লেখা দিয়ে ভিডিও বানানোর সফটওয়্যার/অ্যাপস – সেরা ৭টি

আপনি কি লেখা দিয়ে ভিডিও বানানোর সফটওয়্যার/অ্যাপস গুলোর বিষয়ে জেনেনিতে চাইছেন? টিকটক বা অন্যান্য সোশ্যাল মিডিয়াতে লেখা দিয়ে একটি আকর্ষণীয় লেখা ভিডিও বানিয়ে আপলোড করতে চান? চিন্তা করতে হবেনা, বর্তমান সময়ে এমন নানান এন্ড্রয়েড মোবাইল অ্যাপস বা সফটওয়্যার গুলো রয়েছে যেগুলো সম্পূর্ণ ফ্রীতে ব্যবহার করে নিজের মোবাইলে লেখা দিয়ে সুন্দর সুন্দর টেক্সট স্লাইডশো ভিডিও বানানো সম্ভব। আর আজকের আর্টিকেলের মধ্যে আমি আপনাদের এমনই সেরা ৭টি এন্ড্রয়েড অ্যাপস গুলোর বিষয়ে বলবো। 

লেখা দিয়ে ভিডিও বানানোর সফটওয়্যার

লেখা দিয়ে ভিডিও তৈরির জন্য কি কি করতে হবে?

যেকোনো স্মার্টফোনে লেখা বা টেক্সট ব্যবহার করে ভিডিও তৈরি করার জন্য আপনাকে একটি text slideshow maker app-এর ব্যবহার করতে হবে। এই ধরণের বেশিরভাগ অ্যাপ গুলিতে আপনারা ভিডিও এডিটিং, ছবি দিয়ে ভিডিও তৈরি, ছবির সাথে গান লাগানো ইত্যাদি নানান কাজ গুলো করে নিতে পারবেন।

App-গুলোতে আপনারা প্লেইন বা রঙিন ব্যাকগ্রাউন্ড সেট করে বা ব্যাকগ্রউন্ডে যেকোনো ছবি সেট করে তারপর নানান সুন্দর সুন্দর ফন্ট স্টাইল এবং ফন্ট অ্যানিমেশন ব্যবহার করার মাধ্যমে টিকটক বা অন্যান্য সোশ্যাল মিডিয়ার জন্য লেখা দিয়ে একটি আকর্ষণীয় ভিডিও বানিয়ে নিতে পারবেন। 

অবশই পড়ুন: মোবাইলের সেরা ৭টি ছবি কালার করার অ্যাপস

লেখা দিয়ে টেক্সট স্লাইডশো ভিডিও (text slideshow video) বানানোর জন্য আপনাকে একটি ভালো mobile video editor App এবং একটি smartphone-এর প্রয়োজন হবে।

টেক্সট/লেখা দিয়ে ভিডিও বানানোর ৭টি সফটওয়্যার/অ্যাপস

নিচে আমি আপনাদের এমন সেরা ৭টি মোবাইল এপ্লিকেশন গুলোর বিষয়ে বলতে চলেছি যেগুলো ব্যবহার করে অনেক কম সময়ের মধ্যে একটি দারুন টেক্সট স্লাইডশো ভিডিও বানানো যাবে।

অ্যাপ এর নাম:টোটাল ডাউনলোড:গুগল প্লে রেটিং:
Hype Text – Animated Text1,000,000+4.3
BigVideos – Text on Video1,000,000+4.6
PixelFlow: Intro Video Maker5,000,000+4.5
Pinreel – Reels & Shorts Maker100,000+3.7
Animated Text On Video – ccloud apps1,000,000+4.2
Splice – Video Editor1,000,000+4.2
Textro: Animated Text Video1,000,000+4.5

১. Hype Text – Animated Text

লেখা দিয়ে ভিডিও বানানো অ্যাপস

লেখা দিয়ে সুন্দর সুন্দর Text Animation video বা intro তৈরি করার আমার হিসেবে এটি একটি সেরা এন্ড্রয়েড অ্যাপ। রঙিন ব্যাকগ্রাউন্ড বা যেকোনো ছবি বা আপনার পছন্দের ভিডিওতেও আপনি এনিমেটেড টেক্সট/লেখা গুলো ব্যবহার করতে পারবেন।

এছাড়া এখানে আপনারা ৫০০ থেকেও অধিক এনিমেটেড টেক্সট ডিজাইন গুলো পাবেন। এনিমেটেড টেক্সট গুলো ব্যবহার করে একটি text animated story video-ও বানিয়ে নিতে পারেন। অ্যানিমেশন ভিডিও বানানোর জন্য আপনারা text motion styles গুলো যেমন, logo, social, callout, swipe up, subscribe button, Instagram follower reminder, 3D, flying text, hype, bubble text, typewriter, ইত্যাদি ব্যবহার করতে পারবেন।

এছাড়া, text layouts গুলোর color পাল্টানো, ফন্ট ডিজাইন চেঞ্জ করা এবং ফন্ট সাইজ চেঞ্জ করার মতো নানান বেসিক কাজ গুলো এখানে করা যাবে।

লেখা দিয়ে টেক্সট এনিমেটেড ভিডিও তৈরি করার ক্ষেত্রে এই অ্যাপে নানান backgrounds গুলিও থাকছে।

রিলেটেড: মোবাইলে ছবি দিয়ে কিভাবে টিকটক বানাবো?

২. BigVideos – Text on Video

Bigvideos text on videos app download

এটা একটি অনেক জনপ্রিয় ও শক্তিশালী মোবাইল ভিডিও এডিটর অ্যাপ যেখানে অনেক সহজেই লেখা বা টেক্সট ব্যবহার করে ভিডিও বানানো যাবে। এছাড়া, এটা একটি সম্পূর্ণ free Video Editor এবং Video Maker অ্যাপ। ভিডিওতে লেখা যুক্ত করার জন্য নানান সুন্দর সুন্দর টেক্সট ডিজাইন এবং টেক্সট অ্যানিমেশন গুলো পাবেন।

তৈরি করা ভিডিও গুলিকে কোনো ধরণের ওয়াটারমার্ক ছাড়া সেভ করা যাবে।

এটা একটি অনেক শক্তিশালী ভিডিও টেক্সট এডিটর যেখানে fonts, styles এবং title animations, 3D text, video blur background, filters ইত্যাদি নানান tools গুলো পাবেন।

এই লেখা দিয়ে ভিডিও বানানো অ্যাপস টিতে আপনারা ছবি দিয়ে, ছবিতে লেখা যুক্ত করে, গান বা মিউজিক যুক্ত করে এবং নানান ভিডিও এফেক্টস গুলো এপ্লাই করে সুন্দর সুন্দর স্লাইডশো ভিডিও গুলো বানিয়ে নিতে পারবেন।

এই অ্যাপ এর মূল ফীচার গুলো:

  • 60+ Video filters, adjust video exposure, saturation,
  • Video cutter এবং crop videos-এর মতো অপসন গুলো পাবেন,
  • ছবিতে টেক্সট এবং গান যুক্ত করার মাধ্যমে ভিডিও বানানো যাবে,
  • 40 থেকে অধিক transitions এবং effects গুলো পাবেন,
  • ভিডিও এবং ছবির জন্য ব্যাকগ্রাউন্ড সেট করা যাবে,
  • Intro and outro animations – zoom, rotate, slide, wipe,
  • 600+ সুন্দর সুন্দর font স্টাইল, text shadows,
  • Text animations, moving text, basic transitions,
  • 3D text, 3D keyboard stickers।

৩. PixelFlow: Intro Video Maker

Pixelflow intro video maker app for android

এটা মূলত একটি Intro Video Maker যেখানে নানান সুন্দর সুন্দর ফন্ট এবং অ্যানিমেশন গুলো ব্যবহার করে টেক্সট স্লাইডশো ভিডিও বানানো সম্ভব। এখানে আপনারা আকর্ষণীয় এবং সুন্দর সুন্দর Intro video, title animation এবং ভিডিওর ওপরে টেক্সট ব্যবহার করে লেখা সহ ভিডিও বানাতে পারবেন।

টিকটক বা অন্যান্য সোশ্যাল মিডিয়া গুলোর জন্য আকর্ষণীয় animated video posts তৈরি করার এটা একটি অ্যাপ। এখানে আপনারা আগের থেকে তৈরি নানান high-quality intro templates গুলো পাবেন যেগুলোতে নিজের হিসেবে backgrounds, fonts এবং music যুক্ত করে নিতে পারবেন।

টেক্সট এনিমেটেড ভিডিও তৈরি করার জন্য এখানে প্রচুর সুন্দর সুন্দর Fonts, Backgrounds এবং templates গুলো পাবেন।

এই অ্যাপ এর মূল ফীচার গুলো:

  • ১০০০ থেকেও অধিক Intro Templates গুলো পেয়ে যাবেন।
  • প্রচুর সুন্দর সুন্দর Text Animations গুলো পাবেন।
  • Text Size, Color এবং Position নিজের হিসেবে কাস্টমাইজ করা যাবে।
  • ২০০০ থেকেও অধিক Fonts style থাকছে।
  • ৫০০০ থেকে অধিক High Quality Backgrounds পাবেন।
  • লেখা দিয়ে ভিডিও তৈরির জন্য Solid color বা Gradient Backgrounds ব্যবহার করতে পারবেন।

৪. Pinreel – Reels & Shorts Maker

লেখা দিয়ে ভিডিও বানানো

এটা মূলত একটি দারুন Reels & Shorts Maker App যেখানে চাইলে লেখা (text) দিয়ে ভিডিও বানানো সম্ভব। সম্পূর্ণ প্রফেশনাল ভাবে একটি সেরা animated video তৈরি করার ক্ষেত্রে এই অ্যাপ অবশই ব্যবহার করা যাবে।

YouTube shorts, TikTok, stories & promo video intros ইত্যাদি সহজেই বানিয়ে নিতে পারবেন। ১০০০ থেকেও অধিক প্রফেশনাল ভাবে ডিজাইন করা video templates, animated text এবং effects এখানে পেয়ে যাবেন।

কেবল কিছু clicks করেই animated text, images, logos, stickers, effects ইত্যাদি সহ লেখা দিয়ে একটি আকর্ষণীয় ভিডিও বানিয়ে নেওয়া যাবে।

৫. Animated Text On Video

Animated text on video app

Ccloud apps-এর তরফ থেকে থাকা অ্যাপটি ব্যবহার করে আপনারা সুন্দর সুন্দর টেক্সট বা লেখা সহ একটি দারুন ভিডিও তৈরি করে নিতে পারবেন। আপনি নিজের ভিডিওতে এনিমেটেড টেক্সট, সুন্দর সুন্দর ফন্ট, গান বা মিউজিক ইত্যাদি যুক্ত করতে পারবেন।

আপনি চাইলে আগের থেকে তৈরি যেকোনো ভিডিও ইম্পোর্ট করে সেটিতে সুন্দর সুন্দর টেক্সট বা লেখা গুলো যুক্ত করতে পারবেন। ভিডিওতে লেখা যুক্ত করার জন্য এখানে নানান font এবং animation style গুলো পাবেন।

তৈরি করা ভিডিও গুলিকে খুব সহজেই mp4 ফরম্যাটে সেভ করে নিতে পারবেন।

এই অ্যাপ এর মূল ফীচার গুলো:

  • অনেক সহজে এবং সুন্দর ভাবে ভিডিওতে লেখা যুক্ত করা যাবে।
  • প্রচুর text animation styles গুলো পাবেন।
  • ৪০ থেকেও অধিক টেক্সট ফন্ট ডিজাইন গুলো পাবেন।
  • ছবিতে বা ভিডিওতে গান বা মিউজিক যুক্ত করা যাবে।
  • ভিডিওতে যুক্ত করা টেক্সট গুলো কালার করা যাবে।

৬. Splice – Video Editor

Splice video editor for mobile

যদি আপনি একটি সেরা লেখা দিয়ে ভিডিও বানানোর সফটওয়্যার এর খোঁজে রয়েছে তাহলে Bending Spoons-এর তরফ থেকে থাকা এই মোবাইল ভিডিও এডিটর App-টি একবার হলেও ব্যবহার করে দেখুন। এটা একটি সম্পূর্ণ প্রফেশনাল video maker এবং editor App যেখানে ভিডিও তৈরি করার নানান উন্নত এবং অ্যাডভান্স effects, tools এবং options গুলো পাবেন।

নিজের বানানো ভিডিওতে titles, text overlays, গান বা মিউজিক এবং slow motion এর ব্যবহার করতে পারবেন। তৈরি করা ভিডিও বা টেক্সট / ফটো স্লাইডশো ভিডিওতে একটি background song/track যুক্ত করে সেটিকে অধিক মজার করে তুলতে পারবেন।

ভিডিওতে লেখা যুক্ত করার ক্ষেত্রে নানান সুন্দর সুন্দর font, color, size এবং add fade-in ও fade-out effects গুলোর ব্যবহার করা যাবে।

অবশই পড়ুন: ৯টি নতুন টিকটক ভিডিও বানানোর সফটওয়্যার

৭. Textro: Animated Text Video

Textro animated video maker app for android

গুগল প্লে স্টোরে প্রায় ৪.৬ রেটিং এবং প্রায় ১০ লক্ষ থেকেও অধিক ডাউনলোড এর সাথে এই অ্যাপ টেক্সট দিয়ে ভিডিও বানানোর ক্ষেত্রে প্রচুর জনপ্রিয়তা লাভ করেছে। একটি animated text video তৈরি করাটা এখন কেবল কিছু মিনিটের কাজ।

এনিমেটেড টেক্সট ভিডিও, এনিমেটেড স্টেটাস ভিডিও, টেক্সট স্টোরি, ভিডিও টেক্সট ইন্ট্রো ইত্যাদি সবটাই বানিয়ে নিতে পারবেন এই একটি মাত্র অ্যাপ ব্যবহার করে।

একটি আকর্ষণীয় টেক্সট এনিমেটেড ভিডিও তৈরি করার জন্য আপনারা বাচ্ছেন সুন্দর সুন্দর Text Animation Styles, Color Combinations, Font styles ইত্যাদি।

এছাড়া, ভিডিওর ব্যাকগ্রাউন্ড হিসেবে আপনি নিজের পছন্দমতো যেকোনো ছবি ব্যবহার করতে পারবেন। ভিডিওটিকে অধিক আকর্ষণীয় করে তোলার জন্য যুক্ত করতে পারবেন একটি music track বা song।

অবশই পড়ুন: ছবির সাথে গান লাগানোর সফটওয়্যার

আমাদের শেষ কথা,,

তাহলে বন্ধুরা আজকের আর্টিকেলের মাধ্যমে আপনারা এমন সেরা মোবাইল অ্যাপ বা সফটওয়্যার গুলোর বিষয়ে জানলেন যেগুলোর মাধ্যমে লেখা দিয়ে ভিডিও তৈরি করা সম্ভব।

Google Play Store-এর মধ্যে এমন প্রচুর Apps গুলো আপনারা পাবেন যেগুলোতে সুন্দর সুন্দর টেক্সট ফন্ট, অ্যানিমেশন ইফেক্ট, মিউজিক, ছবি ইত্যাদি যুক্ত করার মাধ্যমে আকর্ষণীয় টেক্সট স্লাইডশো ভিডিও গুলো তৈরি করে নিতে পারবেন।

এক্ষেত্রে আমি ওপরে বলা অ্যাপ গুলোর যেকোনো একটি ব্যবহার করতে পারবেন। আশা করছি আমাদের আজকের আর্টিকেল আপনাদের অবশই ভালো লেগেছে। আর্টিকেলটি ভালো লেগে থাকলে নিচে কমেন্ট করে অবশই জানিয়ে দিবেন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top