মোবাইল দিয়ে বিটকয়েন আয় করার সেরা অ্যাপস এবং সাইট – (২০২৪)

বর্তমান ২০২৪ সালে নিজের মোবাইল দিয়ে বিটকয়েন আয় করাটা অনেক সহজ একটি ব্যাপার হয়ে দাঁড়িয়েছে। কেননা, বর্তমানে মোবাইল দিয়ে বিটকয়েন উপার্জন করার ক্ষেত্রে অনলাইনে এমন নানান অ্যাপস এবং ওয়েবসাইট গুলো উপলব্ধ রয়েছে যেগুলোতে গিয়ে শুধুমাত্র ছোট ছোট কিছু টাস্ক বা কাজ গুলো সম্পূর্ণ করার মাধ্যমেই আপনি বিটকয়েন হিসেবে রিওয়ার্ড আয় করে নিতে পারবেন।

মোবাইল-দিয়ে-বিটকয়েন-আয়-করার-উপায়-গুলো-জানুন
মোবাইল দিয়ে বিটকয়েন ইনকাম করার সাইট এবং অ্যাপস

বিটকয়েন আয় করার এই অ্যাপ এবং ওয়েবসাইট গুলোতে আপনি প্রতিদিন শুধুমাত্র ১ থেকে ২ ঘন্টা সময় দিয়ে কাজ করলেই কিন্তু যথেষ্ট। তাই, পার্ট-টাইম নিজের খালি সময়ে কাজ করেও এই অ্যাপ এবং ওয়েবসাইট গুলোর থেকে বিটকয়েন আয় করা যেতে পারে। এখন প্রশ্ন হচ্ছে, বিটকয়েন উপার্জনকারী সাইট এবং অ্যাপ গুলো কোথায় পাবেন? এগুলোর বিষয়ে কিভাবে অধিক জানা যেতে পারে।

চিন্তা করতে হবেনা, আজকের এই আর্টিকেলের মধ্যে ফ্রীতে মোবাইল দিয়ে বিটকয়েন ইনকাম করার ক্ষেত্রে বর্তমান ২০২৪ সালে কোন কোন ওয়েবসাইট এবং অ্যাপস গুলো উপলব্ধ রয়েছে সেই বিষয়ে সম্পূর্ণটা আমি আপনাদের বলবো।

মোবাইল দিয়ে বিটকয়েন আয় করার সেরা অ্যাপস গুলো: ১০টি নতুন অ্যাপ

নিচে সরাসরি ১০টি এমন অ্যাপস গুলোর বিষয়ে বলা হয়েছে যেগুলোকে আপনারা সম্পূর্ণ ফ্রীতে Google Play Store-থেকে ডাউনলোড করে অ্যাপস গুলোতে নানান ছোট ছোট কাজ গুলো করার মাধ্যমে bitcoin income করে নিতে পারবেন।

বিটকয়েন ইনকাম অ্যাপ:প্লে স্টোর রেটিং/ডাউনলোড:
Bitcoin Blast – Earn Bitcoin৪.৩ / ৫ মিলিয়ন +
Bitcoin Food Fight৪.৫ / ১ মিলিয়ন +
Bitcoin Blocks – Get Bitcoin৪.৪ / ১ মিলিয়ন +
ZBD: Earn Bitcoin Rewards৪.৩ / ১ মিলিয়ন +
Rewardy: Earn Money Online৪.৫ / ১ মিলিয়ন +
Earn Bitcoin – Xbank৪.৪ / ৫ লক্ষ +
Earn Bitcoin Cash৪.১ / ১ লক্ষ +
Word Breeze৪.৬ / ৫ লক্ষ +
Freecash: Earn Rewards৪.২ / ৫ মিলিয়ন +
Sweet Bitcoin – Earn BTC৪.৪ / ১ মিলিয়ন +

Google Play Store-এর মধ্যে আপনারা উপরে বলে দেওয়া এই ধরণের নানান crypto currency earning apps গুলো পেয়ে যাবেন যেগুলো সম্পূর্ণ ফ্রীতে ডাউনলোড করে ব্যবহার করা যাবে। মোবাইলে গেম খেলে টাকা ইনকাম করার অ্যাপস গুলোর মতোই, আমাদের এই তালিকায় এমন নানান অ্যাপস গুলো যুক্ত রয়েছে যেগুলোর দ্বারা গেম খেলে বিটকয়েন আয় করা যেতে পারে।

১. Bitcoin Blast – Earn Bitcoin:

যদি আপনি গেম খেলার মাধ্যমে বিটকয়েন ইনকাম করতে চাইছেন সেক্ষেত্রে Bitcoin Blast App-টি অবশই ব্যবহার করে দেখতে পারেন। Bitcoin blast Gaming App-টিতে আপনারা সম্পূর্ণ ফ্রীতে গেম গুলো খেলতে পারবেন।

এখানে, গেম খেলার জন্য আপনাদের Bling Points গুলো রিওয়ার্ড হিসেবে দিয়ে দেওয়া হবে। এবং জিতে নেওয়া এই Bling Points গুলোকেই আপনি Bitcoin হিসেবে এক্সচেঞ্জ করে নিতে পারবেন।

মনে রাখবেন, এই অ্যাপটিতে আপনাকে প্রতিবার অনেক সামান্য অংকের বিটকয়েন রিওয়ার্ড হিসেবে প্রদান করা হবে। তবে, যত অধিক গেম আপনি খেলবেন ততটাই অধিক বিটকয়েন এই অ্যাপ থেকে আয় করে নিতে পারবেন।

অ্যাপ এর কিছু বৈশিষ্ট:

  • গেম খেলার আগে রেজিস্টার এবং লগইন করতে হয়।
  • ইনকাম করা Bling Points গুলোকে bitcoin বা USD (PayPal) দ্বারা তুলতে পারবেন।
  • ইনকাম করা বিটকয়েন গুলো তুলতে একটি ফ্রি Coinbase.com একাউন্ট তৈরি করতে হবে।

২. Bitcoin Food Fight – Get BTC:

Bitcoin food fight app to earn

এটাও আরেকটি দারুন মোবাইল গেমিং অ্যাপ যেখানে চাকু ছুড়ে বিভিন্ন ফল গুলোকে কাটতে হয়। গেমটি অনেক সহজ তবে প্রত্যেকটি লেভেলেই একই ধরণের গেমপ্লে আপনারা দেখতে পাবেন।

Bing games-এর দ্বারা উপলব্ধ অন্যান্য গেম গুলোর মতোই এখানেও গেম খেলার সময় আপনাকে কিছু বিজ্ঞাপন অবশই দেখানো হয়। এছাড়া, অ্যাপটিতে গেম খেলে আপনারা অনেক সামান্য অংকের রিওয়ার্ড/বিটকয়েন ইনকাম করে নিতে পারেন যদিও, এখানে গেম খেলার জন্য আপনাকে কোনো ধরণের paid subscription কিনে নিতে হয়না।

সোজা ভাবে বললে অ্যাপটিতে কোনো ধরণের ডিপোজিট ছাড়া ইনকাম করে নিতে পারবেন বিটকয়েন।

অ্যাপ এর কিছু বৈশিষ্ট:

  • সম্পূর্ণ ফ্রীতে গেম খেলে রিওয়ার্ড হিসেবে BTC আয় করা যায়।
  • গেমের প্রতিটি লেভেলেই আপনাকে বিজ্ঞাপন দেখতে হয়।
  • প্রতি ৭ দিনের শেষে Bling Points গুলো বিটকয়েন ক্যাশআউট করা যায়।
  • আপনি চাইলে আয় করা রিওয়ার্ড পয়েন্ট গুলোকে PayPal -এর মাধমেও তুলতে পারেন।

৩. Bitcoin Blocks – Get Bitcoin:

Bitcoin blocks app to earn bitcoin by playing games

Bling-দ্বারা উপলব্ধ করা এটা আরেকটি মজার মোবাইল ব্লক গেম যেটিকে যেকোনো এন্ড্রয়েড মোবাইল দিয়ে খেলতে এবং রিওয়ার্ড হিসেবে বিটকয়েন আয় করে নিতে পারবেন।

আপনারা চাইলে, গেমটিকে নিজের Windows PC-তে ডাউনলোড এবং ইনস্টল করে খেলতে পারবেন।

এখানে, ব্লক গেমটি খেলার মাধ্যমে আপনারা প্রচুর কয়েন্স গুলো রিওয়ার্ড হিসেবে জিতে থাকেন। এবার, রিওয়ার্ড হিসেবে আয় করা এই কয়েন্স গুলোকে coinbase email-র দ্বারা bitcoin (BTC) হিসেবে তুলে নিতে পারবেন।

অ্যাপ এর কিছু বৈশিষ্ট:

  • দারুন পাজেল গেম যেখানে রিওয়ার্ড হিসেবে বিটকয়েন পাওয়া যায়।
  • Ethereum এবং Bitcoin cash-out এর সুবিধা রয়েছে।
  • সম্পূর্ণ ফ্রীতে কোনো ডিপোজিট ছাড়া crypto rewards ইনকাম করা যায়।
  • চাইলে PayPal (USD) দ্বারা টাকা তুলতে পারবেন।

৪. ZBD: Earn Bitcoin Rewards:

ZBD bitcoin reward app

বিটকয়েন হিসেবে রিওয়ার্ড আয় করার এটা এমন একটি অ্যাপ যেখানে আপনারা শুধুমাত্র গেম খেলেই নয় তবে সার্ভে সম্পূর্ণ করে, প্রশ্নের উত্তর দিয়ে ইত্যাদি নানান মাধ্যমে রিওয়ার্ড আয় করতে পারবেন।

শুরুতে আপনাকে অ্যাপটি নিজের মোবাইলে ডাউনলোড করে নিয়ে তারপর একটি ফ্রি একাউন্ট তৈরি করে নিতে হবে। ব্যাস, এবার উপরে বলে দেওয়া উপায় গুলোকে কাজে লাগিয়ে বিটকয়েন ইনকাম করতে থাকুন।

ZBD অ্যাপ এর বৈশিষ্ট:

৫. Rewardy: Earn Money Online:

বিটকয়েন আয়ের সেরা অ্যাপ

Rewardy App -এর মধ্যে আপনারা নানান ভাবে আয় করা রিওয়ার্ড গুলোকে রেডিম করে নিতে পারবেন।

গুগল প্লে স্টোর থেকে প্রায় ১ মিলিয়ন থেকেও অধিক ডাউনলোড হওয়া এই অ্যাপ এর মধ্যে মূলত স্ট্রিম ভিডিও গুলো দেখে ক্যাশ এবং ক্রিপ্টোতে রিওয়ার্ড গুলো আয় করা যেতে পারে।

প্রতিবার যখন আপনি স্ট্রিম ভিডিও গুলো দেখবেন, আপনাকে প্রতি মিনিটে রিওয়ার্ড হিসেবে দিয়ে দেওয়া হবে কিছু পয়েন্ট। আয় করা পয়েন্ট গুলোকে আপনারা, PayPal, Bitcoin, Ethereum, Litecoin বা Gift Cards, ইত্যাদি নানান মাধ্যমে তুলে নিতে পারবেন আপনি।

এই অ্যাপ এর বৈশিষ্ট:

  • রিওয়ার্ড পয়েন্ট গুলোকে পেপাল এবং বিটকয়েন বা অন্যান্য ক্রিপ্টোর দ্বারা তুলে নিতে পারবেন।
  • যত অধিক ভিডিও দেখবেন ততটাই অধিক পয়েন্ট আয় করা যাবে।
  • নানান অফার, সার্ভে এবং অফার গুলো সম্পূর্ণ করে এক্সট্রা এবং অধিক পয়েন্ট আয় করা যাবে।
  • রেফার করেও এক্সট্রা রিওয়ার্ড ইনকাম করা যাবে।

৬. Earn Bitcoin – Xbank

Get bitcoin app get bitcoin reward for doing tasks

Xbank Technologies SL-এর তরফ থেকে উপলব্ধ থাকা এই Get Bitcoin App-টিতে আপনারা নানান ধরণের কাজ গুলো করে বিটকয়েন ইনকাম করে নিতে পারবেন।

App -এর offer wall এর মধ্যে থেকে নানান ছোট ছোট টাস্ক গুলো সম্পূর্ণ করে, ভিডিও দেখে, সার্ভে সম্পূর্ণ করে, ইত্যাদি বিভিন্ন মাধ্যমে আয় করে নিতে পারবেন ক্রেডিট।

Get Bitcoin App-এর মধ্যে জমা হওয়া ক্রেডিট গুলোকে আপনি বিটকয়েন হিসেবে রেডিম করে নিতে পারবেন। মনে রাখবেন, বিটকয়েন হিসেবে ক্যাশআউট নেওয়ার জন্য আপনার একটি BTC address অবশই থাকতেহবে।

৭. Earn Bitcoin Cash:

Earn bitcoin cash app

Earn Bitcoin Cash App-টিতেওঁ আপনারা নানান ছোট ছোট টাস্ক গুলো সম্পূর্ণ করার মাধ্যমে রিওয়ার্ড আয় করে নিতে পারবেন। নানান অফার গুলো সম্পূর্ণ করা ছাড়াও, সার্ভে সম্পূর্ণ করা, অ্যাপটি রেফার করা, গেম খেলা, এড দেখে ইনকাম করার মতো ইনকামের নানান উপায় গুলো এখানে রয়েছে।

মনে রাখা দরকার যে, একবার আপনার একাউন্টে ৫০ হাজার সাতোশি ব্যালান্স জমা হয়ে গেলে, ইনকাম করা সেই বিটকয়েন ব্যালান্স নিজে নিজেই প্রতি রবিবারে আপনার Bitcoin Cash wallet address-এর মধ্যে পাঠিয়ে দেওয়া হবে।

৮. Word Breeze:

Word breeze earn bitcoin

এটা মূলত একটি Bitcoin word search game যেখানে আপনি গেম খেলে খেলে bitcoin এবং crypto ইনকাম করে নিতে পারবেন। গেম খেলে জিততে পারলে আপনাকে দেওয়া হবে কিছু bling points যেগুলোকে সহজেই bitcoin হিসেবে redeem করে নিতে পারবেন।

এখানে গেম খেলার জন্য আপনাকে কোনো ধরণের টাকা ডিপোজিটও করতে হয়না। আপনি চাইলে, PayPal cashout option ব্যবহার করে USD-তেওঁ টাকা তুলতে পারবেন।

৯. Freecash: Earn Rewards

Freecash online income app

Freecash, নানান ছোট ছোট টাস্ক গুলো সম্পূর্ণ করে অনলাইনে নিজের মোবাইল দিয়ে কিছু এক্সট্রা টাকা ইনকামের একটি অনেক জনপ্রিয় ওয়েবসাইট এবং পাশাপাশি অ্যাপ।

এখানে, নানান গেম গুলো খেলার থেকে শুরু করে পেইড সার্ভে গুলো সম্পূর্ণ করেও ইনকাম করা যাবে। নিজের বন্ধুদেরকে এই অ্যাপে রেফার করেও এক্সট্রা রেফারাল রিওয়ার্ড আয় করা যায়। এই অ্যাপে আপনারা, ক্রিপ্টো, বিটকয়েন, পেপাল ক্যাশ, ব্যাঙ্ক ট্রান্সফার, ইত্যাদি নানান মাধ্যমে আয় করা রিওয়ার্ড গুলো তুলে নিতে পারবেন।

Freecash app-এর কিছু বৈশিষ্ট:

  • এদের ওয়েবসাইট এবং অ্যাপ দুটোই রয়েছে।
  • PayPal, Bitcoin, gift cards, নানান উপায়ে cashout করা যায়।
  • রিওয়ার্ড ইনকামের জন্য একাধিক উপায় আছে।
  • অধিক ইনকাম করার ক্ষেত্রে প্রচুর মাইক্রো টাস্ক গুলো দেওয়া আছে।
  • সার্ভে সম্পূর্ণ করে, গেম খেলে, ভিডিও দেখে, ইত্যাদি ইনকামের নানান উপায় আছে।

১০. Sweet Bitcoin – Earn BTC

sweetcoin app to earn bitcoin reward

এটা মূলত একটি candy match puzzle game যেটা খেলার মাধ্যমে আপনি রিয়েল বিটকয়েন আয় করে নিতে পারবেন। বলার জন্য বিশেষ কিছুই নেই তবে, প্রতিটি লেভেল সম্পূর্ণ করার জন্য এবং গেমটি প্রতিবার খেলার জন্য আপনাকে দিয়ে দেওয়া হবে কিছু bling points (coins)।

আয় করা এই reward points (coins) গুলোকে আপনারা চাইলে বিটকয়েন বা পেপাল (USD) দ্বারা তুলে নিতে পারবেন। মনে রাখবেন, রিওয়ার্ড গুলোকে বিটকয়েন হিসেবে ক্যাশআউট করার জন্য আপনার কাছে একটি coinbase account (email address) অবশই থাকতে হবে।

বিটকয়েন ইনকাম করার সেরা ৭টি সাইট: ২০২৪ লেটেস্ট তালিকা

এবার নিচে আমরা, অনলাইনে উপলব্ধ এমন কিছু সেরা ওয়েবসাইট গুলোর বিষয়ে জানবো যেগুলোতে গিয়ে নানান ছোট ছোট টাস্ক গুলো সম্পূর্ণ করে বিটকয়েন হিসেবে রিওয়ার্ড আয় করা যেতে পারে। বিটকয়েন ইনকাম করার এই সাইট গুলোতে সম্পূর্ণ ফ্রীতে একাউন্ট তৈরি করে মোবাইল এবং কম্পিউটার যেকোনো ধরণের ডিভাইস থেকে কাজ করা যেতে পারে।

১. Cointiply Bitcoin Rewards

ওয়েবসাইটে গিয়ে শুধুমাত্র নিজের ইমেইল আইডি জমা দিয়ে শুরু করে নিতে পারবেন ইনকাম। প্রতিদিন নানান কুইক অফার গুলো সম্পূর্ণ করে আয় করে নিতে পারবেন কিছু এক্সট্রা বিটকয়েন। এছাড়া, গেম খেলে, সার্ভের মধ্যে নিজের মতামত জানিয়ে, ভিডিও দেখেও এই ওয়েবসাইট থেকে রিওয়ার্ড আয় করা যায়।

সরাসরি cointiply-এর ওয়েবসাইট ছাড়াও, Google Play Store-এ গিয়ে আপনারা এদের অ্যাপটি ডাউনলোড করেও কাজ করতে পারেন। মনে রাখবেন, একবার আপনার একাউন্টে $3 (30,000 coins) হয়ে গেলে, এবার আপনি Bitcoin, DOGE, Dash বা LTC wallet এর দ্বারা নিজের কয়েন গুলো উইথড্র (withdraw) করে নিতে পারবেন।

২. Freecash.com

অনলাইনে নিজের ফ্রি টাইমে ছোট ছোট কাজ গুলো করে বিটকয়েন, গিফট কার্ড বা ডলার ইনকাম করার উপায় খুঁজছেন? তাহলে একবার Freecash ওয়েবসাইটটি ব্যবহার করে দেখতেই পারেন। বলা হয়েছে যে, এখানেও ভিডিও দেখা, অ্যাপ ডাউনলোড করা এবং গেম খেলার মতো নানান ছোট ছোট কাজ গুলো করে অর্থ বা ক্রিপ্টো ইনকাম করার সুযোগ পাওয়া যায়।

৩. Btcclicks.com

এটা মূলত একটি PPC ad-network এর মতোই কাজ করে থাকে। মানে, নিজের ইমেইল আইডি জমা দিয়ে একজন Earner হিসেবে আপনাকে নানান বিজ্ঞাপন গুলোতে ক্লিক করতে হয় এবং বিজ্ঞাপনে ক্লিক করার জন্য আপনাকে বিটকয়েন রিওয়ার্ড হিসেবে দেওয়া হয়।

এক্ষেত্রে, প্রতিটি এড ক্লিক এর জন্য আমাদের দেওয়া হয় 0.00007 mBTC এবং প্রতি affiliate/referral click এর জন্য 0.00006 mBTC পর্যন্ত দেওয়ার কথা বলা হয়েছে। আপনি যদি নিজের মোবাইল দিয়ে শুধুমাত্র এড দেখে ইনকাম করতে চাইছেন, তাহলে এই ওয়েবসাইটটি ব্যবহার করে দেখতে পারেন।

৪. Pawns.app

এই ওয়েবসাইট থেকে আপনারা নানান উপায়ে নিজের আয় করা রিওয়ার্ড পয়েন্ট গুলোকে তুলে নিতে পারবেন। যেমন, PayPal, Bitcoin, Amazon Gift Card, Google Play Gift Card, ইত্যাদি।

এই ওয়েবসাইট থেকে ইনকাম করার মূল উপায় গুলোর মধ্যে কিছু হলো, ডেইলি সার্ভে গুলোতে নিজের মতামত শেয়ার করা, প্রতিদিনের কোয়েস্ট গুলো সম্পূর্ণ করা, নিজের অব্যবহূত ব্যান্ডউইথ ডাটা বিক্রি করা, বন্ধুদের রেফার করা, ইত্যাদি।

৫. Timebucks.com

আরেকটি জনপ্রিয় বিটকয়েন উপার্জনকারী সাইটের নাম হলো, timebucks.com। এখানে আপনারা নানান মজার মজার কাজ গুলো নিজের খালি সময়ে সম্পূর্ণ করে ক্রিপ্টো বা বিটকয়েন হিসেবে রিওয়ার্ড আয় করতে পারবেন।

ফেসবুকে পোস্ট করা, স্লাইড শো দেখা, গেম খেলা, অ্যাপ ইনস্টল করা, নানান ছোট ছোট মাইক্রো-টাস্ক গুলো সম্পূর্ণ করা, এবং সার্ভে সম্পূর্ণ করার মতো কাজ গুলো এই সাইটে আমাদের করতে হয়। এছাড়া, এখানে একটি রেফারাল প্রোগ্রাম এবং ডেইলি বোনাস এর সুবিধাও যুক্ত রাখা হয়েছে।

বিটকয়েন আয় করার অ্যাপ গুলোর থেকে কতটুকু আয় করতে পারবেন?

যদি সত্যি কথা বলা যায় তাহলে এই ধরণের অ্যাপ বা ওয়েবসাইট গুলোর থেকে অনেক সামান্য পরিমানের ইনকাম করা যেতে পারে। এছাড়া, আপনাকে অনেক সময় নষ্ট করে অনেক কাজ করতে হয় এবং তারপর হয়তো সামান্য কিছু বিটকয়েন আপনি আয় করে সেগুলো উইথড্র করে নিতে পারবেন।

যদি আপনার কাছে অনেক খালি সময় আছে এবং একবার এই ধরণের Bitcoin earning apps গুলো ব্যবহার করে দেখতে চাইছেন, তাহলে ব্যবহার করে দেখতে পারেন। তবে আমার পরামর্শ এটাই থাকবে যে এই ধরণের অ্যাপ গুলোতে কাজ করে নিজের সময় নষ্ট করবেননা। বাকি আমাদের আজকের এই আর্টিকেলটি শুধুমাত্র তথ্য প্রদানের উদ্দেশ্যে লেখা হয়েছে।

অ্যাপ গুলোর থেকে বিটকয়েন কিভাবে তুলতে হবে?

অ্যাপ গুলোতে কাজ করে আপনি যতটুকুই পয়েন্ট বা রিওয়ার্ড আয় করবেন সেগুলোকে অনেক সহজে নিজের বিটকয়েন ওয়ালেটে ট্র্যান্সফার করে নিতে পারবেন। বেশিরভাগ ক্ষেত্রেই আপনাকে আপনার বিটকয়েন ওয়ালেট এড্রেসটি দিয়ে দিতে বলা হবে যেখানে সরাসরি আপনার আয় করা BTC balance ট্রান্সফার করে দেওয়া হবে।

বিটকয়েন উপার্জনকারী অ্যাপ বা ওয়েবসাইট গুলোতে কি বিনিয়োগ করতে হয়?

এমন বেশিরভাগ অ্যাপ বা ওয়েবসাইট যেগুলোতে নানান ছোট ছোট টাস্ক গুলো সম্পূর্ণ করে বিটকয়েন উপার্জন করার সুযোগ দেওয়া হয়। এই ধরণের অ্যাপ বা ওয়েবসাইটে সাধারণত কোনো ধরণের টাকা ডিপোজিট করতে হয়না। আপনি সম্পূর্ণ ফ্রীতে নিজের একটি আকাউন্ট তৈরি করে সম্পূর্ণ ফ্রীতে কাজ গুলো করতে পারবেন।

FAQ:

১. কিভাবে মোবাইল দিয়ে বিটকয়েন আয় করা যাবে?

Freecash.com, Pawns.app, Timebucks.com, এগুলোর মতো ওয়েবসাইট বা Sweet Bitcoin, Word Breeze, Earn Bitcoin Cash এর মতো অ্যাপস গুলো ব্যবহার করে নানান টাস্ক গুলো সম্পূর্ণ করে রিওয়ার্ড হিসেবে BTC বা অন্যান্য ক্রিপ্টো মুদ্রা গুলো আয় করে নিতে পারবেন। এক্ষেত্রে, আপনি নিজের স্মার্টফোনেই সব কাজ করে নিতে পারবেন।

২. রিওয়ার্ড হিসেবে বিটকয়েন আয় করার জন্য কি কাজ করতে হয়?

সার্ভেতে অংশগ্রহণ করা, গেম খেলা ও ডাউনলোড করা, অ্যাপ রেফার করা, ভিডিও দেখা, ইত্যাদি। এই কাজ গুলো সঠিক ভাবে করলে উপরে বলে দেওয়া সাইট এবং অ্যাপস গুলোর থেকে রিওয়ার্ড হিসেবে বিটকয়েন বা অন্যান্য ক্রিপ্টো মুদ্রা আয় করা যাবে।

৩. বিটকয়েন উপার্জনকারী অ্যাপস এবং সাইট থেকে কত আয় হবে?

সত্যি বললে অনেক কম। এই ধরণের রিওয়ার্ড অ্যাপস এবং সাইট গুলোতে প্রচুর সময় ইনভেস্ট করতে হয় এবং তারপরেও অনেক সামান্য পরিমান টাকা আপনি আয় করতে পারবেন। তাই, যদি আপনার কাছে অনেক খালি সময় আছে, শুধুমাত্র তাহলেই এই অ্যাপস গুলো ব্যবহার করার পরামর্শ আমি আপনাকে দিবো।

আমাদের শেষ কথা,,

আমি জানি, একজন স্টুডেন্ট হিসেবে আপনি নিজের খালি সময়ে মজার মজার এবং সহজ কাজ গুলো করার মাধ্যমে কিছু ক্রিপ্টো বা বিটকয়েন ইনকাম করে নিতে চাইছেন। এক্ষেত্রে, বিটকয়েন উপার্জন করার যেই অ্যাপ বা ওয়েবসাইট গুলোর বিষয়ে উপরে আমি বলেছি, বর্তমান সময়ে এগুলোই কিন্তু প্রচুর জনপ্রিয়তা লাভ করেছে এবং অনেকেই ব্যবহার করে দেখেছেন।

তবুও, আমি আপনাদের এটাই বলবো যে এই ধরণের বিটকয়েন আর্নিং অ্যাপ বা ওয়েবসাইট গুলোর থেকে সেই পরিমানে বিটকয়েন আয় করা সম্ভব না। এক্ষেত্রে আপনার প্রচুর সময় নষ্ট হবে এবং তবুও গিয়ে অনেক সামান্য পরিমান বিটকয়েন আপনি আয় করে থাকবেন। তবে আমার কাজ বলা এবং আপনি যেটা ভালো বুঝবেন করবেন, সেটা সম্পূর্ণভাবে আপনার উপরেই রইলো।

তবে, আর্টিকেলটি যদি ভালো লেগে থাকে তাহলে নিচে কমেন্ট করে অবশই জানিয়ে দিবেন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

error:
Scroll to Top