ওয়েব সিরিজ ডাউনলোড করার সেরা ৭টি সাইট : ফ্রি ডাউনলোড

নিজের পছন্দের ওয়েব সিরিজটি ডাউনলোড করে অফলাইনে কোনো ইন্টারনেট ছাড়া দেখতে অনেকেই পছন্দ করে থাকেন। ওয়েব সিরিজ বা সিনেমা ডাউনলোড করে দেখার ক্ষেত্রে ইন্টারনেটের প্রয়োজন নেই, তাই বাফারিং এবং বিজ্ঞাপন দেখার ঝামেলা অবশই থাকেনা।

আর তাই, আজকের এই আর্টিকেলের মধ্যে আমি ৭টি সেরা ওয়েব সিরিজ ডাউনলোড সাইট গুলির বিষয়ে বলবো যেগুলির থেকে সম্পূর্ণ ফ্রীতে নিজের পছন্দের সিরিজ গুলি ডাউনলোড করে নিজের মোবাইল বা যেকোনো ডিভাইস এর মধ্যে দেখতে পারবেন।

রিলেটেড: ইন্টারনেট থেকে যেকোনো ভিডিও ডাউনলোড করুন

Note

এই নির্দেশিকা শুধুমাত্র personal fair use পর্যন্ত সীমাবদ্ধ। কপিরাইট ধারকের সম্মতি ছাড়া কপিরাইটযুক্ত সামগ্রী ডাউনলোড করা বেআইনি। Banglatech.info কোনোভাবেই কপিরাইট লঙ্ঘন অনুমোদন করে না। এক্ষেত্রে, ব্যবহারকারীরা তাদের নিজস্ব আচরণের জন্য সম্পূর্ণরূপে দায়ী।

সেরা ৭টি ওয়েব সিরিজ ডাউনলোড সাইট: ২০২৪

ওয়েব সিরিজ ডাউনলোড সাইট
Best websites to download web series.

ওয়েব সিরিজ আসলে এমন কিছু scripted বা non-scripted ভিডিও (episodic video program) যেগুলিকে ক্রমানুযায়ী বা ধারাবাহিকভাবে পার্ট-পার্ট হিসেবে অনলাইনে ছাড়া হয়। এই ভিডিও প্রোগ্রাম, গুলিকে মূলত প্রথাগত টেলিভিশন সম্প্রচার নেটওয়ার্কের পরিবর্তে ইন্টারনেটে প্রকাশিত করা হয়।

ওয়েব সিরিজ গুলিকে মূলত একটি বা একাধিক online streaming platform গুলিতে ছাড়া হয়।

আর বেশিরভাগ streaming platform গুলি ইউসারদের থেকে একটি monthly subscription নিয়ে এই ধরণের একাধিক web series গুলি অনলাইনে দেখার অনুমতি বা সুবিধা দিয়ে থাকে।

তবে, অনেকেই আবার ইন্টারনেট এবং অনলাইনের ঝামেলা থেকে মুক্তি পেতে পছন্দের ওয়েব সিরিজটি ডাউনলোড করে সেটিকে নিজের মোবাইল বা ল্যাপটপে দেখতে ইচ্ছুক থাকেন।

এবং, যদি আপনিও এমনই একজন ব্যক্তি যে নাকি web series download করে offline-এ দেখতে চান, তাহলে এই আর্টিকেলটি আপনার কাজে অবশই লাগবে।

তাই, নিচে সরাসরি দেখেনিন, best web series download websites গুলির নাম।

  1. Telegram,
  2. YouTube,
  3. MKVKing,
  4. KatMovieHD,
  5. MegaShare,
  6. Afilmywap,
  7. FilmyZilla,

চলুন, নিচে প্রত্যেকটি সাইট এর বিষয়ে খানিকটা জেনেনেই।

১. Telegram

Use telegram to download web series online for free
Use telegram to download web series online for free

হ্যা, Telegram ব্যবহার করেও আপারা নতুন নতুন ওয়েব সিরিজ এবং ওয়েব সিরিজ সিনেমা গুলি সরাসরি ডাউনলোড করে অফলাইনে দেখতে পারবেন। তবে এর জন্য আপনাকে Telegram app ইনস্টল করে সেখানে নিজের একটি একাউন্ট বানিয়ে নিতে হবে।

Telegram, সম্পূর্ণ ভাবে ফ্রি একটি জনপ্রিয় social media platform যেটা আমাদের chat, call, এবং file sharing-এর মতো সুবিধা গুলি দিয়ে থাকে।

তবে, WhatsApp, Instagram, Facebook, ইত্যাদি অন্যান্য সোশ্যাল মিডিয়া গুলির মতো এখানে ফাইল শেয়ার করার ক্ষেত্রে কোনো সাইজ লিমিট সেট করা নেই।

আর তাই, এখানে এমন প্রচুর ইউসার আছে যারা নিয়মিত নানান movies এবং online web series গুলি শেয়ার করে থাকেন। আপনি এখানে নানান বাংলা, হিন্দি এবং ইংরেজি ওয়েব সিরিজ গুলি পেয়ে যাবেন যেগুলিকে সরাসরি একটি ক্লিক করেই ডাউনলোড করা যাবে।

Telegram-এর মধ্যে আপনারা এমন প্রচুর pages গুলি পাবেন যেগুলিতে বর্তমানে উপলব্ধ প্রায় প্রত্যেক web series গুলি পাওয়া যাবে। Telegram থেকে download করা আপনার web series, সরাসরি আপনারা মোবাইলের internal storage-এর মধ্যে সেভ হয়ে যায়।

২. YouTube

Download latest web series from YouTube

YouTube হলো একটি অনেক জনপ্রিয় online video platform যেখানে আপনি web series সহ প্রায় যেকোনো ধরণের ভিডিও কনটেন্ট গুলি খুঁজে পাবেন। এদের মধ্যে কিছু কিছু কনটেন্ট সম্পূর্ণ ফ্রীতে দেখা যাবে যদিও এমনও কিছু কনটেন্ট থাকে যেগুলি দেখার জন্য টাকা দিতে হতে পারে।

YouTube-এর মধ্যে আপনারা একটি download button অবশই পাবেন।

এই ডাউনলোড বাটন ব্যবহার করে ইউটিউবের যেকোনো ভিডিও ডাউনলোড ও সেভ করে রাখতে পারবেন। এতে, এই ডাউনলোড করা ওয়েব সিরিজ গুলি যেকোনো সময় ইন্টারনেট ছাড়া অফলাইনে নিজের YouTube App-এর মধ্যে দেখতে পারবেন।

ইউটিউবের মধ্যে যেকোনো ভিডিও ডাউনলোড করার জন্য সরাসরি ভিডিওর নিচে দেখানো “Download” অপশনে click করতে হয়।

৩. MKVKing

ওয়েব সিরিজ সিনেমা ডাউনলোড

MKVKing, একটি অনেক জনপ্রিয় ওয়েব সিরিজ ডাউনলোড সাইট যেখান থেকে ওয়েব সিরিজ ছাড়াও নানান নতুন নতুন মুভি এবং এনিমেটেড মুভি গুলি সরাসরি দেখতে ও ডাউনলোড করতে পারবেন।

হ্যা, আপনি চাইলে এই ওয়েবসাইটে ডাউনলোড ছাড়া সরাসরি মুভি এবং সিরিজ গুলি দেখতেও পারবেন। ওয়েবসাইটে ভিসিট করার পর আপনাকে নানান নতুন নতুন ও পপুলার মুভি এবং সিরিজ গুলি দেখানো হবে।

আপনি চাইলে search box-এর মধ্যে লিখে নিজের পছন্দের মুভি বা সিরিজটি সার্চ ও করতে পারবেন। সিরিজ বা মুভির থাম্বনেইল এর মধ্যে ক্লিক করার পর, পরের পেজে নিজে নিজেই ভিডিওটি প্লে হয়ে যাবে।

তবে যদি আপনি সেটিকে ডাউনলোড করতে চান, তাহলে ভিডিও প্লেয়ারের একেবারে নিচের দিকেই একটি download link দেখতে পাবেন।

Download-এর মধ্যে click করার পর আপনাকে নানান video quality ও resolution সহ একাধিক ডাউনলোড লিংক দিয়ে দেওয়া হবে।

৪. KatMovieHD

যখন কথা হচ্ছে সেরা ওয়েব সিরিজ ডাউনলোড সাইট গুলি নিয়ে, তখন KatMovieHD ওয়েবসাইটের বিষয়ে অবশই বলতে হবে।

এখানে আপনারা, Action, Family, Adventure, Comedy, Documentary, Dual Audio, ইত্যাদি নানান ক্যাটাগরি সহ প্রচুর মুভি ও ওয়েব সিরিজ গুলি পাবেন যেগুলিকে খুব সহজেই ডাউনলোড করা সম্ভব।

এছাড়া, এখানে নানান Hindi web series, TV Series [Dubbed], Complete Seasons, এগুলিও পাবেন। এই ওয়েবসাইট থেকে সিরিজ বা মুভি গুলিকে আপনারা Mp4 480p, HD 720p, এবং HD 1080p কোয়ালিটি সহ ডাউনলোড করার অপসন পাবেন।

৫. MegaShare

যদি আপনি হলিউড এবং ইংরেজি মুভি এবং ওয়েব সিরিজ গুলি ডাউনলোড করার একটি ভালো ওয়েবসাইট খুঁজছেন, সেক্ষেত্রে এই MegaShare সাইটটি অবশই ব্যবহার করে দেখতে পারেন। এখানে আপনারা, মুভিজ, সিরিজ, টিভি শো, অ্যানিমেশন, ইত্যাদি সবটাই পাবেন।

এখানেও একটি ফ্রি ভিডিও প্লেয়ার রয়েছে, আর তাই পছন্দের মুভি বা সিরিজে ক্লিক করলেই সেটি পরের পেজে নিজে নিজেই প্লে হয়ে যাবে। এখানে সত্যি প্রচুর ভালো ভালো Hollywood movies-এর collection আপনারা পেয়ে যাবেন।

৬. Afilmywap: সিরিজ এবং মুভি ডাউনলোড

এটা এমন একটি ওয়েবসাইট যেখানে Blue Ray HD Resolution সহ নিজের পছন্দের ভিডিও কনটেন্ট গুলি ডাউনলোড করা যাবে। বেশিরভাগ নতুন নতুন মুভি এবং ওয়েব সিরিজ গুলি এখানে অনেক তাড়াতাড়ি চলে আসে।

পছন্দের সিরিজটি খুঁজে বা সার্চ দিয়ে ক্লিক করার পর, পরের পেজেই আলাদা আলাদা HD resolution সহ ডাউনলোড লিংক আপনারা দেখতে পাবেন। সরাসরি সেই ডাউনলোড লিংকে ক্লিক করে ভিডিওটি নিজের মোবাইল বা যেকোনো ডিভাইস এর মধ্যে ডাউনলোড করে নিন।

৭. FilmyZilla

FilmyZilla, একটি অনেক জনপ্রিয় ওয়েবসাইট যেখানে প্রায় প্রত্যেক নতুন নতুন মুভি এবং সিরিজ গুলি আপনারা পাবেন। Hollywood dubbed movies থেকে শুরু করে TV shows, web series, ইত্যাদি সবটাই আপনারা এখানে পাবেন।

এছাড়া, এই ওয়েবসাইটে একটি সার্চ বক্স অবশই রয়েছে যেখানে নিজের পছন্দের সিনেমা বা সিরিজ এর নাম লিখে সার্চ দিতে পারবেন।

এই ওয়েবসাইট থেকে ডাউনলোড করার প্রক্রিয়া অনেকটাই সোজা।

পছন্দের মুভি বা সিরিজ এর মধ্যে ক্লিক করার পর, পরের পেজেই ভিডিওটি ডাউনলোড করার লিংক দেখতে পারবেন। মুভি, ভিডিও, সিরিজ গুলিকে সরাসরি নিজের মোবাইলের ইন্টারনাল স্টোরেজে ডাউনলোড করে সেভ করে রাখতে পারবেন।

 

তাহলে বন্ধুরা, যদি আপনারা নতুন ওয়েব সিরিজ সিনেমা বা ওয়েব সিরিজ গুলি নিজের মোবাইলে ডাউনলোড করে অফলাইনে দেখতে চাইছেন, তাহলে উপরে বলে দেওয়া ওয়েবসাইট গুলি ব্যবহার করে দেখতে পারেন।

অবশই পড়ুন:

 

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top