পেইড সার্ভে করে টাকা ইনকাম করার নতুন ওয়েবসাইট – ২০২৪

অনলাইন সার্ভে করে টাকা ইনকাম কিভাবে করবেন, এই বিষয়ে প্রচুর লোকেরা নিয়মিত অনলাইনে সার্চ করে থাকেন। তবে, নানান অনলাইন survey গুলি সম্পূর্ণ করে টাকা আয় করার জন্য, কিছু পেইড সার্ভে ওয়েবসাইটের ব্যাপারে আপনাদের আগেই জেনেনিতে হবে। চিন্তা করতে হবেনা, আজকের এই আর্টিকেলের মধ্যে আমি আপনাদের সার্ভে করে ইনকাম করার এমনই সেরা এবং লাভজনক কিছু ওয়েবসাইটের বিষয়ে বলবো। (Earn Money From Online Survey)।

সার্ভের কাজ করে ইনকাম

এই পেইড সার্ভে ওয়েবসাইট (paid survey websites) গুলির মাধ্যমে, জেকেও ঘরে বসে একটি কম্পিউটার, ল্যাপটপ বা মোবাইলের মাধ্যমে, সার্ভে করে ইনকাম করতে পারবেন।

আজকাল, ইন্টারনেট থেকে অনলাইন টাকা আয় করার অনেক উপায় রয়েছে। তাদের মধ্যে, ব্লগ থেকে টাকা আয় এবং ইউটিউবের মাধ্যমে টাকা ইনকাম করার নিয়ম সেরা ও সবচেয়ে লাভজনক।

কিন্তু, এই মাধ্যম গুলির ব্যবহার করে online income করার জন্য, আপনার অনেক পরিশ্রম এবং সময় দিয়ে কাজ করতে হবে। তাছাড়া, অনেক ধরণের সাধারণ জ্ঞানের উপস্থিতি থাকাটাও অনেক জরুরি।

তবে, যদি আপনারা সহজেই কেবল প্রতিদিন ২ থেকে ৩ ঘন্টা অনলাইন কাজ করে পার্টটাইম ইনকাম করতে চান, তাহলে survey র কাজ করে অনলাইন টাকা ইনকাম করতে পারবেন।

প্রত্যেকদিন প্রায়, ২ থেকে ৩ ঘন্টা করে কাজ করলে প্রায় ৮ থেকে ১০ হাজার অব্দি টাকা আয় করতে পারবেন। তাই, ঘরে বসে অনলাইন ইনকাম করার এই মাধ্যম অনেক সহজ এবং লাভজনক।

যারা ঘর থেকে কাজ করে কিছু পার্ট-টাইম টাকা ইনকাম (part-time income) করতে চাচ্ছেন, যেমন ছাত্ররা (students) বা মহিলারা, তাদের জন্য এই ধরণের অনলাইন সার্ভের কাজ (online survey job) অনেক লাভজনক।

মনে রাখবেন, ইন্টারনেটে এরকম অনেক “সার্ভে ওয়েবসাইট” রয়েছে, যেগুলি পুরো নকল (fake) এবং শেষে আপনার করা কাজের বদলে কোনো টাকা দিবেনা।

তাই, যেগুলি paid survey websites গুলিতে আপনি কাজ করবেন, সেগুলির বেপারে আগে পুরো ভালো করে জেনেনিবেন।

১০০% real ও genuine ওয়েবসাইট কি না, পেমেন্ট (payment) সময়ে সময়ে দেয় কি না, ওয়েবসাইট গুলির অনলাইন রিভিউ পোড়ে সেগুলির ব্যাপারে জেনে শেষে sign-up ও register করবেন কাজ শুরু করবেন।

তাছাড়া, নিচে আমি আপনাদের সাথে 7 টি পপুলার ও সেরা ওয়েবসাইটের ব্যাপারে বলবো, যেগুলিতে আপনারা অনলাইন সার্ভে করে টাকা আয় করতে পারবেন। (Best paid survey websites).

সার্ভে করে ইনকাম করার সেরা এবং নতুন ওয়েবসাইট:

যা আমি আগে উপরে বলেছি, সার্ভে সম্পূর্ণ করে টাকা আয় করার ক্ষেত্রে আপনাকে একটি বা একাধিক Online Paid Survey Website গুলিতে গিয়ে নিজের একটি free account তৈরি করে নিতে হবে।

Account তৈরি করার পর, সেই ওয়েবসাইট গুলির দ্বারা আপনাকে কিছু নিয়মিত কিছু সার্ভে গুলি দিয়ে দেওয়া হবে যেগুলিকে সম্পূর্ণ করে আপনি ডলারে টাকা ইনকাম করতে পারবেন।

নিচে আমি এমনেই কিছু সেরা ও কার্যকর পেইড সার্ভে ওয়েবসাইট গুলির নাম বলে দিচ্ছি।

সার্ভে ওয়েবসাইট:সুবিধা:
১. Swagbucksসার্ভের পাশাপাশি ইনকামের অন্যান্য উপায় আছে।
২. Survey JunkiePayPal বা e-gift cards দ্বারা টাকা তুলতে পারবেন।
৩. InboxDollarsএখানে $5 signup bonus হিসেবে দেওয়া হয়।
৪. Vindale Researchমিনিমাম $50 payment তুলতে পারবেন।
৫. TolunaCash বা gift cards হিসেবে টাকা তুলতে পারবেন।
৬. MyPoints$5 welcome bonus পাবেন।
৭. Survey Club এখানে নিয়মিত নানান সার্ভে গুলি পাবেন।
৮. ySense হাই পেয়িং সার্ভে গুলি পাবেন।
৯. Viewpointpanel.com$0.50 থেকে $10 এর মধ্যে reward points দেওয়া হয়।

অনলাইন পেইড সার্ভে কি ? (What Is Paid Survey)

অনলাইন সার্ভে মানে হলো, “ইন্টারনেটের মাধ্যমে বিভন্ন বিষয় নিয়ে লোকেদের প্রশ্ন করা”. এবং, এই প্রশ্ন গুলির উত্তর কিছু নির্ধারিত শ্রোতাদেড় (targeted audience) ইন্টারনেটের মাধ্যমে করা হয়।

জিগেশ করা প্রশ্ন গুলি বিভিন্ন বিষয়ে হতে পারে। বিশেষ করে, বিভিন্ন কোম্পানির পণ্যের (products) এবং সার্ভিসেস (services) ওপরে প্রশ্ন করা হয়।

কারণ, বেশিরভাগ কোম্পানি গুলি, তাদের কোম্পানির পণ্য বা সার্ভিসের প্রতি লোকেদের ধারণা বা প্রতিক্রিয়া কি, সেটা জানার জন্য এই সার্ভে ওয়েবসাইট গুলিকে টাকা দেন।

তারপর, ওয়েবসাইট গুলি আমার এবং আপনার মতো লোকেদের থেকে বিভিন্ন কোম্পানির পণ্য বা সার্ভিস এর বিষয়ে প্রশ্ন করেন এবং যাকে আমরা সার্ভে বলি।

শেষে, আমাদের উত্তরের রিপোর্ট (report) পণ্যের কোম্পানি গুলিকে জানিয়ে দেয়া হয়। এখন, অনলাইন সার্ভে মানে কি সেটাতো বুঝেছেন। কিন্তু, পেইড সার্ভে কি (paid survey) সেটা এখনো বলা হয়নি।

অনলাইন পেইড সার্ভে মানে হলো এমন ধরণের কিছু সার্ভে, যেগুলির অভিমত বা উত্তর দেয়ার ফলে সার্ভে ওয়েবসাইট গুলির দ্বারা আমাদের কিছু উপহার বা টাকা পুরস্কার (reward) হিসেবে দেওয়া হয়।

তাই, যেকোনো বিষয়, পণ্য বা সার্ভিস এর ওপরে আপনার সত (honest) অভিমত এবং উত্তরের বিপরীতে, অনলাইন পেইড সার্ভে গুলি, ভালো পরিমানে অনলাইন পার্টটাইম ইনকাম করার রাস্তা হিসেবে প্রমাণিত হতে পারে।

অনলাইন সার্ভে করে কিভাবে টাকা আয় করবেন ?

ওপরে আমি আপনাদের আগেই বলেছি যে, সার্ভের করে অনলাইন আয় করার জন্য আপনাদের এমন ওয়েবসাইট গুলিতে যেতে হবে যেগুলিতে আপনারা সার্ভের কাজ পাবেন।

তারপর, সেই ওয়েবসাইট গুলিতে গিয়ে আপনার একটি প্রোফাইল (profile) বা একাউন্ট তৈরি করতে হবে। নিজের একাউন্ট তৈরি করার পর, সেই সার্ভে ওয়েবসাইট থেকে আপনাকে প্রত্যেকদিন কিছু নতুন নতুন সার্ভে দেয়া হবে।

বাস্, দিনে কেবল ২ থেকে ৩ ঘন্টা সময় দিয়ে survey গুলির উত্তর দিন এবং সেগুলি সম্পূর্ণ করুন। বেশিরভাগ online survey গুলি সম্পূর্ণ করতে প্রায় ৫ থেকে ২০ মিনিটের সময় লাগতে পারে।

কিন্তু সেটা নির্ভর করবে প্রত্যেক আলাদা আলাদা সার্ভের ওপরে।

তারপর, সার্ভের মধ্যে থাকা প্রশ্নের মতামত বা উত্তর দেয়ার পর আপনাকে সেই online survey টি করার জন্য কিছু টাকা দেয়া হয়। প্রত্যেক সার্ভে সম্পূর্ণ করার জন্য আপনাকে কত টাকা দেয়া হবে, সেটা আপনাকে আগেই জানিয়ে দেয়া হবে।

তাই, এটাই হলো অনলাইন পেইড সার্ভে গুলির থেকে টাকা আয় করার নিয়ম। তাহলে চলুন, এখন নিচে আমরা সেরা 7 টি অনলাইন সার্ভে ওয়েবসাইট গুলির নাম জেনেনেই।

সেরা এবং ভালো ৭ টি পেইড সার্ভে ওয়েবসাইট (Paid Survey Websites)

নিচে দেয়া ওয়েবসাইট গুলি আমি নিজে ব্যবহার করে দেখিনি। তবে, ইন্টারনেটে বিভিন্ন ভালো ভালো রিভিউ (review) পড়ার পর এই ওয়েবসাইট গুলি আমি আপনাদের সাথে শেয়ার করছি।

২০১৯ এ এই ওয়েবসাইট গুলি, সার্ভে করে টাকা আয় করার জন্য সেরা ওয়েবসাইট হিসেবে প্রমাণিত হয়েছে।

১. Viewpointpanel.com

Viewpointpanel থেকে paid survey করে ইনকাম করার সুযোগ অনেক। এখানে ফ্রীতেই আপনারা রেজিস্টার করে একটি একাউন্ট তৈরি করতে পারবেন।

একাউন্ট তৈরি হওয়ার পর, আপনার জন্য survey invitation পাঠানো হবে। এবং, প্রত্যেক সার্ভের নিমন্ত্রণের বিপরীতে কিছু নির্ধারিত সংখ্যায় টাকা আপনাদের দেয়া হবে।

Viewpointpanel, আপনার জন্য অনলাইন টাকা ইনকাম করার একটি লাভজনক মাধ্যম হিসেবে প্রমাণিত হতে পারে।

এখানে আপনার মিনিমাম ১২.৫০ ডলার আয় করতে হবে। কেবল ১২.৫০ ডলার আয় করার পর আপনারা আয় করা টাকা PayPal এর মাধ্যমে তুলতে পারবেন।

এখানে প্রত্যেকটি সার্ভে সম্পূর্ণ করার জন্য আপনাদের $0.50 থেকে $10 অব্দি দেয়া হবে।

২. Opinionnow.in

ভারতে (India) opinionnow survey website টি অনেক জনপ্রিয় এবং প্রচলিত। কারণ, এই সার্ভে ওয়েবসাইটের মাধ্যমে আপনারা বিভিন্ন রকমে টাকা তুলতে পারবেন। যেমন, Paytm, jabong shopping coupon, amazon shopping coupon এবং flipkart coupon.

এখানেও আপনাদের সার্ভে গুলির মাধ্যমে বিভিন্ন কোম্পানি এবং কোম্পানির পণ্য এবং সার্ভিসেস এর ওপরে নিজের মতামত, অভিমত দিতে হবে।

প্রত্যেক বার যখন আপনি যেকোনো পেইড সার্ভেতে অংশ নিয়ে সেগুলি ভালো ভাবে সম্পূর্ণ করেন, আপনার একাউন্টে কিছু পয়েন্টস (points) দিয়ে দেয়া হয়। এবং, আয় করা points আপনারা বিভিন্ন মাধ্যমে তুলে নিতে পারবেন।

যখনি আপনার একাউন্টে Rs.56/Rs.112/Rs.266/Rs.525 টাকা হয়ে যাবে, তখন আপনারা আয় করা টাকা Rs.50/Rs. 100/Rs.250/Rs.500 টাকার paytm cash হিসেবে তুলে নিতে পারবেন।

তারপর, চাইলে নিজের paytm account থেকে টাকা গুলি নিজের ব্যাঙ্ক একাউন্টেও ট্রান্সফার করতে পারবেন। তাছাড়া, বিভিন্ন online shopping website coupon এর অপসন তো রয়েছেই।

৩. Ysense.com – Make Extra Money From Home

Ysense থেকে অনলাইন টাকা আয় করাটা ২০১৯ থেকেই একটি প্রবণতা (trend) হয়ে দাঁড়িয়েছে। কারণ, এখানে আমাদের অধিক টাকা দেয়া পেইড সার্ভে অনেক বেশি পরিমানে দেয়া হয়।

বলতে গেলে, প্রত্যেক দিন আপনারা এখানে নতুন নতুন সার্ভে পাবেন। Ysense এমনিতে সম্পূর্ণ আসল বা জেনুইন (genuine)। এখানে বিশেষকরে সময় দেয়া নিয়ে ইনকাম নির্ভর করে।

যদি আপনারা ysense এর ওয়েবসাইট প্রত্যেক দিন প্রায় ৫ থেকে ৬ ঘন্টা করে কাজ করেন, তাহলে প্রায় ১০ থেকে ২০ ডলার প্রত্যেক দিন আয় করতে পারবেন।

Paid survey ছাড়াও Ysense থেকে অন্য অনেক মাধ্যমে ইনকাম করা যেতে পারে। যেমন, cash offers, paid games, referrals, mobile app installation, small tasks etc.

প্রত্যেক ছোট ছোট cash offer task করার জন্য আপনাকে, ০.০১ ডলার দেয়া হবে। তাই, ১০০ টি ছোট cash offer task করলেই আপনার মোট ১ ডলার ইনকাম হয়ে যাবে।

তাছাড়া, প্রত্যেক সার্ভে সম্পূর্ণ করার জন্য আমাদের প্রায় ০.২০ থেকে ২ ডলার অব্দি টাকা দেয়া হয়। আয় করা টাকা আপনারা paypal বা payoneer দ্বারা তুলতে পারবেন।

৪. Paidviewpoints.com

এখানেও আনাকে প্রত্যেক সম্পূর্ণ করা মার্কেট রিসার্চ সার্ভের জন্য কিছু পরিমানে টাকা পুরস্কার হিসেবে দেয়া হয়।

তবে এই ওয়েবসাইটের ব্যাপারে বিশেষ কোনো রিভিউ ইন্টারনেটে পাওয়া জাইনেই যদিও কিছু সংখক লোকেরা এখানে সার্ভে করে টাকা আয় করার কথা বলেছেন। তবে এই ওয়েবসাইট কতটা জেনুইন সেটা বলাটা একটু কঠিন।

এই ওয়েবসাইটে signup বা registration করার সাথে সাথে আপনাকে প্রায় ১ ডলার উপহার হিসেবে দেয়া যেতে পারে। আপনার একাউন্টে সার্ভে করে ১৫ ডলার টাকা জমা হয়ে গেলে PayPal এর মাধ্যমে টাকা তুলতে পারবেন।

এখানে দেয়া বেশির ভাগ সার্ভে গুলি ৫ থেকে ৬ মিনিটের ভেতরে থাকে।

৫. Neobux.com

Neobux অনেক প্রচলিত, বিশ্বাসী এবং বিখ্যাত একটি online PTC website যেখানে আপনারা সার্ভে করার সাথে সাথে অন্য অনেক ধরণের কাজ করে টাকা আয় করতে পারবেন।

যেমন, অনলাইন বিজ্ঞাপন দেখে এখান থেকে টাকা আয় করা সম্ভব।

আমি ইন্টারনেটে অনেক রিভিউ পড়েছি যেখানে লোকেরা neobux কে trusted এবং genuine website হিসেবে বলেছেন। এবং অনেকে এখন থেকে প্রত্যেক মাসে মাসে টাকা আয় করছেন।

তাছাড়া, direct এবং rental referrals এর মাধ্যমে টাকা আয়ের পরিমান বৃদ্ধি করতে পারবেন। Neobux বিশেষ করে, paid survey করে এবং বিজ্ঞাপন দেখে টাকা আয় করার জন্য সেরা ওয়েবসাইট।

৬.  Toluna.com

Toluna অনেক নাম করা এবং লোকেদের মধ্যে অনেক প্রচলিত একটি সার্ভে ওয়েবসাইট। এখানে আপনারা ফ্রি একাউন্ট তৈরি করে সার্ভে পেতে পারবেন।

প্রত্যেক পেইড সার্ভে করার জন্য আপনাকে তলুনার তরফ থেকে কিছু points দেয়া হবে। Points এর সংখ্যা ১৫ থেকে ১০,০০০ এর ভেতরে হতে পারে। এবং, প্রায় প্রত্যেক ৩০০০ points মানে ১ ডলার।

যতটা বেশি লম্বা সার্ভে ততটাই বেশি points প্রত্যেক সার্ভেতে আপনারা পাবেন। কিছু special survey গুলিতে আপনারা অধিক points অবশই পাবেন।

আপনারা toluna র সার্ভে মোবাইল থেকেও করতে পারবেন। হে, এখন মোবাইল থেকে সার্ভে করে টাকা আয় করতে পারবেন।

Toluna তে সার্ভে করা ছাড়াও বিভিন্ন content তৈরি করে অধিক points আয় করতে পারবেন। যেমন, polls বা topics তৈরি করা। নিজের আয় করা points গুলি সহজেই PayPal এর মাধ্যমে তুলতে পারবেন।

৭. Swagbucks.com – Earn Free Cash Online

Swagbucks অনলাইন বিভিন্ন ছোট ছোট কাজ করে ইনকাম করার আরেকটি ভালো ওয়েবসাইট। যেমন, ভিডিও দেখে টাকা ইনকাম, পেইড সার্ভে করে এবং অনলাইন শপিং করেও এখানে ইনকাম করতে পারবেন।

Swagbucks মোবাইল এপ্লিকেশন ইনস্টল করে, মোবাইল থেকে কাজ করেও আয় করতে পারবেন। এখানে আয় করা টাকা আপনারা amazon gift card, Freecharge বা PayPal এর মাধ্যমে তুলতে পারবেন।

৮. InboxDollars

InboxDollars, পেইড সার্ভে সম্পূর্ণ করে টাকা ইনকাম করার একটি অনেক ভালো ও বড় নেটওয়ার্ক গুলির মধ্যে আরেকটি। সার্ভে সম্পূর্ণ করার পাশাপাশি এখান থেকে ইনকাম করার অন্যান্য উপায় গুলিও রয়েছে।

যেমন, watching videos, playing games, এবং reading emails, ইত্যাদি।

ওয়েবসাইটে একাউন্ট তৈরি করার সাথে সাথে আমাদের $5 signup bonus দিয়ে দেওয়া হয়। এছাড়া, ইনকাম করা টাকা গুলিকে আপনি cash হিসেবেও তুলে নিতে পারবেন।

তবে, এই survey করে income করার সাইটে minimum payout threshold-টা কিন্তু খানিকটা বেশি।

FAQ:

১. কোন সার্ভে সাইট থেকে সাথে সাথে টাকা পাবেন?

Survey Junkie ওয়েবসাইটটি তাদের ইউজারদের, PayPal বা e-gift cards-এর দ্বারা তাত্ক্ষণিকভাবে রিওয়ার্ড ক্যাশ প্রদান করে থাকে। প্রিতিটি সার্ভে সম্পূর্ণ করার মাধ্যমে আপনি  $1 থেকে $3 ইনকাম করতে পারবেন এবং চাইলে মিনিমাম $5 cash out করে নিতে পারেন।

২. কোন সাইট সার্ভে সম্পূর্ণ করার জন্য টাকা দেয়?

ইন্টারনেটে এমন প্রচুর ওয়েবসাইট গুলি রয়েছে যেগুলি আপনাকে সার্ভে সম্পূর্ণ করার জন্য টাকা দেয়। এমনই কিছু ওয়েবসাইট গুলির নাম হলো, Swagbucks, Freecash, Survey Junkie, ySense, InboxDollars, ইত্যাদি।

৩. Online Survey সম্পূর্ণ করে কি সত্যি Income সম্ভব?

অবশ্যই সম্ভব, তবে সার্ভে ওয়েবসাইট গুলির থেকে বেশি টাকা ইনকাম করার কথা ভাবলে চলবেনা। শুধুমাত্র বেসিক পকেট মানি ইনকাম করার মতো টাকা আয় করার কথা ভেবে কাজ শুরু করুন।

আমাদের শেষ কথা,

তাহলে বন্ধুরা, ঘরে বসে অনলাইন কিছু সার্ভে করে আপনারা পার্টটাইম ইনকাম করার জন্য এই সার্ভে ওয়েবসাইট গুলির ব্যবহার করতে পারবেন। সার্ভে করা ছাড়াও, এই ওয়েবসাইট গুলিতে অন্য অনেক ধরণের ছোট ছোট কাজ করে ইনকাম করতে পারবেন।

তবে, আমি এই ধরণের সার্ভে ওয়েবসাইট ব্যবহার কোনোদিন করিনি। কারণ, আমি এসব কাজ করা মানে সময় নষ্ট করা বলে মনে করি। কারণ, আমার জন্য blogging ও ইউটিউবের চ্যানেল, অনলাইন ইনকামের সেরা ও লাভজনক উপায়।

কিন্তু, আপনারা যদি কেবল ১ থেকে ২ ঘন্টা কাজের বদলে সহজেই টাকা আয় করতে চান, তাহলে এই ধরণের সার্ভে করে ইনকাম করার ওয়েবসাইট আপনাদের কাজে আসতে পারে।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top