কম্পিউটারে ফ্রী ভিডিও গেমস ডাউনলোড করার ৫ টি সেরা ওয়েবসাইট

আজকাল বাচ্চারা হোক বা আমাদের মতো বড়োরা সবাই নিজের কম্পিউটারে নতুন নতুন গেমস খেলে অনেক ভালো বাঁশি। তবে হে, আমরা এখন সেই পুরোনোদিনের পিসি গেমস খেলতে ভালো পাইনা।কিন্তু যদি, আমাদের কাছে এখনের দিনের HIGH গ্রাফিক এর ভালো ভালো নতুন গেম ডাউনলোড করার কিছু সুযোগ হয় তাহলে আমি ১০০ % বলবো যে আপনাদের মধ্যে কেও সেই কম্পিউটার গেম না খেলে থাকতে পারবেননা। আর তাই, কেবল আপনাদের জন্য আজ এই আর্টিকেলে আমি পিসি বা কম্পিউটার এর জন্য ফ্রী গেমস ডাউনলোড করার ৫ টি সেরা ওয়েবসাইটের বেপারে বলবো।

গেম ডাউনলোড করতে চাই
Best websites to download pc games .

নতুন নতুন কম্পিউটার গেম ডাউনলোড করার যেই ওয়েবসাইটের কথা আমি আপনাদের বলবো সেগুলিতে গিয়ে আপনারা ফ্রীতে যেকোনো পিসি গেম নিজের কম্পিউটারে Download করে নিতে পারবেন।আপনার যেরকম গেম ভালো লাগে, পুরোনো গেম বা নতুন গেমস, হাই গ্রাফিক পিসি তে চলা গেমস বা লো গ্রাফিক পিসি তে চলা সব রকমের ভিডিও গেমস পাওয়ার সুযোগ আপনারা এখানে পাবেন।

তবে হে, আগে এইটা অবশই আপনারা জেনেনিবেন যে, যেই পিসি ভিডিও গেম আপনারা ডাউনলোড করতে যাচ্ছেন সেইটা আপনার কম্পিউটার বা ল্যাপটপের জন্য উপযুক্ত কি না। কারণ, আজকালকার সব নতুন পিসি গেমস গ্রাফিক কার্ড, মিনিমাম ৪ জিবি রেম এবং ভালো প্রসেসর ছাড়া আপনারা কম্পিউটারে খেলতে পারবেননা। তাই নতুন গেম ডাউনলোড করার আগে গেমের মিনিমাম প্রয়োজনীয়তা (Requirement) গুগল এ সার্চ করে অবশই জেনে নিবেন।

কম্পিউটারে হাই গ্রাফিক ভিডিও গেমস খেলার জন্য আপনার পিসি সিস্টেমে কিছু মিনিমাম অবশকীয়তার প্রয়োজন। সেগুলি হলো। 

  • মিনিমাম ৪ জিবি রেম বা তার থেকে বেশি। 
  • কোর ২ কোয়াড (core ২ quad) প্রসেসর মিনিমাম। 
  • ১ থেকে ২ জিবি গ্রাফিক কার্ড। 
  • আর, কম্পিউটার হার্ড ডিস্কে জায়গা থাকতে হবে। 

ওপরে বলা configuration আপনার কম্পিউটারে থাকলে আপনারা ২০১৫ অব্দি বের হওয়া সব রকমের হাই গ্রাফিক (High graphic) ভিডিও গেম নিজের পিসি বা ল্যাপটপে খেলতে পারবেন। আর, আপনারা যদি ২০১৫ পরের সব নতুন নতুন পিসি গেম খেলতে চান, তাহলে আপনার সিস্টেমের configuration অনেকটা বেশি ভালো হতে হবে।

কম্পিউটারের (PC) নতুন ফ্রী ভিডিও গেমস ডাউনলোড করতে চান ? ৫ টি ওয়েবসাইট

নিচে আমি যেগুলি ওয়েবসাইটের কথা বলবো সেগুলিতে গিয়ে আপনারা নিজের কম্পিউটার বা ল্যাপটপের জন্য অনেক রকমের গেম খেলা পাবেন এবং যেগুল আপনাদের ডাউনলোড করতে হবে এবং তারপর ইনস্টল করতে হবে।

Also read – 

আরেকটা দরকারি কথা আমি বলি, এরকম ওয়েবসাইটে আপনারা যা যা ফাইল বা গেম পাবেন সেগুলি বেশিভাগ রার (rar) ফরম্যাটে থাকবে। তাই, গেমগুলো ডাউনলোড করার পর সেগুলো আপনার কম্পিউটারে ওপেন বা ইনস্টল করার জন্য আপনার WinRar software ডাউনলোড করে ইনস্টল করতে হবে।

তাহলে চলুন, এখন আমরা কম্পিউটার বা ল্যাপটপের জন ভিডিও গেমের কিছু ওয়েবসাইটের বেপারে জেনেনেই।

১. FreePcGames.com

এই ওয়েবসাইটে আপনারা অনেক রকমের ক্যাটেগরি পাবেন যেমন ভূতের গেম, ফাইটিং গেম, রেসিং গেম এবং আরো অনেক। আগে আমি এই সাইটটির বেপারে এতটা কিছু জানতামনা, কিন্তু এখন আমি নিজের কম্পিউটারে ফ্রী ভিডিও গেম ডাউনলোড করার জন্য এই সাইট অবশই ব্যবহার করবো।

আরো একটি ভালো জিনিস এইটা যে, আপনি যে গেমটি বেছেনিবেন সেই গমের একটি ছোট ক্লিপ (CLIP) বা গেমপ্লে (Game play ভিডিও) আপনাদের নিচে দেখিয়ে দেয়া হবে। এতে আপনারা সেই গমের গ্রাফিক কেমন খেলে কেমন লাগবে সবটাই ডাউনলোড করার আগে জেনেনিতে পারবেন।

হে, FreePcGames সাইট টিতে আপনারা ফ্রীতেই সবধরণের গেমস পেয়েযাবেন।

২. AllGamesAtoZ.Com

বন্ধুরা এই ওয়েবসাইটে আপনারা উইন্ডোস কম্পিউটারের জন্য সব ধরণের গেমস পেয়েযাবেন তবে সেটা কতো পুরোনো গেমেই হোক কি নতুন। এই সাইটের নামের মতোই এর কাজ A to Z মানে পুরোনো থেকে নতুন সব ধরণের পিসি ভিডিও গেম। কেবল গেম নয়, এখানে আপনারা নতুন নতুন গেমের গেমপ্লে (Game play) ভিডিও, নিউস (news) আদি পেয়েযাবেন। কেবল এই কম্পিউটার গেম এর সাইট টিতে যান এবং নিজের পচন্দৰ গেম সিলেক্ট করে ফ্রীতেই ডাউনলোড করেনিন।

৩. OcenOfGames

pc game downloading site

এখন অব্দি আমি আপনাদের যতগুলি সাইট এর বেপারে বলেছি ওগুলির থেকে এই সাইট অনেক আলাদা। এই কম্পিউটার ভিডিও গেম সাইট আপনাদের অনেক পছন্দ হবে। কারণ, এখানে আপনারা লেটেস্ট এবং নতুন নতুন পিসি গেমস ফ্রীতেই ডাউনলোড করতে পারবেন। সবরকমের হাই গ্রাফিক গেমস যেমন – battlefield, GTA – v, Outlast, Call of duty এবং ২০১৭ বা ২০১৮ অব্দি যত ভালো ভালো গেমস আছে আপনারা এখানে পাবেন।

তাছাড়া, গেমের অনেক ক্যাটেগরি আপনারা পেয়েযাবেন। অ্যাকশন, adventure, রেসিং গেম, ওয়ার এবং আরো অনেক ক্যাটেগরি আপনারা পাবেন।

এই সাইট টিতে আপনারা গমের বিষয়ে সবটাই জেনেনিতে পারবেন। মানে, গমের মিনিমাম প্রয়োজনীয়তা (requirement) কি, গমের স্টোরি কি এবং আরো অনেক কিছু। তারপর, যদি আপনি ডাউনলোড করতে চান তাহলে সোজাসোজি ডাউনলোড লিংকে ক্লিক করলেই হয়েযাবে।

৪. Apunkagames.Net

যদি আপনারা হাই গ্রাফিক পিসি গেমস খেলে ভালো পান আর তাই আপনাদের মনে এই প্রশ্ন টা ঘুরছে যে আমি নতুন হাই গ্রাফিক কম্পিউটার গেমস ডাউনলোড করতে চাই কোথাথেকে করবো, তাহলে এইটার জবাব হলো ApunkaGames ওয়েবসাইটটি।

এখানে আপনারা কম্পিউটারের জন্য কোন গেমটি পাবেননা সব এখানে আছে। জি টি এ ভাইস সিটি গেম হোক বা wwe বা যেকোনো অন্য নতুন গেম, সব আপনারা এখানে ফ্রীতে পাবেন।

বাস, আপনার ওয়েবসাইটে যেতেহবে এবং যে গেমটি ডাউনলোড করতে চান সেটাতে ক্লিক করতে হবে। তারপর আপনি গেম এর বিষয়ে সবটা পরেনিতে পারবেন এবং তার সাথে আপনাকে কিছু গমের স্ক্রিনশট দেখানো হবে।

পেজের শেষে আপনাকে গমের সাইজ এবং তাকে ডাউনলোড করার লিংক দিয়ে দেয়া হবে।

৫. Steam

Steam free pc games download site

আমার সবচে পছন্দের PC গেম ডাউনলোড করার ওয়েবসাইট হলো “steam”.

Steam অনেক জনপ্রিয় ও সম্পূর্ণ legal একটি ওয়েবসাইট যেখান থেকে গেমস ডাউনলোড করাটা কোনো ভাবেই illegal না।

কোনো virus এবং harmfull adware ছাড়া সম্পূর্ণ official games আমাদের দিয়ে দেওয়া হয়।

তবে মনে রাখবেন, এখন থেকে প্রত্যেকটি কম্পিউটার গেম আমাদের কিনে নিতে হবে।

প্রায় বেশিরভাগ গেম গুলো আপনারা কেবল ৫০০ টাকার ভেতরেই পেয়ে যাবেন।

তাছাড়া, latest games গুলোর দাম আরো বেশি হতে পারে।

পুরোনো থেকে শুরু করে একেবারেই নতুন যেকোনো পিসি গেমস, আপনারা এখানে পেয়ে যাবেন।

এমনিতে, steam এর “free to play” লিংক এ ক্লিক করে আপনারা ফ্রীতেও হাসার হাজার গেমস নিজের কম্পিউটারের জন্য ডাউনলোড করতে পারবেন।

আমি নিজেই “CSGO (counter strike global offence)” গেমটি steam থেকে সম্পূর্ণ ফ্রেটেই ডাউনলোড করে বর্তমানে খেলছি।

যেকোনো computer games আপনি অবশই steam থেকে ডাউনলোড করার পরামর্শ আমি দিবো।

কেননা, steam আপনাকে official এবং সম্পূর্নই virus free গেমস দিয়ে থাকে।

 

আমাদের শেষ কথা,

বন্ধুরা আমি অবশই বলবো যে আপনারা যেকোনো পিসি গেম তার কোম্পানির ওয়েবসাইট বা লিগেল (legal) নিয়ম ভাবে ডাউনলোড বা কিনে ব্যবহার করবেন। যেকোনো ওয়েবসাইট থেকে ডাউনলোড করাটা লিগাল (legal) নয় তাই কিনে ব্যবহার করাটা ঠিক হবে।

যদি তাও আপনারা ফ্রীতে কম্পিউটার গেমস ডাউনলোড ওয়েবসাইট থেকে সেগুলি ডাউনলোড করে ব্যবহার করতে চান তাহলে উপলৰে দেয়া সাইট গুলি ব্যবহার করতে পারেন।

আমি ওপরে দেয়া সাইট গুলি Google সার্চ এবং ইন্টারনেটের মাধ্যমে খুঁজে পেয়েছি। তাই কেবল নলেজ (knowledge) এবং শেয়ার করার উদ্দেশে আমি আপনাদের ওপরের সাইট গুলির ব্যাপারে বললাম। আপনারা যদি ওপরের সাইট গুলি ব্যবহার করেন তাহলে তার দায়ি বা দায়িত্ব আপনার।

ধন্যবাদ।

 

0 Shares

A Blogger & Author ! Rahul Das is recognized as a technology Blogger who founded "BanglaTech" & "SidhaJawab". He is passionate about blogging. ❤️

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

error:
Scroll to Top
Copy link
Powered by Social Snap