মোবাইল অ্যাপস ডাউনলোড করার ৭টি ওয়েবসাইট: Free Download

বর্তমান সময়ে যদি আপনি নিজের এন্ড্রয়েড মোবাইলের জন্য নতুন নতুন অ্যাপস ডাউনলোড করতে চান, তাহলে Google Play Store-এর বাইরেও এমন নানান ওয়েবসাইট গুলো রয়েছে যেগুলোতে গিয়ে মজার অ্যাপস গুলো খুঁজে পেতে পারবেন।

এমনিতে মোবাইলে গুগল প্লে স্টোর থেকে অ্যাপস ডাউনলোড করার ক্ষেত্রে আমরা free এবং paid দুইধরনেরই অ্যাপস গুলো পেয়ে থাকি।

তবে নিচে মোবাইল অ্যাপস ডাউনলোড করার যেই ওয়েবসাইট গুলোর বিষয়ে আমি বলতে চলেছি, সেগুলোতে থাকা apps গুলো ফ্রীতে ডাউনলোড করে ব্যবহার করা যাবে। (Best Free Android App Download Site)।

মোবাইল অ্যাপস ডাউনলোড করার সেরা ৭টি ওয়েবসাইট

Best websites to download free android mobile apps
Best websites to download free android mobile apps

নিচে অ্যাপস ডাউনলোড করার যেগুলো ওয়েবসাইটের বিষয়ে আমি বলতে চলেছি সেগুলোর বেশিরভাগ ওয়েবসাইটেই android apps-এর পাশাপাশি Windows এবং Mac-এর জন্যেও অ্যাপস বা সফটওয়্যার উপলব্ধ রয়েছে।

অবশই পড়ুন: ফ্রি অনলাইন ফটো এডিটর ওয়েবসাইট গুলির তালিকা

চলুন তাহলে, নিচে আমরা সেই প্রত্যেক মোবাইল অ্যাপস ডাউনলোডিং সাইট গুলোর বিষয়ে জেনেনেই যেগুলোর দ্বারা সম্পূর্ণ ফ্রীতে নতুন নতুন অ্যাপস গুলো ডাউনলোড করা যাবে।

১. Malavida.com

Malavida android app downloading website

Malavida, একটি অনেক জনপ্রিয় ওয়েবসাইট বা অ্যাপ মার্কেট যেখানে নিজের মোবাইলের জন্য প্রচুর জনপ্রিয় এবং নতুন নতুন অ্যাপস গুলো পাবেন। তবে মনে রাখবেন, গুগল প্লের মতো আপনার মোবাইলে এই ওয়েবসাইট থেকে সরাসরি অ্যাপস গুলো ডাউনলোড হবেনা।

অ্যাপটি মোবাইলে ডাউনলোড করার পর আপনি একটি APK ফাইল পেয়ে যাবেন যেটাকে click করার মাধ্যমে অ্যাপ ইনস্টল প্রক্রিয়া শুরু করা যাবে। এছাড়া, এখানে আপনারা Android, Windows এবং Mac device গুলোর জন্য apps/software গুলো পাবেন।

মোবাইল অ্যাপস এর নানান ক্যাটাগরি গুলো ব্রাউস করার মাধমেও অ্যাপস গুলো খুঁজে নিতে পারবেন। যেমন, Games, Music & Audio, Security, Tv, Video ইত্যাদি।

২. Getjar.com

Getjar mobile apps and games download

Getjar হলো একটি অনেক পুরোনো, জনপ্রিয় এবং বড় রকমের open app stores এবং mobile app markets যেটিকে top best free Android app download sites গুলোর মধ্যে একটি বলা যেতেই পারে।

এখান থেকে ডাউনলোড করা অ্যাপস গুলোর APK file-টি সরাসরি আপনাকে প্রেরণ করা হবে। এখানেও টপ মোবাইল অ্যাপস এবং নিউ মোবাইল অ্যাপস এর আলাদা একটি ক্যাটাগরি থাকছে।

এছাড়া, Games, Education, Lifestyle, Finance, Music ইত্যাদি অন্যান্য প্রত্যেক জনপ্রিয় ক্যাটাগরির mobile apps গুলিও পেয়ে যাবেন। অ্যাপস ডাউনলোড করার জন্য আপনাকে নিজের মোবাইল থেকে www.getjar.com-এর সাইট ভিসিট করতে হবে।

৩. Aptoide.com

অ্যাপস ডাউনলোড সাইট

Google Play Store-এর একটি বিকল্প হিসেবে ব্যবহার করতে পারবেন এই ওয়েবসাইটটি। এখানেও প্লে স্টোরের মতো অ্যাপস গুলোকে খুঁজতে ও ব্রাউজ করতে পারবেন এবং পছন্দের অ্যাপস বা গেম গুলো সরাসরি মোবাইলে ইনস্টল করে নিতে পারবেন।

এখানে আপনারা নতুন নতুন এবং নানান জনপ্রিয় মোবাইল অ্যাপস গুলো পাবেন যেগুলো সম্পূর্ণ ফ্রীতে ডাউনলোড করা যাবে।

এই app store-এর মধ্যে এমন প্রচুর নতুন নতুন Games এবং Apps গুলো পাবেন যেগুলি হয়তো Google Play Store-এ পাওয়া যাবেনা। এখানে Rankings, Latest এবং Trending-এর মতো নানান categories-এর সাথে অ্যাপস গুলো উপলব্ধ রাখা হয়েছে।

৪. Mob.org

MOB.org best mobile app market

সেরা অ্যাপস ডাউনলোড সাইট গুলোর মধ্যে Mob.org-ও কিন্তু প্রচুর জনপ্রিয়তা লাভ করেছে।

এখানে নানান ক্যাটাগরি সহ অ্যাপস এবং  গেমস গুলো আপনারা পাবেন। এই মোবাইল অ্যাপস মার্কেট এর মধ্যে আপনারা মূলত, Android Games, iPhone Games, Android Apps, Ringtone এবং Wallpaper গুলো পেয়ে যাবেন।

নিজের পছন্দের অ্যাপ এর মধ্যে click করার পর আপনারা সেই অ্যাপ এর সাথে জড়িত description এবং App Download অপসন পেয়ে যাবেন। এমনিতে এই mobile app store-টি অনেক দ্রুত লোড হয় এবং কোনো সমস্যা ছাড়া এখান থেকে apps ডাউনলোড করা সম্ভব।

৫. Apkmirror.com

APK mirror mobile apps downloading site

Apkmirror.com, অনেক সময় ধরেই নানান ক্যাটেগরিতে APK-এর একটি অনেক বড় লাইব্রেরি নিতে সক্রিয় রয়েছে।

লেটেস্ট এবং জনপ্রিয় অ্যাপস থেকে শুরু করে দরকারী অ্যাপস, প্রত্যেক ধরণের অ্যাপস এখানে পেয়ে যাবেন। এই অ্যাপস ডাউনলোড সাইট এর মধ্যে আরেকটি সুবিধা আপনারা পাবেন, আপনারা চাইলে APK গুলির পুরোনো ভার্সন গুলো খুঁজে সেগুলিকে ডাউনলোড করতে পারবেন।

ওয়েবসাইটে থাকা সার্চ বক্সে নিজের পছন্দের অ্যাপটির নাম লিখে সার্চ দিতে পারেন বা দিয়ে দেওয়া নানান জনপ্রিয় অ্যাপস ক্যাটাগরিতে গিয়ে কাজের অ্যাপস গুলো ব্রাউজ করতে পারেন।

৬. f-droid.org

F-droid free android mobile apps download site

F-Droid হলো একটি third-party APK download site যেখানে মূলত free এবং open-source (FOSS) এন্ড্রয়েড অ্যাপস গুলো ডাউনলোড করার জন্য উপলব্ধ করা হয়েছে। নিজের পছন্দের অ্যাপটিতে click করার সাথে সাথে আপনাকে অ্যাপস এর সাথে জড়িত সম্পূর্ণ তথ্য দিয়ে দেওয়া হবে।

Apps গুলোর লেটেস্ট ভার্সন ডাউনলোড করার পাশাপাশি চাইলে পুরোনো ভার্সন গুলিও ডাউনলোড করার অপসন থাকছে। আপনারা সরাসরি ভাবে এই সাইট থেকে APK গুলো ডাউনলোড করতে পারবেন।

৭. apk-dl.com

APK-DL apk download site

এটাই একটি দারুন ওয়েবসাইট যেখানে প্রচুর android apps গুলো পাবেন যেগুলিকে সরাসরি ডাউনলোড করা যাবে। চাইলে Google play URL দিয়েও পছন্দের app-টি সার্চ করতে পারবেন।

Apps-এর পাশাপাশি প্রচুর মজার গেমস গুলিও এখানে পাবেন। Action, adventure, arcade, card ইত্যাদি নানান ক্যাটাগরি সহ গেম গুলো ব্রাউজ করতে ও ডাউনলোড করতে পারবেন।

ওয়েবসাইটে প্রবেশ করার সাথে সাথেই আপনারা Top free games এবং Top free apps-এর বিশেষ সেকশন দেখতে পাবেন যেখানে সেরা apps এবং games গুলোকে লিস্ট করা হয়েছে।

পছন্দের app/game-এর মধ্যে click করার পর আপনারা সরাসরি অ্যাপস ডেসক্রিপশন পেজ দেখতে পাবেন। এখানে অ্যাপ এর সাথে জড়িত details এবং APK download link দেওয়া থাকবে।

অবশই পড়ুন: ভিডিও গান এবং মুভি ডাউনলোড করার ওয়েবসাইট

আমাদের শেষ কথা,,

তাহলে বন্ধুরা, আশা করছি নিজের মোবাইলের জন্য অ্যাপস ডাউনলোড করার ক্ষেত্রে এখন আপনাদের কাছে প্রচুর অপসন গুলো রয়েছে। যদি Google Play Store-এর মধ্যে পছন্দের মোবাইল অ্যাপস/গেমস গুলো খুঁজে পাচ্ছেননা, তাহলে ওপরে বলে দেওয়া সাইট গুলোতে গিয়ে অবশই দেখুন। এই সেরা ফ্রি মোবাইল অ্যাপ স্টোর গুলোতে অনেক মজার অ্যাপ এবং গেম গুলো নিয়মিত আপডেট করা হয়।

রিলেটেড: ৫০ টি প্রয়োজনীয় এবং কাজের ওয়েবসাইট

 

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top