর মতোই আপনার মোবাইল কে করে দেবে।

>> ডাউনলোডব করেন windows launcher app 

৩. Computer Launcher for Win 10 – Desktop Launcher

যেরকম আপনি ওপরে ছবিতে দেখছেন computer launcher for win ১০ app আপনার মোবাইলের screen দেখতে একটি কম্পিউটারের screen মতো বানিয়ে ফেলবে। কেবল screen নয়, পুরোটাই একটি কম্পিউটারের মতো হয়ে যাবে। নিজের মোবাইলে PC look দেয়ার জন্য এই app টি অনেক দারুন। এ আপনার মোবাইলে কেবল main desktop page তৈরী করেনা এবং file manager, windows icon, start menu, quick settings এগুলির মতো সবটাই page windows ১০ কম্পিউটারের মতো তৈরি করে।  এতে আপনার এন্ড্রয়েড মোবাইল পুরোটাই একটি কম্পিউটার হয়ে যায়। Aap টি গুগল প্লে স্টোরে থেকে ডাউনলোড ও মোবাইল ওপেন করুন বাস আপনার মোবাইল display dekhte এবং ব্যবহার কোরতে একটি কম্পিউটারের মতো হয়ে যাবে।

>> ডাউনলোড করেন computer launcher for win ১০

 

আমাদের শেষ কথা,,

আপনাদের আপ ওপরে মোবাইলকে একটি কম্পিউটার কিভাবে বানাবো তার জন্য তিনটি app এর বিষয়ে বললাম। এই ফ্রি app গুলি ব্যবহার করে আপনারা সহজে নিজের এন্ড্রয়েড মোবাইল একটি কম্পিউটারে পরিবর্তন করতে পারবেন।

যদি এই আর্টিকেল নিয়ে কোনো প্রশ্ন থাকে তাহলে আমাদের নিচে comment অবশই করবেন। এবং, যদি এই আর্টিকেল আপনাদের ভালো লেগে থাকে তাহলে আর্টিকেল share করতে ভুলবেননা। ধন্যবাদ।

BanglaTech

BanglaTech

Hello , আমি RAHUL DAS India থেকে। আমি ব্লোগ্গিং করে অনেক ভালো বেশি আর তাই আমি এই ব্লগটা বানিয়েছি। আমি একটা গ্রাজুয়েট commerce background থেকে যে ৯ থেকে ৬ office এ job করি । এই ব্লগটিতে আমি আমার নলেজ আপনার সাথে শেয়ার করবো। এখানে , ব্লোগ্গিং,ইন্টারনেট ট্রিকস, অনলাইন আর্নিং এর মতো জিনিস আপনারা পরতে পাবেন। ধন্যবাদ। ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *