দুই ছবি একসাথে জোড়া লাগানোর সফটওয়্যার গুলো – (সেরা ৯টি)

দুই ছবি একসাথে করার সফটওয়্যার: এমনিতে গুগল প্লে স্টোরে আমরা প্রচুর এন্ড্রয়েড এপস পেয়ে থাকি যেগুলোকে সেরা ছবি জোড়া লাগানোর সফটওয়্যার হিসেবে বলা যেতে পারে। তবে, যখন কথা আসছে দুটো ছবিকে একসাথে জোড়া লাগানোর, তখন আমরা একটি simple app পেলেই কাজ হয়ে যাবে। তাছাড়া, professional photographer-রা মূলত কোন software বা apps গুলো ব্যবহার করে এই কাজ করছেন, সেটাও আমরা জেনেনিতে চাই।

এন্ড্রয়েড মোবাইলের জন্য থাকা সেরা ছবির সাথে ছবি লাগানো সফটওয়্যার গুলো ব্যবহার করার মাধ্যমে আমরা আমাদের ছবি গুলোকে সম্পূর্ণ প্রফেশনাল ভাবে একসাথে জোড়া লাগিয়ে নিতে পারি।

তাই, নিচে আমি আপনাদের সাথে সেরা ৯ টি android apps নিয়ে কথা বলবো, যেগুলো ব্যবহার করে জেকেও সম্পূর্ণ প্রফেশনাল ভাবে একাধিক ছবি গুলোকে একসাথে করে একটি ছবি হিসেবে বানিয়ে নিতে পারেন।

সেরা ৯টি ছবি জোড়া লাগানোর সফটওয়্যার / এপস

ছবি জোড়া লাগানোর সফটওয়্যার
দুই ছবি একসাথে করার সফটওয়্যার ডাউনলোড। 

এমনিতে কম্পিউটারে আমরা বিভিন্ন সফটওয়্যার যেমন ফটোশপ ব্যবহার করে প্রফেশনাল ভাবে যেকোনো ছবির সাথে ছবি  জোড়া লাগিয়ে নিতে পারি।

তবে, এতো ছোট কাজের জন্যে Photoshop শিখে কম্পিউটারের ব্যবহার করার কোনো প্রয়োজন নেই। একটি সাধারণ তবে শক্তিশালী android app ব্যবহার করেই কেবল ২ মিনিটেই এই কাজ হয়ে যাবে।

তাই, নিচে আমরা প্রথমেই “Image Combiner app” ব্যবহার করে কিভাবে দুটো ছবিকে একসাথে জোড়া লাগাতে হয়, সেবিষয়ে জেনেনিব। এবং তারপর, দুই ছবি একসাথে করার অন্যান্য সফটওয়্যার কিছুর বিষয়ে জেনেনিব।

দুটো ছবিকে একসাথে জোড়া লাগানোর নিয়ম:

নিচে আমি দুই ছবি একসাথে করার স্টেপ বাই স্টেপ প্রক্রিয়াটি বলে দিয়েছি:

স্টেপ ১. 

সবচেয়ে আগেই, গুগল প্লে স্টোরে গিয়ে “Image combiner” লিখে সার্চ করুন।

দুই ছবি একসাথে করার সফটওয়্যার
Image combiner app for android

এবার ওপরে ছবিতে দেখলেই বুঝতে পারবেন যে, আপনার কোন এপস টি ডাউনলোড করতে হবে।

App টি সোজা নিজের মোবাইলে ডাউনলোড এবং তারপর ইনস্টল করে ফেলুন।

স্টেপ ২.

ইনস্টল করার পর এবার নিজের মোবাইলে ইমেজ কম্বাইনার এপ্লিকেশন ওপেন করুন।

Add images for combining
Add images for combining.

এখন সরাসরি নিচে থাকা “Add Picture” বাটনে ক্লিক করুন।

এতে, আপনি আপনার মোবাইলের গ্যালারি থেকে যেকোনো ছবি সিলেক্ট করে নিতে পারবেন।

Add and edit images

ওপরে ছবিতে দেখতেই পারছেন, আপনার সিলেক্ট করা আলাদা আলাদা ছবি গুলোকে দেখিয়ে দেওয়া হয়েছে।

এবার, আপনারা ছবির সামনে থাকা option এর ব্যবহার করে, ছবির সাইজ কমিয়ে এবং এডজাস্ট করে নিতে পারবেন।

এবার সবটা হয়ে যাওয়ার পর, নিচে থাকা “Combine images” এর বাটনে ক্লিক করুন।

স্টেপ ৩.

এখন, আপনার আর করার কিছু থাকছেনা। আপনার সিলেক্ট করে নেওয়া ছবি গুলো এক সাথে জোড়া লেগে একটি ছবিতে কনভার্ট হয়ে যাবে।

জোড়া হওয়া ছবি ডাউনলোড করুন
ছবি ডাউনলোড করুন

ওপরে ছিবিতে আপনারা দেখতেই পারছেন, জোড়া লাগা ছবি ডাউনলোড করার জন্যে নিচে “Save” অপসন রয়েছে। তাছাড়া, দুই ছবি একসাথে হওয়ার পর সেটাকে সরাসরি WhatsApp, Facebook ইত্যাদিতে শেয়ার করার জন্য “Share” অপসন রয়েছে।

তাহলে বুঝলেন তো, কতটা সহজেই নিজের মোবাইলের মাধ্যমে একটি সাধারণ app ব্যবহার করে আলাদা আলাদা ছবি একসাথে করা সম্ভব। তবে, যদি আপনারা এই কাজের জন্যে অন্যান্য এপস ব্যবহার করতে চাচ্ছেন,

তাহলে নিচে ৫ টি আলাদা আলাদা এপস এর বিষয়ে আমি বলেছি যেগুলো ব্যবহার করেও ছবি গুলোকে একসাথে জোড়া লাগানো যাবে।

মোবাইলে দুই ছবি একসাথে করার সফটওয়্যার ডাউনলোড – ফ্রি

নিচে দেওয়া প্রত্যেকটি app সম্পূর্ণ ফ্রীতেই আপনারা গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করে নিতে পারবেন।

এই App গুলো ব্যবহার করে নিজের android mobile থেকে যেকোনো ছবির সাথে ছবি লাগানোর প্রক্রিয়া অনেক সোজা। ছবি জোড়া লাগানোর এই সফটওয়্যার গুলো আপনারা সম্পূর্ণ ফ্রীতে ডাউনলোড করে নিজের মোবাইলে ব্যবহার করতে পারবেন।

১. PicsArt Photo Editor

এই aap প্রায় ৫০০ মিলিয়ন থেকেও অধিক লোকেরা নিজেদের মোবাইলে ইনস্টল করেছেন। তাছাড়া, সব থেকে সেরা এবং আধুনিক ফটো এডিটর এর স্বীকৃতি পেয়েছে PicsArt app। এই app ব্যবহার করে আপনারা যেকোনো ছবির ব্যাকগ্রাউন্ড রিমুভ করে নিতে পারবেন।

এর সাথেই, PicsArt ব্যবহার করে আপনারা আলাদা আলাদা ছবি একসাথে করার সুবিধে অবশই পাবেন।

> Install now 

২. Collage Maker

এই app ব্যবহার করে আপনারা অনেক দারুন ও আকর্ষণীয় ভাবে নিজের ফটো গুলোকে জোড়া লাগাতে পারবেন। কেননা, এখানে ১০০+ লেআউট অপসন রয়েছে, যেগুলো ব্যবহার করে অনেক সুন্দর করে চিব গুলোকে সাজাতে পারবেন।

একসাথে ১৮ টি ছবিকে জোড়া লাগানো সম্ভব এই app ব্যবহার করে। এছাড়াও, নিজের ছবি গুলোতে stickers, background, stylish font ইত্যাদি ব্যবহার করতে পারবেন। Picture crop এবং বিভিন্ন filter ব্যবহার করে সেগুলোকে এডিট করে নিতে পারবেন।

> Install collage Maker  

৩. Pic Collage Maker

এটাও মূলত এমন একটি android app, যেটা ব্যবহার করে অনেক সুন্দর সুন্দর ও স্টাইলিশ কোলাজ ফটো তৈরি করা যাবে। ফটো জোড়া লাগানোর জন্য এখানে পাবেন সুন্দর সুন্দর layouts। ২০ টি ছবিকে একসাথে করে একটি ছবি তৈরি করতে পারবেন। এছাড়াও, উন্নত ফটো এডিটিং টুল ব্যবহার করে ফটোর কোনা গুলোকে গোল আকার দিতে পারবেন।

ফটোর ব্যাকগ্রাউন্ড হিসেবে blur background বা অন্যান্য যেকোনো background ব্যবহার করতে পারবেন। ৩৭ টি আলাদা আলাদা ধরণের photo effects রয়েছে, যেগুলো ব্যবহার করতে পারবেন।

> Install the app  

৪. Love Collage Maker

এটাও ওপরে বলা apps গুলোর মতোই ঠিক একি, তবে এই app ব্যবহার করে আপনারা আলাদা আলাদা ছবি গুলোকে love / romance frames বা layouts এর সাথে জোড়া লাগাতে পারবেন।

এখানে আপনারা বিভিন্ন আলাদা আলাদা Photocollage frames, photo frames, grids, stickers, emoticons এবং clipart এর ব্যবহার করতে পারবেন।

আকর্ষণীয় এবং সুন্দর ভাবে ছবি গুলোকে একসাথে করার জন্য এই app অনেক দারুন।

সম্পূর্ণ ফ্রি এই collage maker app ব্যবহার করে তৈরি করা ছবি গুলোতে mirror, crop, rotate, brightness/contrast/sharpness adjustments ইত্যাদি করা সম্ভব।

> Install the app  

৫. Photobook Photo Editor

এখানে আপনারা পাবেন dual photo frame যেগুলো মূলত বই এর ফ্রেম এর আকারে থাকছে। ফটো ফ্রেম গুলোতে আপনি যেকোনো দুজনের বা জুটি আলাদা আলাদা ছবি দিয়ে ফ্রেম সহ ছবি জোড়া লাগাতে পারবেন। এখানে অন্যান্য প্রচুর love photo frames এবং collage photo frames অবশই রয়েছে, যেগুলো ব্যবহার করা যাবে।

> Install the app  

৬. PicCollage

PicCollage, ছবির সাথে ছবি লাগানোর একটি অনেক দারুন ও জনপ্রিয় অ্যাপ যেটিকে ব্যবহার করার মাধ্যমে আপনি একাধিক ছবি গুলোকে একসাথে কোলাজ হিসেবে সেভ করতে পারবেন। ছবি জোড়া লাগানোর এই সফটওয়্যারটি ব্যবহার করে আপনি চাইলে ছবিতে সুন্দর সুন্দর font, sticker এবং background গুলো যুক্ত করতে পারবেন। এছাড়া, ছবি গুলোকে এডিট করার ক্ষেত্রে নানান effects এবং filter গুলিও এখানে পেয়ে যাবেন। একাধিক ছবি গুলোকে একসাথে জোড়া জাগিয়ে সুন্দর সুন্দর collage তৈরি করার ক্ষেত্রে নানান layouts গুলিও আপনি পাবেন। 

> Download App 

৭. Desygner – Collage Maker

একাধিক ছবি গুলোকে জোড়া লাগিয়ে একটি সেরা কোলাজ তৈরি করার ক্ষেত্রে এই অ্যাপ আপনি সম্পূর্ণ ফ্রীতে অবশই ব্যবহার করতে পারবেন। এই Collage Maker-টি ব্যবহার করে নিজের মোবাইলের ফাইল ম্যানেজারে থাকা নানান ছবি গুলোকে আপলোড করে তারপর সেগুলিকে নিজের পছন্দের image layout সহ একসাথে একটি ছবিতে কনভার্ট করা যাবে। দুই ছবি একসাথে করার জন্য এখানে নানান সুন্দর সুন্দর photo grid styles গুলো পেয়ে যাবেন।

> Download App 

৮. Phototastic Collage Maker

Thumbmunkeys Ltd-এর তরফ থেকে থাকা এই সেরা Collage Maker App-টিও আপনি ব্যবহার করতে পারেন।

এখানে আপনারা ১২০০ থেকেও অধিক সুন্দর সুন্দর Collage style গুলো পাবেন। এছাড়া, premium photo collage templates, grids, layouts, backgrounds, frames, stickers, effects এবং fonts, একটি সেরা ফটো কোলাজ তৈরি করার জন্য যা যা দরকার সবটা এখানে রয়েছে।

ছবি জোড়া লাগানোর জন্য নিজের মোবাইল থেকে সরাসরি ছবি গুলোকে সিলেক্ট করতে পারবেন বা চাইলে সরাসরি ক্যামেরার মাধ্যমে ছবি তুলেও নিতে পারবেন। এখানে ১০০ থেকেও অধিক layouts গুলো আপনারা পাবেন যেখানে সর্বোচ্চ ২৫টি ছবি একসাথে কম্বাইন করা যাবে।

চাইলে ছবি গুলোতে সুন্দর সুন্দর stickers এবং fonts গুলো ব্যবহার করার মাধ্যমে অধিক সুন্দর ও আকর্ষণীয় photo collage তৈরি করে নিতে পারবেন।

> Download App 

৯. Polish – Photo Editor Pro

InShot Inc-এর তরফ থেকে থাকা এই Polish App-টি ছবির সাথে ছবি লাগানোর সেরা অ্যাপ হিসেবে এবং একটি সেরা ছবি এডিট করার অ্যাপ হিসেবেও আপনারা ব্যবহার করতে পারবেন।

ছবি জোড়া লাগানোর জন্য এখানে সুন্দর সুন্দর এবং আকর্ষণীয় collage styles এবং layout গুলো আপনি পাবেন। এছাড়া, ছবিতে filter, border এবং background যুক্ত করার পাশাপাশি ছবিটিকে অধিক আকর্ষণীয় করে তুলতে পারবেন।

AI photo enhancer-এর মাধ্যমে আপলোড করা ছবির কোয়ালিটি উন্নত করার পাশাপাশি ছবি গুলোতে পছন্দের text/font যুক্ত করা যাবে। Glitch Effects & Blur Photo Background, Photo Collage Maker, Photo to cartoon, cartoon face maker ইত্যাদি নানান ফটো এফেক্টস এবং tools গুলো ব্যবহার করা যাবে।

> Download App 

 

আমাদের শেষ কথা,,

তাহলে বন্ধুরা, আশা করছি আজকের আর্টিকেলের মাধ্যমে আপনারা জেনেই গেছেন যে, কিভাবে দুটি আলাদা ছবিকে একসাথে জোড়া লাগাতে হয়। তাছাড়া, আমি আপনাদের ৯টি আলাদা আলাদা এপস এর বিষয়েও বললাম, যেগুলোর মাদ্ধমে ছবি জোড়া লাগানো সম্ভব।

তাই, যদি আজকের আমাদের এই ছবির সাথে ছবি লাগানো সফটওয়্যার গুলো নিয়ে লিখা আর্টিকেল আপনাদের ভালো লেগে থাকে, তাহলে নিচে কমেন্ট করে জানিয়ে দিবেন। আর মনে করে আর্টিকেল টি নিজেদের মধ্যে শেয়ার অবশই করবেন।

 

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top