যদি আপনারা নিজের এন্ড্রয়েড মোবাইলে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় সেরা অনলাইন মোবাইল গেম খেলতে চান তাহলে আপনারা সঠিক আর্টিকেলে এসেছেন। কারণ, এই আর্টিকেলে আমি আপনাদের এমন ৫ টি জনপ্রিয় অনলাইন গেমের ব্যাপারে বলবো যেগুলি আজ বিশ্বের সেরা এন্ড্রয়েড গেম হয়ে দাঁড়িয়েছে। এবং, প্রায় সব দেশেই এই অনলাইন এন্ড্রয়েড গেম গুলি লোকেরা খেলে অনেক অনেক ভালো পান।

Best 5 online android mobile games !

সত্যিকথা বলতে গেলে আজ টেকনোলজি এতো ভালো হয়ে গেছে যে প্রতি দিন আমরা কিছু নতুন দেখতে পাই বা শুনতে পাই। ঠিক সেরকম ভাবেই, আমরা কি কোনোদিন ভেবেছিলাম যে মোবাইলেই একসাথে নিজেদের বন্ধু, আত্মীয় বা অচেনা লোকেদের সাথে এবং অন্য অন্য দেশ বিদেশের লোকেদের সাথে মোবাইলে একসাথে মাল্টিপ্লেয়ার গেম খেলতে পারবো বলে ? ভাবিনাই তাই তো।

কিন্তু টেকনোলজি এবং অ্যাডভান্সড স্মার্টফোনের মাদ্ধমে আমরা আজ এইসব অনেক সহজে করে নিতে পারি। এবং, আজ অফলাইন গেম থেকে লোকেরা অনলাইনে মাল্টিপ্লেয়ার গেম খেলে অনেক অনেক ভালো পান। এবং, আপনি যদি অনলাইন মোবাইল গেম খেলেননি তাহলে তার মজা আপনি বুঝবেননা।

হে এটাও সত্যি যে, কম্পিউটার হোক বা মোবাইল দিনে দিনে অফলাইন গেমের চাহিদা কমে যাচ্ছে এবং অনলাইন মাল্টিপ্লেয়ার গমের চাহিদা বেড়ে যাচ্ছে। আর, তার কারণ কি আপনারা জানেন ?

এর কারণ হলো, অনলাইন গেমস অনেক রোমাঞ্চক হয় এবং ওখানে আপনারা রিয়েল (real) মানুষের সাথে গেম খেলতে পারেন। এতে গেমের প্রতি আপনার রোমাঞ্চ, interest এবং মজা অনেক বেশি বেড়ে যায়। আজকাল বিশ্বের এমন কিছু নতুন এবং জনপ্রিয় online গেম আছে যেগুলিতে আপনারা একে একজনের সাথে কথা বলে বলে গেম খেলতে পারে

অনলাইন মাল্টিপ্লেয়ার হিসেবে গেম খেলা আজ গেমিং এর দুনিয়াতে একটি নতুন প্রযুক্তি যার চাহিদা দিনের পর দিন বেড়ে যাচ্ছে।

Also read –

তাহলে চলুন, আপনারা যদি নিজের এন্ড্রয়েড মোবাইল ফোনে এমন কিছু মাল্টিপ্লেয়ার গেম খেলতে চান তাহলে নিচে দেয়া এই ৫ টি বিশ্বের সবচেয়ে জনপ্রিয় গেমের ব্যাপারে জেনে নিন।

Android মোবাইলের সবচেয়ে জনপ্রিয় সেরা ৫ টি অনলাইন গেম

নিচে আমি যা যা গেমের ব্যাপারে বলবো সেগুলি আপনারা গুগল প্লে স্টোরে গিয়ে ফ্রীতে ডাউনলোড করতে পারবেন। আমি সব গেমের নিচে তার ডাউনলোড লিংক দিয়েদেৱ।

১. PUBG MOBILE – Tencent games

আপনারা যদি বিশ্বের সবথেকে বেশি প্রচলিত, সবচে বেস্ট এবং সবথেকে জনপ্রিয় অনলাইন first person shooting মাল্টিপ্লেয়ার গেম কোনটি সেটা জানতে চান তাহলে সেটা হলো পাবাজি মোবাইল গেম।

কি যে দারুন অনলাইন মাল্টিপ্লেয়ার গেম এটি সেটা আপনি কেবল খেলেই বুঝতে পারবেন। এবং, একবার এই গেম খেললে আপনি সহজে হাতছাড়া করতে পারবেননা।

PUBG মোবাইল গেমের সবচেয়ে মজার জিনিস হলো গেমের গ্রাফিক্স, গেমপ্লে এবং গেমের ধারণা। আপনি একটি Real world জায়গায় থাকবেন যেখানথেকে আপনাকে অনেক রকমের বন্দুক, গুলি, হেলথ প্যাক, বোমা,গাড়ি, বাইক এবং আরো অনেক কিছু নিয়ে নিতে হয়।

তারপর সেই জায়গায় আপনার সাথে থাকা আরো ৯৯ জন লোকেদের আপনার মেরে শেষ করতে হবে। সবাইকে মেরে শেষ করলেহে আপনি জিতবেন। কিন্তু, জিতা নাজিটা পরের কথা আপনার খেলে অনেক ভালো লাগবে। এমন লাগবে যে আপনি আসলে কোনো মিশনে আছেন।

আপনি গেম খেলার সময় নিজের টীম (team) বা বাকি ৯৯ প্লেয়ার এর সাথে কথা বলতে পারবেন। এতে অনলাইন গেম খেলার মজা অনেক বেশি বেড়ে যায়।

এখানে solo (একা), duo (দুইজন) এবং ৪ জনের টীম বানিয়ে একসাথে খেলতে পারবেন এবং আপনার ৪ জনের টীম বাকি অনলাইন খেলা ৯৬ জনকে খুঁজে মেরেফেলতে হবে।

আপনি আপনার ফেসবুক ফ্রেন্ডস দেড় সাথে, চেনা জানা লোকেদের সাথে বা যেকোনো দেশ বিদেশের লোকেদের সাথে একটি টীম বানিয়ে এই মজার অনলাইন মোবাইল গেম টি খেলতে পারবেন। খালি, এই গেম খেলার জন্য মোবাইলে ইন্টারনেট এবং PUBG মোবাইল গেম ইনস্টল থাকতে হবে।

এই একটি গেম আপনার মোবাইলে ইনস্টল থাকলে আপনার অন্য কোনো মোবাইল মাল্টিপ্লেয়ার গেমের দরকার হবেনা। এই মোবাইল গেমটি ফ্রী এবং জেকেও গুগল প্লে স্টোরে থেকে ডাউনলোড করে খেলতে পারবেন।

>>pubg MOBILE গেম ডাউনলোড করুন<<

 

২. Guns Of Boom – online PvP Action

এখন আপনি এই android গেমে আপনার মতো লোকেদের সাথে ৪ জনের একটি টীম বানিয়ে বাকি লোকেদের খুঁজে মেরেফেলতে হবে। এই multiplayer গেম কিছুটা PUBG mobile এর মতোই। কিন্তু হে, কিছু ক্ষেত্রে এ একটু বেশি অ্যাকশন থাকা গেম আপনি বলতে পারেন।

কেবল নিজের টিমের সাথে থাকুন আর অন্যদের এবং তাদের টিমকে খুঁজে মারুন। আপনাকে এখানে অনেক রকমের বন্দুক বা হাতিয়ার দেয়া হবে যার দ্বারা আপনি অন্য প্লেয়ার দেড় মারতে পারবেন। এখানেও আপনি দেশ বিদেশের অন্য অন্য লোকেদের সাথে এক টীম বানিয়ে গেম খেলতে পারবেন।

Guns of boom আমার মতে দ্বিতীয় সেরা অনলাইন মোবাইল গেম যা খেলে আমি অনেক পছন্দ করি।

>>Download করুন Guns of Boom গেম<<

 

৩. 8 Ball Pool

এখন আপনি যদি পুল (pool) গেম খেলে অনেক ভালো পান তাহলে কেননা আপনি নিজের এন্ড্রয়েড মোবাইলে এই গেম নিজের ফেইসবুক ফ্রেন্ড বা অন্য লোকেদের সাথে খেলা শুরু করে দিন।

একটি পুল গেম হলো, একটি টেবিল থাকবে যেখানে ছয়টি পকেট থাকে এবং যেখানে আপনাকে টেবিলে থাকা ছোট ছোট বল গুলি ফেলতে হবে একটি লাঠির (cue) সাহায্যে। কিছুটা কেরাম বোর্ডের মতোই কিন্তু এর থেকে অনেকটাই আলাদা।

8 ball pool এমন একটি online multiplayer গেম যেখানে আপনি দেশ বিদেশের লোকেদের ম্যাচ খেলার জন্য চ্যালেঞ্জ করতে পারবেন এবং তাদের সাথে অনলাইন পুল গেম খেলতে পারবেন।

হে, আপনি আপনার ফেইসবুক বন্ধুদের চ্যালেঞ্জ করতে পারবেন এবং তাদের সাথে pool game খেলতে পারবেন নিজের এন্ড্রয়েড মোবাইলের সাহায্যে।

>>ডাউনলোড করুন 8 ball pool<<

 

৪. Ludo king – অনলাইন লুডো গেম

এখন আপনারা যদি লুডো গেম খেলে ভালো পান, তাহলে কেননা এই লুডো গেম নিজের বন্ধুদের সাথে বা দেশ বিদেশের অন্য অন্য লোকেদের সাথে অনলাইন খেলা যাক। হে, এই অনলাইন লুডো মোবাইল গেমটি আপনাকে সেই সুবিধা দিয়েদেয়।

Ludo king গেমটি মোবাইলে ডাউনলোড করুন এবং solo (একা) বা multiplayer online হিসেবে লুডো খেলতে থাকুন।

স্বাভাবিক লুডো গেমের মতোই এখানেও আপনি চারজন লোকের সাথে খেলতে পারবেন। এখন বাকি তিনজন আপনার চেনা জানা বন্ধু হতে পারে বা আপনার অচেনা অন্য দেশের অন্য লোক ও হতে পারে। কিন্তু, আপনার এই এন্ড্রয়েড গেম মোবাইলে অনলাইন খেলে অনেক ভালো লাগবে।

>>Download অনলাইন লুডো গেম<<

 

৫. Asphalt 8: Airborne – রেসিং গেম

বেস্ট কার রেসিং গেম এন্ড্রয়েড

আপনি যদি কার রেসিং গেম ভালো পান, তাহলে asphalt ৮ airborne আপনার অনেক ভালো লাগবে। প্রথমে হলো এন্ড্রয়েড মোবাইলের রেসিং গেম বলতে এই গেম অনেক জনপ্রিয় এবং প্রায় অনেক দেশেই এই রেসিং গেমটি বিখ্যাত।

তারপর, আস্ফাল্ট ৮ গেমের গ্রাফিক অনেক ভালো এবং আপনার মনে হবে যে আপনি কোনো প্লে স্টেশন ৩ বা কম্পিউটারে রেসিং গেম খেলছেন।

তার বাইরে, এখন আপনার একা একা রেস করতে হবেনা কেননা আপনি এই গেম নিজের অনলাইন বন্ধুদের সাথে মাল্টিপ্লেয়ার হিসেবে খেলতে পারবেন। মানে, আপনি এবং আপনার মতোই অনেকজন একসাথে ইন্টারনেটের মাধ্যমে রেসিং করতে পারবেন একসাথে।

>>Download করুন আস্ফাল্ট রেসিং গেম<<

 

আমাদের শেষ কথা,

তাহলে বন্ধুরা আশাকরি আমি আপনাদের বলা এন্ড্রয়েড মোবাইলের সব থেকে জনপ্রিয় ৫ অনলাইন মাল্টিপ্লেয়ার গেম আপনাদের খেলে অনেক ভালো লাগবে।  কারণ, এই গেম গুলি আপনি ইন্টারনেটের মাদ্ধমে খেলতে হবে এবং নরমাল মোবাইল গেমের থেকে এগুলি অনেক আলাদা যেখানে আপনি এবং আপনারা মতোই অন্য লোকেরা একসাথে গেম খেলতে পারেন।

Also read