ছবির সাথে গান লাগানোর সফটওয়্যার । ফ্রি এন্ড্রয়েড অ্যাপ – (৯টি)

বর্তমান সময়ে ছবির সাথে গান লাগানোর জন্য আপনারা প্রচুর সফটওয়্যার বা অ্যাপ গুলো Google Play Store-এ সম্পূর্ণ ফ্রীতে পেয়ে যাবেন।

সাধারণত, ছবিতে গান লাগানোর জন্য এমনিতে যেকোনো movie maker software ব্যবহার করা যায়। তবে বর্তমান সময়ে আপনাকে এমন একটি সফটওয়্যার ব্যবহার করতে হবে যেখানে ছবির সাথে গান লাগানোর পাশাপাশি নানান effects, transitions, sticker, text ইত্যাদিও যোগ করা যেতে পারে।

এছাড়া, সফটওয়্যারটি ব্যবহার করে যাতে একটি high quality slideshow file তৈরি করা যেতে পারে, সেটাও আপনার ধ্যান রাখতে হবে।

সাধারণ আমরা এটাই ভাবি যে যেকোনো ছবির সাথে একটি অডিও ফাইল লাগিয়ে স্লাইডশো তৈরি করার জন্য দামি দামি কম্পিউটার সফটওয়্যার গুলো ব্যবহার করতে হবে।

অবশই পড়ুন: সেরা ১০টি ভিডিও কলে কথা বলার সফটওয়্যার

তবে মনে রাখবেন, বর্তমান সময়ে এন্ড্রয়েড মোবাইল অ্যাপস গুলো এতটাই শক্তিশালী যে প্রফেশনাল ছবি এডিটিং, ভিডিও এডিটিং ইত্যাদির মতো কাজ গুলিও এখানে খুব সহজেই করা সম্ভব।

তাই, যদি আপনিও আপনার প্রিয় গানে পছন্দের ছবিটি লাগানোর জন্য একটি সেরা মোবাইল সফটওয়ার খুঁজছেন, তাহলে চিন্তা নেই। কেননা, নিচে আমি সেরা ৯টি ছবির সাথে গান লাগানো সফটওয়্যার গুলির বিষয়ে আপনাদের বলতে চলেছি।

কিভাবে ছবিতে গান লাগানো যাবে?

ছবির সাথে গান লাগানো সফটওয়্যার

দেখুন, একটি ছবিতে গান বা যেকোনো অডিও লাগানোর জন্য আপনাকে একটি ভিডিও এডিটিং সফটওয়্যার বা slideshow maker software ব্যবহার করতে হবে।

এন্ড্রয়েড মোবাইলের ক্ষেত্রে আপনি একটি ফ্রি স্লাইডশো বানানোর অ্যাপ ব্যবহার করে কেবল কিছু সেকেন্ডের মধ্যে কাজটি করে নিতে পারবেন।

আপনাকে নিজের মোবাইলের গ্যালারি থেকে ছবি এবং গান, স্লাইডশো মেকার অ্যাপে আপলোড করতে হয়। ফাইল গুলো আপলোড করার পর চাইলে বিভিন্ন text, effects, animation ইত্যাদি ছবিতে যোগ করে শেষে গান এবং ছবিটি জোড়া লাগিয়ে ডাউনলোড করতে হয়।

Google Play Store-এর মধ্যে গিয়ে সার্চ করলেই এমন প্রচুর অ্যাপস আপনারা পেয়ে যাবেন। তবে, নিচে দিয়ে দেওয়া অ্যাপস গুলি ব্যবহার করেও অনেক সহজে ছবির সাথে গান লাগিয়ে নিতে পারবেন।

অবশই পড়ুন: ৯টি নতুন টিকটক ভিডিও বানানোর সফটওয়্যার

ছবির সাথে গান লাগানোর সেরা ৯টি সফটওয়্যার/অ্যাপ

নিচে ছবির সাথে গান যুক্ত করার যেই অ্যাপস গুলোর বিষয়ে আমি বলতে চলেছি সেগুলি সম্পূর্ণ ফ্রীতে ডাউনলোড করে ব্যবহার করতে পারবেন।

প্রত্যেকটি অ্যাপস এর Google Play Download Link আমি নিচে দিয়ে দিতেছি। তাই, আপনার পছন্দ মতো লিংক গুলোতে click করে অ্যাপটি ডাউনলোড করে নিন।

Photo Slideshow with Music

Image slide show maker app

আমাদের তালিকায় ছবিতে গান যুক্ত করার প্রথম অ্যাপটি হলো Opals Apps এর তরফ থেকে থাকা Photo Slideshow with Music।

এই সফটওয়্যার ব্যবহার করে আপনি যেকোনো ছবিতে বা ভিডিওতে গান / অডিও লাগিয়ে সুন্দর সুন্দর slideshow তৈরি করতে পারবেন। এছাড়া সফটওয়্যারটি প্রচুর লাইট এবং মোবাইল হ্যাং হওয়ার মতো সমস্যা অবশই হবেনা।

অ্যাপটি ব্যবহার করে একসাথে একাধিক ছবি গুলোকে আপলোড করে একটি দারুন ফটো স্টোরি তৈরি করতে পারবেন। এখানে আপনারা প্রচুর সুন্দর সুন্দর slideshow templates, themesএবং music options গুলো পেয়ে যাবেন। Aap-টি ব্যবহার করে ছবি দিয়ে ভিডিও তৈরি করাও সম্ভব।

সরাসরি নিজের পছন্দের theme সিলেক্ট করুন, নিজের পছন্দের ছবি আপলোড / সিলেক্ট করুন, পছন্দমতো গান বা যেকোনো মিউজিক সিলেক্ট করুন এবং স্লাইডশোটি মোবাইলের গ্যালারিতে সেভ করে নিন।

App name:Photo Slideshow with Music
Total Download:50,000,000+
Rating:4.5
Download Size:66 MB
>> Download Link

Photo Video Maker

গানের মধ্যে ছবি লাগানোর সফটওয়্যার

এটাও একটি সেরা ছবি দিয়ে video Slideshow তৈরি করার App।

এখানে আপনি নিজের পছন্দমতো একাধিক ছবি গুলিকে আপলোড করে সেগুলির সাথে গান বা অডিও ফাইল যুক্ত করতে পারবেন। যদি আপনি একাধিক ছবি ব্যবহার করছেন, তাহলে photo transition effects ব্যবহার করতে পারবেন।

এছাড়া, filter, effects, text এবং stickers গুলো ছবিতে ব্যবহার করা যাবে। তৈরি করা picture/music slideshow গুলো আপনারা HD, Full HD 1080 রেসল্যুশন এর সাথে ডাউনলোড করতে পারবেন।

কিছু বিশেষ ফীচার গুলো:

  • ছবিতে text এবং stickers ব্যবহার করা যাবে।
  • গানের সাথে একসাথে একাধিক ছবি গুলো লাগাতে পারবেন।
  • এই Photo video maker App-এর মধ্যে নানান Themes গুলো পাবেন।
  • দিয়ে দেওয়া filters গুলো ব্যবহার করে ছবির সাথে গান লাগিয়ে আকর্ষণীয় স্লাইডশো তৈরি করা যাবে।
App name:Photo Video Maker
Total Download:100,000+
Rating:5.0
Download Size:39 MB
>> Download Link

Photo Slideshow With Music – Acar Mobile

গানে ছবি লাগানোর সফটওয়ার

ছবিতে গান লাগিয়ে একটি আকর্ষণীয় slideshow তৈরি করার ক্ষেত্রে এই এন্ড্রয়েড মোবাইল সফ্টওয়ারটি আপনার প্রচুর কাজে লাগবে। নানান music, animation, effects, texts ইত্যাদি ব্যবহার করে একটি স্টাইলিশ ফটো স্লাইডশো তৈরি করা যাবে। এছাড়া App-টি সম্পূর্ণ ফ্রীতে ব্যবহার করা যাবে।

ছবিতে গান লাগানোর জন্য আপনাকে বিশেষ কিছুই করতে হবেনা। সরাসরি একটি থিম সিলেক্ট করুন, পছন্দের ছবি এবং গান আপলোড / সিলেক্ট করুন, বিভিন্ন effects এবং transition গুলো সিলেক্ট করুন।

রিলেটেড: মোবাইল দিয়ে কাটুন ভিডিও বানানোর অ্যাপস

তৈরি করা slideshow গুলো আপনি সরাসরি নিজের মোবাইলে ডাউনলোড করে নিতে পারবেন।

App name:Photo Slideshow by, Acar Mobile
Total Download:500,000+
Rating:4.3
Download Size:30 MB
>> Download Link

Pixgram

Pixgram video photo slideshow

আমাদের তালিকায় চতুর্থ নম্বরে রয়েছে Pixgram অ্যাপ। এটা একটি প্রচুর জনপ্রিয় অ্যাপ যেটা কিছু সেকেন্ডের মধ্যেই আপনার মোবাইলে ইনস্টল হয়ে যাবে। এছাড়া অ্যাপটি ব্যবহার করে ঝটপট যেকোনো ছবিতে গান লাগানো সম্ভব।

পছন্দের গানের সাথে একটি সেরা ভিডিও এবং ফটো স্লাইডশো তৈরি করার বিষয়টা এখন একটি অনেক সাধারণ বিষয়।

এখানে ছবিতে অডিও যুক্ত করার প্রক্রিয়া অনেক সোজা। পছন্দের video/photo গুলি মোবাইল থেকে ইম্পোর্ট করুন, Filter Effects ব্যবহার করুন, পছন্দের গান সিলেক্ট করুন। এতটুকু করলেই আপনার ফাইল তৈরি হয়ে যাবে।

তৈরি করা photo/music slideshow file-টি সরাসরি নিজের মোবাইলের ফাইল ম্যানেজারে ডাউনলোড করে নিতে পারবেন।

App name:Pixgram
Total Download:10,000,000+
Rating:4.0
Download Size:10 MB
>> Download Link

VivaVideo

Viva video video editor details in Bengali

VivaVideo, মূলত একটি video editor এবং video maker App যেখানে উন্নত ভিডিও এডিটিং ফীচার গুলো আপনারা পাবেন। আর আপনি চাইলে এই মোবাইল সফটওয়্যার ব্যবহার করে একটি বা একাধিক ছবি এবং গান বা যেকোনো অডিও ব্যবহার করে একটি ফটো স্লাইডশো তৈরি করতে পারবেন।

এর প্রত্যেকটি এডিটিং ফীচার গুলো ব্যবহার করার জন্য আপনাকে একটি পেইড সাবস্ক্রিপশন নিতে হবে। তবে, এখানে আপনারা ফ্রি ৭ দিনের ট্রায়াল অবশই পাচ্ছেন। তাই ট্রায়াল অফার ব্যবহার করে চটপট করে পছন্দের ছবিতে গান লাগিয়ে নিতে পারবেন।

এখানে আগের থেকে তৈরি বিভিন্ন সুন্দর সুন্দর থিম (theme) গুলো পাবেন। থিম গুলি সিলেক্ট করার মাধ্যমে ছবিতে গান যুক্ত করার পাশাপাশি বিভিন্ন আকর্ষণীয় এফেক্ট, ডিজাইন এবং স্টাইলিং গুলো এপ্লাই হয়ে যাবে।

আপনাকে সরাসরি একটি বা একাধিক ছবি গুলি অ্যাপটিতে আপলোড করতে হবে। এখন স্ক্রিনের নিচের দিকে একটি video editor timeline দেখতে পাবেন। সেই টাইম লাইন এর মধ্যে নিজের পছন্দের গানটি যোগ করে ফাইলটি সেভ করতে হবে।

এবার তৈরি করা ফাইলটি সরাসরি মোবাইলে ডাউনলোড করুন।

App name:VivaVideo
Total Download:500,000,000+
Rating:4.4
Download Size:142 MB
>> Download Link

SlidePlus – Slideshow Maker

Slideplus slideshow maker for android

আপনি যদি বিভিন্ন সোশ্যাল মিডিয়া প্লাটফর্ম গুলোর জন্য ইমেজ এবং মিউজিক দিয়ে একটি slideshow video তৈরি করতে চাইছেন, তাহলে এই অ্যাপ আপনারা অবশই ব্যবহার করে দেখুন। এটাও একটি অনেক দারুন মোবাইল সফটওয়্যার যেটা ব্যবহার করে যেকোনো ছবি বা ভিডিওতে গান লাগানো যাবে।

অ্যাপটি ব্যবহার করার প্রক্রিয়া অনেক সোজা: আপনাকে সরাসরি একটি ভিডিও বা ছবি সিলেক্ট করে নিতে হবে। এরপর, অ্যাপ থেকে পছন্দের একটি থিম সিলেক্ট করুন। শেষে, আপনি নিজের গান/অডিও ফাইলটি এবং চাইলে টেক্সট (text) যোগ করতে পারবেন।

সব থেকে মজার বিষয় এটাই যে এখানে আপনি ১০০টির থেকেও অধিক theme গুলো পাবেন যে কোন অনুষ্ঠানের জন্য। এছাড়া, পিকচার এডিট করা, subtitle যোগ করা এবং গান কতটুকু সময় বাজবে, ইত্যাদি এই ধরণের জিনিস গুলি সেট করতে পারবেন।

App-টি সম্পূর্ণ ফ্রীতে ব্যবহার করে ছবির সাথে গান যোগ করে স্লাইডশো ভিডিও তৈরি করা যাবে। তবে এর একটি পেইড ভার্সন অবশই রয়েছে যেখানে তৈরি করা স্লাইডশো গুলি HD resolution-এর সাথে ডাউনলোড করা যাবে।

App name:SlidePlus
Total Download:5,000,000+
Rating:4.2
Download Size:45 MB
>> Download Link

Scoompa video – Slideshow Maker

Scoompa video app

Scoompa আরেকটি অনেক দারুন এন্ড্রয়েড এপ্লিকেশন যেটা ডাউনলোড করে আপনারা যেকোনো ছবিতে গান লাগাতে পারবেন। আপনার মোবাইলে থাকা photo এবং video গুলিতে নিজের পছন্দমতো গান গুলো লাগিয়ে নিতে পারবেন।

এখানে আগের থেকে তৈরি বিভিন্ন ভিডিও স্টাইল, এনিমেটেড ভিডিও ফ্রেম, স্টিকার ইত্যাদি পেয়ে যাবেন।

আপনি চাইলে নিজের পছন্দের গান আপলোড করে ব্যবহার করতে পারবেন, বা এখানে আগের থেকে থাকা sound track গুলি ব্যবহার করা যাবে। এছাড়া, বিভিন্ন সুন্দর সুন্দর ফন্ট স্টাইল এর মাধ্যমে নিজের ছবিতে টেক্সট লেখা যুক্ত করা যাবে।

এপ্লিকেশনটি আপনি সম্পূর্ণ ফ্রীতে ডাউনলোড করে ব্যবহার করতে পারবেন।

App name:Scoompa video
Total Download:10,000,000+
Rating:4.5
Download Size:41 MB
>> Download Link

Sound Story – Add music to your photos & videos

Sound story add music to photo

আপনি কি নিজের সোশ্যাল মিডিয়া পেজ গুলির জন্য ছবি এবং গান দিয়ে একটি সেরা স্টোরি তৈরি করতে চাইছেন? চিন্তা করতে হবেনা, sound story App-টি ব্যবহার করে অনেক সহজ ও সুবিধাজনক ভাবে কাজটি করে নিতে পারবেন।

  • আপনাকে সরাসরি অ্যাপটি ডাউনলোড করে নিয়ে ওপেন করতে হবে।
  • নিজের ফোনের গ্যালারি থেকে পছন্দের ছবিটি সিলেক্ট করে আপলোড করুন।
  • এখন আপনাকে নিজের মোবাইল থেকে একটি গান বা মিউজিক আপলোড করতে হবে।
  • আপনি চাইলে অ্যাপ এর মধ্যে থাকা বিভিন্ন music গুলো ব্যবহার করতে পারবেন।
  • এবার তৈরি করা কনটেন্ট ফাইলটি সেভ করুন এবং নিজের মোবাইলে ডাউনলোড করুন।
App name:Sound Story – Add music
Total Download:100,000+
Rating:2.9
Download Size:53 MB
>> Download Link

PixPoz

Pixpoz photo video maker app

PixPoz photo video maker app-টি একটি অনেক দারুন এপ্লিকেশন। ছবিতে গান লাগানোর মাধ্যমে একটি দারুন স্ট্যাটাস ভিডিও তৈরি করার ক্ষেত্রে PixPoz App আপনার অনেক কাজে লাগবে। এছাড়া, নিজের ছবিতে গানের সাথে সাথে এনিমেটেড টেক্সট এবং নানান ইফেক্ট গুলো যোগ করতে পারবেন।

আগের থেকে তৈরি নানান templates গুলিও এখানে রয়েছে। এই টেমপ্লেট গুলির মাধ্যমে নিজে নিজেই সুন্দর সুন্দর ডিজাইন সহ আপনার ছবি ও গান সহ স্লাইডশো বা ভিডিও স্টোরি গুলো তৈরি হয়ে যাবে। App-এর মধ্যে নানান ক্যাটেগরিতে বিভিন্ন Musical Themes গুলো পাবেন।

এছাড়া, Colorful Neon Effects এবং Glitch Templates এর মতো উন্নত এফেক্টস গুলো ব্যবহার করতে পারবেন।

App name:PixPoz – photo video maker
Total Download:1,000,000+
Rating:4.0
Download Size:85 MB
>> Download Link

তাহলে বন্ধুরা, আশা করছি দিয়ে দেওয়া এই ছবির সাথে গান লাগানোর সফটওয়্যার গুলো আপনাদের কাজে অবশই লাগবে। মনে রাখবেন, প্রত্যেকটি অ্যাপ প্রায় একই ভাবে কাজ করে থাকে।

আপনাকে নিজের মোবাইল থেকে ছবি এবং গান আপলোড করে সেগুলোকে একসাথে জোড়া লাগিয়ে তারপর আবার মোবাইলে ডাউনলোড করে নিতে হবে। তবে, অ্যাপ গুলির মধ্যে থাকা বিভিন্ন features, editing tools এবং user experience-এর পার্থক্য অবশই থাকতে পারে।

সেটা আপনি নিজে ব্যবহার করেই বুঝতে পারবেন।

রিলেটেড: এন্ড্রয়েড মোবাইলের ১০টি প্রয়োজনীয় এবং দরকারি অ্যাপস

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top