আজ মোবাইল ফোনে গেম খেলা অনেকেই ভালো বাসে। কারণ, মোবাইলে আমরা সবরকমের গেম খেলেনিতে পারি। তা, হাই গ্রাফিক HD গেম হউক বা অনলাইন মাল্টিপ্লেয়া গেম, সবটাই আজ মোবাইলে খেলা সম্ভব। কিন্তু কথাটা হলো নতুন নতুন এন্ড্রয়েড মোবাইল গেম বা জাভা গেম আমরা ডাউনলোড কোথাথেকে করবো ? এইটাই তো আপনারা ভাবছেন ? চিন্তা করবেননা। এই আর্টিকেলে আমি আপনাদের এমন ৫ টি সেরা ওয়েবসাইটের বেপারে বলবো যেগুলির থেকে আপনারা ফ্রীতে এন্ড্রয়েড মোবাইল গেম ডাউনলোড করেনিতে পারবেন। হে, এই সাইট গুলির মধ্যে অনেক এমন আছে যেগুলির থেকে আপনারা মোবাইলে ফ্রী জাভা গেম ডাউনলোড করেনিতে পারবেন।

Top Mobile game downloading sites !

এন্ড্রয়েড এবং জাভা মোবাইল গেম ডাউনলোড করার সেরা ৫ টি সাইট

আমি নিচে যেগুলি সাইটের কথা বলবো সেগুলি নিসন্দেহে অনেক ভালো মোবাইল গেম ডাউনলোডিং সাইট। এই সাইট গুলিতে আপনারা নিজের এন্ড্রয়েড মোবাইল বা জাভা মোবাইল থেকে গেলেই সাইট গুলি আপনাকে আপনার মোবাইলের মডেল এবং OS এর হিসাবে গেম বা ফাইল দেখাবে। বাস, আপনার যেই গেম পছন্দ হয় সেটা ফ্রীতে ডাউনলোড করে নিন।

Also read – 

১. Google play store – ফ্রী এন্ড্রয়েড গেমস

আপনারা হয়তো জানেন গুগল প্লে স্টোর এন্ড্রয়েড মোবাইলের জন্য সবথেকে ভালো app যে নাকি ফ্রীতেই আপনাদের গেমস, apps এবং ফাইলস ডাউনলোড করার সুযোগ দেয়। এবং, android মোবাইল ফোনের যতটা ভালো ভালো নতুন গেম আছে সবটাই আপনারা প্লে স্টোরে পেয়েযাবেন।

আপনার যদি লুডো গেম ভালো লাগে, অনলাইন গেম, RPG, গাড়ি রেসিং গেম, ফুটবল গেম বা আরো যেকোনো রকমের গেমের অনেক ভার্সন এখানে ফ্রীতে পেয়েযাবেন।

হে, গুগল প্লে স্টোরে কিছু apps বা গেমস পেইড বা যেগুলি ডাউনলোড করতে আপনার হয়তো কিছু পয়সা দিতে লাগতে পারে। কিন্তু, এখানে এত্ত ফ্রী android গেম আপনারা পেয়েযাবেন যে টাকা দিয়ে পেইড গেমস কেনার দরকার পড়বেনা।

প্লে স্টোরে আপনারা কেবল এন্ড্রয়েড মোবাইল গেমস ডাউনলোড করতে পারবেন। এখানে, জাভা, Symbian বা IOS গেমস আপনারা পাবেননা।

>> গুগল প্লে স্টোরে যান >>

 

২. Mobile9.com – ফ্রী এন্ড্রোয়েড / জাভা গেমস

যখন মোবাইলের জন্য গেমস ডাউনলোড করার কথা আসে তখন Mobile9.com আমার সবথেকে প্রিয় সাইট হিসেবে দেখা দেয়। কারণ এই সাইট ব্যবহার করে আমি কেবল এন্ড্রয়েড মোবাইলের জন্যই নয় কিন্তু আমার এখানে উইন্ডোস এবং জাভা মোবাইল ফোনের জন্য গেমস ডাউনলোড করেনিতে পারি।

এই সাইট টিতে আপনারা অনেক মজার এবং হাজার হাজার গেমস পেয়েযাবেন যেগুলি অন্য কোনোখানেই পাবেননা।

সবচে আগে, Mobile9 এর ওয়েবসাইটে গিয়ে নিজের মোবাইলের মডেল বা নাম দিয়ে গেম সার্চ করুন। সম্ভাবনা এইটাই যে ওয়েবসাইটে যাওয়ার সাথে সাথে আপনাকে আপনার মোবাইলের মডেল হিসেবে গেম দেখানো হবে। মানে, যদি আপনি এন্ড্রোয়েড মোবাইল দিয়ে ওয়েবসাইটে যান তাহলে আপনাকে android গেমস দেখানো হবে এবং যদি আপনি জাভা মোবাইল দিয়ে সাইট টিতে যান তাহলে আপনাকে জাভা মোবাইল গেম দেখানো হবে।

এখানে আপনারা, উইন্ডোস এবং এন্ড্রয়েড মোবাইলের সাথে সাথে নোকিয়া, স্যামসাঙ, মাইক্রোম্যাক্স বা অন্য যেকোনো জাভা মোবাইলের গেম পেয়ে যাবেন।

কেবল গমেই নয়, মোবাইলের জন্য রিংটোন, ওয়ালপেপার, ভিডিও এবং সফটওয়্যার এখানে পেয়েযাবেন।

>> Mobile9 থেকে ডাউনলোড করুন >>

৩. Getjar.Com – জাভা / এন্ড্রয়েড

Getjar একটি অনেক বোরো ওয়েবসাইট যেখানে জাভা এপ্লিকেশন এবং গেমস ভোরে বসে আছে। জাভার বাইরেও এখানে এন্ড্রয়েড এবং অন্য অনেক প্লাটফর্ম এর জন্য software বা গেমস আপনারা পাবেন।

এখানে প্রত্যেকটি এপ্লিকেশন বা গেমের নিচে স্ক্রিনশট এবং গেমের বিষয়ে ডিটেলস লিখে দেয়া হয়েছে। এতে আপনারা গেমটি কিরকম হবে সেটা স্ক্রিনশট দেখে বা তাদের বিষয়ে পরেই বুঝতে পারবেন।

এইটা আমার অনেক প্রিয় ওয়েবসাইট কারণ এখানথেকে আমি আমার নোকিয়া এবং স্যামসাঙ জাভা মোবাইলের গেম এবং তার সাথেই আমার android মোবাইলের গেমস ও এখানে আমি পেয়েযাই।

এখানে আপনারা অনেক গেমের ক্যাটাগরি পেয়েযাবেন। যেমন, অ্যাকশন, puzzle, online, স্পোর্টস, adventure এবং আরো অনেক।

Getjar ওয়েবসাইট টি ফ্রী মোবাইল গেম ডাউনলোড করার জন্য কয়েকটি দেশে বেশিভাবে ব্যবহার করা হয়। যেমন, India, Indonesia, USA, Bangladesh etc.

গেমের বাইরেও আপনারা এখানে অন্য মোবাইল সফটওয়্যার পেয়েযাবেন।

>> Getjar সাইটে যান >>

 

৪. Zedge.net – java এবং android

এই সাইট অনেক দেশে অনেক বিখ্যাত। Zedge সাইটে আপনারা অনেক বোরো প্রকারে এন্ড্রোয়েড এবং জাভা মোবাইলের জন্য সফটওয়্যার, রিংটোন, ওয়ালপেপার, থিম এবং আরো অনেক কিছু। সবচে ভালো জিনিস এই সাইটের এটাই যে আপনারা sign up বা একাউন্ট না বানিয়েই সব ডাউনলোড করতে পারবেন। বিশেষভাবে জাভা গেমের জন্য এই সাইট অনেক বিখ্যাত।

>> Zedge ওয়েবসাইট টিতে যান >>

 

৫. Mobilerated ফ্রি app এবং গেম

অনেক সহজ সরল সাইট যেখানথেকে আপনারা নিজের মোবাইলের জন্য গেমস সহজে ডাউনলোড করেনিতে পারবেন। তার বাইরেও, আপনারা rating, popularity, review এগুলি দেখে গেম সিলেক্ট করতে পারবেন। সোজাসোজি ভাবে সাইটে গিয়ে নিজের মোবাইল সেট করুন (জাভা বা এন্ড্রয়েড) এবং এখন নিজের মন মতো গেম বা aap খুজুন এবং ফ্রীতে ডাউনলোড করেনিন। অনেক রকমের জাভা গেমস এবং এপপ্স এই সাইটকে অনেক মজার বানিয়ে দিয়েছে জাভা মোবাইল ইউসার দেড় জন্য।

> >Mobilerated ডাউনলোডিং সাইটে যান >>

 

আমাদের শেষ কথা,

তবে বনধুরা, ওপরে আমি আপনাদের এমন কয়টি সেরা সাইটের বেপারে বললাম জেগুতে গিয়ে আপনারা নিজের android, উইন্ডোস এবং জাভা মোবাইলের ভালো ভালো এবং নতুন গেমস ডাউনলোড করতে পারবেন। হে, তাছাড়া এই সাইট গুলি থেকে আপনারা জাভা বা এন্ড্রয়েড মোবাইলের সফটওয়্যার, apps, রিংটোন বা ওয়ালপেপার ডাউনলোড করতে পারবেন। ধন্যবাদ।