১৫+ বেস্ট অনলাইন টাকা ইনকাম সাইট যেগুলি সত্যি টাকা দেয় – (Earning Sites)

Last updated on May 5th, 2024 at 08:42 pm

বর্তমান সময়ে ইন্টারনেট থেকে অনলাইন টাকা ইনকাম করার বিভিন্ন ভালো ভালো সাইট (Best Online Income Websites) গুলো রয়েছে।

এমনিতে, যদি আপনিও অনলাইনে ইনকাম করার উপায় গুলি খুঁজছেন, তাহলে অবশই এমন কিছু লাভজনক সাইট গুলি রয়েছে যেগুলোর দ্বারা সত্যি ইনকাম সম্ভব।

বর্তমান সময়ে, নানান অনলাইন ইনকাম সাইট (online income websites) গুলো অনেকেই কিন্তু ব্যবহার করছেন এবং এতো বেশি না হলেও মোটামোটি ভালো পরিমানে টাকা অনেকেই আয় করার সুযোগ অবশই পেয়েছেন।

তবে অন্যান্য যেকোনো কাজের মতোই, এই ওয়েবসাইট গুলোতেও আপনার প্রচুর মন দিয়ে কাজ করতে হবে। অনলাইনে টাকা ইনকাম করার এই সাইট গুলোর মধ্যে কেবল কিছুটাই আপনি পার্ট-টাইম ইনকাম করার ক্ষেত্রে ব্যবহার করতে পারবেন।

আবার, এমনও কিছু সাইট আমাদের আজকের এই তালিকায় রয়েছে যেগুলোর থেকে প্রতি মাসে লক্ষ লক্ষ টাকাও আয় করা সম্ভব। তাই, সোজা ভাবে বললে, শুরুতে কিন্তু একটি পার্ট-টাইম জব হিসেবে এই সাইট গুলোতে আপনারা কাজ করতে পারবেন।

আপনি যদি একজন student, retired person, housewife বা কোথাও job করছেন, তাহলে এই সাইট গুলো আপনার পার্ট-টাইম টাকা ইনকাম করা ভালো একটি উৎস হিসেবে প্রমাণিত হতে পারে।

চলুন, নিচে আমরা সরাসরি এমন কিছু অনলাইন সাইট এর বিষয়ে জেনেনেই যেগুলোর মাধ্যমে টাকা ইনকাম করা যাবে।

বেস্ট অনলাইন টাকা ইনকাম সাইট – Best Online Income Websites:

অনলাইন ইনকাম সাইট
ইন্টারনেট থেকে টাকা আয় করার জন্য সেরা সাইট গুলো.

নিচে আমি  আপনাদের এমন কিছু ওয়েবসাইটের বিষয়ে বলবো, যেগুলোতে বিভিন্ন ধরণের কাজ করে অনলাইন ইনকাম করা সম্ভব। আমি নিচে প্রত্যেকটি ওয়েবসাইটের ক্ষেত্রে আপনাদের কি ধরণের কাজ করতে হবে সেটা আপনাদের বলে দিবো।

আপনারা নিজের সুবিধা এবং ইচ্ছে হিসেবে যেকোনো সাইটে কাজ করে ইনকাম শুরু করতে পারেন।

১৫+ বেস্ট অনলাইন ইনকাম সাইট যেগুলি সত্যি টাকা দেয়:

টাকা ইনকাম ওয়েবসাইট:কি কাজ করতে হয়:
১. YouTube.com,ভিডিও বানিয়ে টাকা ইনকাম।
২. Google AdSense,বিজ্ঞাপন দেখিয়ে ইনকাম করা সাইট।
৩. Upwork.com,Freelancing কাজ করতে হয়।
৪. Fiverr.com,Freelancing কাজ করতে হয়।
৫. Facebook.com,অনলাইন ইনকামের একাধিক উপায় আছে।
৬. Kolotibablo.com,ক্যাপচা সম্পূর্ণ করে ইনকাম।
৭. Megatypers.com,ক্যাপচা পূরণ করে ইনকাম।
৮. Swagbucks.com,নানান ছোট ছোট কাজ করতে হয়।
৯. Google opinion rewards,সার্ভে সম্পূর্ণ করে ইনকাম।
১০. Prizerebel.com,Survey Reward Site।
১১. Freecash.com,নানান ছোট ছোট টাস্ক করতে হয়,
১২. InboxDollars,সার্ভে এবং নানান ছোট ছোট কাজ,
১৩. Shutterstock.com,অনলাইন ছবি বিক্রি করে ইনকাম,
১৪. Currentrewards.us,সার্ভে এবং ছোট ছোট মাইক্রো জব,
১৫. Qmee.com,Paid Survey এবং Micro-jobs করতে হয়।

চলুন, এখন সরাসরি প্রত্যেকটি অনলাইন ইনকাম সাইট গুলোর বিষয়ে নিচে বিস্তারিত জেনেনেই।

১. YouTube.com 

আমি আগেও অনেকবার ইউটিউবের বিষয়ে আপনাদের বলেছি। YouTube হলো একটি অনলাইন ভিডিও পোর্টাল ওয়েবসাইট যেটাকে গুগল দ্বারা পরিচালনা করা হয়।

জেকেও, নিজের একটি ইউটিউব চ্যানেল তৈরি করে নিজের বানানো ভিডিও কনটেন্ট গুলো আপলোড করতে পারবেন। এবং, এই ওয়েবসাইটে ভিডিও আপলোড করার বিপরীতে আপনারা লক্ষ লক্ষ টাকা ইনকাম করার সুযোগ পেতে পারবেন।

YouTube চ্যানেলে নিয়মিত ভিডিও আপলোড করার পর যদি আপনার চ্যানেলে ভালো পরিমানে subscribers এবং views থাকে, তাহলে বিভিন্ন মাধ্যম যেমন, advertisements, affiliate marketing, paid promotion ইত্যাদির মাধ্যমে টাকা ইনকাম করা সম্ভব।

তাছাড়া, কেন ইউটিউব ঘরে বসে অনলাইনে আয় করার সেরা উপায় এই বিষয়ে সম্পূর্ণ বিস্তারিত আর্টিকেল লিখেছি। ইউটিউব থেকে টাকা ইনকাম করাটা আজ এক professional business হয়ে দাঁড়িয়েছে।

স্কুল কলেজে পড়া ছাত্র-ছাত্রীদের থেকে শুরু করে ঘরে বসে থাকা মহিলারাও বর্তমানে YouTube চ্যানেল তৈরি করে প্রচুর ইনকাম করছেন। তাই, আমার নজরে YouTube হলো অনলাইন ইনকাম করার সাইট গুলোর মধ্যে সব থেকে সেরা।

২. Google AdSense 

গুগল এডসেন্স হলো Google এর একটি service যেটা মূলত একটি online advertising platform। আপনি গুগল এডসেন্স এর মধ্যে রেজিস্টার করে তারপর অনলাইন বিজ্ঞাপনের মাধ্যমে প্রচুর টাকা ইনকাম করতে পারবেন।

Google AdSense এর মাধ্যমে আজ অনেকে প্রচুর পরিমানে অনলাইন ইনকাম করছেন। তবে, এডসেন্স এর মাধ্যমে ইনকাম করার  ক্ষেত্রে আপনার একটি অনলাইন ওয়েবসাইট, ব্লগ বা ইউটিউবের চ্যানেল থাকতে হবে।

নিজের একটি ব্লগ সাইট, ওয়েবসাইট বা ইউটিউবের চ্যানেল থাকলেই আপনি গুগল এডসেন্স এর জন্যে আবেদন জানাতে পারবেন।

আসলে, গুগল এডসেন্সের মাধ্যমে আমরা আমাদের অনলাইন ব্লগ সাইট বা ইউটিউবের চ্যানেলে প্রচুর বিজ্ঞাপন দেখিয়ে থাকি।

আর এই বিজ্ঞাপন গুলোতে যখন আমাদের ভিসিটর্সরা (visitors) ক্লিক করেন, তখন গুগল আমাদের সেই ক্লিক এর বিপরীতে টাকা দিয়ে থাকে।

এটা এক দারুন অনলাইন ব্যবসা যেটা সঠিক ভাবে করতে জানলে আপনি প্রত্যেক মাসে লক্ষ লক্ষ টাকা ইনকাম করতে পারবেন।

৩. Upwork.com 

Upwork হলো বর্তমানের একটি সেরা ফ্রিল্যান্সিং ওয়েবসাইট যেখানে আপনি নিজের অভিজ্ঞতা, দক্ষতা এবং জ্ঞান এর মাধ্যমে টাকা ইনকাম করতে পারবেন।

আমি আপনাদের আগেই বলেছি যে, “ফ্রিল্যান্সিং কি“।

Freelancing হলো এমন এক profession যেখানে একজন ব্যক্তি সম্পূর্ণ স্বাধীন ভাবে নিজের ঘর থেকে বা যেকোনো জায়গার থেকে অন্যান্য ব্যক্তি / কোম্পানি গুলোর জন্যে কাজ করে থাকে।

কাজ গুলো করার ক্ষেত্রে একজন freelancer কেবল কিছুটা সময় নিয়ে থাকে এবং এই কাজ গুলো চুক্তি হিসেবে করা হয়। নিজের skills এবং knowledge এর ব্যবহার করে এই ধরণের কাজ জেকেও নিজের ঘর থেকেই করতে পারবেন।

আর, upwork.com হলো এমন একটি অনলাইন ওয়েবসাইট, যেখানে একজন freelancer হিসেবে আপনি হাজার রকমের কাজ পাবেন।

বিভিন্ন অন্যান্য ব্যক্তি, ক্লায়েন্ট বা কোম্পানির কাজ গুলো করে দেওয়ার বিপরীতে আপনি অবশই কাজের বিপরীতে টাকা পাবেন।

৪. Fiverr.com 

Fiverr.com হলো আরো একটি অনেক জনপ্রিয় ফ্রিল্যান্সিং সাইট যেখানে আপনারা প্রচুর ফ্রিল্যান্সিং এর কাজ পাবেন। এখানে, একটি একাউন্ট তৈরি করে আপনারা নিজের skills এবং knowledge এর সাথে জড়িত কাজ গুলো খুজুন।

এবং, সঠিক ভাবে কাজ গুলো করে দেওয়ার বিপরীতে আপনি অবশই টাকা আয় করে নিতে পারবেন।

Logo design, Web designing, Video editing, SEO, Content writing, Digital marketing, Programming“, ইত্যাদি বিভিন্ন বিষয়ের সাথে জড়িত কাজ এখানে পাবেন।

৫. Facebook.com

Facebook হলো একটি জনপ্রিয় অনলাইন সোশ্যাল মিডিয়া ওয়েবসাইট। এখানে যদি আপনার একটি একাউন্ট রয়েছে তাহলে এখান থেকেও ভালো পরিমানের টাকা ইনকাম করতে পারবেন।

  • Facebook marketplace এর মধ্যে নিজের পণ্য প্রচার করে বিক্রি করিয়ে ইনকাম করতে পারবেন।
  • Facebook in-stream ads এর সাহায্যে নিজের ফেসবুক চ্যানেলে আপলোড করা ভিডিও গুলোতে বিজ্ঞাপন দেখিয়ে ইনকাম করতে পারবেন।
  • যদি আপনার ফেসবুক পেজ বা প্রোফাইলে প্রচুর ফলোয়ার্স রয়েছে, তাহলে এফিলিয়েট মার্কেটিং করে ইনকাম করতে পারবেন।

অবশই পড়ুন:

৬. Kolotibablo.com 

এটা হলো একটি জনপ্রিয় সাইট যেখানে আপনারা ক্যাপচা (captcha) টাইপ করে টাকা ইনকাম করতে পারবেন। হে, এখানে আপনাদের বিভিন্ন ধরণের captchas গুলোকে type বা solve করতে দেওয়া হবে।

আপনি এই কাজ নিজের মোবাইল থেকেও করতে পারবেন। যত বেশি captchas আপনারা solve করতে পারবেন, ততটাই বেশি ইনকাম আপনারা হবে। 1000 captchas solve করার বিপরীতে আপনারা প্রায় $0.4 টাকা ইনকাম করতে পারবেন।

৭. Megatypers.com

এখানে আপনারা বিভিন্ন রকমের ডাটা এন্ট্রির কাজ করে টাকা ইনকাম করতে পারবেন। এই অনলাইন ইনকাম সাইট প্রচুর পুরোনো এবং অনেকেই এই ওয়েবসাইট ব্যবহার করে দেখেছেন।

যদি আপনার কাছে একটি কম্পিউটার বা ল্যাপটপ এবং সাথে ইন্টারনেট কানেকশন রয়েছে, তাহলে এই সাইট থেকে ঘরে বসে বিভিন্ন ডাটা এন্ট্রির কাজ করে ইনকাম সম্ভব।

Image-to-text recognition, transcription from Voice to Text, captcha solving ইত্যাদি এই ধরণের কাজ এখানে করতে হবে।

আয় করা টাকা আপনারা, “Debit Cards, Bank Checks, PayPal WebMoney, Perfect Money, Payza এবংWestern Union এর মাধ্যমে তুলতে পারবেন।

1,000 puzzle এর সমাধান করার বিপরীতে আপনারা এখানে $0.45 credits থেকে $1.5 credits পর্যন্ত আয় করতে পারবেন। তবে ওয়েবসাইটটির বিষয়ে আপনি অনলাইনে অন্যান্য সাইটের মাধ্যমে জানতে পেরেছি।

সত্যি আপনাদের টাকা দেওয়া হবে কি না, সেটা আপনাদের নিজেই যাচাই করে দেখতে হবে।

৮. Swagbucks.com

সাধারণ পকেট খরচ বের করতে চাইছেন অথবা ভালো পরিমানে ইনকাম করতে চাইছেন, এই সাইট থেকে আপনারা অবশই ভালো পরিমানে ইনকাম করতে পারবেন।

কেননা, আমি অনেক অনলাইন রিভিউ দেখেছি যেখানে এই ওয়েবসাইটের বিষয়ে অনেক ভালো ভালো বলা হয়েছে।

এটা হলো একটি free online rewards membership program যেখানে অনেক সহজেই নিজের email address এর মাধ্যমে signup করতে পারবেন।

এটা মূলত একটি paid survey site যেখানে আপনি বিভিন্ন সার্ভে গুলোকে সম্পূর্ণ করে ইনকাম করতে পারবেন। সার্ভে গুলোর মধ্যে বিভিন্ন company, products এবং brand এর বিষয়ে আপনাকে মতামত দিতে বলা হবে।

আপনি এই ধরণের সার্ভে গুলোতে নিজের মতামত দিয়ে টাকা ইনকাম করতে পারবেন।

৯. Google opinion rewards

Google opinion rewards হলো একটি rewards-based program যেটা গুগল দ্বারা তৈরি করা হয়েছে। Android এবং iOS মোবাইলের জন্যে survey mobile app হিসেবে এই প্রোগ্রাম লঞ্চ করা হয়েছিল।

Google এর দ্বারা তৈরি করা এই app এর মাধ্যমে আপনারা বিভিন্ন সার্ভে (survey) গুলোর বিপরীতে নিজের মতামত দিয়ে রিওয়ার্ড (reward) আয় করতে পারবেন।

প্রত্যেক সার্ভে সফলতাপূর্বক ভাবে সম্পূর্ণ করার বিপরীতে আপনাকে $0.10 থেকে $1.00 এর মধ্যে প্রত্যেক সার্ভের জন্যে দেওয়া হবে।

এই প্রোগ্রাম এর মাধ্যমে আয় করা টাকা (reward) গুলো আপনারা Google play store থেকে apps, music, movies বা games ইত্যাদি কেনার (purchase) ক্ষেত্রে ব্যবহার করতে পারবেন।

১০. Prizerebel.com

সার্ভে করে অনলাইনে ইনকাম করার এটাও একটি ভালো সাইট হিসেবে বলা হচ্ছে। এখানেও আপনারা বিভিন্ন সার্ভে গুলোকে সম্পূর্ণ করে রিওয়ার্ড আয় করতে পারবেন।

আয় করা রিওয়ার্ড পয়েন্টস গুলোকে cash বা gift card হিসেবে redeem করতে পারবেন। পেইড সার্ভে করে ইনকাম করার টাকা গুলোকে, “PayPal”, “Amazon”, “Steam”, “eBay” ইত্যাদির মাধ্যমে তুলতে পারবেন।

একটি যেকোনো ইমেইল আইডি দিয়ে এখানে একাউন্ট তৈরি করতে পারবেন। একাউন্ট তৈরি করার সাথে সাথে আপনাকে daily survey, long survey ইত্যাদি বিভিন্ন রকমের সার্ভে গুলো সম্পূর্ণ করতে বলা হবে।

প্রত্যেক আলাদা আলাদা ধরণের সার্ভে গুলোর জন্য আলাদা আলাদা পরিমানে পয়েন্টস আয় করতে পারবেন।

১১. Freecash.com

যদি আপনার কাছে প্রতিদিন ১-২ ঘন্টা ফ্রি সময় আছে এবং নিজের খালি সময়ে কাজ করে প্রতিদিন কিছু ডলার ইনকাম করে নিতে চাইছেন, সেক্ষেত্রে Freecash.com সাইটটি ব্যবহার করে দেখতে পারেন।

অনলাইনে ইনকাম করার এই সাইটটিতে আপনারা নানান ধরণের micro jobs গুলি করার মাধ্যমে reward income করতে পারবেন।

Survey সম্পূর্ণ করা, গেম খেলা, অ্যাপস টেস্ট করা, ওয়েবসাইটে একাউন্ট তৈরি করা, অ্যাপস ইনস্টল করা, ইত্যাদি নানান মাধ্যমে টাকা ইনকাম করতে পারবেন।

এছাড়া, নিউ একাউন্ট তৈরি করার ক্ষেত্রে কিছু টাকা বোনাস হিসেবে দেওয়ার কোথা ও ওয়েবসাইট এর মধ্যে বলা হয়েছে। এদের affiliate program থেকেও কিন্তু সর্বোচ্চ ৩০% কমিশন আয় করার কথা বলা হয়েছে।

ইনকাম করা টাকা গুলিকে, PayPal, Bitcoin, Bank Transfer, Cryptocurrency, ইত্যাদি নানান মাধ্যমে তুলে নিতে পারবেন।

১২. InboxDollars

InboxDollars, একটি অনেক পুরোনো এবং জনপ্রিয় ইনকাম সাইট যেখান থেকে নানান মাধ্যমে অনলাইনে টাকা ইনকাম করা যেতে পারে। যেমন ধরুন, পেইড সার্ভে সম্পূর্ণ করা, গেম খেলা, ইমেইল রিড করা ইত্যাদি।

Inboxdollars-এর সাইটে প্রতিটি নতুন account তৈরি করার জন্য $5 bonus reward income দেওয়ার কোথাও বলা হয়েছে।

১৩. Shutterstock.com

Shutterstock হলো অনলাইনে ইনকাম করার এমন একটি ওয়েবসাইট যেখানে আপনি নিজের মোবাইল বা DSLR camera থেকে তোলা হাই কোয়ালিটি ছবি গুলিকে বিক্রি করে টাকা ইনকাম করতে পারবেন।

এটা মূলত একটি online stock image website যেখান থেকে বিশ্বজুড়ে নানান company, brand এবং creator-রা টাকা দিয়ে তাদের পছন্দমতো ছবি গুলি কিনে নেন।

এমনিতে, ছবি ছাড়াও আপনি এই ওয়েবসাইটে video এবং music/audio গুলিও বিক্রি করতে পারবেন।

১৪. Currentrewards.us

নিজের পরামর্শ শেয়ার করা, নানান ছোট ছোট micro-task গুলি সম্পূর্ণ করা, ইত্যাদি একাধিক মাধ্যমে এই ওয়েবসাইট থেকে ইনকাম করা যেতে পারে। প্রতিটা কাজ সম্পূর্ণ করার পর, কাজ গুলি করার জন্য আপনাকে কিছু points reward হিসেবে দিয়ে দেওয়া হয়।

আয় করা reward points গুলিকে আপনি সহজেই রেডিম করে নিতে পারবেন।

১৫. Qmee.com

আপনি কি একজন স্টুডেন্ট? পড়াশোনার পাশাপাশি আয় করার একটি নতুন সাইট খুঁজছেন? সেক্ষেত্রে এই Qmee ওয়েবসাইটটি অবশই ব্যাবহার করে দেখতে পারেন।

তবে, টাকা ইনকাম করার জন্য আপনাকে Qmee-এর iOS বা Android app-টি আগে download করতে হবে।

এখানেও আপনারা নানান android games গুলি download করা এবং খেলার জন্য, পেইড সার্ভে সম্পূর্ণ করার জন্য এবং নানান অফার গুলি সম্পূর্ণ করার জন্য টাকা ইনকামের সুযোগ পাবেন।

FAQ: বেস্ট ইনকাম সাইট:

১. অনলাইন টাকা ইনকাম করার সেরা উপায় কি?

যদি আপনি অনলাইন মাধ্যমে প্যাসিভ ইনকাম করার কথা ভাবছেন, সেক্ষেত্রে affiliate marketing, freelancing, blogging, YouTube channel, online course বিক্রি, এই কাজ গুলি মধ্যে যেকোনো ১টি করার পরামর্শ আমি দিবো।

২. অনলাইনে টাকা ইনকাম করার সেরা সাইট কোনটি?

অনলাইন মাধ্যমে টাকা আয় করার ওয়েবসাইট এমনিতে প্রচুর রয়েছে। এই ওয়েবসাইট গুলির মধ্যে সেরা এবং জনপ্রিয় সাইট গুলি হলো, Google AdSense, Upwork.com, Fiverr.com, Swagbucks.com, Freecash.com, ইত্যাদি।

৩. টাকা ইনকাম সাইট গুলির থেকে কি সত্যি ইনকাম হবে?

ইন্টারনেটে এমন প্রচুর সাইট রয়েছে যেগুলির থেকে সত্যি ইনকাম করা সম্ভব। আপনি খানিকটা ক্রিয়েটিভ হয়ে নিজের স্কিলস গুলিকে কাজে লাগিয়ে চাইলে প্যাসিভ ইনকামও করতে পারবেন। তবে, যেকোনো ইনকাম সাইটে কাজ করার আগে সেই সাইট এর অনলাইন রিভিউ অবশই দেখে নিবেন।

আমাদের শেষ কথা,,

তাহলে বন্ধুরা, যদি আপনারা অনলাইন টাকা ইনকাম করার সাইট গুলোর বিষয়ে জেনেনিতে চাইছেন, তাহলে অবশই ওপরে দেওয়া সাইট গুলো ব্যবহার করে দেখতে পারবেন।

অনলাইন টাকা আয় করার জন্য এই সাইট গুলো অনেকেই ব্যবহার করেন। তবে, YouTube এবং Google AdSense কে ধরে প্রায় অনেক সাইট কিন্তু online earning এর ক্ষেত্রে বিশ্বস্ত এবং লাভজনক।

কিন্তু, অনেক ওয়েবসাইট এরকম রয়েছে যেগুলো আপনার সাথে বিশ্বাসঘাতকতা অবশই করতে পারে। তাই, এই ধরণের online income sites গুলো ব্যবহার করার আগে সাইটের বিষয়ে ভালো করে যাচাই অবশই করবেন।

Best online earning websites“, নিয়ে লিখা আমাদের আর্টিকেল যদি আপনাদের ভালো লেগে থাকে, তাহলে অবশই আর্টিকেলটি শেয়ার করবেন।

7 thoughts on “১৫+ বেস্ট অনলাইন টাকা ইনকাম সাইট যেগুলি সত্যি টাকা দেয় – (Earning Sites)”

  1. Avatar

    প্রিয় ভাই, আমি আপনার ব্লগের একজন নিয়মিত পাঠক।
    আপনার প্রতি একটা রিকুয়েস্ট ছিলো, নেক্সট কোন আর্টিকেলে যদি rank math vs yoast এসিও প্লাগিন নিয়ে বিস্তারিত করে বুঝিয়ে বলতেন, খুবি উপক্রিত হতাম।
    এম্নিতে অনেকে অনেক কথা বলে, তাই জন্য বুজতে পারছি না কোন প্লগিন টা কাজের।
    আর তা ছারাও আপনি আপনার মতামত ও আমাকে একটু জানাবেন প্লিজ।

    1. Avatar

      ধন্যবাদ, আমি একটি আর্টিকেল অবশই লিখব এবিষয়ে।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

error:
Scroll to Top